ডিগ্রি ৩য় বর্ষ রেজাল্ট ২০২৩ প্রকাশ হয়েছে [সেশন ২০২০]

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ৩য় বর্ষ রেজাল্ট ২০২৩ খুজছেন? যদি আপনার উত্তর হ্যাঁ হয় তবে আপনি সঠিক জায়গায় আছেন। ৩য় বর্ষ রেজাল্ট ২০২৩ চেক করতে পাবেন। ডিগ্রি ৩য় বর্ষেরে রেজাল্ট 09/02/2022 প্রকাশ হয়েছে। যারা এবার পরিক্ষায় অংশগ্রহন করেছিলেন তারা খুব সহজেই এখান থেকে তাদের রেজাল্ট ডাউনলোড করতে পারবেন।

Degree 3rd-year result 2022 for the session of 2019 has been published today 09/02/2022. Students who have participated in this examination will download their results from here.

রেজাল্ট দেখতে এখানে ক্লিক করুন

৩য় বর্ষ রেজাল্ট ২০২৩ বাংলাদেশের জাতীয় বিশ্ববিদ্যালয়ের নোটিশে প্রকাশ হয়েছে। ডিগ্রি ৩য় বর্ষ রেজাল্ট ২০২৩ আমাদের সাইটে এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল সাইটে রয়েছে।

আপনি আমাদের বিডি ফর ডটকম এর মাধ্যমে মার্কশীটসহ সম্পূর্ণ রেজাল্ট চেক করতে পারেন। ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষা কয়েক মাস আগেই শেষ হয়েছে। তবে দেশে করোনা ভাইরাস জনিত সমস্যার কারণে এ বছর ডিগ্রি ৩য় বর্ষ রেজাল্ট ২০২৩ প্রকাশ হতে কিছুদিন সময় বিলম্ব হয়েছে।

ডিগ্রি-৩য়-বর্ষ-রেজাল্ট-২০২২
ডিগ্রি-৩য়-বর্ষ-রেজাল্ট-২০২৩

জাতীয় বিশ্ববিদ্যালয় এ বছর অনেক শিক্ষার্থী ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষায় অংশ নিয়েছিল। এটি ডিগ্রি ৩য় বর্ষের শিক্ষার্থীদের শেষ কোর্স। সুতরাং প্রতিটি শিক্ষার্থীর প্রথম দুই বছরের ফলাফলের ক্ষেত্রে খুব ভাল হওয়া দরকার। এই বিশ্বকে মোকাবেলা করতে আপনাকে নিজেকে প্রস্তুত করতে হবে।

ডিগ্রি ৩য় বর্ষ রেজাল্ট ২০২৩

NU ডিগ্রি ৩য় বর্ষ রেজাল্ট ২০২৩ কেবলমাত্র সেশন ২০১৫-১৬, ২০১৪-১৫ এবং ১০১৪-১৪ এর জন্য। পাবলিক বিশ্ববিদ্যালয় ছাড়াই স্নাতক শেষ করতে চান এমন শিক্ষার্থীদের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় এখন অন্যতম বৃহত প্ল্যাটফর্ম।

পরীক্ষা শেষ হওয়ার পরে শিক্ষার্থীদের একটি সাধারণ প্রশ্ন রয়েছে যে ফলাফল কখন প্রকাশ করবে। তারা এটি অনুসন্ধান করছে। তার জন্য আমাদের এই ওয়েবসাইটে ডিগ্রির সকল কোর্স রেজাল্ট সম্পর্কে কিছু তথ্য জানতে যাচ্ছি।

সর্বশেষ প্রচুর শিক্ষার্থী ২০১৮ সালের ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষায় অংশ নিয়েছিল। জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুসারে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে যে নকোও পরীক্ষা শেষ হওয়ার ৯০ দিন বা ৬০ দিনের মধ্যে ফলাফল দেওয়া হবে।

যেহেতু ৬০ দিনের বেশি সময় পরে কোনও ফলাফল তাদের ডিগ্রি তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের জন্য যে কোনও সময় প্রকাশিত হবে। ডিগ্রি ৩য় বছরের পরীক্ষার ফলাফলের সম্ভাব্য তারিখটি ১৫ ডিসেম্বর ২০২১ তারিখটি যদি মিস হয় তবে ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষার ফলাফলের নিশ্চিত তারিখটি পরবর্তীতে জানানো হবে।\

৩য় বর্ষ রেজাল্ট ২০২৩ কখন প্রকাশ করবে?

সম্প্রতি ডিগ্রি পরীক্ষা ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষ শেষ হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জন্য ডিগ্রি ফাইনাল ইয়ার রেজাল্ট সিস্টেম অনুসারে, পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিন অর্থৎ ২ মাস পর ডিগ্রি ফাইনাল বর্ষের ফলাফল প্রকাশিত হবে। সুতরাং আমরা দ্রুত বলেছি যে ফলাফল এই নভেম্বর এর শেষ সপ্তাহে বা ডিসেম্বরের প্রথম সপ্তাহে প্রকাশ করবে। অতএব আমি সমস্ত ছাত্রকে ধৈর্য ধরার জন্য প্রস্তুতি নেওয়ার পরামর্শ দিচ্ছি।

শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা রেজাল্ট প্রকাশের পরে সহজেই ফলাফল গুলো চেক করতে পারেন। আমরা জানি ডিগ্রি ফলাফল স্নাতকোত্তর জন্য খুব গুরুত্বপূর্ণ।

শিক্ষার্থীরা যদি ডিগ্রির প্রথম দুই বছরে সর্বাধিক সংখ্যক জিপিএ পেয়ে থাকে তবে ফাইনালের বছরের ফলাফলের পরে তাদের গড় সিজিপিএ খুব ভাল হবে। সুতরাং আপনার পড়াশুনা এবং সততা সম্পর্কে আপনাকে অনেক যত্ন নিতে হবে।

৩য় বর্ষ রেজাল্ট ২০২৩ এর গ্রেডিং সিস্টেম

জাতীয় বিশ্ববিদ্যালয় সকল কোর্স রেজাল্ট গ্রেডিং ব্যবস্থা একই রকম। সুতরাং ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট গ্রেডিং ব্যবস্থা তাই। এই ক্ষেত্রে সিজিপিএ হিসাবে সর্বোচ্চ ৪.০০ পর্যন্ত গণনা করা হয়। নিচে আমরা উক্ত গ্রেডিং সিস্টেম প্রস্তুত করে দিয়েছে। গ্রেডিং সিস্টেমটি এক নজরে দেখুন :

ক্রমিক প্রাপ্ত নম্বর সিরিয়াল লেটার গ্রেড গ্রেড পয়েন্ট প্রাপ্তি স্থান

  •  ৮০-১০০ এ+ ৪.০০ ১ম শ্রেণি
  • ৭৫-৭৯ এ ৩.৭৫ ১ম শ্রেণি
  •  ৭০-৭৪ এ- ৩.৫০ ১ম শ্রেণি
  • ৬৫-৬৯ বি+ ৩.২৫ ১ম শ্রেণি
  •  ৬০-৬৪ বি ৩.০০ ১ম শ্রেণি
  • ৫৫-৫৯ বি- ২.৭৫ ২য় শ্রেণি উচ্চ
  • ৫০-৫৪ সি+ ২.৫০ ২য় শ্রেণি সাধারণ
  • ৪৫-৪৯ সি ২.২৫ ২য় শ্রেণি নিম্ন
  • ৪০-৪৪ ডি ২.০০ ৩য় শ্রেণি
  • ০-৩৯ এফ ০.০০ (ফেল F)

অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ৩য় বর্ষ রেজাল্ট ২০২৩

আপনি অনলাইনের মাধ্যমে নিজের রেজাল্ট চেক করতে চান। এটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ৩য় বর্ষ রেজাল্ট ২০২৩ যা এনইউ ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে রেজাল্ট পাওয়ার সহজতম উপায়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের তাদের রেজাল্ট প্রকাশের জন্য দুইটি আলাদা ওয়েবসাইট দিয়েছেন। ওয়েবসাইট গুলোর নিম্নরূপ :

ডিগ্রি ৩য় বর্ষ রেজাল্ট ২০২৩ অনলাইনে চেক করার উপায়ঃ

  1. ডিগ্রি ৩য় বর্ষ রেজাল্ট পেতে www.nu.ac.bd/results ওবেসাইটে প্রবেশ করতে হবে।
  2. এরপর সার্চ অপশন থেকে (+) ডিগ্রি-৩য় বর্ষ নির্বাচন করুন।
  3. তারপর পরীক্ষার রেজিষ্টেশন নম্বর লিখতে হবে।
  4. তারপর পরীক্ষার বছর লিখতে হবে যেমন : “২০২১” সাল।
  5. নিচে ক্যাপচা কোড টাইপ করতে হবে।
  6. কাজ শেষে সার্চ রেজাল্ট অপশনে ক্লিক করতে হবে

