টুইটার থেকে আয় করার উপায় [অনলাইন ইনকাম 2021]

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ। দিন যতই যাচ্ছে ততোই মানুষ অনলাইন মুখী হয়ে পড়ছে। আর বর্তমান সময়ে মানুষ সকল কাজ অনলাইনে করতে পছন্দ করে। এমনকি অনলাইন থেকে ইনকাম করতে আরো বেশি পছন্দ করে। কারণ সেটা ঘরে বসে যে কোন জায়গা থেকেই করা যায়।

বর্তমান সময়ে অনলাইন থেকে ইনকাম করার নানা ধরনের উপায় রয়েছে। তার মধ্যে সবচেয়ে জনপ্রিয় উপায় হল টুইটার থেকে ইনকাম। আপনি হয়তো বা নতুন শুনি থাকতে পারেন তবে সত্যিকার অর্থে টুইটার থেকে টাকা ইনকাম অনেক জনপ্রিয় বর্তমান সময়ে।

নিজের অবসর টাইম এদিক-ওদিক অনলাইনে অপচয় না করে অনলাইন থেকে টাকা ইনকাম করলে কেমন হয়। বন্ধুরা আপনি যদি টুইটার থেকে টাকা ইনকাম করতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্যই।আর্টিকেল এর শুরুতেই বলব অবশ্যই শেষ পর্যন্ত মনোযোগ সহকারে আর্টিকেলটি পড়বেন।

আর্টিকেল এর সূচনাঃ টুইটার হল একটি সোশ্যাল নেটওয়ার্ক। এই টুইটার যে কেউ চাইলেই ব্যবহার করতে পারে। অনলাইনে সবচেয়ে জনপ্রিয় প্ল্যাটফর্ম এর মধ্যে টুইটার অন্যতম একটি অনলাইন প্লাটফর্ম। এই প্লাটফর্ম বর্তমান সময়ে খুবই জনপ্রিয়।

বর্তমান সময়ে টুইটারের মাধ্যমে হাজার হাজার ডলার আয় করা অসম্ভব কিছু নয়। হাজার হাজার লোকের তারা সময়কে অপচয় না করে টুইটারের মাধ্যমে, বেশি ভালো পরিমাণে অনলাইন থেকে আর্নিং করছে। টুইটার ফেসবুকের মতোই একটি সোশ্যাল মিডিয়া। যেখানে আপনারা পোস্ট ভিডিও ইত্যাদি এ আপলোড করতে পারবেন।

সারা বিশ্বের সাথে যোগাযোগ করার অন্যতম প্ল্যাটফর্ম এই টুইটার। দেশ-বিদেশে যেকোনো তথ্য টুইটারে খুব সহজেই পাবলিস্ট হয়ে যায়।সেখানে আমরা খুব সহজেই মানুষের সাথে কথাবার্তা সহ বিশ্বের খোঁজখবর সহজে রাখতে পারি। আমরা আজকে টুইটার থেকে কিভাবে অনলাইন থেকে আয় করতে হয় এ বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করব।

টুইটার থেকে আয় করার উপায়
টুইটার থেকে আয় করার উপায়

টুইটার থেকে টাকা ইনকাম কিভাবে করব 2021 সালে?

টুইটার : টুইটার ফেসবুকের মতোই সোশ্যাল নেটওয়ার্ক। টুইটারে সারা বিশ্বের সাথে যোগাযোগ এবং খবরা-খবর পাওয়া যায়। তাছাড়া বিভিন্ন গ্রুপ তৈরি করে নানা রকম সার্ভিস প্রদান করা হয়।

টুইটার থেকে ইনকাম করার যোগ্যতা এবং কি কি দরকার হবে?

টুইটার থেকে আপনি যদি টাকা ইনকাম করতে চান তাহলে আপনার কোনো যোগ্যতার প্রয়োজন নেই। যে কেউ চাইলেই টুইটার থেকে বিভিন্ন উপায়ে টাকা আর্নিং করতে পারে। আর টুইটারে ইনকাম করার জন্য যা যা দরকার হবে তা নিচে দেওয়া হলঃ

  • কম্পিউটার অথবা একটি স্মার্টফোন দরকার হবে টুইটার থেকে ইনকাম করার জন্য।
  • ইন্টারনেট কানেকশন অথবা ওয়াইফাই থাকতে হবে টুইটার থেকে ইনকাম করার জন্য।
  • নিজের পরিশ্রমের ধৈর্য এবং সততা নিয়ে টুইটারে কাজ করলে ইনকাম করা সম্ভব।
  • নিজের ইচ্ছা শক্তি এবং নতুনত্ব কিছু টেকনিক কাজে লাগিয়ে টুইটার থেকে ইনকাম সম্ভব।
  • টুইটার একাউন্ট সঠিকভাবে চালানোর দক্ষতা থাকতে হবে। যদি আপনি ইনকাম করতে চান টুইটার থেকে।

