ফ্রি ফায়ার : ক্লাস স্কোয়াডে কোন কোন ক্যারেক্টর ব্যবহার করবেন

ফ্রি ফায়ার গেমে ক্লাস স্কোয়াড মোড বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। বিশেষ করে ক্লাস স্কোয়াডে র‍্যাংকড সিস্টেম চালু হবার পর থেকে অনেকেই ক্লাস স্কোয়াড বেশ গুরুত্ব সহকারে খেলছে। কিন্তু ক্লাসিক ম্যাচে যেসব ক্যারেক্টর নিয়ে খেলেন, সেগুলো নিয়ে ক্লাস স্কোয়াড খেললে ম্যাচ নাও জিততে পারেন, কারণ ক্লাস স্কোয়াড খুব দ্রুততার ও কিছুটা ভিন্ন ধরনের  একটা খেলা। অনেক ভালো প্লেয়ার হলেও সঠিক ক্যারেক্টর বাছাই করতে না পারলে আপনার পারফরম্যান্স ভালো হবেনা। তো চলুন দেখে নিই কি কি ক্যারেক্টর আপনারা ব্যবহার করবেন।

আমরা সবাই জানি এখন একসাথে সর্বোচ্চ ৪টা ক্যারেক্টর এর স্কিল ব্যবহার করা যায় (অ্যাক্টিভ স্কিল সর্বোচ্চ ১টি)। 

১। ম্যাক্সিম: আমি প্রথমেই বলেছি ক্লাস স্কোয়াড  খুব দ্রুততার খেলা। ধরুন এনিমি আপনার হেলথ অনেক কমিয়ে দিয়েছে, এখন আপনাকে দ্রুত মেডিকিট নিতে হবে। এমনটা প্রায়ই হয় যে মেডিকিট নিতে আর ১ সেকেন্ড বাকি, এর মধ্যেই এনিমির মুখোমুখি হতে হলো এবং অল্প হেলথ থাকায় এনিমির কাছে পরাস্ত হলেন। এর সমাধান ম্যাক্সিম ক্যারেক্টর। ম্যাক্স লেভেলের ম্যাক্সিম ১২% দ্রুত মেডিকিট নিতে পারে যেটা ক্লাস স্কোয়াডেে খুবই কাজে লাগে।

। অ্যান্টোনিও: ম্যাক্স লেভেলের অ্যান্টনিও ক্যারেক্টর ক্লাস স্কোয়াড এর প্রতিটি রাউন্ডের শুরুতে ২৩৫  হেলথ নিয়ে আপনার গেম শুরু হবে, যেখানে অ্যান্টনিও  না নিলে ২০০ হেলথ  নিয়ে শুরু হবে। সুতরাং  অ্যান্টনিও  ব্যবহার করলে আপনি অন্যদের থেকে ৩৫ হেলথ  এগিয়ে  থাকবেন।

৩। এ১২৪:  ফ্রি ফায়ারে সবচেয়ে ভালো ক্যারেক্টর ডিজে অলক। কিন্তু না, ক্লাস স্কোয়াড এর জন্য অলক এর চেয়েও ভালো ক্যারেক্টর এ১২৪। ভাবছেন যে আমি পাগলের মতন কথা বলছি?  না ভাই, সত্যিসত্যিই এ১২৪ ক্লাস স্কোয়াড এর জন্য বেস্ট। কিভাবে?? বলি, শুনেন। হেলথ কমে গেলে অলক ৫০ হেলথ রিকোভার করে, প্রতি সেকেন্ডে ৫ হেলথ করে। অর্থাৎ ১০ সেকেন্ড লাগবে ৫০ হেলথ রিকোভার এর জন্য। কিন্তু ক্লাস স্কোয়াড অনেক দ্রুততার খেলা। আপনার সামনেই এনিমি, যেখানে মেডিকিট নেবার সময় নেই, সেখানে ৫০ হেলথ পূরণের জন্য ১০ সেকেন্ড সময় অনেক দূরের ব্যাপার । আর এ১২৪ এক ক্লিকেই আপনার ৫০ হেলথ পূরণ করে দিবে, তবে আপনার ইপি থাকতে হবে ( যেটা মাশরুম থেকে পাওয়া যায়)। আর ক্লাস স্কোয়াড এ প্রায় প্রতিটা রাউন্ডেই সবাই মাশরুম নেয় আমার জানা মতে। এছাড়া এমনটাও হয় যেখানে আপনি ফ্যাক্টরির তিনতলায় আর এনিমি নিচতলায়, জোন পুরোপুরি শেষ, এ অবস্থায় এ১২৪ এর স্কিল ব্যবহার করবেন, সবাই মরে গেলেও আপনি বেঁচে থাকবেন।

এরপরেও যদি ক্লাস স্কোয়াডে অলক ব্যবহার করতে চান, তাহলে করুন যা আপনার ইচ্ছা । এছাড়া অনেকে রাফায়েল ক্যারেক্টর নেয় নিজের পজিশন হাইড করে এনিমিকে পরাস্ত করার জন্য, মোটামুটি ভালো একটা ক্যারেক্টর , তবে এটা যেহেতু  অ্যাক্টিভ ক্যারেক্টর , তাই এটা নিলে এ১২৪ বা অলক ব্যবহার করতে পারবেন না।

৪।  উপরের ৩ টি ক্যারেক্টর যদি আপনি নেন, তবে চতুর্থ ক্যারাক্টর জন্য রয়েছে অনেকগুলো অপশন।অনেকে জোতা ক্যারাক্টর পছন্দ করে ।  তবে যারা শটগান হিসেবে এমপি৪০  ব্যবহার করেন, তাদের জন্য  এই ক্যারাক্টর কোন কাজে আসবেনা। কেলি, লওরা,জোসেফ, মোকো বা অলিভিয়া ব্যবহার করতে পারেন। তবে ক্লাস স্কোয়াড এ যেহেতু  মুখোমুখি লড়াই বেশি হয়, সেহেতু হায়াতো ক্যারাক্টর নিতে পারেন। ( আপনার হেলথ যত কম থাকবে এনিমিকে তত বেশি ড্যামেজ দিবে) । তাই আমার মতে হায়াতো ক্যারাক্টর নেওয়াই ভালো হবে।

পেট হিসেবে নিবেন পান্ডা অথবা ওটেরো কিংবা ফক্স।

সবশেষে বলি আপনার গেমপ্লে আর স্কিলটাই আসল। উক্ত ক্যারেক্টর গুলো নিলেই যে আপনি প্রো প্লেয়ার হয়ে যাবেন কিংবা হিরোইকে চলে যাবেন এমনটা কিন্তু নয়। শুধু আপনার জন্য সহজ হবে গেমে ভালো পারফরম্যান্স করা।

 

লেখাটি ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন।

আরও পড়ুন

Leave a Comment