ডিগ্রি ৩য় বর্ষ রেজাল্ট ২০২৩ মোবাইল এসএমএস এর মাধ্যমে :

আজ কাল প্রতিটি শিক্ষার্থীর একটি করে স্মার্ট মোবাইল ফোন আছে। তারা সব সময় মোবাইল ফোন ব্যবহার করে ডিগ্রি ৩য় বর্ষ রেজাল্ট ২০২৩ দেখতে পছন্দ করে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ৩য় বর্ষ রেজাল্ট ২০২৩ প্রকাশ হওয়ার সাথে সাথে সকল শিক্ষার্থী মোবাইল মেসেজ এর মাধ্যমে রেজাল্ট সন্ধান করে।

শিক্ষার্থীরা মোবাইল ফোন ব্যবহার করে তাদের ফলাফলটি জানতে পারেন। ডিগ্রি ৩য় বর্ষ রেজাল্ট ২০২৩ অনলাইনে বা মোবাইল এসএমএসের মাধ্যমে সহজেই চেক করতে পারেন।

মোবাইল এসএমএসের মাধ্যমে ডিগ্রি ৩য় বর্ষ রেজাল্ট ২০২৩ পেতে নীচের পদ্ধতি অনুসরণ করুন।

  1. NU <> DEG <> Roll/Reg: No টাইপ করে ১৬২২২ এ নাম্বারে পাঠিয়ে দিন।
  2. উদাহরণ স্বরুপ : NU Deg 4589751 Send To 16222.

ডিগ্রি ৩য় বর্ষ রেজাল্ট ২০২৩

আমরা সকল ডিগ্রি শিক্ষার্থীদের শুভ কামনা করি। যাতে সকল ডিগ্রি ৩য় বর্ষ রেজাল্ট ২০২৩ প্রার্থীদের ভাল ফলাফল হয়। তাদের জীবন উন্নতি করতে পারেন।

আপনার ফলাফল পেতে যদি কোন সমস্যা থাকে তবে নিচে দেওয়া কমেন্ট বক্স ব্যবহার করে এখানে মন্তব্য করুন। ফলাফল প্রকাশের পরে আমরা আপনাকে দ্রুত ফলাফল চেক করে দিবো।

একটি জিনিস মনে রাখবেন যদি আপনার ডিগ্রি ৩য় বর্ষ রেজাল্ট ২০২৩ গুলো কোনও কারণে খারাপ হয়, তবে মন খারাপ করবেন না এবং পরের বছর নিজেকে কঠোরভাবে অধ্যয়ন করুন।

আপনার যদি মনের মতো যা পাওয়ার কথা ছিল তা না পান তবে সঠিক ফলাফল পেতে কোনও সমস্যা হয় তবে আপনার কলেজ বা বোর্ড গাজীপুরে যোগাযোগ করুন।

সঠিক তথ্য যাচাই করার পরে, তারা আপনার ফলাফল প্রকাশ করবে। উক্ত ফলাফলটি এই ওয়েবসাইটেই সংগ্রহ করতে পারবেন। সাথেই থাকুন।

আমাদের কথা,

আপনি ডিগ্রি ফলাফল সম্পর্কে সম্পূর্ণ তথ্য বুঝতে পারছেন। আপনি যদি রেজাল্ট চেক করতে কোন সমস্যার মুখোমুখি হন তবে আমাদের কমেন্ট করুন। আমাদের সাইটে এসে ডিগ্রি ৩য় বর্ষ রেজাল্ট ২০২৩ চেক করার জন্য আপনাকে ধন্যবাদ।

Tag

degree 3rd year result 2019, degree 3rd year result 2022, degree 3rd year result 2021, nu degree 3rd year result 2022, degree 3rd year result session 2016-17, degree 3rd year result session 2016-17, degree 3rd year result 2022 published date,

আরও পড়ুন

5 thoughts on “ডিগ্রি ৩য় বর্ষ রেজাল্ট ২০২৩ প্রকাশ হয়েছে [সেশন ২০২০]”

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap