এখন ধুমছে টাকা আয় করতে পারবেন আপনার ফ্রি ব্লগ বা ডাউনলোডিং সাইট থেকেই

সুপ্রিয় পাঠকমন্ডলী আজ আমি আপনাদের জন্য নিয়ে এসেছি একটি নতুন ট্রিক যেই ট্রিকের মাধ্যমে আপনারা গুগল এডসেন্সের চেয়ে অল্প কিছু কম টাকা আয় করতে পারবেন কোন প্রকার ডোমেইন ও হোস্টিং কেনা ছাড়াই ।

অর্থাৎ আপনি ফ্রিতে একটি সাইট তৈরি করে সেই সাইটের পিছনে কোনপ্রকার খরচ ছাড়াই ভালো পরিমান টাকা উপার্জন করে সরাসরি বিকাশে পেমেন্ট নিতে পারবেন , কিভাবে ফ্রিতে সাইট তৈরি করতে হয় সেটা অনেকেই জানেন তাই আর বললাম না আর যারা জানেন না তারা জে আইটিতে একটু ভালোকরে ব্রাউজিং করলেই এই বিষয়ে ভালো কনটেন্ট পেয়ে যাবেন ।

অনেকেই ভাবছেন যে আপনার তো ব্লগিং সাইট নেই আপনার একটি ডাউনলোড সাইট আছে তাই আপনি এই পোস্ট টি পুরোটা পড়বেন না , কিন্তু এই এডনেটওয়ার্ক টি আপনি আপনার ডাউনলোডিং সাইটেও ব্যাবহার করতে পারবেন । তো চলুন প্রথমেই বলে নেই এই এডনেটওয়ার্কের এপ্রুভাল পাওয়ার জন্য কি কি শর্ত মেনে চলতে হবে?

প্রথম শর্ত : আপনার সাইটে যদি কোন পেইড ডোমেইন থাকে তাহলে সেটা ভালো কথা কিন্তু যদি আপনি টাকা খরচ করতে না চান তাহলে আপনাকে ফ্রিনোম থেকে একটি example.ga ডোমেইন রেজিষ্ট্রেশন করুন । তারপর ডোমেইনটি আপনার সাইটে পার্কিং করুন ।

2য় শর্ত : আপনার সাইটটি যদি একটি ডাউনলোডিং সাইট হয়ে থাকে তাহলে আপনার সাইটে অবশ্যই 200+ ফাইল থাকতে হবে ও গড়ে প্রতিদিন 100+ ভিজিটর থাকতে হবে । আপনার সাইটটি যদি একটি ব্লগিং সাইট হয়ে থাকে তাহলে অবশ্যই 150+ কনটেন্ট আপনার সাইটে থাকতে হবে , কনটেন্ট গুলো যদি ইউনিক না হয় তাহলেও কোন সমস্যা নেই তবে আপনার সাইটে যেন অবশ্যই প্রতিদিন কমপক্ষে 50+ভিজিটর থাকে । আপনার সাইট যদি ফ্রি হোস্টেও হয়ে থাকে তাহলেও কোন সমস্যা নেই।

আপনি যদি উপরে দেওয়া শর্তগুলি মেনে চলেন তাহলে 100% গ্যারান্টি দিয়ে বলবো যে আপনার সাইট এই এডনেটওয়ার্ক এপ্রুভ করবে ।

এবার চলুন জেনে নেই উপরের কাজগুলা শেষহবার পর কি কি কাজ করতে হবে ।

ধাপ ১ : প্রথমে এখানে ক্লিক করে একটি পাবলিশার একাউন্ট করুন তারপর দেখুন এড প্রোপার্টি অপশন পাবেন সেখান থেকে আপনার সাইটটি এপ্রুভালের জন্য সাবমিশন করুন । সব কিছু ঠিক করে দিবেন বিশেষ করে সাইট ক্যাটাগরি থেকে ভালো করে সিলেক্ট করে দিবেন

ধাপ ২ : তারপর ঐ এডনেটওয়ার্কের কনটাক্ট মি অপশন থেকে তাদের ফেসবুক পেইজে মেসেজ দিয়ে বিনয়ের সাথে আপনার সাইটের সব ডিটেইল লিখে তাদেরকে আপনার সাইট টি এপ্রুভ করার জন্য বলবেন ।

ধাপ ৩ : ২দিনের ভিতরে আপনাকে তারা ইমেইল করে জানিয়ে দিবে আপনার সাইট টি এপ্রুভ হয়েছে নাকি ডিসএপ্রুভ হয়েছে । যদি আপনার সাইট টি এপ্রুভ হয় তাহলে আপনাকে তারা যে ইমেইলটি করবে সেটার ভিতর একটা লিংক পাবেন সেখান থেকে আপনার পছন্দমতো একটি এডকোড তৈরি করে ঐ এডকোড টি আপনার সাইটে যুক্ত করবেন ।

এই সাইটের সি.পি.এম ও সি.পি.সি রেট প্রায়শই পরিবর্তন হয় তাই আমি আপনাদেরকে এটা বলতে পারবো না যে আপনি এই সাইট থেকে দিনে কত টাকা আয় করতে পারবেন তবে এটা বলবো যে দৈনিক যদি আপনার গড়ে ১০০০ পেইজভিউ হয় তাহলে আপনি মোটামুটি ভালো পরিমান টাকা উপার্জন করতে পারবেন । এটা একটা বাংলাদেশি সাইট তাই এটার ভিতরে বাংলাতে বিস্তারিত লেখা আছে আপনি কিভাবে টাকা উইথড্র করতে পারবেন এব্যাপারে । তাই আমি আর টাকা উইথড্র করতে হবে কিভাবে সেটা নিয়ে বেশি কিছু বললাম না ।

পুরো পোস্টটি ধৈর্যসহকারে পড়ার জন্য ধন্যবাদ আপনাদের সবাইকে । তো আজ এপর্যন্তই সকলে ভালো থাকবেন । আর এই পোস্টের কোথাও যদি আপনারা বুঝতে না পারেন তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন ।

আর পোস্টের কোথাও ভুল হলে সেটা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন কারণ এই পোস্ট টি লেখার মাঝেই আমার বাবা স্ট্রোক করে ও কিডনির সমস্যার কারণে প্রচুর অসুস্থ হয়ে পড়ে যদিও এখন তার জ্ঞান ফিরেছে কিন্তু সে পুরোপূরি সুস্থ না ।

সবাই প্লিজ আমার বাবার জন্য দোয়া করবেন সে যেন দ্রুত সুস্থ হয়ে যায় কারণ সে সুস্থ থাকলে আমিও খুশি থাকবো এবং আপনাদের জন্যও এর থেকে ভালো ভালো টিপস ও ট্রিকস আপনাদের সামনে সুন্দরভাবে উপস্থাপন করতে পারবো । শুভ বিদায় ।

Read More

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top