ব্লগে বাংলা লিখে আয় করুন

জে-আইটির আর্নিং প্রোগ্রামে  আপনাকে স্বাগতম।

এখন থেকে আমাদের ব্লগে লিখে আয় করতে পারববেন। এছাড়াও আমাদের রেডি প্রজেক্ট নিয়ে আজ থেকেই আয় শুরু করতে পারেন।

আপনি যদি আমাদের ব্লগে লিখতে চান তবে অবশ্যই যে বিষয় গুলো অনুসরন করতে হবেঃ

ব্লগে লেখার শর্ত সমূহঃ

নিম্নোক্ত শর্তগুলো না মেনে কোন পোষ্ট করলে সেই পোষ্ট এপ্রোভ করা হবে না।

প্রতি আর্টিকেলের জন্য আপনি পাবেন কমপক্ষে 4000 পয়েন্ট এবং কন্টেন্ট এর কোয়ালিটি, দৈর্ঘ ও ব্যতিক্রম হওয়ার কারনে আরোও বেশি পেতে পারেন। শর্তঃ আর্টিকেল পাবলিশ হওয়ার সাথে সাথে পাবেন 500 পয়েন্ট, আপনার আর্টিকেলটি 1000 ভিউ হলে পাবেন, 1000 পয়েন্ট এবং 10000 ভিউ হলে পাবেন 2500 পয়েন্ট। সর্বমোট = 500+1000+2500=4000 পয়েন্ট।

১। আমাদের ব্লগে কোন লেখা সাবমিট করলে সেটা  আমাদের এডমিন কর্তৃক  রিভিউ  করে প্রকাশ করা হবে। এবং আপনার সাবমিটকৃত কোন পোষ্ট প্রকাশ  হলে সাথে সাথে আপনার একাউন্টে একটি নির্দিষ্ট পরিমানে টাকা জমা হয়ে যাবে। যেটি যে কোন সময় বিকাশ, রকেট, নগদ, শিউরক্যাশ মোবাইল রিচার্জের  মাধ্যমে  উত্তোলন করতে পারবেন।  

লিংকঃ যেভাবে টাকা তুলবেন

২। আমাদের ব্লগে যে সকল বিষয়গুলো লিখতে পারবেনঃ অনলাইনে আয়, ওয়েবসাইট, ডোমেইন-হোস্টিং, ব্লগার, ওয়ার্ড প্রেস, প্লাগইন, টেকনোলজি , মোবাইল ,কম্পিউটার, ইলেকট্রিক ডিভাইস রিভিউ, অপারেটিং সিস্টেম , এনড্রয়েড, নেটওয়ার্ক , ইন্টারনেট, সিম কার্ড  অফার, গেইম, বিজ্ঞান ও প্রযুক্তি ইত্যাদি  বিষয়ে আমাদের ব্লগে লিখতে পারবেন। 

(বিঃ দ্রঃ উপরোল্লিখিত টপিক ছাড়া, শিক্ষা, কবিতা, শিক্ষনীয় গল্প, ইসলামিক গল্প, উপদেশ মূলক গল্প, স্বাস্থ্য, খাদ্য , জীবনী, ইত্যাদি বিষয়ে কোন পোষ্ট এপ্রোভ করা হলে  বা 350 শব্দের নিচে কোন পোষ্ট করলে তার জন্য কোন পেমেন্ট দেওয়া হবে না।)

৩। অশ্লীল, ভায়োলেশন, কাউকে কটুক্তি করে, কোন ধর্মকে অবমাননা করে বা রাজনৈতিক কোন বিষয় আমাদের ব্লগে প্রকাশ করা যাবে না।

৪। আমাদের ব্লগে লেখা প্রকাশ করার জন্য আপনার লেখাটি কমপক্ষে 350 ওয়ার্ড এর হতে হবে।  এছাড়া যদি কোন আর্টিকেল টপিক কমপ্লিট করতে  500, 700, 1000 ওয়ার্ড বা  তার অধিক  হয় সেক্ষেত্রে  অতিরিক্ত পেমেন্ট পাবেন। 

৫। অন্য কারো ব্লগ বা ওয়েবসাইট থেকে কোন কনটেন্ট/লেখা বা পোস্ট কপি করে লেখা যাবে না। (অন্য কোন ব্লগ থেকে কোন তথ্য নিয়ে সেটি নিজের ভাষায় লিখতে পারবেন।) 

৬। আপনার লেখার মাঝে মাঝে যেকোন সাইজের ইমেজ আপলোড করতে পারবেন। তবে ইমেজ সাইজ যাতে কম হয় সেদিকে লক্ষ রাখতে হবে তাহলে লোডিং স্পীড খুব ভাল হবে।

৭। আমাদের ব্লগে লিখতে চাইলে  বাংলা ভাষায় লিখতে হবে। তবে মাঝেমাঝে প্রয়োজনীয় ক্ষেত্রে  ইংরেজি বা অন্যান্য ভাষা যুক্ত করতে পারবেন।

৮। আপনার এপ্রোভ হওয়া লেখাটি অথবা এই ওয়েবসাইটের ভালো লাগা লেখাগুলো বিভিন্ন সোসাল মিডিয়া যেমন, ফেইসবুক, টুইটার, ইউটিউব  বা  অন্য কোন ব্লগে শেয়ার করতে হবে। তাতে আপনার লেখাটি আপনার বন্ধু-বান্ধব সহ অনেক লোকের কাছে সহজেই পৌছাবে। আপনার লেখাটি যত বেশি ভিউ হবে আপনি তার আয়ের একটি অংশ পেতে থাকবেন। 

এবং আপনি চাইলে এই ব্লগের লেখা শেয়ার করেও আয় করতে পারবেন। শেয়ার করে আয় করতে চাইলে এখানে দেখুন।

যেভাবে রেজিষ্ট্রেশন করবেনঃ

আমাদের এই ব্লগে রেজিস্ট্রেশন করতে নিচের রেজিস্টার বাটনে ক্লিক করুন অথবা আমাদের ওয়েবসাইটের আপনিও লিখুন> রেজিস্টার ক্লিক করুন।

রেজিষ্টার 

অথবা নিচের ছবিটি লক্ষ্য করুনঃ

 

তারপর নিচের ইমেজ এর মত একটি স্ক্রিন আসবে সেখানে আপনার ইউজারনেম এবং ইমেইল এড্রেস প্রবেশ করিয়ে রেজিস্টার বাটনে ক্লিক করুন।

অথবা স্বয়ংক্রিয়ভাবে আপনার ইমেইলে একটি মেসেজ যাবে সে মেসেজটি কনফার্ম করলে একটি পাসওয়ার্ডের ঘর আসবে সেখানে আপনার পছন্দমত একটি পাসওয়ার্ড দেবেন। পরবর্তীতে আপনার ইউজার এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে আপনি আমাদের ব্লগে লেখা সাবমিট করতে পারবেন।

যেভাবে আমাদের ব্লগে লিখবেনঃ (ফুল গাইড)

আমাদের ব্লগে লিখতে হলে প্রথমে আপনাকে রেজিস্ট্রেশান করতে হবে

তারপর লগ ইন বাটনে ক্লিক করে লগইন করুনঃ

অতঃপর এ্যাডপোস্ট বাটনে ক্লিক করে আপনি একটি নতুন পোস্ট লিখতে পারবেন। যেখানে প্রথমে আপনাকে একটি রিডিং দিতে হবে। তারপর আপনার লেখাটি সম্পূর্ণ ভাবে টাইপ করে পাবলিশ করার পূর্বে অবশ্যই ড্যাশবোর্ড এর ডান দিক থেকে ক্যাটাগরি এবং সিলেক্ট করবেন। এবং ডান দিকে থাকা সেট ফিচার্ড ইমেজ অপশনে ক্লিক করে আপনার ফিচারস/থাম্বনেইল ইমেজটি আপলোড করুন। তারপর ভালো ভাবে চেক করে আপনার পোস্টটি সাবমিট ফর রিভিউ এ ক্লিক করুন।

আরো ভালোভাবে বুঝতে নিচের ইমেজটি দিখুনঃ

আরো ভালোভাবে দেখতে আপনি আমাদের নিচের ভিডিওটি দেখতে পারেন।