কিভাবে Hide হয়ে থাকা ইমেজ Delete করবেন আসুন জেনে নেই

প্রিয় পাঠকবৃন্দ আশা করি ভাল আছেন আপনাদের মনকে এবং প্রাণকে আরও সুন্দর করতে আজকে আমি আরও একটি টিউটোরিয়াল নিয়ে হাজির হয়েছে আশাকরি আজকের টিউটোরিয়াল ও আপনাদের কাছে ভালো লাগবে ।

কিছু গুরুত্বপূর্ণ কথাঃ

আপনারা কি অ্যান্ড্রয়েড ফোন ইউজ করেন বা ইউজ করবেন তাহলে এই পোস্টটি আপনাদের কাছে কাজে লাগবে আপনারা যদি অ্যান্ড্রয়েড ফোন ইউজ করে থাকেন তাহলে হয়তো আপনি লক্ষ্য করে থাকবেন যে আপনি বিভিন্ন সফটওয়্যার ইউজ করলে ।

আপনার ইন্টারনাল স্টোরেজ থেকে মেমোরি কমে যায় এটা স্বাভাবিক যে মেমোরী কমে যাবে এবং আপনি যদি সেই অ্যাপসটি আবার ডিলিট করে দেন তাহলে কিন্তু যতটুকু জায়গা সেই অ্যাপ টুকু আপনার ইন্টারনাল স্টোরেজ থেকে জায়গা দখল করেছিল তখন এখন কিন্তু সেই জায়গা টুকু খালি হয় নাই ।
আসলে এটার কারণ কি? জানেন কি আবার আমরা বিভিন্ন সময় বিভিন্ন ধরনের মুভি বা নাটক ইত্যাদি বিভিন্ন ওয়েবসাইট থেকে ডাউনলোড করে থাকি অথবা অনেকেই ইউটিউব থেকে ডাউনলোড করে থাকেন কিন্তু আপনি যখন এই মুভিটি আপনার এন্ড্রয়েড ফোনের ইন্টারনাল স্টোরেজে ডাউনলোড করেন তখন যতোটুকু এমবি আপনার ইন্টারনাল স্টোরেজ থেকে দখল করে , আপনি যদি সেটাকে আবার দুই থেকে তিন দিন পর ডিলিট করে দেন তাহলে দেখবেন ততটুকু জায়গা খালি হয় নাই ।
জানেন কি এটার কারণ ? এটার কারণ হচ্ছে আপনার অ্যান্ড্রয়েড ফোন নিজে থেকেই বিভিন্ন সফটওয়্যার এবং বিভিন্ন মুভি বা নাটক বা ভিডিও এগুলো থেকে স্ক্রীনশট তুলে থাকে বিভিন্ন জায়গা থেকে যার কারণে আপনার ইন্টারনাল স্টোরেজ ফাইলগুলো ডিলিট করার পরেও খালি হয় না আসুন জেনে নেই কিভাবে এর থেকে মুক্তি পাবেন ।

আজকের বিষয়ঃ

আপনি যদি উপরের লেখাটুকু ভালো করে পড়ে থাকেন হয়তো তাহলে এতক্ষণে আপনি বুঝে গেছেন যে আজকে কি নিয়ে কথা বলছে তবুও আপনাদের সামনে আরো একটু পরিষ্কার করে দিচ্ছি যে আজকে আমরা দেখবো যে কিভাবে আমাদের অ্যান্ড্রয়েড ফোন থেকে ও প্রয়োজনীয় ছবি বা পিকচার গুলো কিভাবে ডিলিট করতে পারি যেগুলো আমাদের গ্যালারিতে আসেনা ।

কিভাবে অ্যান্ড্রয়েড ফোন থেকে অপ্রয়োজনীয় ছবি বা পিকচার ডিলিট করে দিবেন যে গুলো গ্যালারিতে আসেনাঃ
আপনি যদি এই কাজটি করতে চান তাহলে আপনাকে অবশ্যই আমাদের টিউটোরিয়ালটি ভালো করে পড়তে হবে প্রথম থেকে শেষ পর্যন্ত । কোনো এক জায়গায় যদি আপনি পড়তে ভুল করেন তাহলে কিন্তু কাজ করবে না এবং আপনি ব্যর্থ হলে আমাদের কিছু বলতে পারবেন না যদি আপনি ভালো করে উপর থেকে নিচ পর্যন্ত সবটুকুই পড়েন তাহলে আপনি 100% পাবেন ইনশাআল্লাহ ।
সর্বপ্রথম আপনি এখান থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে নিন আপনার অ্যান্ড্রয়েড ফোনে এবং ইন্সটল করুন

Download Link here

সফটওয়্যার টি ডাউনলোড এবং ইন্সটল করা হয়ে গেলে আপনার কাছে কিছু পারমিশন চাবে সেগুলো সঠিকভাবে পারমিশন দিয়ে দিবেন ।
তারপর নিচের ছবির মত ক্লিক করুন অথবা এই নামের উপর ক্লিক করুন Confirm and free up ।

হাইড থাকা ইমেজ Delete করুন
হাইড থাকা ইমেজ Delete করুন

তারপর আপনাদের সামনে অব্যবহারযোগ্য ইমেজগুলো শো করবে সেখান থেকে আপনি সিলেক্ট করুন কোন কোন ইমেজ ডিলিট করে দিবেন তারপরে ডিলিট বাটনে প্রেস করে ডিলিট করে দিন আশা করি আপনাদের কাছে ভাল লেগে থাকবে যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সুন্দর একটি কমেন্ট করবেন এবং আপনার মতামত আমাদেরকে কখনোই জানাতে ভুলবেন না সকলে ভাল থাকুন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ

বন্ধুদের সাথে শেয়ার করুন।

You May Like

Leave a Comment