টুইটার থেকে ইনকাম কিভাবেঃ টুইটার থেকে ইনকাম করার সরাসরি কোনো উপায় নেই। বিভিন্ন মাধ্যম কাজে লাগিয়ে এবং নিজের টেকনিক কাজে লাগিয়ে টুইটার থেকে ইনকাম সম্ভব। আমরা সবাই জানি ফেসবুক অথবা ইউটিউব এর মাধ্যমে ভিডিও আপলোড করে ইনকাম করা যায়।

তবে টুইটার থেকে এরকম কোন মাধ্যমে যেখান থেকে অনায়াসেই ইনকাম সম্ভব। টুইটার থেকে টাকা ইনকাম করতে হলে সর্বপ্রথম আপনাকে টুইটার প্লাটফর্মে যুক্ত হতে হবে। তারপর সুন্দর ভাবে অথবা প্রফেশনাল করে একটি গ্রুপ তৈরি করতে হবে আপনার। তারপর আপনার ফলোয়ার্স বা অডিয়েন্স দরকার হবে। তারপর থেকে আপনি টুইটার থেকে খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন।

টুইটার একাউন্টে কিভাবে যুক্ত হয়ে টাকা করতে হয়?

টুইটার অ্যাকাউন্টে যুক্তঃ সরাসরি টুইটার প্ল্যাটফর্মের যুক্ত হওয়ার জন্য twitter.com অথবা প্লে স্টোর থেকে টুইটার অফিশিয়াল অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নিবেন। তারপর আপনার একটি ইউজার নাম একটা জিমেইল অথবা ফোন নাম্বার দিয়ে এ প্লাটফর্ম খুব সহজেই রেজিস্ট্রেশন করে নিতে পারবেন।

টুইটার অ্যাকাউন্ট তৈরি করা কোন ব্যাপারই না ঠিক ফেসবুকের মতোই খুব সহজেই টুইটার অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারবেন আপনারা নিজেরাই।তারপর আপনাকে প্রফেশনালভাবে একটি গ্রুপ তৈরি করতে হবে। মনে রাখবেন এই গ্রুপ থেকে আপনার টুইটারে ইনকাম আসবে। তাই সুন্দর ভাবে প্রফেশন আকারে টুইটারে একটি গ্রুপ তৈরি করুন। তারপর গ্রুপকে সুন্দরভাবে সাজানো হলো আপনার কাজ।

কিভাবে টুইটার থেকে টাকা ইনকাম করা হয়: টুইটার থেকে টাকা ইনকাম করার জন্য সরাসরি কোনো মাধ্যম নেই যেটা আমি আগেই বলেছি। এখান থেকে ইনকাম করার জন্য আপনাকে কিছু টিউটোরিয়াল বা টেকনিক শিখে রাখতে হবে। টুইটার থেকে ইনকাম করার জন্য একটি গ্রুপে তৈরি করা আবশ্যক।

তারপর এই গ্রুপে আপনার অডিয়েন্স বা ফলোয়ার আনতে হবে। যতক্ষন না আপনার টুইটার গ্রুপে অনেক ফলোয়ার বা অডিয়েন্স থাকবে না ততক্ষণ ইনকাম করতে পারবেন না। তাই ইনকাম করার পূর্বে আপনাকে অবশ্যই বিভিন্ন ফলোয়ার্স অডিয়েন্স প্রয়োজন।

কিভাবে টুইটারে ফলোয়ার বা অডিয়েন্স বাড়াতে পারব?

টুইটারে ফলোয়ার বৃদ্ধিঃ আপনি খুব সহজেই টুইটার একাউন্টে ফলোয়ার বাড়াতে পারেন। তার জন্য আপনার গ্রুপকে সুন্দরভাবে সর্বপ্রথম সাজাতে হবে। তারপর সেই গ্রুপে মানুষের দরকারি এবং প্রয়োজনীয় ইনফর্মেশন রাখতে হবে। তাহলেই এমনিতে আপনার টুইটারে ফলোয়ার বৃদ্ধি পাবে। তাছাড়া আপনি টুইটারে সুন্দরভাবে ফটো আপলোড করতে পারেন যেটা মানুষের পছন্দের। তাছাড়া সুন্দর সুন্দর পোষ্ট আপনার টুইটার গ্রুপে করতে পারেন। যে ইনফরমেশনগুলো মানুষ অবশ্যই পড়বে সেগুলো আপনার গ্রুপে রাখার চেষ্টা করবেন সবসময়।

ফেসবুকের মাধ্যমে টুইটারে ফলোয়ারঃ বর্তমান সময়ে আপনি টুইটারে ফেসবুকের মাধ্যমে ফলোয়ার বৃদ্ধি করতে পারেন। ফেসবুকে নানা ধরনের গ্রুপ এবং পেজ রয়েছে। আপনি চাইলে আপনার টুইটার এর গ্রুপ এর লিংকটি ফেসবুকের পোস্টে অথবা কমেন্টে শেয়ার করে খুব সহজেই ফলোয়ার বৃদ্ধি করতে পারেন।তাছাড়া আপনি সুন্দর একটি আর্টিকেল দিকে অথবা একটি ফটো আপলোড করার মাধ্যমেও আপনার টুইটার অ্যাকাউন্টে বেশ ভালো পরিমাণে ফলোয়ারকে পেতে পারেন।

ইউটিউব এর মাধ্যমে টুইটারে ফলোয়ারঃ আপনার যদি কোন ইউটিউব চ্যানেল থাকে তাহলে সেখান থেকেও আপনি খুব সহজেই টুইটারে ফলোয়ার বৃদ্ধি করতে পারেন। তার জন্য আপনার ইউটিউব চ্যানেলের ভালো ভিজিটর থাকা লাগবে এবং আপনার প্রয়োজন হতে হবে। তাহলে অবশ্যই তারা আপনার টুইটার গ্রুপে জয়েন হবে। আপনি তাদের আপনি টুইটার সম্পর্কে বিস্তারিত জানাবেন

কোন ধরনের কনটেন্ট আপনি সেখানে পাবলিশ করবেন সেটা সুন্দরভাবে তাদেরকে বলবেন।আপনি সরাসরি ভিডিও অথবা ডিসক্রিপশন এর মাধ্যমে জানিয়ে দিবেন প্রয়োজন হলে টুইটার গ্রুপে জয়েন হবেন। আপনারা চাইলেই পদ্ধতি অর্থাৎ ইউটিউব এর মাধ্যমে খুব সহজে আপনার টুইটার গ্রুপে কম সময়ে অধিক পরিমাণ ফলোয়ার এভাবে পেতে পারেন।

ওয়েবসাইটের মাধ্যমে টুইটারে ফলোয়ারঃ আপনি চাইলে আপনার টুইটার এর গ্রুপটি ওয়েবসাইটের মাধ্যমে ও প্রচার করতে পারেন। যেমন ইউটিউব ফেসবুকে প্রচার করতে পারবেন ঠিক তেমনিভাবে ওয়েবসাইটের মাধ্যমে প্রচার করবেন।

আপনার ওয়েবসাইটের ফাস্ট পেজে তাদেরকে জানিয়ে দিবেন প্রয়োজন হলে এখানে জয়েন হওয়ার জন্য। এবং গ্রুপকে এমনভাবে সাজাতে যেন মানুষের প্রয়োজন এবং দরকারি হয়ে থাকে। যে কেউ ইচ্ছা করলেই সেখানে জয়েন হবে এবং তাদের সমস্যাগুলো সমাধান পাবে। মানুষের দরকারি প্রয়োজন ইনফরমেশন গুলো গ্রুপে শেয়ার করবেন। তাহলে দেখবেন অল্প সময়ে এই পদ্ধতিগুলো আপনার অবলম্বন করার কারণে অনেক ফলোয়ার বৃদ্ধি হবে।

এবার ইনকাম হবে আপনার টুইটারে ?

টুইটারে ইনকাম এবারঃ আগে আমি বলেছি সরাসরি টুইটার থেকে ইনকাম করার কোন মাধ্যমে।টুইটার থেকে আপনি যদি ইনকাম করতে চান তাহলে ঠিক নেই কাজে লাগিয়ে ইনকাম করতে পারবেন। তার মধ্যে আপনি গ্রুপে ফলোয়ার বৃদ্ধি করে টুইটার ইনকাম করতে পারবেন।আমি উপরে যে পদ্ধতি গুলো বললাম এ পদ্ধতি অবলম্বন করে খুব সহজে আপনার টুইটারে অল্প সময়ে অধিক ফলোয়ার চলে আসবে।

