কিভাবে অটোমেটিক আপডেট হওয়া সফটওয়্যার বন্ধ করব এন্ড্রয়েড ফোনে ।

প্রিয় পাঠকবৃন্দ আসসালামুয়ালাইকুম আশা করি সকলে ভালো আছেন সুস্থ আছেন এবং আমাদের সাথেই থাকবেন সেই কামনা নিয়ে শুরু করছি আজকের আরও একটি অ্যান্ড্রয়েড বিষয়ক টিউটোরিয়াল ।

আজকের বিষয়ঃ আজকে আমি সেলিম হোসাইন আপনাদের সামনে অসাধারণ একটি টিউটোরিয়াল নিয়ে হাজির হয়েছি আশা করি এই টিউটোরিয়ালটি আপনাদের অসংখ্য কাজে আসবে আজকে আমরা দেখবো যে কিভাবে এন্ড্রয়েড ফোনের অটোমেটিক আপডেট হওয়া সফটওয়্যার বন্ধ করব ।

কি কারণে বন্ধ করব ফটো মেটিক আপডেট হওয়ার সফটওয়্যারঃ অটোমেটিক আপডেট হওয়ার সফটওয়্যার বন্ধ করার অনেকগুলো কারণ থাকতে পারে কিন্তু আমি আপনাকে সামান্য দুটো কারণ উল্লেখ করছি মনে করেন আপনি ইন্টারনেট কিনে ব্যবহার করেন আপনি যদি ইন্টারনেট কিনে ব্যবহার করে থাকেন তাহলে আপনি লক্ষ্য করে থাকবেন যে আপনি সামান্য কিছু পরিমাণ ইন্টারনেট কিনেছেন এবং ডাটা অন করার সাথে সাথে সম্পূর্ণ ইন্টারনেট সফটওয়্যার আপডেট এর পেছনে চলে যাচ্ছে ।

দ্বিতীয় কারণ আপনার এন্ড্রয়েড ফোন যদি কম দামের হয় অথবা মধ্যম দামের হয় তাহলেও কিন্তু আপনার ক্ষতি স্বাভাবিক কারণ সফটওয়্যার গুলো আপনার রামকে দখল করে নিবে যার কারণে আপনার এন্ড্রয়েড ফোনটি আস্তে আস্তে কাজ করা বন্ধ করে দিবে এবং মাঝেমধ্যে হ্যাং করবে তাই আপনি এই অপশনটি চালু করতে পারেন ।

এবার আসুন জেনে নেই কিভাবে আমরা এই অপশনটি বন্ধ করতে পারি অর্থাৎ অটোমেটিক আপডেট হওয়া অপশনটি বন্ধ করতে পারি । হাতে নিন আপনার অ্যান্ড্রয়েড ফোন এবং অ্যান্ড্রয়েড ফোন থেকে ওপেন করুন । যদি ওপেন করা থাকে তাহলে ধন্যবাদ । এবার আপনি উপর থেকে শাটার নামিয়ে আপনার ডাটা কানেকশন অন করুন অথবা ওয়াইফাই কানেকশন অন করুন কানেকশন অন করা হয়ে গেলে আপনি গুগল প্লে স্টোর নামের যে সফটওয়্যার আপনার এন্ড্রয়েড ফোনে রয়েছে সেটা ওপেন করুন ।

আশা করছি গুগল প্লে স্টোরে চলে গেছেন তো গুগল প্লে স্টোরে চলে যাওয়ার পর আপনি একেবারে বাম সাইটে দেখতে পাবেন যে তিনটে Dot রয়েছে সেখানে ক্লিক করুন ।

ক্লিক করছেন তো যদি ক্লিক করে থাকেন তাহলে আপনি অনেকগুলো ফাংশন দেখতে পাবেন সেখান থেকে একটু নিচের দিকে চোখ দিয়ে তাকান দেখতে পাবেন যে সেটিংস নামের একটি অপশন রয়েছে । আপনি ওই সেটিংস নামের ওই অপশনটা তে ক্লিক করুন ।

সেটিংস নামের ওই অপশনটা তে ক্লিক করার পর আপনি দেখতে পাবেন যে auto-update অ্যাপস নামের একটি সেটিংস রয়েছে , সেখানে ক্লিক করুন । এখানে ক্লিক করার পর আপনাদের সামনে তিনটি অপশন আসবে এখান থেকে আপনি নিচের টা দিয়ে দিন নিচের টা দিয়ে ওকে অথবা ডান বাটনে ক্লিক করুন ডান বাটনে ক্লিক করে আপনার কাজ শেষ ।

তাহলে প্রিয় বিয়ার আশা করি আজকের টিউটোরিয়ালটি আপনাদের কাছে অসংখ্য পরিমাণে সাহায্য করবে যদি পোস্ট আপনাদের কাছে ভাল লেগে থাকে তাহলে অবশ্যই আমাদের পোষ্টের নিচে সুন্দর একটি কমেন্ট করবেন ধন্যবাদ সকলকে ।

আরও পড়ুন

Leave a Comment