অনলাইনে সার্ভে করে আয় করার জনপ্রিয় সাইট

অনলাইনে সার্ভে করে আয় করার কথা শুনতে অবিশ্বাস্য মনে হলেও, বাস্তবে তা সম্ভব। আজকাল শুধুমাত্র মোবাইল দিয়ে সার্ভে করে অর্থ উপার্জন করা যায়। আর, এর জন্য আপনার বিনিয়োগ করতে হবে না একটি পয়সাও। এই পৃথিবীতে অসংখ্য মার্কেট রিসার্চ কোম্পানি আছে, যারা কোম্পানির রিসার্চের জন্য অনলাইনে সার্ভে করে। আর, এই সার্ভেতে যারা অংশগ্রহণ করে তাদেরকে তারা পারিশ্রমিক দিয়ে থাকে। মোবাইল দিয়ে সার্ভে করে আয়, বাংলাদেশী সার্ভে সাইট ইত্যাদি আছে এখানে।

মাঝে মাঝেই দেখবেন, অনেক মোবাইল ফোন কোম্পানি গ্রাহকদের চাহিদা জানার জন্য সার্ভে করে। আর, এই সার্ভে করে তারা গ্রাহকের সন্তুষ্টি মোতাবেক পণ্য তৈরি করে। যার ফলে, তাদের পণ্যের বিক্রি বেশি হয়। 

সার্ভের এই পদ্ধতিকে কেন্দ্র করে বিভিন্ন ওয়েবসাইট গড়ে তুলেছে অর্থ উপার্জনের উপায়। তারা, বিভিন্ন কোম্পানির সার্ভে নিজেদের ওয়েবসাইটে যুক্ত করেছে। বিনিময়ে তারা এসব কোম্পানি থেকে অর্থ নেয়। সেইসব ওয়েবসাইট আবার অর্থ শুধু নিজেরাই নেয় না। সাথে, যারা সার্ভেতে অংশগ্রহণ করে, তাদেরও দেয়। এক্ষেত্রে, আপনাকে তাদের রেজিস্ট্রেশন করা মেম্বার হতে হবে। পাশাপাশি, আপনাকে তাদের দেওয়া সার্ভেগুলো পূরণ করতে হবে। বিনিময়ে, তারা আপনাকে একটা নির্দিষ্ট পরিমাণ অর্থ প্রদান করবে।

online sarvey income site
online sarvey income site

অনলাইনে সার্ভে করার অসংখ্য ওয়েবসাইট আছে। কিন্তু, এদের সবাই টাকা প্রদান করে না। তাই, সার্ভের কাজ  শুরু করার পূর্বে আপনাকে অবশ্যই নিশ্চিত হয়ে নিতে হবে তারা টাকা প্রদান করে কিনা। কেননা, আপনি তাহলে টাকা উপার্জনের জন্য কাজ করেই যাবেন, কিন্তু একটা টাকাও উপার্জন করতে পারবেন না। 

অনলাইন সার্ভে বলতে কী বোঝায়?

সার্ভে এর অর্থ হল মতামত নেয়া। বাংলায়, একে আমরা জরিপ বলে জানি। সাধরণত, সার্ভে কোম্পানি ও ব্যক্তিগত রিসার্চের কারণে নেয়া হয়ে থাকে। আর, এই সার্ভেতে যারা অংশগ্রহণ করে তাদেরকে বিনিময়ে অর্থ প্রদান করা হয়ে থাকে । আরও পড়ুন: ছোট ছোট কাজ করে অনলাইনে আয় করুন।

কোথায় করবেন অনলাইন সার্ভে?

অনলাইন সার্ভের জন্য যেসব ওয়েবসাইট অর্থ প্রদান করে থাকে, এখানে আমরা সেসকল ওয়েবসাইট নিয়ে আলোচনা করবো। 

এক্ষেত্রে, আপনেকে নীচের ওয়েবসাইটগুলোতে একটি অ্যাকাউন্ট খুলতে হবে। তারপর, প্রতিদিন বেশ কিছু সার্ভে টাস্ক হিসেবে পাবেন। এই সার্ভেগুলোতে বেশ কিছু প্রশ্ন থাকবে, আপনাকে সেসব প্রশ্নের উত্তর সঠিকভাবে দিতে হবে। 

তবে, ভয় পাওয়ার কিছু নেই। প্রশ্নগুলো আহামরি কঠিন হবে না। অধিকাংশ প্রশ্নই হবে আপনার ব্যক্তি জীবনের সাথে সংশ্লিষ্ট।

এবার আসুন, দেখে নিই কিছু ওয়েবসাইট, যেখানে আপনি অনলাইন সার্ভে করে অর্থ উপার্জন করতে পারবেন। 

১. ওয়াইসেন্স। ySense

অনলাইন সার্ভে কাজ করার জন্য এই ওয়েবসাইটটিকে সবসময় সবার চেয়ে বেশি গুরুত্ব দেওয়া উচিত। কেননা, প্রতিনিয়ত ওয়াইসেন্স তার ওয়েবসাইট থেকে অর্থ উপার্জনের জন্য নিত্য নতুন উপায় বের করে থাকে।