টুইটার গ্রুপ এ ফলোয়ার বা অডিয়েন্স ছাড়া ইনকাম অসম্ভব এর মত। ইনকাম করার জন্য আপনার টুইটার গ্রুপে অবশ্যই অবশ্যই বেশি ভালো পরিমাণে ফলোয়ার্স বা অডিয়েন্স থাকতে হবে। তাহলেই কেবল আপনি টুইটার থেকে টাকা ইনকাম করতে পারবেন। আপনার টুইটার গ্রুপে ফলোয়ার বৃদ্ধি পেলে নিচের পদ্ধতিগুলো কাজে লাগিয়ে খুব সহজে ইনকাম করতে পারবেন টুইটার থেকে।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে টুইটার থেকে আয়ঃ বর্তমান সময়ে অ্যাফিলিয়েট মার্কেটিং খুবই জনপ্রিয়। অ্যাফিলিয়েট মার্কেটিং হল কোন বড় কোম্পানির সাথে যুক্ত হয় তাদের পণ্য বা সার্ভিস প্রচার করা।

তাদের পণ্য বা সার্ভিস প্রসার করার জন্যে তাদের কোম্পানি থেকে আপনাকে একটি লিংক দিবে।এই লিঙ্ক আপনাকে সব জায়গায় প্রচার করতে হবে এবং এখান থেকে আপনার ইনকাম হবে। আপনার শেয়ার করা লিংকে যদি কেউ ক্লিক করে তাদের কোম্পানি থেকে কোন প্রোডাক্ট কেউ ক্রয় করে, তাহলে সে কোম্পানি থেকে আপনার কমিশন আসবে।

কমিশন আসতে আসতে নির্দিষ্ট পরিমাণে এমাউন্ট হলেই আপনি খুব সহজেই একাউন্ট থাকে আপনার নিজের কাছে উত্তোলন করে নিতে পারবেন। আর এই সহজ কাজটি আপনি আপনার টুইটার গ্রুপে শেয়ার করে কাজটি সম্পন্ন করতে পারেন। আপনি আপনার আফিলিয়েট থেকে পাওয়া লিংকটি আপনার গ্রুপে শেয়ার করবেন। যত লোক আপনার দেওয়া লিংকে ক্লিক করে পণ্য কিনবে ততো আপনার কমিশন আসবে।

এভাবে করে খুব সহজেই আপনারা অ্যাফিলিয়েট প্রোগ্রাম এর মাধ্যমে টুইটার থেকে টাকা আয় করতে পারেন। বর্তমান সময়ে অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য সবচেয়ে জনপ্রিয় একটি মার্কেট হলো অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং। আপনারা চাইলে এখানে যুক্ত হয়ে কাজ করতে পারেন।

স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে টুইটারে আয়ঃ আপনি চাইলে আপনার টুইটার গ্রুপে স্পন্সর বিজ্ঞাপন দেখে খুব সহজেই আর্নিং করতে পারেন। স্পন্সর বিজ্ঞাপন দেখে বেশ ভালো পরিমাণে আপনি টুইটার থেকে ইনকাম করতে পারেন। তবে একটি স্পন্সর বিজ্ঞাপন দেখে সর্বোচ্চ 10 থেকে 15 ডলার পর্যন্ত আয় সম্ভব।

স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে ইনকাম করার জন্য আপনার গ্রুপে অবশ্যই কমপক্ষে 10 হাজার ফলোয়ার থাকতে হবে।যত বেশি আপনার ফুটো ফলোয়ার থাকবে ততবেশি আপনার ইনকাম হয় সম্ভাবনা থাকবে। স্পন্সর বিজ্ঞাপন আপনার টুইটার গ্রুপে দেখানোর জন্য যেকোনো বড় কোম্পানির সাথে যুক্ত হয় তাদের স্পন্সর বিজ্ঞাপন গুলো নিতে পারেন।

তবে তার জন্য তাদের সাথে চুক্তি করে আপনাকে সকল ডিটেলস জানতে হবে। এবং এভাবে করে আপনারা খুব সহজেই স্পন্সার বিজ্ঞাপন আপনার টুইটার গ্রুপে দেখে ইনকাম করতে পারেন। এই বিষয়ে আপনি যদি আর নিন এখান থেকে করতে চান তাহলে অবশ্যই সততা নিয়ে কাজ করবেন অবশ্যই।

ছবি বিক্রি করে টুইটার থেকে ইনকামঃ অনলাইনে ছবি বিক্রি করে আয় করার অনেক ওয়েবসাইট বা প্ল্যাটফর্ম রয়েছে। আপনারা চাইলে এই মাধ্যমটাকে কাজে লাগিয়ে খুব সহজেই টুইটার থেকে ইনকাম করতে পারেন। তার জন্য আপনাকে সর্বপ্রথম এই ধরনের একটি প্ল্যাটফর্ম এর সাথে যুক্ত হতে হবে।

অর্থাৎ ছবি বিক্রি করে আয় করার একটি প্লাটফর্ম বা কোম্পানির সাথে আপনাকে যুক্ত হতে হবে। এবং আপনাকে সুন্দর সুন্দর প্রয়োজনীয় মানুষের ছবি সেখানে জমা দিতে হবে। এবং ওই ছবিগুলো আপনারা চাইলে আপনার টুইটারের মাধ্যমে প্রচার করতে পারেন। এতে করে আপনার ফটোটি যত লোক কিভাবে ততো বেশি ইনকাম হবে।

বর্তমানে এমন কোম্পানি রয়েছে যেখান থেকে মাত্র একটি ছবি বিক্রি করে একশ ডলার পর্যন্ত আয় সম্ভব। তাই আপনারা খুব সহজেই এই মাধ্যমটি কাজে লাগিয়েও টুইটার থেকে বেশ ভালো পরিমাণে ইনকাম করতে পারেন। তবে এখানেও আপনার মনে রাখতে হবে কখনই মানুষের অপ্রয়োজনীয়’ বা খারাপ ছবি প্রচার করা যাবে না। নিজের সততা এবং পরিশ্রমী হয়ে কাজ করতে হবে সফলতা ইনশাল্লাহ আপনার হবেই।

গুরুত্বপূর্ণ কিছু পরামর্শ

আপনি যদি টুইটার থেকে টাকা ইনকাম করতে চান তাহলে নিচের দেওয়া পরামর্শগুলো আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাই টুইটার থেকে টাকা ইনকাম করার জন্য অবশ্যই পরামর্শগুলো আপনার জন্য খুবই প্রয়োজন। এই পরামর্শ গুলো না মেনে আপনি কখনোই টুইটার থেকে ইনকাম করতে পারবেন না।

  • টুইটার একাউন্ট এবং গ্রুপটি মানুষের প্রয়োজন এবং দরকারি হতে হবে অবশ্যই।
  • নিজের দক্ষ সততা এবং নতুনত্ব নিয়ে টুইটারে ইনকাম করার জন্য চেষ্টা করতে হবে।
  • প্রথমে ব্যর্থ হতে পারেন তবে চেষ্টা করতে করতে অবশ্যই আপনি পারবেন তাই চেষ্টা করতে থাকুন।
  • আপনার ভিউয়ারস অথবা ফলোয়ার দের কাছে সবসময় সুন্দরভাবে আচরণ এবং সততা নিয়ে কাজ চালিয়ে যেতে হবে।
  • মানুষের প্রয়োজনীয় খারাপ অথবা অশ্লীল কিংবা সমাজে আঘাত আনে এমন কিছু প্রচার করা যাবে না।
  • নিজের তথ্য এবং আপনার প্রচার করার যেকোনো কিছুই রিয়েল এবং ইনফরমেটিভ যুক্ত হতে হবে।
  • পরিশেষে নতুনত্ব, নিজের দক্ষ, নিজের সততা, পরিশ্রমী এবং সৎ ও সহ্য নিয়ে কাজ করতে হবে।

উপরের সংক্ষিপ্ত পরামর্শগুলো আপনার ভিতরে থাকলে এবং এগুলো কাজে লাগিয়ে খুব সহজেই আপনি টুইটার থেকে টাকা ইনকাম করতে পারেন। টুইটার থেকে টাকা ইনকাম করার ইচ্ছুক থাকলে অবশ্যই সেটা চেষ্টা করে যেতেই হবে। চেষ্টা করতে করতেই আপনার ভিতরে আগ্রহ বৃদ্ধি পাবে। অবশেষে আপনারা অবশ্যই টুইটার থেকে টেকনিক কাজে লাগিয়ে টাকা ইনকাম করতে পারবেন।

আর্টিকেল এর শেষ কথা

এতক্ষণ ধরে আমরা কিভাবে সঠিক নিয়মে টুইটার থেকে আয় করা যায় এগুলো নিয়ে আলোচনা করলাম। যদি আর্টিকেলে কোথাও কারণ বুঝতে অসুবিধা অথবা কিছু জানার থাকে অবশ্যই কমেন্ট করবেন। আমি আপনাদের কমেন্টের রিপ্লাই দেওয়ার চেষ্টা করবো অবশ্যই!

আর্টিকেলটি যদি ভালো লাগে তাহলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করতে একদমই ভুলবেন না।আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন থাকলে আমাকে বলবেন কমেন্টের মাধ্যমে।সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap