ছবি এডিট করার সেরা ১০ টি মোবাইল সফটওয়্যার

ছবি এডিট করার সফটওয়্যার : বর্তমান সময়ে আমরা যারা স্মার্ট মোবাইল ফোন গুলো ব্যবহার করি। তারা মোবাইলের জন্য বিভিন্ন ধরনের অ্যাপস ব্যবহার করে থাকি।

কিন্তু যারা প্রফেশনালভাবে অনলাইনে, বিভিন্ন টাকা ইনকাম করার কাজ করে থাকেন। তাদের অনেক সময় বিভিন্ন ধরনের ছবি এডিট করার প্রয়োজন পড়ে।

যখন আমাদের কোনো প্রকার ছবি এডিট করার প্রয়োজন হয়। তখন আমাদের মাথায় চিন্তা আসে যে, ছবি এডিট করতে মোবাইল এর জন্য কি ধরনের, সফটওয়্যার ব্যবহার করা উচিত।

আরো দেখুনঃ

আপনি যদি মোবাইল এর মাধ্যমে ছবি এডিটর সফটওয়্যার ফ্রিতে ব্যবহার করতে চান তাহলে চিন্তার কোন কারণ নেই। আমরা আপনাকে এই আর্টিকেল এর মাধ্যমে জানানোর চেষ্টা করব। ছবি এডিট করার সেরা কিছু মোবাইল সফটওয়্যার।

আপনি এই লেখাগুলো পড়ার মাধ্যমে যে, সকল ছবি এডিট করার মোবাইল সফটওয়্যার গুলোর বিষয়ে জানতে পারবেন। এগুলো সত্যিই অনেক দারুন।

আপনার হাতে থাকা মোবাইল যদি ক্যামেরা যুক্ত হয়। তাহলে আপনি চাইলেই, আপনার মোবাইলের জন্য সেরা ছবি এডিট করার সফটওয়্যার ডাউনলোড করে কাজ করতে পারবেন।

বর্তমান সময়ে স্মার্টফোন গুলোর মাধ্যমে ক্যামেরার সাহায্যে অবিশ্বাস্য মানের ছবি তোলা যায় কিন্তু, আপনি যদি আরো দুর্দান্ত প্রফেশনাল মানের ফটোগ্রাফি করতে চান। তাহলে কোন বিশেষ ফটো এডিট করার সফটওয়্যার আপনাকে অবশ্যই ব্যবহার করতে হবে।

ছবি এডিট করার সেরা ১০ টি মোবাইল সফটওয়্যার
ছবি এডিট করার সেরা ১০ টি মোবাইল সফটওয়্যার

মোবাইলের সেরা ১০টি ছবি এডিট করার সফটওয়্যার  

আমাদের এই পোস্টে, আপনার সাথে আলোচনা করা হবে। ছবি এডিট করার সেরা ১০ মোবাইল সফটওয়্যার নিয়ে।

আমি আপনাকে, যে সকল মোবাইল সফটওয়্যার গুলো দেখাবে সেগুলো অনেক জনপ্রিয়। আপনি সে সকল সফটওয়্যার ব্যবহার করে, ফটো ফাইল ম্যানেজার তে পারবেন। যেকোনো ছবি ব্যাকগ্রাউন্ড থেকে অবাঞ্চিত বিষয় গুলোকে মুছতে পারবেন। এবং ছবিগুলো এডিট করে জনপ্রিয় করে তুলতে পারবেন।

এছাড়া আপনি উক্ত মোবাইল সফটওয়্যার গুলো ব্যবহার করে, হোয়াইট ব্যালেন্স, এক্সপোজার ইত্যাদি আরো অনেক এডিটিং এর অপশন পেয়ে যাবেন।

এ ধরনের সফটওয়্যার ব্যবহার করে, আপনি পেয়ে যাবেন বিভিন্ন ধরনের জনপ্রিয় ফিচার যেমন- স্টিকার, অ্যানিমেশন ইত্যাদি।

আপনি যদি মোবাইলের জন্য সেরা ছবি এডিটিং সফটওয়্যার ডাউনলোড করতে চান। তাহলে নিচে দেওয়া তথ্য গুলো ধাপে ধাপে অনুসরণ করুন।

PhotoDirector – Photo Editor

বর্তমান সময়ে ছবি এডিটিং করার জন্য, PhotoDirector মোবাইল সফটওয়্যারটি অনেক উন্নত ও জনপ্রিয় টুলস। এর মাধ্যমে ইজার ফ্রেন্ডলি অ্যাপ এ আপনি শাটারস্টক এবং আইস্টক দ্বারা সংরক্ষিত বিল্ট ইন রয়্যালটি ফ্রি স্টক লাইব্রেরি পাবেন।

আপনার কোন প্রকার ফটোগ্রাফি’র অভিজ্ঞতা না থাকলে। কোন সমস্যা নেই। কারণ আপনি এই ছবি এডিটিং টুলস গুলো ব্যবহার করে, ছবি এডিট করে নিতে পারবনে। উক্ত সফটওয়্যার এর টুল গুলো অনেক দ্রুত আপনার ছবি আকর্ষণীয় করে তুলতে পারে।

আরো পড়ুনঃ

আপনি ছবি এডিট করার মোবাইল সফটওয়্যারের যে সুবিধা গুলো পাবেনঃ

  • এআই টেকনোলজি।
  • ফটো এবং বিউটি রিটাচ টুল।
  • ইনবিল্ট স্টক লাইব্রেরি।
  • এআই স্কাই রিপ্লেসমেন্ট এবং লাইট রে টুলস।
  • কুইক এপ্লাই ফিল্টার এবঙ এফেক্ট।
  • লাইট এন্ড কালার এডজাস্টমেন্ট টুলস।
  • এনিমেশন টুল এবং এনিমেটেড ওভারলে।

VSCO: Photo & Video Editor

বর্তমান সময়ে ছবি, এডিট করার জন্য জনপ্রিয় একটি মোবাইল সফটওয়্যার হলো- Vsco. আপনি ছবি এডিটিং এর সকল কাজ করার জন্য এবং ট্রেন্ডি ছবি এডিটিং করার অপশন গুলো পেয়ে যাবেন।

আপনি উক্ত সফটওয়্যার ব্যবহার করে, অনেক ভালো ছবি এডিট করতে পারবনে। এবং সবচেয়ে মজার বিষয় হলো- এই ছবি এডিট সফটওয়্যার ফ্রিতে ব্যবহার করতে পারবেন।

এই ছবি এডিটিং সফটওয়্যার এর যে সুবিধা গুলো পাবেনঃ

  • Lut ফিল্টার সাপোর্ট করে।
  • স্প্লিট টুল পাবেন।
  • বেসিক ভিডিও এডিটিং ফিচার পাবেন।
  • ছবি এবং ভিডিও এর জন্য চমৎকার কালার ফিল্টার পাবেন।

Picsart Photo & Video Editor

যারা এন্ড্রোয়েড মোবাইল এর জন্য, ছবি এডিটিং করার আকর্ষণীয় সফটওয়্যার খুজেন। তাহলে Pics art সফটওয়্যার ব্যবহার করতে পারেন।

এই সফটওয়্যারে, 100 এর বেশি টেমপ্লেট, ফন্ট এবং স্টিকার ফ্রিতে পেয়ে যাবেন।

এছাড়া আপনার ছবি গুলো অনেক আকর্ষণীয় করে তুলতে পারবেন। ছবি এডিট করার পাশাপাশি আপনি এটির মাধ্যমে ভিডিও এডিটিং করতে পারবেন।

এই ছবি এডিটিং সফটওয়্যার এর যে সুবিধা গুলো পাবেনঃ

  • খুব সহজে প্রিমেড টেমপ্লেট পাবেন।
  • ছবি এডিটিং এর জন্য অনেক ডাউনলোডেবল কনটেন্ট পাবেন।
  • ছবি এডিটিং এবং পোর্টেটিং রিটাচের জন্য জনপ্রিয় টুল আছে।

Instasize Pic Editor + Collage

আপনি যদি ইনস্টাগ্রাম এ কোন বড় আকারের ছবি ক্রপ না করে পোস্ট করতে চান। তাহলে Instasize মোবাইল সফটওয়্যার ব্যবহার করতে পারেন।

আপনি ভালো ছবি এডিট করতে চাইলে উক্ত সফটওয়্যার ব্যবহার করতে পারেন। আমরা আপনাকে যে অ্যাপ দেখিয়েছি এটি আপনারা মোবাইলের মাধ্যমে ফ্রিতে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

আপনি এই সাইটে রিসাইজ করার অপশন ছাড়া। আরো বিভিন্ন ধরণের ফিল্টার, টুলস, টেক্সট ফিচার, বেসিক ফ্রেম ইত্যাদি গুলো পেয়ে যাবেন।

কিন্তু উক্ত সফটওয়্যার এর সেরা কিছু ফিচার এক্সেস করার জন্যে আপনাকে এর প্রিমিয়াম সাবস্ক্রিপশন নিয়ে নিতে হবে।

আপনি এই সফটওয়্যার ব্যবহার করে, ছবি এডিট করার পাশাপাশি ভিডিও এডিট করতে পারবেন।

এই ছবি এডিটিং সফটওয়্যার এর যে সুবিধা গুলো পাবেনঃ

  • সহজে সোশ্যাল কনটেন্ট বানাতে পারবেন।
  • সহজ ও ইজার ফ্রেন্ডলি ইন্টারফেস।
  • ছবি এবং ভিডিও এডিটিং সমান ভাবে করতে পারবেন।

YouCam Perfect – Photo Editor

উপরিউক্ত মোবাইল অ্যাপস/সফটওয়্যার ছবি এডিট করার জন্য অনেক জনপ্রিয়। এই ছবি এডিটিং সফটওয়্যার ব্যবহার করে বিভিন্ন ধরনের  ফিচার ব্যবহার করতে পারবেন।

আপনার হাতে থাকা যে, কোন এন্ড্রোয়েড মোবাইল দিয়ে ছবি এডিটর সফটওয়্যার ব্যবহার করে, কাজ করতে পারবেন। উক্ত সফটওয়্যার এর সাহায্যে, বিভিন্ন ধরণের ইফেক্ট, এনিমেশন আরো অনেক এডভান্স এডিটিং করার সুযোগ পাবেন।

উক্ত ছবি এডিট করার মোবাইল সফটওয়্যার এর সুবিধা সমূহ যেমন-

  • ছবি এডিটিং ও কোলাজ মেকার এক সাথে পাবেন।
  • সাধারণ ছবিকে এনিমেটেড ছবিতে রুপান্তরিত করতে পারবেন।
  • সেল্ফি বিউটিফাই করার জনপ্রিয় ফিচার আছে।
  • অনেক রেডিও টু ইউস এডিটিং কনটেন্ট পাবেন।
  • ওয়ান ট্যাপ এআই অবজেক্ট রিমুভাল।
  • ইন্টিউটিভ মাল্টি লেয়ার ফটো এডিটিং।
  • জনপ্রিয় এডিটিং এর জন্য কাট আউট টুল পাবেন।

Lightroom Photo & Video Editor

যারা প্রফেশনাল ভাবে ছবি এডিট করে, তাদের জন্য সবচেয়ে ভালো সফটওয়্যার হলো adobe. উক্ত সফটওয়্যার এর মাধ্যমে ফটোশপ, লাইটরুম আরো অনেক ধরণের সফটওয়্যার আছে।

কিন্তু Lightroom Photo & Video Editor সফটওয়্যার ব্যবহার করার জন্য, সে রকম ভাবে কোন পেশাদার ফটোগ্রাফি’র জ্ঞান রাখা কোন প্রয়োজন পড়ে না।

আপনি যদি ইতোমধ্যে এডোবি প্রডাক্ট গুলোর সাথৈ পরিচিত হয়ে থাকেন। তাহলে উক্ত ছবি এডিটর সফটওয়্যার আপনার জন্য অনেক ভালো হবে।

Photoshop Express Photo Editor

উক্ত মোবাইল এপস অনেক জনপ্রিয় ছবি এডিটিং সফটওয়্যার। যার মোবাইল ভার্সনে অনেক ফিচার আছে। আর ফটোশপ ব্যবহারকারী’রা বেশি ভাগ সময় উক্ত সফটওয়্যারটি ব্যবহার করতে পছন্দ করে। স্মার্ট মোবাইলে ফটোশপ এর বিপরীতে এই সফটওয়্যার ছবি এডিটিং কাজের জন্য ব্যবহার করা হয়।

এই ছবি এডিটিং সফটওয়্যার এর যে সুবিধা গুলো পাবেনঃ

  • ইজার ফ্রেন্ডলি ইন্টারফেস পাবেন।
  • Raw ফাইল এডিটিং করতে পারবেন।
  • প্রফেশনাল ছবি এডিটিং টুল ব্যবহার করে ছবি উন্নত করতে পারবেন।

Canva: Design, Photo & Video

উক্ত মোবাইল অ্যাপসটি হলো ফ্রি ছবি এবং ভিডিও এডিটিং সফটওয়্যার। এই সফটওয়্যারটি গ্রাফিক্স ডিজাইন এর জন্য হলেও। এখানে আপনি সোশ্যাল মিডিয়া পোস্ট, ভিডিও, ফটো কোলাজ এর মতো বিভিন্ন ধরণের এডিটিং করতে পারবেন।

এই মোবাইল অ্যাপস আপনার ছবি এডিটি করার জন্য অনেক টেমপ্লেট এর অপশন পেয়ে যাবেন। ছবি এডিটিং ফিচার গুলো অনেক সহজেই ছবি ক্রপ, ফ্লিপ এবং এডজাস্ট করে থাকে।

উক্ত গ্রাফিক্স ডিজাইনের টুকিটাকি কাজ করার জন্য এই সফটওয়্যার সাধারণের জন্য তৈরি করা হয়োছে। তাই আপনি এখানে প্রফেশনাল ছবি এডিটিং করার মতো ফিচার পাবেন না।

AirBrush: Easy Photo Editor

সেলফি এবং পোট্রেট ছবি তোলার জন্যে, এই সফটওয়্যার অনেক জনপ্রিয়। ছবি এডিটিং সফটওয়্যার গুলোর মধ্যে একটি।  এই সফটওয়্যার ব্যবহার করে, আপনি পেয়ে যাবেন ছবি এডিটিং এবং বিউটিফায়ি টুল এর একটি দারুন কালেশন।

সেখানে আপনি যত ইচ্ছা তত ছবি তুলতে পারবেন। এখানে বিশেষ কিচু ইউনিক ফিচার আছে যেমন- রিলাইট এবং প্রিজম।

এছাড়া এর ক্লাসিক রিটাচ টুল এবং ভার্চুয়াল মেকআপ এবং হেয়ার অপশন আপনকে একদম ইন্সটা রেডি ছবি তুলতে সহায়তা করবে।

আপনি এই সফটওয়্যার ব্যবহার করে, ছবি থেকে অজেক্ট রিমুভ করতে পারবেন। এবং নিজের মতো ব্যাকগ্রাউন্ট পরিবর্তন করতে পারবেন।

কিন্তু এখানে উক্ত ফিচার গুলো পেতে আপনার প্রিমিয়াম সাবস্ক্রিপনশ দরকার হবে।

আরো পড়ুনঃ

Snapseed

মোবাইল দিয়ে ছবি এডিট করার জন্য অনেক ভালো একটি সফটওয়্যার হলো – Snapseed. আপনি এখানে কোন ছবি এডিট করার জন্য অনেক ভালেঅ ভালো অপশন পেয়ে যাবেন।

শেষ কথাঃ 

তো বন্ধুরা, এই পোস্টের মাধ্যমে, আপনাকে জানানো হলো- ছবি এডিট করার সেরা ১০ টি মোবাইল সফটওয়্যার সম্পর্কে। আমাদের দেওয়া লেখা আপনার যদি ভালো লাগে তাহলে একটি কমেন্ট করবেন।

ট্যাগঃ ছবি এডিট করার সেরা ১০ টি মোবাইল সফটওয়্যার ছবি এডিট করার সেরা ১০ টি মোবাইল সফটওয়্যার ছবি এডিট করার সেরা ১০ টি মোবাইল সফটওয়্যার ছবি এডিট করার সেরা ১০ টি মোবাইল সফটওয়্যার

ছবি এডিট করার সেরা ১০ টি মোবাইল সফটওয়্যার ছবি এডিট করার সেরা ১০ টি মোবাইল সফটওয়্যার ছবি এডিট করার সেরা ১০ টি মোবাইল সফটওয়্যার

এছাড়া, আপনি যদি নতুন নতুন আর্টিকেল পেতে চান, তাহলে নিয়মিত ভাবে ভিজিট করুন, ধন্যবাদ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap