বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম

বাটন মোবাইলের নগদ একাউন্ট খোলার নিয়ম : বর্তমান সময়ে, সব থেকে জনপ্রিয় একটি মোবাইল ব্যাংকিং সার্ভিস হচ্ছে নগদ। অন্যান্য মোবাইল ব্যাংকিংয়ের তুলনায় নগদের মাধ্যমে টাকা আদান প্রদান করলে খুব অল্প খরাচে করা যায়।

এছাড়া, নগদ একাউন্টের মাধ্যমে নিজের ঘরে বসে মোবাইলে যে, কোন নাম্বারে রিচার্জ করা যায়। সেন্ড মানি করতে কোন প্রকার ফি প্রদান করতে হয় না।

বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম
বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম

তাই নগদ মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট মানুষের কাছে, অনেক দ্রুত জনপ্রিয় হয়ে উঠেছে। কিন্তু বর্তমান সময়ে, মানুষ স্মার্টফোন ব্যবহার করে, সেই সাথে এখনো অধিকাংশ মানুষ বাটন ফোন ব্যবহার করা যাচ্ছে।

স্মার্টফোন ব্যবহার করে, খুব সহজেই নগদ একাউন্ট খোলা যায়। আবার আপনার চাইলে, বাটন মোবাইল দিয়ে খুব সহজেই নগদ একাউন্ট খুলতে পারবেন।

আপনার যারা বাটন মোবাইল ব্যবহার করেন? এখন নগদ অ্যাকাউন্ট খুলতে চাচ্ছেন। তাদের জন্য আজকের এই আর্টিকেলটি প্রস্তুত করা হয়েছে। তাই আপনি যদি বাটন মোবাইল দিয়ে নগদ একাউন্ট খুলতে চান?

তাহলে, আমাদের লেখা আর্টিকেলটি শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ুন।

আমরা আগেই বলেছি একটা স্মার্টফোন ব্যবহার করে অ্যাপ এর মাধ্যমে খুব সহজে নগদ একাউন্ট খোলা যায়। কিন্তু যারা এখনো পর্যন্ত স্মার্টফোন ব্যবহার করছেন না। তারা চাইলে বাটন ফোন থেকে নগদ একাউন্ট কিভাবে খুলতে হয়। সে বিষয়ে জেনে নিতে পারবেন।

এজন্য আমরা যে বিষয়গুলো আপনাকে জানাবো। সে গুলো অনুসরণ করে, কাজ করতে পারলে, খুব সহজে বাটন ফোন দিয়ে নগদ একাউন্ট খুলতে পারবেন।

বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম

তো বন্ধুরা আপনারা যারা বাটন মোবাইল দিয়ে নগত একাউন্ট খুলতে চাচ্ছেন। তারা আমাদের দেওয়া লেখাগুলো ধাপে ধাপে ফলো করুন।

আমরা আশা করি, আপনারা বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম জানার পাশাপাশি। কিভাবে নগদ একাউন্ট পরিচালনা করতে হয় সে বিষয়েও সঠিক ধারণা নিতে পারবেন।

১। বাটন মোবাইল দিয়ে নগদ একাউন্ট খোলার জন্য সর্বপ্রথম আপনার মোবাইলে ডায়াল করুন *167#। তারপর আপনি যে সিমে নগদ একাউন্ট খুলতে চাচ্ছেন সেটা দিয়ে কল দিন।

কল দেওয়ার আগে আপনার মোবাইলের যে দুটি সিন থাকবে সেখান থেকে আপনার প্রয়োজনে সিমে কল দিবেন।

২। তারপর আপনার সামনে একটি নগদ একাউন্টের ইন্টারফেস দেখানো হবে। সেখানে আপনাদের চার নিজেদের একটি পিন যুক্ত করতে হবে।

পিন কোড দেওয়ার জন্য সর্বপ্রথম আপনার, বাটন মোবাইলের মাঝখানের বাটনটিতে ক্লিক করতে হবে।

তারপর আপনার পিন নম্বরটি টাইপ করবেন। তারপর আবার মাঝখানে বাটনটিতে, ক্লিক করে দিবেন। ওকে করার জন্য।

৩। তারপর আপনাকে আরও একটি পেজে নিয়ে যাওয়া হবে। সেখানে আপনার পিন কোড কনফার্ম করতে বলা হবে। মানে পিন কোড সেখানে পুনরায় আবার দিতে হবে।

তার জন্য আপনারা প্রথমে মাঝখানে বাটনটি ক্লিক করবেন। তারপর সেই চার ডিজিটাল প্রিন্টে টাইপ করবেন। তারপর আবার মাঝখানের বাটনটিতে ক্লিক করে, ওকে করবেন।

৪। তারপর আপনাকে আরও একটি প্রেজে নিয়ে যাওয়া হবে সেখানে বলা হবে, (Do you profit bearing account) মানে আপনি কি এই নগদ একাউন্ট থেকে লভ্যাংশ নিতে চান।

আপনি যদি লব্যাংশ নিতে চান তাহলে ওয়ান প্রেস করে ইয়েস করতে হবে। এক্ষেত্রে আপনি যদি লভ্যাংশ না নেন। সে ক্ষেত্রে টু প্রেস করে নো ছাড়তে হবে।

এক্ষেত্রে আপনারা যে কোন একটি অপশন সিলেক্ট করার জন্য মাঝখানের বাটনটিতে ক্লিক করতে হবে। তারপর ওয়ান বা টু প্রেস করতে হবে। তারপর আবার মাঝখানের বাটনে ক্লিক করে ওকে করতে হবে।

৫। তারপর আপনার মোবাইলে এমন একটি ইন্টারফেস চলে আসবে যা দেখলে বুঝতে পারবেন। আপনার নগদ একাউন্ট খোলা সম্পূর্ণ হয়ে গেছে।

উপরোক্ত কাজ সঠিকভাবে করতে পারলে, আপনার মোবাইলে নগদ একাউন্ট খোলা সম্পন্ন হয়েছে বলে একটি এসএমএস দেয়া হবে।

সেই এসএমএসে আপনাকে বলা হবে, নগদ একাউন্ট খোলার জন্য আপনাকে স্বাগতম।

৬। তারপর আপনারা *167# কোড ডায়াল করে দেখবেন। যে আপনার নগদ একাউন্ট সম্পন্ন হয়েছে কিনা। যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে আপনার নগদ একাউন্টে টাকা আদান-প্রদান করতে পারবেন।

তো কিভাবে আপনারা নগদ একাউন্ট পরিচালনা করবেন। সে বিষয়ে জেনে নেয়া যাক।

নগদ একাউন্ট ব্যালেন্স চেক করার নিয়ম

১। আপনারা উপরোক্ত নিয়ম অনুযায়ী, যখন বাটন মোবাইলে একটি নগদ একাউন্ট তৈরি করবেন। তখন আপনারা *167# ডায়াল করে নগদ একাউন্টে প্রবেশ করলে ৭ সংখ্যার একটি মেনু দেখতে পারবেন।

যেখানে আপনারা সর্বশেষ 7 নাম্বার অপশনটি টাইপ করবেন, তখন আপনার নগদ একাউন্টের ব্যালেন্স চেক করতে পারবেন।

২। নগদ একাউন্ট থেকে ব্যালেন্স চেক করার জন্য 7 প্রেস করলে, আপনাকে একটি পেজে নিয়ে যাওয়া হবে। যেখানে আরো কিছু অপশন থাকবে।

সেখানে, Balance Enquiry (1) প্রেস করে, তারপর বাটন মোবাইলের মাঝখানের বাটনটিতে চাপতে হবে।

৩। তারপর আপনার নগদ একাউন্টের ব্যালেন্স দেখার জন্য, যে পিন কোড ব্যবহার করেছিলেন। সে চার ডিজিট পিন দেওয়ার জন্য মোবাইলের মাঝখানের বাটনটি চাপতে হবে।

তারপর আপনার তিনটি টাইপ করতে হবে। সাথে সাথে আপনার মোবাইলের নগদ একাউন্টে কত টাকা জমা আছে তা দেখতে পারবেন।

শেষ কথাঃ

আপনার যারা বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম জানতে চান? তারা উপরের পদক্ষেপ অনুসরণ করে, বাটন মোবাইলে নগদ একাউন্ট খুলে নিতে পারবে।

আবার আপনার দ্বারা স্মার্টফোন ব্যবহার করেন। তারা নগদ একাউন্টে অ্যাপ ডাউনলোড করে, আপনার মোবাইল নাম্বার এবং স্ক্রিনশট করলেই নগদ একাউন্ট খোলা যাবে। ধন্যবাদ।

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap