অনলাইন ইনকাম এর সহজ মাধ্যম

অনলাইনে ইনকাম করার জন্য আজকাল অনেক ওয়েবসাইট কিংবা অনেক আ্যাপ্লিকেশন রয়েছে। কিন্তু এইসব ওয়েবসাইট  কিংবা অ্যাপ্লিকেশনের বিরাট একটি অংশই ফেইক।তাই আপনি যদি সত্যি সত্যিই অনলাইন থেকে টাকা কামাতে চান তাহলে আপনাকে এমন কিছু টাস্টেট কিংবা বিশ্বস্ত প্লাটফর্ম  খুজে নিতে হবে।

যেগুলো সত্যি সত্যি পেমেন্ট  করে থাকে।তো এইবার প্রশ্ন হতে পারে যে আমরা সেইসব ট্রাস্টেট উৎসগুলো কোথায় পাব।উত্তর হচ্ছে এর জন্য আপনাকে বেশি কিছু পরিশ্রম করতে হবে না।বর্তমান  যুগে ইউটিউব  থাকতে চিন্তা  কীসের?  তাই আপনি ইউটিউবে  খুজাখুজি করলেও অনলাইনে ইনকামের অনেক উৎস খুজে পাবেন।

তারপরও আমি কিছু ট্রাস্টেট ওয়েবসাইটের কথা বলব যেগুলো ১০০% টাকা পেমেন্ট করে।

তাই আপনি যদি একজন স্টুডেন্ট কিংবা অবসর সময় কাটাচ্ছেন অথচ কোনো কাজ খুজে পাচ্ছেন না তাহলে এইসব ওয়েবসাইটে সময় দিয়ে অনায়াসেই ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। তো চলুন কথা না বাড়িয়ে শুরু করি

অনলাইন ইনকামের সহজ উপায়
অনলাইন ইনকামের সহজ উপায়

১। ফাইবার মার্কেটে কাজ;

হ্যা বন্ধুরা ফাইবার মার্কেট হলো  এমন  একটি মার্কেট যেখান থেক আপনি বিভিন্ন ধরণের কাজ করে ইনকাম করতে পারেন।তবে এর জন্য আপনাকে যেকোনো একটি বিষয়ের উপর দক্ষ হতে হবে। যেমনঃ গ্রাফিক্স ডিজাইন, লঘু ডিজাইন, ওয়েব ডেবেলপমেন্ট, এসইও ইত্যাদি।এগুলোর মধ্যে যেকোনো একটি বা দুটি কাজ আপনার জানা থাকলে আপনি টাকা ইনকাম করতে পারবেন।

২। সার্ভে করে ইনকামঃ

অনলাইনে আয় করার অন্যতম নির্ভরযোগ্য উপায় হলো সার্ভে করে ইনকাম।আজকাল অনেক সার্ভে ওয়েবসাইট আাছে যেগুলোতে আপনারা একাউন্ট খুলে কাজ করে ইনকাম করতে পারবেন।তবে এক্ষেত্রে  আপনাকে আইপি আ্যাড্রেস কিনতে হবে। এর দাম সর্বনিম্ন ২০০০-২৫০০ টকার মধ্যে হবে।অনলাইনে সার্ভে করে মাসে ৩০-৪০ হাজার টাকা ইনকাম করা যায়।

আরও পড়ুন:

৩। সিপিএ মার্কেটিং;

সিপিএ মার্কেটিং  অনলাইন  জগতের অন্যতম আয়ের  উৎস। আপনি সিপিএ মার্কেটিং করে মাসে লক্ষ টাকার উপরে ইনকাম করতে পারবেন যদি আপনি ভালোভাবে কাজ করতে পারেন এবং কাজে দক্ষ হন।

৪। আ্যফিলিয়েট মার্কেটিংঃ

আ্যফিলিয়েট মার্কেটিং  হচ্ছে মূলত অনলাইনে  প্রোডাক্ট সেলের কাজ। অর্থাৎ আপনি বিভিন্ন কোম্পানির  প্রোডাক্ট সেল করে সেখান থেকে কিছু পরিমাণে কমিশন পাবেন।এভাবে আপনি যতগুলো প্রোডাক্ট সেল করবেন আপনি সেই পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।

এছাড়াও অনলাইনে ইনকামের জন্য ফেসবুক মার্কেটিং,  ইউটিউব  মার্কেটিং,লিংকড ইন মার্কেটিংও সেরা উপায় হতে পারে।

Read More

1 thought on “অনলাইন ইনকাম এর সহজ মাধ্যম”

  1. Jahid Hasan

    আমরা ইংরেজিতে খুব দক্ষ না। দক্ষ হলেও আবার বিড করে কাজ পাওয়া যায় না কাজের দক্ষতা ও অভিজ্ঞতা না থাকার কারণে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top