কিভাবে ওয়েবসাইট ডকুমেন্ট ইমেজ থেকে লেখা যেকোনো ভাষায় ট্রান্সলেট করতে হয়

 

টিউটোরিয়াল জগতে আপনাদের সকলকে স্বাগতম। ইতিমধ্যে অনেকগুলো টিউটোরিয়াল করে ফেললাম আপনাদের জন্য । আজকেও এর ব্যতিক্রম নয় আজকেও আমি আপনাদের সামনে অসাধারণ একটি ট্রিকস শেয়ার করতে যাচ্ছি আপনাদের অসংখ্য কাজে আসবে । এবং এই ট্রিকসটি আপনি বিভিন্নভাবে বিভিন্ন জায়গায় ব্যবহার করতে পারবেন ।

বিভিন্ন সময় দেখা যায় যে আমাদের কাছে একটি পিডিএফ ফরমেট ডক ফাইল রয়েছে অথবা আমার কাছে একটি পিকচার বাই ইমেজ রয়েছে আপনি চাচ্ছেন সেটা থেকে কিছু একটা করতে অথবা অন্য ভাষায় ট্রান্সলেট করতে কিন্তু আপনি কি জানেন এটা কিভাবে করতে হয় আমার মনে হয় এটা বেশিরভাগ মানুষই জানে না যদিও এটি একটি সহজ উপায়ে তাই আমি আপনাদের কাছে শেয়ার করতে যাচ্ছি এই সহজ উপায়ে কিভাবে আপনি অবলম্বন করতে পারে এজন্য আপনার কোন ধরনের সফটওয়্যার এর প্রয়োজন হবে না শুধুমাত্র ইন্টার্নেট কানেকশন থাকলে হয়ে যাবে যদি আপনি ইন্টারনেট কানেকশন ব্যবহার না করেন তাহলে কিন্তু এই অপশনটি চালু করতে পারবেন না  । একেবারে নিচে দেখবেন

যে আমি আপনাদেরকে একটি লিংক দিয়েছি সেটাই হচ্ছে ওয়েবসাইটে প্রবেশ করার লিংক আপনি ওখানে ক্লিক করে ওয়েব সাইটে প্রবেশ করে যান ।

আজকের বিষয়ঃ বরাবরের মতো আজকেও টিউটোরিয়াল নিয়ে কথা বলবো আজকে আপনাদের সামনে যে বিষয়টি নিয়ে এসেছি সেটি হচ্ছে কিভাবে আপনি ইমেইল ডকুমেন্ট ওয়েবসাইট বিভিন্ন ভাষায় কনভার্ট করবেন অর্থাৎ ট্রান্সলেট করবেন তাহলে কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক ।

যে যে কাজ করতে পারবেনঃ এই টিউটোরিয়াল এর মাধ্যমে আপনি যেকোন ওয়েবসাইট যেকোনো ভাষায় কনভার্ট করতে পারবেন অথবা ট্রান্সলেট করতে পারবেন ।
যদি আপনার কাছে কোন পিডিএফ ফাইল বা ফরমেট থাকে তাহলে আপনি সেটাকে ট্রান্সলেট করতে পারবেন মনে করেন আপনার কাছে একটি জাপানিস বা হিন্দি একটি বই রয়েছে আপনি সেটাকে বাংলা ভাষায় রূপান্তর করতে চাচ্ছেন তাহলে সেটা আপনি এই ওয়েবসাইটের মাধ্যমে করতে পারবেন ।
এখানেই শেষ নয় যদি আপনার কাছে কোন ইমেজ থাকলে এবং আপনি যদি সেই ইমেজ থেকে কোন লেখাকে কবি করতে চান তাহলে আপনি এই ওয়েবসাইটের সাহায্য নিতে পারেন এখান থেকে আপনি যেকোন ইমেজ থেকে লেখা কপি করার অপশনটি পেয়ে যাবেন ।

আপনি ইংরেজিতে ভয়েস এর মাধ্যমেও লিস্টে পারবেন ।
ওয়েবসাইটের লিংক এখানে 

তাহলে আজকের পোষ্ট আপনাদের কাছে কেমন লাগলো এটা কি আপনি জানাতে পারবেন যদি জানাতে পারেন তাহলে আপনাকে অসংখ্য ধন্যবাদ আর শেয়ার করতে কখনো ভুলবেন না ।

তাহলে আজকে এখানেই শেষ করছি সকলে ভাল থাকুন সুস্থ থাকুন নিরাপদে থাকুন আল্লাহ হাফেজ ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap