কম্পিউটারে গেমস ডাউনলোড করার সেরা ৫ টি ওয়েবসাইট

শৈশবে সাইবার ক্যাফেতে বসে ঘণ্টা চুক্তিতে গেমস খেলার দিন গুলো মনে হয় আমাদের মনে এখনো রঙিন । তবে সেই সাইবার ক্যাফের যুগ পেরিয়ে গেমিং এখন পৌঁছে গেছে অনলাইন ভার্সনে। গেমিং এর চাহিদা কিন্তু একটুও কমেনি। বরং দিনে দিনে আরও বেড়ে গেছে।

এখনকার সময়ে গেম এমন একটি জায়গায় পৌঁছে গেছে যেখানে বহু মানুষ গেমিংকে নিজের ক্যারিয়ার হিসাবেও বেছে নিচ্ছে। অনেকে তো শুধু মাত্র গেমস খেলার জন্য বিপুল টাকা বিনিয়োগ করে হাই-এন্ড গেমিং পিসি বা কম্পিউটার এসেম্বল করছে। 

তবে শুধু ডিভাইস কিনলেই তো হবেনা। ডিভাইসে গেম খেলার জন্য আবার পছন্দের গেম গুলো কিনেও নিতে হয়। এখনকার যুগে গেমসগুলোতে অফলাইনে ক্যাম্পেইন মোড এর সাথে সাথে অনলাইন মোডও হয় যেখানে মাল্টিপ্লেয়ার মোডে আমরা যেকোনো দেশের অপরিচিত রিয়েল প্লেয়ার বা নিজের বন্ধুদের সাথেই প্রতিযোগী হিসাবে গেম খেলতে পারি। সুতরাং এখনকার যুগে গেমিং আরো আকর্ষণীয় হয়ে গেছে। 

বর্তমানে গেমিং মার্কেট এত জমজমাট যে বেশিরভাগ গেমই এখন পেইড। সাথে এখন যেহেতু অনলাইন এর যুগ তাই গেমের সিডি নেই বললেই চলে। এখন প্রায় সব গেমসই ক্রেডিট কার্ডের  বিল পরিশোধ করেই কিনতে হয়।

তো, আপনাদের চাহিদার কথা বিবেচনা করে আমাদের আজকের পোস্টে আমরা কম্পিউটারে গেমস ডাউনলোড করার সেরা ৫ টি ওয়েবসাইট নিয়ে আলোচনা করব। আর দেরি কেনো। চলুন শুরু করা যাক!

ভিডিও গেম ডাউনলোড করার উপায়
ভিডিও গেম ডাউনলোড করার উপায়

টপিক সূচি

Ocean of Games 

কম্পিউটারে গেমস ডাউনলোড করার জন্য সব থেকে জনপ্রিয় একটি ওয়েবসাইট হচ্ছে Ocean of Games। গুগল সহ যেকোনো সার্চ ইঞ্জিনে  যদি আপনি সবচাইতে জনপ্রিয় কম্পিউটার গেমস ডাউনলোড করার ওয়েবসাইট খুঁজতে চান, তাহলে সবার প্রথমে গুগল আপনাকে  এই সাইটটির নামই প্রদর্শন করবে। Ocean of Games ওয়েবসাইট থেকে আপনি যেকোনো পেইড গেমস ও ফ্রি গেমস সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন।

অর্থাৎ আপনার প্রয়োজনীয় গেমস আপনি এই সাইটে ক্র্যাক ভার্সন বা পাইরেটেড ভার্সনে সহজেই পেয়ে যাবেন।

Ocean of Games ওয়েবসাইটে আপনি যেকোনো নতুন (Updated) গেমস এর পাশাপাশি পুরনো ও ক্লাসিক কম্পিউটার গেমসও ডাউনলোড করতে পারবেন। অর্থাৎ আপনি যদি ক্লাসিক কম্পিউটার গেমসের ভক্ত হয়ে থাকেন তাহলে এই সাইটটি আপনার জন্য একটি One Stop Shop! এই সাইটটিতে ব্রাউজ করলেই আপনি সমস্ত নতুন গেম তো পাবেনই, তার সাথে প্রায় সমস্ত ক্লাসিক গেম তা সে যত পুরানোই হোক না কেন আপনি এখানে ডাউনলোড করতে পেয়ে যাবেন। অর্থাৎ ওয়েবসাইটটির নাম যথার্থ! সত্যিই এটি একটি গেম এর সাগর বা সমুদ্র। 

Ocean of Games সাইটটি কোনো টরেন্ট সাইট না। এটি সাধারণ একটি ওয়েবসাইট। সুতরাং গেমস ডাউনলোড করার জন্য আপনাকে খুব একটা বেগ পেতে হবেনা।

সাইটটির লিংক হলো – www.oceanofgames.com 

Rarbg

Rarbg সারাবিশ্বেরই সবচেয়ে জনপ্রিয় এবং বিখ্যাত একটি টরেন্ট সাইট। Rarbg সম্ভবত এই মুহূর্তে সারাবিশ্বের সমস্ত টরেন্ট সাইটের মধ্যেই উপরের দিকের অবস্থানে আছে। টরেন্ট সাইট (Torrent Site) কি সেটি আশা করি আপনাদের জানা আছে।

টরেন্ট হলো একটি পিয়ার টু পিয়ার (Peer to Peer) ফাইল শেয়ারিং সুবিধা। এই সাইট থেকে আপনি বিভিন্ন টরেন্ট ফাইল বিট টরেন্ট প্রোটোকল অনুযায়ী বিভিন্ন টরেন্ট ক্লায়েন্ট দ্বারা ডাউনলোড করতে পারেন। বিভিন্ন টরেন্ট সাইট এর সুবিধাটি হচ্ছে এখান থেকে সাধারণ ডাউনলোড স্পিড এর থেকেও কয়েক গুণ বেশি স্পিড ফাইল ডাউনলোড করা যায়। 

টরেন্ট সাইট Rarbg তে গেমস ডাউনলোড করার জন্য প্রথমে Rarbg তে ঢুকতে হবে। পরবর্তীতে সার্চ বারে গিয়ে যেকোনো Games  এর নাম লিখে সার্চ করুন। আপনি যেকোনো নতুন গেমস থেকে শুরু করে পুরানো সকল কম্পিউটার গেমস পেয়ে যাবেন। যেকোনো গেমসেরই ক্র্যাক বা পাইরেটেড ভার্সনের জন্য তাই Rarbg সবচেয়ে জনপ্রিয়।

সাইটটির লিংক হলো– www.rarbg.to

Game Top

আমাদের সবার তো গেমিং পিসি কেনার সামর্থ্য থাকেনা। আবার আমরা সবাই প্রফেশনাল গেমারও না। তাই আমাদের যাদের গেমিং পিসি নেই,  তারা খুব সহজেই গেমটপ ওয়েবসাইট থেকে অনেক কম মেগা বাইটের ফ্রি গেম গুলো ডাউনলোড করে নিতে পারব।

এটা হয়তো আমরা সবাই জানি যে, কম মেগাবিটের গেম খেলতে খুব বেশি হাই এন্ড পিসির দরকার পড়েনা৷ ফলে ছোট সাইজের গেম  ডাউনলোড করলে আপনার পিসির উপর কম চাপ পরবে।  এতে আপনি স্মুথ গেমিং এক্সপেরিয়েন্স পাবেন। 

Game Top ওয়েবসাইটের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে একটি হলো এর গেম রিলিজিং টাইমার। প্রত্যকেটি গেমসের ডেস্ক্রিপশন বক্সেই সেই গেমসটি কবে রিলিজ করা হয়েছে তার একটি টাইমার দেওয়া থাকে।  এই টাইমারটা এই ওয়েবসাইটের যারা ভিজিটর আছেন তাদের জন্য খুবই হেল্পফুল।

তাছাড়া গেমস ডাউনলোডের ক্ষেত্রে আমরা অনেকেই পছন্দসই গেমস নামিয়ে উইন্ডোজে সেটি সাপোর্ট করছে কিনা সেটা নিয়ে চিন্তায় থাকি। তবে Game Top ওয়েবসাইটে গেমস ডাউনলোডের ক্ষেত্রে এমন কোনো চিন্তা করতে হবেনা। কারণ এখানে প্রতিটি গেমস এর ডেস্ক্রিপশন বক্সেই উইন্ডোজের কোন ভার্সনের কত বিটের কম্পিউটার এর জন্য জন্য গেমটি সাপোর্ট করবে সেটি স্পষ্ট করে বলে দেওয়া থাকে। 

এই সাইটটির আরো একটি সুবিধা হচ্ছে ব্রাউজ করার সময়ে আপনাকে খুব বেশি পরিমানে বিজ্ঞাপনের শিকার হতে হবে না। এই সাইটে তেমন বড় আকারের কোনো গেমস না থাকায় আপনার ইন্টারনেট ডাটা অনেকটাই বেঁচে যাবে।

তবে এই সাইটে  বিনামূল্যে গেম পাওয়া যাওয়ার কারনে কোনো ক্র্যাক ভার্শনের গেমস আপলোড করা হয় না। সুতরাং নিশ্চিন্তে ফ্রি কম্পিউটার গেমস ডাউনলোড করে খেলার জন্য ভিজিট করুন এই সাইটে।

সাইটটির লিংক হলো– www.Gametop.com 

Steam

কম্পিউটারে গেম ডাউনলোড করার জন্য অন্যতম জনপ্রিয় একটি সাইট হল স্টিম। Steam ওয়েবসাইট থেকে ছোট ও বড় যেকোনো আকারের গেমস ডাউনলোড করা যায়।  তবে এই সাইটের বিশেষত্ব হল এখানে খুব বেশি পরিমাণে ফ্রী গেমস পাওয়া যায়না।  এই সাইটের বেশিরভাগই গেমসই হচ্ছে প্রিমিয়াম ভার্সনের পেইড গেমস। সারা বিশ্ব থেকে ডেভেলপরদের  কম্পিউটারের জন্য বানানো রিয়েলিস্টিক গেমস কম মূল্যে বিক্রি করার জন্য বিখ্যাত সাইট হচ্ছে Steam!

স্টিম ওয়েবসাইটে ঢুকে মাঝে মধ্যে বিশাল মুল্য ছাড়ে বেশ কিছু দামি গেমস ডাউনলোড করা যায়। তাছাড়া মাঝে মাঝে তারা বিভিন্ন উৎসবের সময়ে ফ্রী গেমস এর গিভ এওয়ে আয়োজন করে। সেখান থেকে আপনি বিনামূল্যে গেম ডাউনলোড করতে পারবেন। 

Steam এর একটি ইউজার ফোরাম রয়েছে যেখানে গেম সম্পর্কিত যেকোন সমস্যা ও পরামর্শের জন্য আপনি পোস্ট করতে পারবেন। সারাবিশ্ব থেকেই গেমার ও এও সাইটের মেম্বাররা সেখানে আলোচনা করে থাকে।

সুতরাং হাই কোয়ালিটির ভাইরাস মুক্ত গেম কম্পিউটারে ডাউনলোড করতে চাইলে এই সাইটটিকে আপনি নিশ্চিন্তে বেছে নিতে পারবেন।

সাইটটির লিংক হলো www.store.steampowered.com  

GOG

GOG হলো একটি জনপ্রিয় ডিজিটাল গেম ডাউনলোডিং প্ল্যাটফর্ম। তবে GOG থেকে ফ্রী গেমস ডাউনলোড করা যায়না। ফ্রি ডাউনলোড করা না গেলেও খুবই স্বল্প মূল্যে প্রিমিয়াম গেম গুলো ডাউনলোড করা যায়। Steam এর মত GOG এ প্রায় কাছাকাছি ফিচার রয়েছে।  GOG ওয়েবসাইটের একটি সমৃদ্ধ ইউজার ফোরাম রয়েছে। এই ফোরামে গেমস সম্পর্কিত যেকোন ধরনের আলোচনায় অংশ নেওয়া যায়। ফলে গেমারদের মধ্যে বেশ ভাল কানেক্টিভিটি তৈরি হয়। 

বিভিন্ন আন্তর্জাতিক উৎসব অনুষ্ঠানের সময় এই সাইটের গেমস গুলোতে বিশাল ডিসকাউন্ট চলে। সেই সময়ে আপনি নামমাত্র মূল্যে বিশ্বের বিখ্যাত সব গেমস আপনার কম্পিউটারে নামিয়ে ফেলতে পারবেন। তাছাড়া GOG সাইটের একটি বিশেষ বৈশিষ্ট্য গুলো গেম ডেভেলপাররাও এখানে তাদের নিজেদের গেমস সরাসরি বিক্রি করতে পারবেন। ফলে গেমস ডেভেলপারদের জন্য এটি একটি বড় সুযোগ হিসেবে এসেছে।

সুতরাং রিয়েস্টিক প্রিমিয়াম গেম ডাউনলোড করতে চাইলে তাই GOG হচ্ছে সব চাইতে ভালো ওয়েসাইট গুলোর একটি।

এই সাইটটির লিঙ্ক হচ্ছে–www.gog.com 

শেষ কথা

তো এই ছিল কম্পিউটারে গেমস ডাউনলোড করার পাঁচটি সেরা ওয়েবসাইট নিয়ে আমাদের আজকের এই পোস্ট। এই পোস্টটি মনোযোগ দিয়ে পড়ে থাকলে আশা করি গেমস ডাউনলোড নিয়ে আমাদেরকে আর কোন সমস্যায় পড়তে হবে না। পোস্টটি ভালো লেগে থাকলে সোসাল মিডিয়ায় শেয়ার করে সবাইকে দেখার সুযোগ করে দিন। 

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap