৫০ টি প্রয়োজনীয় এবং কাজের ওয়েবসাইট (জেনেনিন এখানে)

বর্তমান বিশ্বে ইন্টারনেটের কল্যাণ অনেক দূর এগিয়ে যাচ্ছে। কিন্তু ইন্টারনেট এর মাধ্যমে আমরা যা কিছু দেখি। ইন্টারনেটের মাধ্যমে যত সুবিধা গ্রহণ করি, সেই সব কিছু কোন না কোন ওয়েবসাইট এর মাধ্যমে দেখে থাকি এবং সুবিধা নিয়ে থাকি।

আমাদের মাঝে অনেক লোক আছে যারা। ইন্টারনেট মানে- গুগল, ইউটিউব, ফেসবুক, ই-মেইল, টুইটার, ইনস্ট্রাগ্রাম ইত্যাদি গুলো ব্যবহার করেই অনেক সুবিধা নিতে পাচ্ছে।

এগুলো ছাড়া ইন্টারনেটে যে, কি কি ধরণের সুবিধা নেওয়া যায়। তা অনেক এর কাছে এখনও অজানা। আসলে তাই হওয়ার কথা।

কারণ ইন্টারনেটের মধ্যে যত গুলো ওয়েবসাইট আছে। সেগুলো আমরা যদি একটা একটা করে, দেখি তাহলে, সারা জীবন শেষ করতে পারবো না।

যার ফলে, আমাদের যখন যে, প্রয়োজনীয় ওয়েবসাইট পরে তখন, সেগুলো আমরা জানার চেষ্টা করি। এবং ব্যবহার করার চেষ্টা করি।

আমরা প্রতিদিন গুগলে সার্চ করে জানতে চাই, আমাদের প্রয়োজনীয় ওয়েবসাইট গুলোর বিভিন্ন ফলাফল। এ জন্য আমাদের গুগল অনেক সহজ করে দিয়েছে। আমাদের চাহিদা মোতাবেক ওয়েবসাইট পেতে পারি।

আমাদের কাজের প্রয়োজন লিখে বা কিছু ওয়ার্ড লিখে সার্চ করি, আমাদের সামনে সেই সকল ওয়েবসাইট গুলোর ফলাফল সামনে দেওয়া হয়।

আমাদের এই আর্টিকেল আজ আপনাদের জানাব, ৫০ টি প্রয়োজনীয় এবং কাজের ওয়েবসাইট সম্পর্কে। আপনি যদি উক্ত বিষয়ে জানতে চান, তাহলে নিম্নোক্ত লেখা গুলো শেষ পর্যন্ত পড়ুন।

৫০ টি প্রয়োজনীয় এবং কাজের ওয়েবসাইট (জেনেনিন এখানে)
৫০ টি প্রয়োজনীয় এবং কাজের ওয়েবসাইট (জেনেনিন এখানে)

তো চলুন জেনে নেওয়া যাক- ৫০ টি প্রয়োজনীয় এবং কাজের ওয়েবসাইট সম্পর্কে। যেমন-

Blogger.com

ব্লগার হলো- গুগলের একটি নিজস্ব প্রডাক্ট। যার মাধ্যমে আপনি বিনামূল্যে পার্সোনাল/ব্যবসার জন্য ওয়েবসাইট তৈরি করতে পারবনে।

আপনি উক্ত ওয়েবসাইটে আর্টিকের লিখে গুগল এডসেন্স এর সাহায্যে বিজ্ঞাপন দেখিয়ে আয় করার সুযোগ পাবেন।

Blog.jit.com.bd

বর্তমান সময়ে বাংলাদেশের জনপ্রিয় একটি ওয়েবসাইট হলো- blog.jit.com.bd. আপনি উক্ত সাইট ব্যবহার করে, বাংলা লিখে আয় করতে পারবেন।

এই ওয়েবসাইটে আপনি আনলিমিটেড আর্টিকেল লিখে আয় করতে পারবেন। এছাড়া এখানে আপনি আর্টিকেল লেখা ছাড়া রেফারেল করেও সারা জীবন আয় করার সুযোগ পাবেন।

আপনি যদি লেখালেখি করে অনলাইন থেকে আয় করতে চান তাহলে উক্ত ওয়েবসাইটের মাধ্যমে একটি ফ্রি একাউন্ট রেজিষ্ট্রেশন করে ফেলুন।

Clipconverter.cc

উক্ত ওয়েবসাইট এর মাধ্যমে ইউটিউব এর ভিডিও গুলো কনভার্ট করে ডাউনলোড করতে পারবেন। আমরা যখন ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে চাই। কিন্তু অনেক সময় আমাদের এমবি বাঁচানোর জন্য, অল্প এমতে রুপান্তরিত করে ডাউনলোড করার প্রয়োজন পড়ে।

সেই কাজের জন্য আপনাকে অবশ্যই ভিডিও কনভার্ট করতে হবে। তাই আপনি ভিডিও কনভার্ট কাজের জন্য Clipconerter.cc ওয়েবসাইট ব্যবহার করতে পারেন।

Autodraw.com

এই ওয়েবসাইট এর মাধ্যমে অনলাইন এ সুন্দর সুন্দর আর্ট (অঙ্কন) করতে পারবেন। এখানে আপনার পছন্দ অনুযায়ী বিভিন্ন ধরণের অঙ্কন করতে পারবেন। তাই এই ওয়েবসাইট অনেক কাজের। এই সাইটকে বলা হয় অনলাইন ড্রয়িং টুলস।

Fast.com

ফাস্ট ওয়েবসাইট এর মাধ্যমে আপনি ইন্টারনেট এর স্পিড সম্পর্কে জানতে পারবেন। মনে করুন আপনি কোন কোম্পানি থেকে Wifi কানেকশন নিয়েছেন।

সেক্ষেত্রে আপনাকে কত এমবিপিএস ইন্টারনেট দিয়েছে। সেটি আপনি Fast.com এর মাধ্যমে সার্চ করে জেনে নিতে পারবেন।

Screenshot.guru

আপনি উক্ত ওয়েবসাইট এর মাধ্যমে যে কোন ওয়েবসাইট এর স্ক্রিনশট নিতে পারবেন। আপনি যদি অনলাইনে কাজ করেন তাহলে আপনারা বিভিন্ন ধরণের ছবি দরকার হবে। সেই ছবি গুলো আপনি উক্ত ওয়েবসাইট এর মাধ্যমে স্ক্রিনশট নিতে পারবেন।

Virusscan.jotti.org

উক্ত ওয়েবসাইট ব্যবহার করে, আপনার কম্পিউটারের যে কোন ফাইল স্ক্যান করে দেখতে পারবেন। আপনার ওয়েবসাইটে কোন প্রকার ম্যালওয় এর ভাইরাস আছে কি না। উক্ত ওয়েবসাইট আপনি একদম বিনামূল্যে ব্যবহার করতে পারবেন।

Codecademy.com

এই ওয়েবসাইট হলো- যারা ওয়েবসাইট ডিজাইন এবং ডেভেলপ নিয়ে কাজ করে তাদের জন্য অনেক জনপ্রিয় একটি সাইট।

এই ওয়েবসাইটে আপনি বিভিন্ন ধরণের কোডিং ল্যাঙ্গুয়েজ প্রোগ্রাম যেমন- প্রাইথন, সিএসএস, পিএইচপি, ওযেব ডেভেলপমেন্ট এই সকল ল্যাঙ্গুয়েজ অনলাইনের মাধ্যমে শিখতে পারবেন।

Copychar.cc

উক্ত ওয়েবসাইট অনেক মজার ওয়েবসাইট। এই সাইটে আপনি অনেক ধরণের সিম্বল, ইমুজি পাবেন। এই সাইটটি আপনার অনেক কাজে সহযোগিতা করবে।

উক্ত ওয়েবসাইট এর সিম্বল, ইমুজি গুলো ক্লিক করলে কপি হয়ে যাবে, তারপরে আপনি যেকোন প্লাটফর্মে ব্যবহার করতে পারবেন।

Pexels.com

এই ওয়েবসাইট ব্যবহার করে আপনি ফ্রি ছবি এবং ভিডিও পাবেন। যে গুলো আপনার নিজের ওয়েবসাইট এবং ইউটিউব চ্যানেলে ব্যবহার করতে পারবেন। একদম কপি মুক্ত।

Confinder.com

উক্ত ওয়েবসাইট অনেক কাজের। একটি ওয়েবসাইট এর জন্য আপনার প্রয়োজনীয় লোগো তৈরি করতে পারবেন। এবং হাজার হাজার ফ্রি আইকন নিতে পারবেন একদম ফ্রিতে।

Grammarly.com

উক্ত ওয়েবসাইট আপনার ইন্টারনেট ব্রাউজারে যুক্ত করে। অনলাইনের যে কোন কিছু ইংরেজি লেখার সময় বানান ভুল হলে সেটি অটোমেটিকলি সঠিক করতে পারবেন।

মনে করুন- আপনি ব্লগিং করেন। সেখানে আপনি ইংরেজি ওয়েবসাইটে ইংরেজি কনটেন্ট লিখেন। যখন আপনি কনটেন্ট লিখন তখন দেখা যায় অনেক সময় বানান ভুল হয়। সে সময় আপনার ইংরেজি ভুল বানান গুলোর নিচে দিয়ে লাল দাগ চলে আসে।

যদি এরকম লাল দাগ হয় তাহলে আপনি Grammarly.com ওয়েবসাইট যুক্ত করে সেই লেখাতে ক্লিক করার সাথে সাথে আপনার সঠিক বানান চলে আসবে।

Everytimezone.com

উক্ত ওয়েবসাইট এর মাধ্যমে বিশ্বের যে কোন জায়গার টাইম (সময়) জানতে পারবেন। আপনি যদি নিজের দেশের সময় জানার পাশাপাশি অন্য দেশ গুলো সময় জানতে চান, তাহলে এই ওয়েবসাইট ব্যবহার করতে পারেন।

Kleki.com

উক্ত ওয়েবসাইট এর মাধ্যমে পেইন্টিং তৈরি করতে পারবেন মনের মতো করে। আপনি যদি পেইন্টিং এর কাজ করতে আগ্রহী থাকেন। তাহলে এই ওয়েবসাইট নিয়ে কাজ শুরু করতে পারবেন্

Translate.google.com

উক্ত Translate.google.com ওয়েবসাইট মানুষের কাছে অনেক জনপ্রিয়। গুগল ট্রান্সলেট করার বিষয়ে অধিকাংশ লোকেরাই জানে।

কারণ আপনি যে কোন ভাষা অনলাইনের মাধ্যমে অন্য ভাষাতে রুপান্তরিত করতে কাজ করার প্রয়োজন পড়ে।

আমাদের মধ্যে অনেক লোক আছে, যারা ইংরেজি ভাষার বাংলা অর্থ জানে না এবং বাংলা ভাষার ইংরেজি ওয়ার্ড জানে না। তাই আপনি এই ধরণের ভাষা জানতে চাইলে Translate.google.com ব্যবহার করতে পারেন।

Faxzero.com

উক্ত Faxzero.com ওয়েবসাইট এর মাধ্যমে আপনি অনলাইনে ফ্যি ফ্যাক্স পাঠাতে পারবেন। আমরা জানি বর্তমান সময়ে ফ্যাক্স এর চাহিদা অনেক টাই কমে গেছে।

namecheap.com

namecheap.com ওয়েবসাইট সম্পর্কে অনেকেই জানেন। তারপরেও আপনাকে জানাচ্ছি।

namecheap.com ওয়েবসাইট অনেক কার্যকরী কারণ এটির মাধ্যমে, একটি ওয়েবসাইট তৈরি করার জন্য ডোমেইন এবং হোস্টিং ক্রয় করা যায়।

Tinychat.com

উক্ত Tinychat.com ওয়েবসাইট এর মাধ্যমে, নিজস্ব ভিডিও চ্যাট রুম তৈরি কা যায়। আপনি যদি উক্ত কাজ করার জন্য ওয়েবসাইট খোজে থাকেন। তাহলে Tinychat.com সাইট ব্যবহার করুন।

Typing.com

উক্ত Typing.com   ওয়েবসাইট শিক্ষার্থীদের জন্য অনেক জনপ্রিয়। উক্ত সাটের মাধ্যমে আপনার প্রয়োজনীয় যে, কোন ছবি’র যদি MB বেশি থাকে। তাহলে সেটি কমিয়ে নিতে পারবেন।

যেমন- আপনি যদি ব্লগিং করেন। তাহলে আপনার বিভিন্ন ধরণের ছবি ব্যবহার করতে হবে। তখন আপনার ওয়েবসাইট হালকা রাখতে Typing.com সাইট ব্যবহার করে, ছবির রেজুলেশন ঠিক রেখে, এমবি কমিয়ে নিতে পারবেন।

Squoosh.app

উক্ত ওয়েবসাইট এর মাধ্যমে আপনি যে কোন ছবি কমপ্রেস করতে পারবেন। উক্ত সাইটে প্রবেশ করে ফাইল আপলোড করে এখান থেকে ছবির সাইজ কমানে পারবেন।

Powtoon.com

উক্ত ওয়েবসাইট এর মাধ্যমে আপনি এনিমেশন কার্টুন ভিডিও তৈরি করতে পারবেন। এবং এই ওয়েবসাইটে আপনি মাত্র তিন মিনিটেই একদম ফ্রিতে কার্টুন ভিডিও তৈরি করার সুবিধা পাবেন।

আপনি যদি ইউটিউব চ্যানেল নিয়ে কাজ করেন। তাহলে বগুড়ার আড্ডার মতো কার্টুন ভিডিও তৈরি করে সেগুলো আপলোড করতে পারবেন।

Filehippo.com

উক্ত Filehippo.com ওয়েবসাইট এর মাধ্যমে আপনি কম্পিউটর এর জন্য প্রয়োজনীয় সফটওয়্যার ‍গুলো ফ্রিতে ডাউনলোড করতে পারবেন।

আশা করি এই ওয়েবসাইট আপনার অনেক জরুরী। কারণ একটি কম্পিউটার ব্যবহারের জন্য অনেক প্রকার সফটওয়্যার দরকার হয়।

Thunkable.com

উপরিউক্ত Thunkable.com ওয়েবসাইট এর মাধ্যমে এন্ড্রোয়েড অ্যাপ তৈরি করতে পারবেন একদম ফ্রিতে। আপনি যদি অ্যাপ তৈরি করতে পারেন। তাহলে সেই অ্যাপ থেকে ভালো টাকা আয় করার সুযোগ পাবেন, গুগল এডমোব এডনেটওয়ার্ক এর মাধ্যমে।

উক্ত ওয়েবসাইট এর মাধ্যমে অ্যাপ তৈরি করতে আপনার কোন প্রকার কোডিং শিখতে হবে না। আপনি বিনা কোডিং এই আপনার প্রয়োজনীয় মোবাইল অ্যাপ  তৈরি করতে পারবেন।

Wikipedia.org

উক্ত Wikipedia.org ওয়েবসাইট এর মাধ্যমে বিশ্বের বিখ্যাত জায়গা, প্রাণী, লোক ইত্যাদি সম্পর্কে জানতে পারবেন। এবং এই ওয়েবসাইট আপনি বাংলাতে পড়ার সুযোগ পাবেন।

Google Drive

গুগল ড্রাইভ হলো গুগল এর একটি জনপ্রিয় স্টোরেজ ওয়েবসাইট। এর মাধ্যমে আপনি মোবাইল এবং কম্পিউটারের সকল তথ্য সংরক্ষণ করে রাখতে পারবেন।

সবচেয়ে মজার বিষয় হলো আপনার একটি জিমেইল একাউন্ট দিয়ে গুগল ড্রাইভ ব্যবহার করতে পারবেন একদম বিনামূলে এবং এই ড্রাইভে আপনি স্টোরেজ পাবেন 15 জিবি।

আপনারা কম্পিউটারে বা মোবাইলে যে সকল তথ্য যেমন- ছবি, ফাইল, ভিডিও, পিডিএফ ফাইল ইত্যাদি সংগ্রহ করেন।

ঠিক সেরকম ভাবে আপনি গুগল ড্রাইভ ব্যবহার করে প্রয়োজনীয় ডুমেন্ট রাখতে পারবেন। এবং যে কোন ডিভাইসের মাধ্যমে ড্রাইভ লগইন করে, ডাউনলোড করে নিতে পারবেন।

Quora.com

উপরিউক্ত Quora.com ওয়েবসাইট বিশ্বের সব চেয়ে বড় প্রশ্নোত্তর ওয়েবসাইট। এই সাইটের মাধ্যমে আপনার মনের সকল প্রশ্ন করতে পারবেন এবং উত্তর জানতে পারবেন।

তাই আমরা মনে করি, উক্ত সাইট আপনার অনেক কাজে আসবে। তাই যে কোন প্রশ্ন উত্তর জানতে এই সাইট ব্যবহার করুন।

Upwork.com

বর্তমান সময়ে ঘরে বসে আয় করার জন্য জনপ্রিয় ওয়েবসাইট হলো Upwork.com. আপনি উক্ত ওয়েবসাইট ব্যবহার করতে পারবেন একজনি ফ্রিল্যান্সার হিসেবে।

Upwork.com ওয়েবসাইট ফ্রিল্যান্সার হিসেবে যে কাজ গুলো করে আয় করতে পারবেন সেগুলো হলো- ডিজিটাল মার্কেটিং, লোগো ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, কনটেন্ট রাইটিং ইত্যাদি।

Canva.com

বর্তমান সময়ে যারা, ব্লগিং, ইউটিউবিং করেন। তাদের জন্য এই ক্যানভা সাইট অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

যেমন- আপনি যদি ব্লগিং বা ইউটিউবিং করেন তখন আপনার কনটেন্ট রাইটিং বা ভিডিও তৈরি করার সময় থাম্বনেইল প্রয়োজন পড়ে।

ঠিক তখন আপনি থাম্বনেইল তৈরি কাজ একদম বিনামূলে ক্যানভা ওয়েবসাইট এর মাধ্যমে তৈরি করতে নিতে পারবেন আকর্ষণীয় ভাবে।

এছাড়া ক্যানভা ওয়েবসাইট ব্যবহার করে, থাম্বনেইল তৈরি করার পাশাপাশি, লোগো ডিজাইন এর কাজ করতে পারবেন।

Google map

গুগল ম্যাপ এর মা্যধমে বিশ্বের যে কোন জায়গার ঠিকানা সহজে খুজে বের করা যায়। আপনি যদি গুগল ম্যাপে গিয়ে কোন জায়গা সন্ধান করেন। তাহলে সাথে সাথে আপনাকে সেই জায়গার পুরো তথ্য দিয়ে দেবে আপনি যা যা জানতে চান।

PdfPro

উক্ত ওয়েবসাইট ব্যবহার করে আপনি অনেক গুরুত্বপূর্ণ কাজ করতে পারবেন। যেমন- আপনি কোন চাকরির জন্য একটি জীবন বৃত্তান্ত/সিভি তৈরি করেছেন পিডিএফ ফাইলে।

কিন্তু আপনার পিডিএফ ফাইলে কিছু ভুল রয়েছে। সেটি এখন সংশোন করতে হবে। কিন্তু আপনার তো পিডিএফ ফাইল তাই কোন কিছু এডিট করা যাবে না।

কিন্তু এটি আপনাদের একটি ভুল ধারণা। কারণ আপনি যদি পিডিএফ থেকে কিছু এডিট করতে চান বা যুক্ত করতে চান তাহলে সেটি অনেক সহজেই করতে পারবেন।

আপনি যদি পিডিএফ ফাইল এডিট করার চিন্তা করে থাকেন তাহলে উক্ত PdfPro ওয়েবসাইট ব্যবহার করতে পারেন। এটি আপনাকে অনেক সহায়তা করবে।

Ringtonemaker.com

উক্ত Ringtonemaker.com ওয়েবসাইট এর মাধ্যমে যে কোন মিউজিট দিয়ে রিংটোন তৈরি করতে পারবেন আপনার মোবাইলের জন্য। তাই আজই সুন্দর সুন্দর রিংটোন তৈরি করতে এই সাইট ব্যবহার করুন।

bbc.com

উক্ত bbc.com ওয়েবসাইট একটি বাংলা নিউজ সাইট। এখানে বিশ্বের সকল নতুন খরব সবার আগে সংগ্রহ করতে পারবেন।

Alibaba.com

উক্ত Alibaba.com ওয়েবসাইট অনেক জনপ্রিয়। কারণ এই ওয়েবসাইট এর মাধ্যমে দেশে বিদেশের বিভিন্ন সাপ্লায়ার্সদের কাছ থেকে যে, কোন ধরণের পণ্য সামগ্রী কিনে নিজের জায়গা থেকে রিটেইল হিসেবে পণ্য বিক্রি করতে পারবেন।

আপনি যদি উক্ত ওয়েবসাইটে পণ্য বিক্রি করে আয় করতে চান তাহলে এই ওয়েবসাইট আজ থেকে ব্যবহার করা শুর ‍করুন।

Duolingo.com

উক্ত Duolingo.com ওয়বসাইট এর মাধ্যমে আপনি বিভিন্ন দেশের ভাষা শিখতে পারবেন একদম বিনামূল্যে।

আপনি যদি উক্ত ওয়েবসাইট থেকে ভাষা শিখতে চান তাহলে যে দেশের ভাষা গুলো শিখতে পারবেন যেমন- ফ্রান্স, ইতালি, আরবি, জার্মান, চাইনিস, জাপানিজ ইত্যাদি দেশের ভাষা শিখতে পারবেন।

temp-mail.org

উক্ত সাইট ব্যবহার করে আপনি টেম্পরারি ইমেইল ঠিকানা তৈরি করতে পারবেন। আপনি যদি কোন দরকারে মাত্র একবার ইমেইল ব্যবহার করতে চান। তাহলে এই সাইট এর মাধ্যমে ইমেইল তৈরি করে নিতে পারবেন।

আপনার কাজ শেষ হওয়ার সাথে সাথে আপনার তৈরি করা ইমেইল আইডিটি নষ্ট হয়ে যাবে।

banglaconverter.org

উক্ত banglaconverter.org ওয়েবসাইট এর মাধ্যমে আপনি কম্পিউটারের বাংলা ফন্ট বিজয় থেকে অভ্র এবং অভ্র থেকে বিজয় ফন্টে কনভার্ট করে নিয়ে কাজ করতে পারবেন।

Codecanyon.net

উপরিউক্ত codecanyon.net ওয়েবসাইট এর মাধ্যমে যে কোন ওয়েবসাইট এর থিম, ওয়েবসাইট এর কোড, অডিও, ভিডিও, ফটো, 3ডি ফাইল কিনতে পারবেন।

prnt.sc

উক্ত prnt.sc ওয়েবসাইট এর মাধ্যমে আপনি যে, কোন ডকুমেন্ট আপলোড করে লিংক নিয়ে যে কারো সাথে ইমেইল এবং শেয়ার করতে পারবেন।

qr-code-generator.com

উক্ত ওয়েবসাইট এর মাধ্যমে আপনি লোগো ছাড়া বা লোগোসহ কিউআর কোড বানাতে পারবেন। আপনি যদি আপনার কোম্পানির জন্য QR কোড তৈরি করতে চান, তাহলে এই সাইট ব্যবহার করুন।

amazon.com

উক্ত ওয়েবসাইট এর মাধ্যমে আপনি বিশ্বের যে কোন জায়গা থেকে প্রয়োজনীয় পণ্য কিনতে পারবেন। এবং এই সাইটে একাউন্ট খোলে আপনি তাদের পণ্য বিক্রি করে কমিশন আয় করতে পারবেন।

youtube.com

ইউটিউব হলো বিশ্বের সব চেয়ে জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্লাটফর্ম। আপনি এটি ব্যবহার করে, আপনার প্রয়োজনীয় সকল প্রকার ভিডিও দেখতে পারবেন।

এবং আপনি যদি ইউটিউবে নিজের চ্যানেল তৈরি করতে পারেন। তাহলে সেই চ্যানেল থেকে এডসেন্স মনিটাইজ করে আয় করতে পারবেন।

Facebook.com

ফেসবুক হলো বিশ্বের সবচেয়ে বড় যোগাযোগ মাধ্যম। এটির মাধ্যমে আমরা একে অপরের সাথে যে কোন সময় যোগাযোগ করতে পারি।

এবং বর্তমান সময়ে লোকেরা ফেসবুক একাউন্টকে কাজে লাগিয়ে প্রচুর টাকা উপার্জন করছে। আমরা জানি বর্তমানে ফেসবুক এর মতো ওয়েবসাইট বিশ্বের অধিকাংশ মানুষ ব্যবহার করে।

Twitter.com

টুইটার হলো একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম। যা বিশ্বের সকল মানুষের জানা। এটির মাধ্যমে আমরা মানুষের সাথে সহজেই যোগাযোগ করতে পারি, এবং অপরিচিতদের সাথে পরিচিত হতে পারি।

Linkedin.com

উপরিউক্ত Linkedin.com ওয়েবসাইট একটি সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম। যা মানুষের কাছে অনেক জনপ্রিয় একটি প্লাটফর্ম। আপনি যদি সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করতে চান, তাহলে ফেসবুক, টুইটার এর মতো ব্যবহার করতে পারবেন।

WordPress.org

উক্ত ওয়েবসাইট এর মাধ্যমে ডোমেইন এবং হোস্টিং ব্যবহার করে নিজের ওয়েবসাইট পরিচালনা করতে পারবেন।

আপনি চাইলে ডোমেইন এবং হোস্টিং যুক্ত করে ওয়ার্ডপ্রেসের ফ্রি থিম ব্যবহার করতে পারবেন। ওয়েবসাইট পরিচালনা করার জন্য সব চেয়ে ভালো মাধ্যম হলো ওয়ার্ডপ্রেস।

Whatsapp.com

আপনি যদি মোবাইলে Whatsapp.com ব্যবহার করে  থাকেন। তাহলে এটির সম্পর্কে জানেন। যারা না জানেন তাদের জন্য বলছি।

Whatsapp.com ওয়েবসাইট ব্যবহার করে আপনি মোবাইলের মাধ্যমে মেসেজ, ভিডিও চ্যাট, শেয়ারিং কাজ করতে পারবেন। এছাড়া আপনি চাইলে Whatsapp.com সাইট আপনার কম্পিউটারের মাধ্যমে ব্যবহার করতে পারবেন।

Zoom.us

উপরিউক্ত ওয়েবসাইট ব্যবহার করে, একটি ডিভাইস থেকে অন্য ডিভাইস এর সাথে যুক্ত করে। যেমন- কম্পিউটার, ল্যাপটপ বা মোবাইল থেকে যে কোন ব্রাউজার দিয়ে সেই ওয়েবসাইট এর সুবিধা নেওয়া যায়।

যেমন- জুম অ্যাপ মিটিং, অনলাইন ক্লাস, অনলাইন প্রেজেন্টেমন ইত্যাদি সুবিধা গুলো আপনি উক্ত সাইট থেকে নিতে পারবেন।

Wikihow.com

উক্ত ওয়েবসাইট এর মাধ্যমে যে, কোন সমস্যার সমাধান করতে পারবেন। এবং উক্ত সাইটে প্রশ্ন ও উত্তর পেয়ে যাবেন। যে কোন বিষয়ের সমস্যা হতে এখানে সমাধান জানতে পারবেন। উক্ত সাইট কাজের জন্য অনেক জনপ্রিয় ওয়েবসাইট।

Siteprice.com

উক্ত ওয়েবসাইট এর মাধ্যমে যে, কোন ওয়েবসাইটে ইনকাম জানতে পারবেন। আপনি যদি কোন ওয়েবসাইট এর বিষয়ে জানতে চান এবং সেই ওয়েবসাইট হতে মাসে কত টাকা এবং বছরে কত টাকা আয় হচ্ছে সেটি জেনে নিতে পারবেন।

Tinyurl.com

উক্ত ওয়েবসাইট ব্যবহার করে আপনি অনলাইনের যে কোন ওযেবসাইট এর বড় লিংক ছোট করতে পারবেন। তারপরে সেই লিংক আপনি যে কোন প্লাটফর্মে ব্যবহার করতে পারবেন।

আরো পড়ুনঃ

শেষ কথাঃ

তো বন্ধুরা, আজের এই পোস্টে আপনি জানতে পারলেন, ৫০ টি প্রয়োজনীয় এবং কাজের ওয়েবসাইট সম্পর্কে।

আমরা যখন অনলাইনে বিভিন্ন কাজ করি তখন উক্ত ওয়েবসাইট গুলো আমাদের প্রয়োজন পড়ে। আমার প্রয়োজনে যে সকল ওয়েবসাইট দরকার হয় সে গুলো আপনাকে জানানোর চেষ্ট করেছি।

আমাদের দেওয়া আর্টিকেল যদি আপনার কাছে ভালো লাগে। তাহলে একটি কমেন্ট করে জানিয়ে দিবেন। এবং উক্ত ওয়েবসাইট গুলোর বিষয় আপনার বন্ধুকে জানাতে একটি শেয়ার করবেন, ধন্যবাদ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap