কিভাবে gmail এ নিজের বা youtube channel এর ছবি এড করবেন

প্রিয় পাঠক বৃন্দ আসসালামু আলাইকুম আশা করি সকলেই ভাল আছেন সুস্থ আছেন ।
কিছু কথাঃ প্রিয় পাঠকবৃন্দ আশা করি আমাদের টিউটোরিয়ালটি আপনাদের কাছে অসংখ্য ভালো লাগবে । বর্তমান সময়ে গুগল ইউজার সবথেকে বেশি আপনি যেকোন কাজ করতে যান না কেন সেখানেই আপনাকে বর্তমানে গুগলের সহায়তা নিতে হয় এবং বিভিন্ন ক্ষেত্রে আপনাকে জিমেইল একাউন্ট এর প্রয়োজন হয় । আমরা যারা পিসি বা ল্যাপটপ ব্যবহার করে থাকি , তারা অবশ্যই জিমেইল ব্যবহার করে থাকি । আপনারা হয়তো লক্ষ্য করে থাকবেন যে জিমেইল এর যে পার্সোনাল ওয়েবসাইট রয়েছে সেখানে যদি আপনি যান তাহলে আপনি আপনার জি মেইল গুলো দেখতে পান এবং তার ব্যাকগ্রাউন্ড সাদা থাকে ।

আপনি যদি ইউটিউবে কোন টিউটোরিয়াল দেখে থাকেন এবং সেখানে যদি তাদের জিমেইল তারা দেখায় তাহলে আপনি হয়তো বেশিরভাগ টিউটরিয়ালে দেখে থাকবেন যে , জিমেইল যখন তারা ওপেন করে তখন তাদের ব্যাকগ্রাউন্ড টা তাদের ইউটিউব চ্যানেল বা নিজস্ব ইমেজ দেওয়া থাকে । আজকে আমরা শিখব যে এই কাজটা আমরা কীভাবে করতে পারব । যদি আমাদের টিউটোরিয়ালটি আপনাদের কাছে ভাল লেগে থাকে তাহলে অবশ্যই সুন্দর একটি কমেন্ট করবেন ।

আজকের বিষয়ঃ প্রিয় পাঠক আজকে আমি আপনাদের সামনে যে বিষয়টা নিয়ে কথা বলবো সেটা হয়তো ইতিমধ্যেই আপনাদের কাছে পরিস্কার হয়ে গেছে উপরের লেখাগুলো পড়ার মাধ্যমে । তবুও আবারো বলে দিচ্ছি আজকে আমি আপনাদের সামনে যে ভিডিওটা নিয়ে হাজির হয়েছি সেটা হচ্ছে কিভাবে আপনি আপনার জিমেইল এ নিজের ইমেজ সেট করবেন ।

কিভাবে জিমেইল এ নিজের ফটো অ্যাড করবেনঃ

আপনি যদি আপনার জিমেইলে আপনার নিজের ছবি বা ইমেজ সেট করতে চান তাহলে সর্বপ্রথম আপনি জিমেইল এর নিজস্ব ওয়েবসাইটে চলে যান ।

জিমেইল এর নিজস্ব ওয়েব সাইটে যাওয়ার পর আপনি অবশ্যই গুগোল একাউন্ট দিয়ে জিমেইল লগইন করুন । আপনি গুগল একাউন্ট দিয়ে জিমেইল ওপেন করার পর নিচের পদক্ষেপগুলো ধাপে ধাপে অনুসরণ করুন ।
জিমেইল এর নিজস্ব ওয়েবসাইট এ লগইন করার পর আপনি সেটিং এ ক্লিক করুন –

সেটিংস এ ক্লিক করার পর আপনাদের সামনে নিচের ইমেজ এর মত একটি ইন্টারফেস দেখতে পাবেন সেখান থেকে ভিউ অল বাটনে ক্লিক করুন –

কিভাবে gmail এ নিজের ছবি এড করব
কিভাবে gmail এ নিজের ছবি এড করব

ভিউ অল বাটনে ক্লিক করার পর আপনি নিচের দিকে আসতে থাকুন দেখবেন লেখা রয়েছে মাই প্রোফাইল সেখানে ক্লিক করে আপনি আপনার প্রোফাইল থেকে অর্থাৎ ব্লক স্পোর্টস সাইট থেকে যে কোন একটি image আপনি সেখানে সেট করে দিতে পারবেন ।

আশা করছি আজকের টিউটোরিয়ালটি আপনাদের কাছে অনেক কাজের হবে যদি আমাদের টিউটোরিয়ালটি আপনাদের কাছে ভাল লেগে থাকে তাহলে অবশ্যই আমাদের টিউটরিয়াল এর নিচে সুন্দর একটি কমেন্ট করবেন এবং শেয়ার করতে কখনোই ভুলবেন না তাহলে আজকে পর্যন্তই সকলে ভাল থাকুন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap