কিভাবে ডিলিট হয়ে যাওয়া ফাইল, ভিডিও, অডিও, পিকচার ফিরিয়ে আনবেন

আসসালামু আলাইকুম আশাকরি ভালো আছেন অ্যান্ড্রয়েডের স্বাগতম । বরাবরের মতো আজকেও আপনাদের সামনে একটি অসাধারণ টিউটোরিয়াল নিয়ে হাজির হলাম আমি ।

আজকে আমি আপনাদের সামনে যে বিষয়টা নিয়ে কথা বলব সেটা হচ্ছে যে অনেক সময় আমরা দেখি আমাদের অ্যান্ড্রয়েড ফোন থেকে বিভিন্ন সময় আমাদের অজান্তেই বিভিন্ন ফাইল বা ভিডিও আমাদের অ্যান্ড্রয়েড ফোন থেকে গায়েব হয়ে যায় মুছে যায় । আজকে আমরা জানবো যে কিভাবে আপনি খুব সহজে অ্যান্ড্রয়েড ফোনের ডিলিট হয়ে যাওয়া ফাইল বা অডিও ভিডিও কিভাবে ফিরিয়ে আনবেন তাহলে কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক আজকের । টিউটোরিয়াল ।

যদি আপনি মনে করেন যে আপনি এই সমস্যায় পড়েছেন এবং এর সমাধান খুঁজছেন পুরো গুগোল জুড়ে তাহলে আর ঘোরাফেরা না করে এখনি এই লেখাটি পড়ুন 100% সমাধান হয়ে যাবে আপনার সমস্যা ।

তাহলে কথা না বাড়িয়ে চলুন step-by-step কাজ শুরু করি –
একটা কথাঃ আপনি যদি অ্যান্ড্রয়েড ফোন এর সকল ফাইল রিকভার করতে চান তাহলে অবশ্যই আপনার কম্পিউটার এর প্রয়োজন হবে কম্পিউটার প্রয়োজন ছাড়া আপনি কিন্তু এই পদ্ধতিতে কাজ করতে পারবেন না আর যদি করেন তাহলে কাজ হবে না ।
সর্বপ্রথম আপনাদের একটি সফটওয়্যার ইন্সটল করতে হবে আপনাদের কম্পিউটার বা ল্যাপটপে সফটওয়্যার এর নাম হচ্ছে – Wondershare Dr. Fone । Wondershare Dr. Fone সফটওয়্যারটি ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন https://drfone.wondershare.com/ । সফটওয়্যারটি ডাউনলোড করা হয়ে গেলে সিম্ফোনি যেভাবে অন্যান্য সফটওয়্যার ইন্সটল করেন সেভাবে ইন্সটল করুন ইন্সটল করার পর সফটওয়্যারটি ওপেন করুন ।
স্ক্রীনশট ১

কিভাবে ডিলিট হয়ে যাওয়া ফাইল ভিডিও অডিও পিকচার ফিরিয়ে আনবেন
কিভাবে ডিলিট হয়ে যাওয়া ফাইল ভিডিও অডিও পিকচার ফিরিয়ে আনবেন

সফটওয়্যারটি ডাউনলোড এবং ওপেন করার সময় আপনি নিচের মত দেখতে পাবেন যেমনটা নিচে স্ক্রিনশট এর মাধ্যমে দেখানো হয়েছে ঠিক তেমনটাই দেখতে পাবেন ।

লক্ষ করুনঃ উপরে যে ইমেজ গুলো দেখতে পাচ্ছেন এই ইমেজ গুলো অনেক পুরনো এন্ড্রয়েড ফোনের সেটিং তাই আপনি উপরের লেখাগুলো দিকে ফোকাস করুন এবং উপরে যে লেখাগুলো আছে সেগুলো আপনার সেটিংস অপশনে গিয়ে সার্চ করুন তাহলে আপনি সহজেই পেয়ে যাবেন ।

আর অবশ্যই আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোন এর সাথে কম্পিউটার বা ল্যাপটপ এর কানেকশন করার জন্য ভালো মানের ইউএসবি ক্যাবল ব্যবহার করুন সবচেয়ে ভালো হয় যদি আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোন এর অরিজিনাল ক্যাবল ব্যবহার করতে পারেন ।

আরো সুন্দর ভাবে বোঝানোর জন্য আমি আপনাদেরকে একটি স্ক্রিনশট দিলাম যে পারমিশন চাচ্ছে পারমিশন গুলো দিয়ে দিন ।
স্ক্রীনশট 2

কিভাবে ডিলিট হয়ে যাওয়া ফাইল ভিডিও অডিও পিকচার ফিরিয়ে আনবেন
কিভাবে ডিলিট হয়ে যাওয়া ফাইল ভিডিও অডিও পিকচার ফিরিয়ে আনবেন

এখন আপনাকে এনালাইসিস এবং স্ক্যান এর জন্য পারমিশন চাইবে আপনি পারমিশন গুলো দিয়ে দিবেন ।
তারপর আপনাদের সামনে মেইন ইন্টারফেস চলে আসবে আপনি সেখান থেকে সিলেট করে দিবেন কি কি আপনি ফিরিয়ে আনতে চান তারপর আপনি নেক্সট বাটনে ক্লিক করবেন নেক্সট বাটনে ক্লিক করার পর আরও একটি অপশন আসবে সেখান থেকে প্রথমটা সেট করে দিয়ে আবারও কি করে দেয়ার পর আপনারা আপনাদের ডিলিট হয়ে যাওয়া সমস্ত পিকচার দেখতে পাবেন মনে রাখবেন এটা করতে আপনাদের অবশ্যই সময়ের প্রয়োজন হবে । পোস্ট আপনাদের কাছে কেমন লাগলো তা অবশ্যই আমাদের কমেন্টের মাধ্যমে জানাবেন ।

আরও পড়ুন

Leave a Comment