আপনি প্রতিনিয়ত তাদের সার্ভের কাজ নিতে পারেন। তারপর, তাদের কাজগুলি সম্পূর্ণ ভাবে শেষ করবেন। তারা আপনার করা কাজটি রেফারেল প্রোগ্রামের মাধ্যমে প্রচার করবে। বিনিময়ে, আপনি একটা ভাল পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন।

সাধারণত, এই একটা সার্ভে ওয়েবসাইটে একদম ঠিকঠাক মতো কাজ করে প্রতি মাসে $ ১০০০ ডলারের বেশি আয় করা যায়। তবে, এক্ষেত্র পেপাল, স্ক্রিল বা পেওনিয়ার এর মাধ্যমে আপনাকে অর্থ আদান প্রদান করতে হবে। ।

 ওয়াইসেন্স এর সকল বিবরণ খোঁজ করতে ও জয়েন করতে চলে যান এই লিঙ্কে।

২. ইউর সার্ভে। Your Surveys

ইউর সার্ভে অনলাইনে পেইড সার্ভে ওয়েবসাইট। তবে, এই ওয়েবসাইটের সার্ভেগুলিতে অংশগ্রহণ করতে হলে আপনার বয়স ১৩ বছর বা তার বেশি হতে হবে। 

এই সার্ভে সাইটটি অন্যান্য সার্ভে সাইট গুলোর তুলনায় অনেক বেশি আলাদা। কেননা, এখানে কাজ শুরু করার আগে, তারা আপনাকে পুর্বের-যোগ্যতা সংক্রান্ত প্রশ্ন জিজ্ঞাসা করবে। যেন, আপনার এখানে কাজ করার জন্য কোন রকম সমস্যা না হয়। পাশাপাশি, এই কাজের জন্য আপনি ভালভাবে প্রস্তুত না হওয়া পর্যন্ত, তারা আপনাকে কোন অর্থ প্রদান করবে না। 

এই সার্ভেতে কাজ করার জন্য তারা আপনাকে সার্ভের মাধ্যমে ‘রুট’ করে থাকে। তবে, আপনি এখানে কাজ করার মাধ্যমে সর্বাধিক সংখ্যক সার্ভে করতে পারবেন। যার বিনিময়ে, আপনি অনেক টাকা উপার্জন করতে সক্ষম হবেন। আরও পড়ুনঃ ক্যাপচা এন্ট্রি করে অনলাইনে আয়।

৩.প্রাইজরেবেল | PrizeRebel

প্রাইজরেবেল অনলাইন সার্ভের জন্য খুবই ভাল মানের একটি ওয়েবসাইট। এই ওয়েবসাইটে মন দিয়ে এক বছর কাজ করলে, বছর শেষে ৩০০০ ডালারেরও বেশি আয় করা সম্ভব। এছাড়াও প্রাইজরেবেলে সার্ভে করা ছাড়াও অর্থ উপার্জনের আরও অনেক উপায় রয়েছে।

আপনাকে প্রাইজরেবেলে প্রথমে পেইড সার্ভের কাজ নিতে হবে। এরপর, আপনি বিভিন্ন কোম্পানির কাজের অফারগুলি থেকে একটি বেছে নিবেন। তারপর, সেই কাজটিকে সঠিক সময়ে সম্পূর্ণ করতে হবে। পাশাপাশি, আপনাকে বিভিন্ন ধরনের সার্ভের কাজের প্রতিযোগিতায় অংশ নিতে হবে। এভাবে, আপনি কাজ করে ভাল পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন। 

তাই, আর দেরি না করে প্রাইজরেবেলে জয়েন করুন আজই। আরও পড়ুনঃ ডাটা এন্ট্রির কাজ করে অনলাইনে আয় করুন।

৪.গ্লোবাল টেস্ট মার্কেট। Global Test Market

আন্তর্জাতিক সদস্যদের সার্ভে কাজের জন্য গ্লোবাল টেস্ট মার্কেট একটি পুরাতন ও ভাল মানের ওয়েবসাইট। এখানে, প্রতিটি সার্ভে কাজ করার বিনিময়ে আপনি কমপক্ষে $৫ ডলার পর্যন্ত আয় করতে পারবেন।

এই সাইট থেকে বিশ্বব্যাপী অনলাইন সার্ভের কাজের সদস্যদের $ ৩২ মিলিয়নেরও বেশি অর্থ প্রদান করা হয়ে থাকে। তাই, সার্ভের কাজ শেষ করে মার্কেটপয়েন্টগুলি থেকে অর্থ উপার্জন করুন। এবং, পরবর্তীতে পেপালের মাধ্যমে রিডিম/পুরষ্কার বা নগদ গ্রহন করুন।

তাই, আজই এখনই অনলাইন সার্ভে কাজ করার জন্য গ্লোবাল টেস্টমার্কেটে যোগদান করুন। এবং, খুঁজে বের করুন ২০০০ ডলার নগদ অর্থ উপার্জনের সুযোগ।

৫. সোয়াগবাক্স। SwagBucks

সোয়াগবাক্স হল অনলাইন সার্ভের আরও একটি বড় ধরনের সেরা কোম্পানি। এখানে, আপনি নিয়মিত অনলাইন সার্ভের কাজ করতে পারবেন। 

সোয়াগবক্স এই সকল অনলাইন সার্ভেগুলো ছাড়াও আরেক অনেক সুযোগ দেয়। আপনি চাইলে তাদের ওয়েবসাইট থেকে অনলাইনে কেনাকাটা করার মাধ্যমে, ওয়েব অনুসন্ধান করার মাধ্যমে এবং ভিডিও দেখার মাধ্যমেও অর্থ উপার্জন করতে পারবেন।

এক্ষেত্রে, আপনি কাজ করে কিছু পয়েন্ট পাবেন। সেই পয়েন্টগুলো ব্যবহার করে আপনি অনলাইন শপিং সাইট অ্যামাজন থেকে গিফট কার্ডের মাধমে ব্যবহার করতে পারেন। কিংবা পেপ্যাল ​​থেকে নগদ অর্থ উত্তোলন করতে পারেন। 

আপনি সোয়াগবাক্স এ অ্যাকাউন্ট তৈরি করলে তারা আপনাকে সাইনআপ বোনাস হিসাবে প্রথমে $৫ ডলার দিবে।

তাই, আর দেরি না করে আজই সাইনআপ করুন সোয়াগবাক্সে

৬. আমাজন সার্ভে। Amazon Survey

অ্যামাজন ডট কম তাদের সার্ভের জন্য কখনও কখনও তার ইউজারদের একটি করে অনলাইন সার্ভের আমন্ত্রণ জানায়।এক্ষেত্রে,  আপনি কিন্তু এমন ভাববেন না যে, আপনি সবসময় অ্যামাজন সার্ভে পাবেন না। 

অ্যামাজন থেকে সার্ভে পেতে আপনি আপনার কোম্পানির কাছে খোঁজ করুণ। দেখবেন সেখানে একটি অ্যামাজন সার্ভের আমন্ত্রণের অপেক্ষা করছে। তখন, আপনাকে আপনার ইমেইল ব্যবহার করে অ্যামাজনের সার্ভের কাজ সম্পূর্ণ করতে হবে।  এক্ষেত্রে বলে রাখা ভালো, প্রচুর পরিমাণে স্কামার/জালিয়াতিকারীরা অ্যামাজনের নাম করে ইমেইল পাঠায়। যেহেতু, ইমেইলগুলোকে অ্যামাজন থেকে আসে মনে হয়, সেহেতু অনেকেই এদের প্রতারণার শিকার হয়। তাই, এই কাজ করবার আগে স্ক্যামার সম্পর্কে বিশেষ খেয়াল রাখুন।

অ্যামাজন সার্ভেতে কাজ করার জন্য জয়েন করুন এখানে।

কীভাবে আমি আমার উপার্জন পেতে পারি?

অনলাইন থেকে উপার্জন করার জন্য আপনার কিছু অনলাইন ব্যাংকের অ্যাকাউন্ট প্রয়োজন। কেননা, এদের মাধ্যমেই অনলাইনে ডলার আদান প্রদান হয়। তবে, পেপালে অ্যাকাউন্ট থাকলে অনেক অ্যাকাউন্ট করার ঝামেলা থেকে মুক্তি পাবেন আপনি। কেননা, অনলাইন কাজের প্রায় সব জায়গায় পেপালের মাধ্যমে টাকা পাঠানো হয়।

পেপালের ওয়েবসাইটে গিয়ে আপনি বিনা খরচে যোগদান করতে পারেন। এরপর, পেপালের সেই অ্যাকাউন্টে আপনি আপনার নিজের ব্যাংক অ্যাকাউন্ট যুক্ত করবেন। পরে, যে টাকা পেপালে আসবে; তাকে আপনি সরাসরি নিজের ব্যাংক অ্যাকাউন্টে ট্রান্সফার করে নিজের হাতে পাবেন।

পরিশেষে

সুতরাং, সবকিছু বিবেচনা করে বলা যায়, অনলাইন ইনকামের জন্য অনলাইন সার্ভের কাজ খুবই ভাল। কেননা, এই কাজ করে আপনি ভাল পরিমাণে নগদ অর্থ উপার্জন করতে পারবেন।  তাই, ঘরে না বসে থেকে আজই শুরু করে দিন, অনলাইন সার্ভের কাজ।

বন্ধুদের সাথে শেয়ার করুন।

You May Like

1 thought on “অনলাইনে সার্ভে করে আয় করার জনপ্রিয় সাইট”

Leave a Comment