অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট [আয় করুন ঘরে বসে]

অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট: বর্তমান জীবনে টাকার দরকার নেই, এমন মানুষ নেই বললেই চলে। দৈনন্দিন কাজে  টাকা একটা আমাদের অত্যন্ত প্রয়োজনীয় উপাদান। টাকা ইনকাম করতে সকলেই চায়। তবে, সকলেই হয়তোবা চাকরি বা ভালো পড়া-শুনা করতে পারে না।

ঠিক এ রকমই হয়ে আসছে বাংলাদেশ এ, তাই দেখা যায় যে বাংলাদেশ এ প্রায় ৮৬ লক্ষ ৭৭ হাজার লোক বেকার রয়েছে। বাংলাদেশ এ বেকারত্ব কমাতে অনলাইনে ইনকাম এর জন্য বাংলাদেশী কিছু সাইট রয়েছে। আজ আমি এখানে অনলাইনে ইনকাম এর বাংলাদেশী সাইট গুলো নিয়ে আলোচনা করবো।

আমরা সবাই জানি যে, অনলাইন থেকে আয় করা যায়। কিন্তু অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট এ ইনকাম এর কোন উপায়টা ভালোভাবে আমাদের অনেকের জানা নেই। তাই আজ আমি আপনাদের কয়েকটা অনলাইনে ইনকাম করার বাংলাদেশী সাইট এর সম্পর্কে জানাবো। যেখান থেকে আপনারা টাকাটা আপনার বিকাশ, ফ্লেক্সিলোড বা অনন্যা অনলাইন মাধ্যম সহ সকল  ব্যাংকিং মাধ্যম এ নিতে পারবেন। নিচে অনলাইনে ইনকামের বেশ কিছু বাংলাদেশী সাইট সম্পর্কে আলোচনা করব।  আরও পড়ুন: অনলাইনে আয় করার সহজ মাধ্যম।

অনলাইনে ইনকাম করার বাংলাদেশি সাইট
অনলাইনে ইনকাম করার বাংলাদেশি সাইট

ফ্রিল্যান্সার সাইটঃ

আপনারা হয়তো  অনলাইন এ প্রতারণা সম্পর্কে জেনে থাকবেন, তবে ফ্রিল্যান্স একটি বিশ্বস্ত সাইট। আপনাদের মধ্যে অনেকেই হয়তো ফ্রিল্যান্সার এই নামটি আগেও শুনেছেন। এই সাইট এ ২০১২ সাল থেকে এখন পর্যন্ত নিষ্ঠার সাথে কর্মসংস্থানের সুযোগ করে দিচ্ছে লক্ষ লক্ষ মানুষদের। আপনি মোবাইল ফোন বা পিসি তে এসব কাজ সহজ এ করতে পারবেন।

আমার এই আর্টিকেল যারা পরছেন তারা  নিঃশ্বই কাজ এর খোজ এ এসেছেন তাদের জন্য আমার উপদেশ যে তারা এই ফ্রিল্যান্সের সাইট এ কাজ করুন। আপনাদের কে এখানে কাজ দেওয়া হবে, যা জমা দিয়ে আপনার পেমেন্ট নিতে পারবেন যাকোন অনলাইন লেন্দেন এর মাধ্যমে। এখানে আপনারা মন মতো কাজ খুজে কাজ করতে পারবেন। আপনার ভালো লাগে এখানে ক্লিক করুন তাহলে ফ্রিল্যান্সার  এর সাইট পাবেন

আরও পড়ুনঃ

এই সাইট এ মূলত, দুই টাইপ এর লোক থাকে এক হইল যারা কাজ করবে আর অন্য জন হইল যে কাজ দিবে বা কাজ করাতে আসে। এখানে নতুন কর্মচারী থেকে শুরু করে এক্সপার্ট লোকেরাও কাজ করে। এখানে বিভিন্ন মূল্য এর কাজ পাওয়া যায়। তবে বাংলাদেশ এর জন্য আগে ঠিক হয়ে নিবেন যা টাকা কিসের মাধ্যমে দিবে, বাংলাদেশ এর কাজ গুলতে এজেন্টের বিকাশ এর মাধ্যমে টাকা দিয়ে থাকে।

এই জায়গায় কাজ করতে হলে আপনাকে উপরে দেওয়া লিঙ্ক এ ক্লিক করতে হবে। এর পর আপনাকে  ওই পেজ এ গিয়ে একটি অ্যাকাউন্ট খুলতে হবে। অ্যাকাউন্ট এ সব আপনার সঠিক তথ্য ব্যাবহার করতে হবে। সব কিছু এর বানান ঠিক করে লিখবেন, পারলে সার্টিফিকেট এর নাম লিখবেন। এর পর প্রোফাইল সুন্দর করে সাজাবেন, সাজানো হলে কাজ ভিজিট করে দেখতে হবে। আপনি যে কাজে বেশি অভিজ্ঞ সেই কাজই করবেন, কারণ এতে আপনার ভালো। আর যদি কাজ খারাপ করেন তবে খারাপ রিভিউ আসে, এর ফলে আপনার সম্ভাবনা কমে যায়।

এখানে ওয়েবসাইট ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন, ওয়েবসাইট ডেভ্লপমেন্ট, অডিও-ভিডিও প্রোডাকশন, কনটেন্ট রাইটিং, অ্যানিমেশন, ফটোগ্রাফি, ডাটা এন্ট্রি ইত্যাদি হাজার রকমের কাজ থাকে এই সাইট এ। আপনার কাজ শেষ করলে আপনার টাকা সরাসরি আপনার অ্যাকাউন্ট এ যুক্ত হয়ে যাবে। এর পর আপনি আপনার যাকোন ব্যাংকিং মাধয়উতুবে টাকা বের করে নিতে পারবেন।

ইউটিউব সাইটঃ

বর্তমানে ইনকাম এর শীর্ষে আছে ইউটিউব, বিনোদন এর সাইট হিসেবে এই সাইট ব্যাবহার হয়ে থাকে। সাধারণত আমাদেরকে ভিডিও বানাতে হয় এবং সেই ভিডিও এই ওয়েবসাইট এ  আপলোড করলে টাকা কামাই করা যায়। এতে ইনকাম করা অনেক সময় এর কাজ সহজ এ কেও এই সাইট এ ইনকাম করতে পারে না। এখানে ইনকাম করতে অনেক সময় লাগে। কারন এর জন্য কিছু শর্ত প্রযোজ্য রয়েছে।

আরও পড়ুন: ইউটিউব থেকে আ করার উপায়।

যেমন, প্রথম এ ১ হাজার সাবস্ক্রাইব হতে হবে এবং ৩০০ ঘন্টা ভিডিও ভিউ হতে হবে। এতে আপনি এখান থেকে নমুনেশন পাবেন এবং এর পরে আপনি আপনার ভিডিও এর জন্য ইউটিউব থেকে থাকা পাবেন লাইক, কমেন্ট এবং ভিডিও দেখার সময় অনুসারে।

এসব ছাড়া Google Ads আপনার ভিডিও তে লাগালে আপনি সহজ এ টাকা ইনকাম করতে পারবেন। তাছারা কোন কিছু নিইয়ে রিভিউ করলে সেখান থেকে টাকা আয় করা সম্বভ। এক কথায় বলা যায় যে ইনকাম এর জন্য এটি একটি অন্যতম সাইট। দোকান, মার্কেট, সহ বিভিন্ন প্রোডাক্ট এর ভিডিও বানালে আলাদা টাকা আয় করা সম্বভ। অনলাইন এ ইনকাম এর জন্য প্রায় সকল এ এই সাইট ব্যাবহার করে।

ভিডিও গেম সবাই পছন্দ করে, আর এই গেম এর ভিডিও, লাইভ স্ট্রিম, নাটক, পড়াশুনা, খেলা-ধুলা, বিজ্ঞানিক ভিডিও সহ প্রায় সকল কিছু এর আধার হল এই সাইট আপনারাও চাইলে এই সাইট থেকে ধৈর্য রেখে আয় করতে পারবেন। আরও পড়ুন: পড়ালেখার পাশাপশি অনলাইনে ইনকাম।

