ঘরে বসে অনলাইনে ইনকামের সেরা উপায়

ঘরে বসে অনলাইনে ইনকামের উপায়:  ঘরে বসে অনলাইনে ইনকাম 

ফ্রেন্ডস,এই আর্টিকেলটি  শুরু করার আগে একটি কথা পরিষ্কার বলেদি,নিচে যে ওয়েবসাইট গুলি আপনাদের সাজেস্ট করবো আপনি মনেকরলে বহু টাকা আর্নিং করতে পারবেন,

আমাদের দেশের অনেক যুবক যুবতী আছেন জিনার 1 লক্ষ বা তার বেশি টাকা আয় করছেন,এটা বাস্তব আর এর ভুরি ভুরি উদহারণ আছে।

কিন্তু একটা কথা মনে রাখবেন, আপনি ওই লেবেলে যেতে চান বা ওই পরিমান আয় করতে চান তাহলে সেটা পুরোপুরি নির্ভর করে আপনার নিজের দক্ষতা,বুদ্ধি,ধৈর্য এবং ডেডিকেশন এর উপর।

আরও পড়ুন: ট্রাস্টেড অনলাইন ইনকাম সাইট 2020

আপনি কতটা এই প্লাটফর্মে টাইম দিচ্ছেন এবং কতটা এই কাজে সিরিয়াস সেটার উপর নির্ভর করে।কয়েকটি পয়েন্ট যেগুলো আপনাদের জেনে রাখা দরকার –

এই সাইট বলা হয়েছে সেগুলো আপনাদের খুব কম স্কিল এর দরকার পরে।একটু বুদ্ধি খাটিয়ে বিনা কষ্টে ভালোরকম আয় করতে পারবেন।

এই সাইট গুলি আপনি মোবাইল এর সাহায্যে ওপেন করতে পারবেন,এবং অনেক ফ্রীলান্স সাইট এর এপপ্স প্লেস্টোরে এর মধ্যে পেয়ে যাবেন।
আমি যে সাইট গুলি আপনাদের সাজেস্ট করেছি সেগুলো ১০০% Genuine. আপনাদের সাজেস্ট করার আগে আমি নিজে রিসার্চ করে সব কিছু যাচাই করেছি।
এই সাইট গুলি তে আপনি সুম্পূর্ণ ফ্রি তে join করতে পারবেন কোনো পয়সা দিতে হবে না।
সর্ব শেষ এই ওয়েবসাইট গুলো থেকে পেমেন্ট নিতে হলে আপনার paypal বা payoneer বা ব্যাঙ্ক একাউন্ট থাকা দরকার।
আপনি paypal/payoneer একাউন্ট কিভাবে খুলবেন নিচে জেনেনিন-

আরও পড়ুন:

Fiverr

ফ্রেন্ডস এবার আমরা যে ওয়েবসাইটটি নিয়ে আলোচনা করবো আপনারা অনেকেই এর নাম শুনেছেন।Fiverr.com এই সাইট টি ভারত এবং বাংলাদেশের সব থেকে বেশি জনপ্রিয় ফ্রিল্যান্সিং ওয়েবসাইট। ফ্রিল্যান্সিং কি না জানলে এখানে ক্লিক করুন।

এখানে আপনি  নানান ধরণের কাজ পাবেন,যেমন লোগো বানানো,কনটেন্ট রাইটিং,ফটো এডিটিং, ডাটা এন্টেরি,ভিডিও এডিটিং,কপি পেস্ট আরো ১০০+ কাজ পেয়ে যাবেন।যে কোনো কাজের জন্য ৫$ আয় করতে পারবেন।

নিজের একটা প্রোফাইল তৈরী করতে এবং আরো বিস্তারিত জানতে নিচের লিংকে ভিসিট করুন।

বিস্তারিত – fiverr.com

আরও পড়ুন: অনলাইনে ছবি বিক্রি করে আয় করার উপায়

Freelancer.com

freelancer.com পৃথিবীর মধ্যে সবথেকে বড় ফ্রিল্যান্সিং সাইট।এখানে আপনি ১৩৫০ টা আলাদা আলাদা ক্যাটেগরিতে বিভিন্ন ধরণের কাজ পাবেন।

ওয়েব ডিজাইন থেকে আরম্ভ করে ওয়েবসাইট ডিজাইন,মোবাইল অ্যাপস,এন্ড্রোয়েড অ্যাপস,ফটোশপ লোগো ডিজাইন,আর্টিকেল রাইটিং,ডাটা এন্ট্রি,ব্যানার ডিজাইন, আরও বিভিন্ন ধরনের যত ফ্রিলেন্সিং কাজ আছে এখানে সেই সব কাজের অভাব নেই।

এখানে আপনি ঘন্টায় ১০$ পর্যন্ত আয় করতে পারেন ডাটা এন্টেরি মতো কাজ করে।

আরও পড়ুন: অনলাইনে সার্ভে করে আয় করার জনপ্রিয় সাইট

peopleperhour

বন্ধুগণ এই সাইট ও একটা ফ্রিল্যান্সিং সাইট এটার হেডকোয়ার্টার লন্ডনে অবস্থিত, এটি ইন্টারন্যাশনাল ক্ষেত এবং বিশ্বাসযোগ্য ওয়েবসাইট।

এখানে এমন কাজ আছে যার পেমেন্ট ঘন্টায় পাওয়া যায়। এই ওয়েবসাইট ঠিক ফাইবার এর মত,এখানে আপনি প্রচুর ডাটা এন্ট্রির কাজ পাবেন।

আমি আপনাদের একটি টিপস দিচ্ছি আপনি একটা প্রফাইল বানিয়ে এই সাইট থেকে ডাটা এন্ট্রির কাজ নিন এবং সেই কাজ আপনি আমাদের দেশের OLX এ বিভিন্ন ডাটা এন্ট্রি এজেন্ট পেয়ে যাবেন তাদের কে দিয়ে দিন.

তাদের কাছ থেকে কাজ করিয়ে নিয়ে এক জন মিডিল ম্যান হয়ে আপনি একটা ভালো রকম প্রফিট কমিয়ে নিতে পারেন।

ভিসিট – peopleperhour.com

 

shutterstock

বন্ধুগণ আপনার যদি ফটো তোলার খুব শখ থাকে, আপনি ফোটগ্রফি উপর একটা কেরিয়ার তৈরী করার চিন্তা-ভাবনা করছেন তাহলে আপনি এই ওয়েবসাইটটি দেখতে পারেন।

এখানে আপনি বিভিন্ন ধরনের ফটো আপলোড করে এই ওয়েবসাইট এ সেল করতে পারেন ,অবশ্যই সেটা ভালো কোয়ালিটি ও রেজুলেশন হতে হবে।

shutterstock এ ছবি বা ভিডিও আপলোড করে ভালো আর্নিংকরা হয় , যদি এই পেশা কে কেরিয়ার হিসাবে বেছে নিন তাহলে ছবি সেল করে একটা ভালো পরিমাণে প্যাসিভ আর্নিং করা যেতে পারে।

ভিসিট – shutterstock.com

 

99designs

বন্ধুগণ এই সাইটটি আপনাদের মধ্যে যাদের কাছে হাতের স্কিল আছে এবং কোন স্পেসিফিক কাজে আপনারা কাজ খুঁজছেন তাদের জন্য এটা খুব ভাল সাইট এটা নাম থেকে আপনি বুঝতে পারছেন এখানে ডিজাইন এর কাজ করা হয়.

আপনি যদি ফটোশপের এবং ইলাস্ট্রেটর (Illustrator) এর কাজ ভালো জানেন তাহলে এই সাইট টা অবশ্যই ভিজিট করুন।

এখানে আপনি বিভিন্ন রকম লোগো ডিজাইন,কাপড়ের নকশা,বিভিন্ন বস্তুর ডিজাইন আরও নানান ধরনের গ্রাফিক্সের কাজ পাবেন।এখানে সাইন আপ করুন এবং আপনার ক্রিটিভিটি দেখিয়ে একটা ভালো পরিমাণের আর্নিং করতে পারবেন।

ভিসিট – 99designs.com

 

Guru

Guru একটা জনপ্রিয় ফ্রিল্যান্সিং সাইট,যদি আপনারা ডাটা এন্টেরি,রাইটিং,ট্রান্সলেট এবং আরও এই ধরনের কাজ খুজছেন অথবা এই কাজ করতে আগ্রহী তাহলে এই সাইটটি একবার ভিসিট করুন।এখানে আপনি মিনিমাম ঘন্টায় 8 ডলার পাবেন।

আর আপনি যদি এই সব কাজ না জানেন তাহলে,আপনি যে কাউকে অফলাইনে hire করে মিডল ম্যান হিসাবে কমিয়ে নিতে পারেন।

ভিসিট – Guru.com

 

Up work

বন্ধুগণ আপনার এই সাইট সম্পর্কে হয়তো অনেকেই জানেন।

আপনার যদি কোনো প্রফেশানল স্কিল থাকে,সেটা যে কোনো বিষয়ে হতে পারে তাহলে Up work এমন একটি মার্কেটপ্লেস যেখানে সেই দক্ষতা কে কাজে লাগিয়ে ভালো পরিমানে অর্থ উপার্জন করা যায়।

Up work ফ্রীলান্সার সাইট গুলির মধ্যে একটি জনপ্রিয় প্লাটফর্ম।ইন্ডিয়া ও বাংলাদেশের যুবক-যুবতীরা এই প্লাটফর্ম থেকে লক্ষ্য লক্ষ্য টাকা আয় করছেন।

ভিসিট – Upwork.com

আরও পড়ুন: লগো ডিজাইন করে আয় করুন মাসে 50,000/- টাকা। লগো ডিজাইন A2Z

Truelancer

ফ্রেন্ডস এই সাইটটি ট্রাস্টেড এবং জনপ্রিয় ফ্রিল্যান্সিং সাইট, উপরে যে ফ্রীল্যাংসিং সাইট গুলির সম্পর্কে আলোচনা করলাম সেগুলোতে একটু কম্পেটিশন বেশি থাকলেও আপনি এখানে মোটামুটি একটু কম কম্পেটিশন পাবেন।

তাই আপনার যদি ফ্রিল্যান্সিং কাজ করার ইন্টারেস্ট হয় তাহলে এই সাইট টিতে sign up করুন এবং কাজ করা শুরু করেদিন।

 

Adshrink

ফ্রেন্ডস,আপনি যদি দ্রুত টাকা আয় করতে চান তাহলে এই ওয়েবসাইট থেকে লিংক শর্ট করে বন্ধুদের সঙ্গে ফেসবুক হোয়াটস্যাপ এ শেয়ার করুন।

এই সাইট টি হচ্ছে লিংক shortener ওয়েবসাইট, এখান থেকে যেকোনো লিংক ডাইভার্ট হয়ে প্রথমে ভিউয়ার এড দেখে তারপর গন্তব্যে যায়,এই প্রক্রিয়ায় সেই এড থেকে আপনার কিছু পয়সা আর্নিং হয়।

আপনার যদি কোন ব্লগ বা ইউটিউব চ্যানেল অথবা ফেসবুক পেজ থাকে তাহলে আপনি এই সাইট থেকে লিংক ডাইভার্ট করে ভালো পরিমানে আয় করতে পারবেন।

আর যদি আপনার কোন কিছু না থাকে তাহলে আপনি জাস্ট ফ্রেন্ডদের এই সাইট এ সাইন আপ করিয়ে (referral) 5$ পাবেন।

তাহলে বন্ধুরা, দেরি না করে এখোনি সাইন আপ করুন এবং নিজের রেফারাল লিঙ্ক দিয়ে বন্ধুদের সাইন আপ করান।

প্রত্যেক সাইন আপ করার পরিবর্তে আপনার একাউন্ট এ 5$ ঢুকে যাবে এই এমাউন্ট আপনি পেপালের মাধ্যমে তুলতে পারবেন। নিচে লিংক দেওয়া হল-

Adshrink.it – একাউন্ট খুলুন

আরও পড়ুন: 

GrabPoints

বন্ধুগণ আপনি কি এমন কোনো সাইট খুঁজছেন যেখানে কোন কিছু কাজ না করেই কিছু আর্নিং করতে পারবেন,

তাহলে অবশ্যই এই ওয়েবসাইটটি ভিসিট করুন।এখানে আপনি সামান্য এড দেখে এবং দু’একটি সার্ভে করে মাসে 10,000 টাকা বা তার বেশি আর্নিং করতে পারবে।

হ্যাঁ বন্ধু আপনি ঠিক শুনেছেন এখানে কোন কিছু করতে হবে না,যেমন ইউটউব দেখে বা গেম খেলে টাইম পাস্ করেন ঠিক সেটা এখানে করুন,

শুধু ভিডিও তে এড দেখুন,সার্ভে পুরুন করুন,অ্যাপস ডাউনলোড করে টেস্ট করুন আর আপনার মতামত দিন তার পরিবর্তে আপনাকে এই সাইট থেকে কিছু পয়েন্ট পাবেন,আপনি যত বেশি পয়েন্ট কমাবেন তত বেশি আপনার আর্নিং হবে।তাই দেরি না করে নিচে দেওয়া লিংক এ sign up করুন।

GrabPoints – একাউন্ট খুলুন

আমাদের শেষ কথা,

ফ্রেন্ডস,আমি উপরে যে ফ্রীলেনসিং সাইট গুলো নিয়ে আলোচনা করলাম সেগুলো তে প্রফেশনাল work করতে হলে আপনার স্কিল এর প্রয়োজন পরে,

যেমন,ফটোশপ বা ইলিস্টিটার এ কোনো লোগো বানানো ইটা একটি স্কিল,এধরণের স্কিল না জানা থাকলে আপনি ইউটউব এ টিউটোরিয়াল দেখে দুই একদিনে শিখে নিতে পারবেন।

তাই নিজের ফ্রী সময় কে কাজে লাগিয়ে এই ধরনের স্কিল শিখে নিন এবং সেগুলো রেগুলার প্যাটিস করুন ,তার পর ওই সাইট গুলো থেকে উনলিমিডেড কাজ নিন এবং আর্নিং করুন।

যাইহোক, উপরে যে অনলাইন ইনকাম সাইট সাজেস্ট করলাম সেগুলো ভিসিট করুন,রিসার্চ করুন এবং কাজ করা শুরু করুন।

Read More

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top