বিল্যান্সার সাইটঃ

বিল্যান্সার অনলাইনে ইনকাম এর বাংলাদেশী জনপ্রিয় সাইট। এটি শুধু বাংলাদেশী সাইট, যা বাংলাদেশ এর ফ্রিল্যান্সারদের জন্য বানানো হয়েছে। অনলাইনে ইনকাম করার বাংলাদেশী সাইট হিসেবে এখানে কম দামি কাজ থেকে শুরু করে  বেশি দামের কাজও রয়েছে। বর্তমানে এর সাইট এ বাইরের লোক আনার  চেষ্টা চলছে। আপনি বাংলাদেশি হিসেবে আপনার জন্য অনলাইনে ইনকাম এর বাংলাদেশী  এই সাইট এ অনেক ভালো ক্যারিয়ার গড়ে তুলতে পারবেন। এটি অনেক বিশ্বস্থ সাইট, বিগত কয়েক বছর ধরে এই সাইটে লক্ষ লক্ষ মানুষ কাজ করছে।

এখানে আপনাকে সাধারণত আপনার পছন্দ মত কাজ খুযে নিতে হবে, এর পর আপনাকে বিট করতে হবে। এরপর আপনাকে ওই কাজটি আপনাকে করে জমা দিতে হবে তারপর আপনাকে বিকাশ বা অনন্যা ব্যাংকিং মাধ্যম এ টাকা প্রদান করা হবে। এছারা কোন সমস্যা হলে আপনি অফিস এ এসে সরাসরি  দেখা করে টাকা নিয়ে যাতে পারবেন। আজ পর্যন্ত এই সাইট এ কোন খারাপ অভিযোগ আসেনি।

আপনি চাইলে এই সাইট থেকে ঘুরে আসতে পারেন Belancer.com

পায়ার চার্ট সাইটঃ 

ফেসবুক এর মত দেখতে এই ওয়েবসাইট এ আপনাদের শুধু পোস্ট করতে হবে। কারন, যত পোস্ট হবে ততই লাইক, কমেন্ট বাড়বে আর এর ফলে পয়েন্ট পাওয়া যায়। আপনাকে শুধু এই মেথড ব্যাবহার করতে হবে পয়েন্ট আয় এর জন্য। আর এটি পয়েন্ট কনভার্ট করে আপনি টাকায় পরিণত করতে পারবেন। এখানে,

  • ১০০ টাকা হলে বিকাশ করতে পারবেন।
  • সরবনিম্ন ০.১৫ হলে উইথড্র করতে পারবেন।
  • ১ টি রেফারেন্স = ০.০৪$ মানে ৪ টাকা
  • ১ টি কমেন্ট = ৩ পয়েন্ট
  • ১ টি লাইক = ১ পয়েন্ট
  • ১ টি পোস্ট = ১ পয়েন্ট

আপনি এই ওয়েবসাইট এ ঘণ্টাতে আপনি টাকা উইথড্র করতে পারবেন।

আপনার এই সাইট এ ইনকাম করার ইচ্ছা থাকলে এখানে ক্লিক করুন।

আর্নোপেডিয়া সাইটঃ

মাত্র ৫ দিন কাজ করেই টাকা আয় করে ফেলুন এই আর্নোপেডিয়া সাইট থেকে। ১০০% বিকাশ এ টাকা নিতে পারবেন আপনি এই সাইট থেকে। শুধু আপনাকে এখানে সেন্ট দিবে সেই সেন্ট ডলার এ পরিনত করে  আপনি বিকাশ এর মাধ্যমে উইথড্র করতে পারবেন। বর্তমানে এখানে তেমন বেশি সিস্টেম নেই আয় করার তবে শুধু ভিডিও দেখে আয় ও সাইট এ লিখে আপনি আয় করতে পারবেন। তবে, ১৫ তারিখ এর মধ্যে এই অনলাইনে ইনকাম এর জন্য বাংলাদেশী এই সাইট এ নতুন অ্যাপ্লিকেশন যুক্ত হবে।আপনি যদি এই ওয়েবসাইট থেকে আয় করতে চান তবে আপনাকে যা করতে হবে;

  1.  প্রথম এ আপনাকে www.earnpedia.com এই সাইট থেকে সাইন আপ করতে লিঙ্ক এ ক্লিক করুন।
  2.  লিঙ্ক এ ঢুকে Publisher সিলেক্ট করে সাইন আপ এ ক্লিক করুন।
  3.  আপনি আপনার সঠিক তথ্য দিয়ে সাইন আপ করুন, আর যদি আগে থেকে অ্যাকাউন্ট থেকে থাকে তবে লগ ইন করতে পারেন।
  4.  এরপর রেজিস্ট্রেশন করুন, তাহলে আপনার অ্যাকাউন্ট খুলে যাবে।
  5. এখানে আয় করা কষ্ট হলেও আয় করা সম্ভব।

এর সম্পর্কে আরও বিস্তারিত জানতে এই ভিডিও দেখতে পারেন।

এখানে আপনি ৫০$ করলে উইথড্র করতে পারবেন, তাও আবার বিকাশ, পেপাল, বাংক, পাইজা ইত্যাদি। এখানে একটি ভিডিও দেখে ৩ সেন্ট করে যায় হয়, দিনে ১৫ টি ভিডিও দেখার সুযোগ আছে। তবে কিছু দিন গেলে আয় সহজ হয়ে যাবে। আপনাকে শুধু একটি ভিডিও ১-২ মিনিট  ধরে দেখতে হবে, তাতেই আপনি ৩ সেন্ট পাবেন। এভাবে ১৫-২০ মিনিট দিনে ব্যয় করলে আপনি মোট ০.৭৫$ আয় করবেন যা বাংলাদেশ এ  প্রায় ৬০ টাকা এর মোত। এখানে পেমেন্ট নিয়ে কনো চিন্তা করতে হবে না, কারন এতী বিশ্বাস যোগ্য।

কাজ কী? সাইটঃ

আপনারা যারা অনলাইন এ কাজ খুঁজছেন, বিশেষ করে অনলাইনে ইনকাম এর বাংলাদেশী সাইট। তাদের জন্য এই সাইট টি হচ্ছে একটি ভালো মানের সাইট। সাধারনত আমরা যারা ফ্রিলেন্সার, ওয়েব ডিকজাইনার, বাংলা টাইপিং, লোগো ডিজাইন, অ্যানিমেশন ভিডিও ক্লিপ, ওয়েবসাইট এর কাজ, এস ই ও এর কাজ, ফটো এডিট, ব্লগ রাইটিং, ডাটা এন্ট্রি, ইত্যাদি কাজ সমূহ আছে তারা এই সাইট থেকে সহজ এ কাজ খুযে নিয়ে লিখতে পারবো ।

এখানে শুধু লগইন করে একটাই কাজ সেটা হল কাজ  তা হল নিযের সব তথ্য সঠিক দেওয়া। এর পর বিভিন্ন কাজ এর মধ্যে আপনি  যেটি কাজ করবেন সেটিতে ক্লিক করলে আপনার অই কাজের সম্পূর্ণ তথ্য সামনে এসে যাবে। আপনার কাজ টি পছন্দ হলে আপনি এই কাজের জন্য বিট করতে পারবেন। আপনাকে শুধু বিট করুন এ ক্লিক করতে হবে।

এই লিঙ্ক এ ক্লিক করে আপনি কাজ কী? সাইট থেকে ঘুরে আসতে পারবেন www.kajki.com

অনলাইনে ইনকামের কিছু বাংলাদেশী সাইট এর মধ্যে এটি আমার একটি পছন্দর সাইট। এখান থেকে আপনি আপনার কাজ এর দক্ষতা দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। আশা করি আপনারা এই সাইট এ কাজ করতে পছন্দ করবেন। বাংলাদেশী সাইট হিসেবে এটি অনেক ভালো সাইট। যারা এখানে অনেক ভালো অবস্থান এ চলে গেছে তারা অনেক ভালো পরিমানের টাকা আয় করে থাকে।

দারায সাইটঃ www.daraz.bd.com

দারায সাইট এ দকান খুলে ইনকাম করা যায় খুব সহজ এ। আপনার যদি কোন প্রোডাক্ট থেকে থাকে সেই প্রোডাক্ট এর ব্রিক্রি করার জন্য এই সাইট ব্যাবহার হয়। তবে এখন এটি অ্যাপ রুপএ পাওয়া যায় যা গুগল playstore এ পাওয়া যাবে। আপনাকে শুধু  প্রথমে এই সাইট এ লগ ইন করতে হবে এর পরে আপনাকে আপনার দোকান খুলে আপনি এইখানে ইনকাম করতে পারবেন।  এখানে আপার প্রোডাক্ট এর দাম ও গুন গুলো দিতে হবে এর পর আপনার প্রোডাক্ট গুলি দারায এ বিক্রি করতে পারেন সহজ এ। এটি এক রকম সেলার সাইট, আপনি চাইলেই এই সাইট এর মাধ্যম এ আপনার প্রোডাক্ট বিক্রি করতে পারবেন। এই সাইট টি এখন বাংলাদেশী সাইট এর মাঝে একটি জনপ্রিয় সাইট।

আজকের ডিল সাইটঃ ajkerdeal

আজকের ডিল এই ওয়েবসাইট এ টাকা ইনকাম করা খুবই সহজ, আমি প্রতিনিয়ত এখান থেকে টাকা আয় করি। আপনাদের প্রথমে উপরের লিঙ্ক এ ক্লিক করতে হবে এর পরে আপনাকে ডান এ সাইন ইন এ ক্লিক করতে হবে। একটা অ্যাকাউন্ট খুলে নিতে হবে। আপনি চাইলে এর অ্যাপটি সহজ এ ইন্সটল করতে পারেন PlayStore থেকে।

এখানে আয় এর পদ্ধতি গুলো খুবই সহজ এখানে আপনি 852513 এই রেফার কোড দিয়ে ঢুকলেই আপনি ৫০৳ পাবেন এবং এর পর আপনি রাফার করলে আপনি আবারো ৫০৳ পাবেন। এছারা এখানে প্রতিদিন লগইন এর জন্য পয়েন্ট দেওয়া হয় এই পয়েন্ট কে আপনি টাকায় পরিণত করে প্রোডাক্ট কিনতে পারবেন। প্রতিদিন ৫ টাকা শুধু লগ ইন এর জন্য, এর পর এক সাথে ৫০০৳ হইলে আপনি সেই টাকা খরচ করতে পারবেন।

এছারা এখান থেকে আপনি আপনার প্রোডাক্ট বিক্রি করতে পারবেন। আপনার ব্যাবরিত প্রোডাক্ট ও এখানে নিয়ে থাকে। তারপর আপনি এখান থেকে কমিশন পেতে পারেন অনন্যার লোকের প্রোডাক্ট বিক্রি করে। আপনাকে শুধু অই প্রোডাক্ট গুলো শেয়ার করতে হবে এর পর আপনার ওই শেয়ার করা লিঙ্ক থেকে যদি কেউ প্রোডাক্ট কিনে থাকে তবে আপনাকে ওই প্রোডাক্ট এর ১৫% টাকা দেওয়া হবে যা আপনি বিকাশ এর মাধ্যম এ নিতে পারবেন।

এছারা এই বাংলাদেশী সাইট এ নতুন একটা সিস্টেম যুক্ত হয়েছে,  সেটি হলো ভিডিও রিভিউয়ের কাজ আপনি যেকোন প্রোডাক্ট এর ভিডিও রিভিউ করে আপনি টাকা পেতে পারেন। আপনার রিভিউ এর যত প্রোডাক্ট বিক্রি হবে আপনি সেই পরিমানে টাকা পেয়ে যাবেন এই অনলাইনে ইনকাম এর বাংলাদেশী সাইট থেকে।

আপ-ওয়ার্ক সাইটঃ

ফ্রিলেন্সার এর মত আর একটা সাইট হইল আপ-ওয়ার্ক। এই সাইট লক্ষ লক্ষ মানুষ কে কাজ দিয়ে আসছে ২০১৫ সাল থেকে। এখানে বিপুল পরিমানের লোক কাজ করে। এই সাইট এর একটি জিনিস খারাপ তা হলো এখানে এখনো বিকাশ এ টাকা নেওয়ার অপশন নেই। তবে এটি বাংলাদেশ এর মানুষ এর জন্য ইনকাম এর একটি বড় সাইট।

অনলাইনে ইনকাম এর বাংলাদেশী সাইট না হলেও এটাতে আমাদের কাজ করে টাকা ইনকাম করা যায়। আপনারা চাইলে এখানে লগইন করে ইনকাম শুরু করে দিতে পারবেন।লগ ইন করতে এখানে ক্লিক করুন। এতে টাকা অনলাইন ব্যাংকিং এ যাকোন খানে টাকা নিতে পারবেন। এতে সকল কেজ এর ন্যায্য মূল্য দেওয়া হয়।

ওডেক্স নামে শুরু করে আজ এর নাম আপ-ওয়ার্ক। এখানে গ্রাফিক্স ডিজাইন, ওয়েবসাইট ডিজাইন, ডাটা এন্ট্রি, ওয়েবসাইট ডেভ্লপ সহ হরেক রকম এর কার রয়েছে। আপনি চাইলে এখানে ঘন্টা চুক্তিতে কাজ করতে পারেন কিন্তু এর জন্য আপনাকে অনেক দক্ষ হইতে হবে। কাজ শেষে টাকা আপ-ওয়ার্ক অ্যাকাউন্ট এ যোগ হবে। পরবর্তী ত্র আপনি এটি পেপাল, পেওনিয়ার, সহ যেকোন ব্যাংকিং ট্রান্সফার সিস্টেম এ টাকা টা তোলা যাবে।

ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটঃ

আপনি যদি লেখা লেখি করতে পছন্দ করেন, তবে এই ওয়েবসাইট টি আপনার জন্য এক অন্যতম বাছাই হতে চলেছে। বর্তমানে পোস্ট রাইটার সহ বিভিন্ন কন্টেন্ট রাইটিং এর জন্য অনলাইনে ইনকাম এর বাংলাদেশী সাইট না হলেও  এই টা তে কাজ করে যাচ্ছে লক্ষ লক্ষ লোক। অনলাইনে এটি ভালো ইনকাম এর সাইট। আমি নিযেও এই সাইট এ কাজ করে যাচ্ছি। আপনাকে শুধু কাজ শিখতে হবে এর পরে আপনি নিযেই বুযতে পারবেন যে কীভাবে এখানে টাকা ইনকাম করতে হবে।অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট এর মধ্যে এটি অনেক প্রিয় সাইট কাজ এর জন্য।

মতামতঃ

অনলাইনে ইনকাম এর বাংলাদেশী সাইট না হলেও  এই রকম এর মত আর একটা সাইট হলো ব্লগার, তবে এ সব সারাও আর অনেক সাইট আসে আপনারা চাইলেই সেই সাইট থেকে ইনকাম করতে পারবেন। আমি কিছু লিঙ্ক আপনাদের দিয়ে দিচ্চি জাতে আপনারা অনলাইন ইনকাম বাংলাদেশি সাইট সম্পর্কে আরও জানতে পারবেন।

আপনি চাইলেই অনলাইনে ইনকাম করতে পারবেন। অনলাইন এ ইনকাম করাটা তেমন কঠিন বিষয় নয় তবে আপনার যদি  বুঝতে কোন সমস্যা হয়  তবে আপনি চাইলেই আপনার প্রশ্নটি আমাদেরকে কমেন্ট এর মাধ্যম এ জানাবেন। আর এই অনলাইনে আপনাদের আয় কেমন হচ্ছে তাও কমেন্ট এ জানাবেন। আশা করি আপনারা এসব অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট সম্পর্কে বুঝতে পেরেছেন।

আরও পড়ুন

Leave a Comment