আপনি ঠিকই দেখেছেন। মোবাইল দিয়ে অনলাইনে আয় করা যায়? কিন্তু কিভাবে? আমার তো স্মার্ট ফোন আছে তাহলে কি আমি আয় করতে পারবো? আমি কি প্রতারিত হব নাকি আয় করতে পারব?

আপনার সকল প্রশ্নের উত্তর হ্যাঁ। কিন্তু কিভাবে ইনকাম করবেন? ভয় পাবার কিছু নেই। আজকে আমি আপনাদের সাথে এই ব্যাপারে আলোচনা করতে এসেছি যে আপনি কিভাবে মোবাইল ফোন ইউজ করে অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন।

আমি নিচে অনেকগুলো মাধ্যম দেখিয়ে দিচ্ছি এই মাধ্যম গুলো ব্যবহার করে আপনি মোবাইল দিয়ে অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন।

কিন্তু তার আগে আপনাকে বলে নিচ্ছি। অনলাইন হতে মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে হলে আপনাকে অবশ্যই মনে রাখতে হবে। আপনি যে কাজটি করতে যাচ্ছেন সে ক্ষেত্রে আপনি করতে পারবেন কিনা। এটা মনে রাখা উচিত যে, “সহজেই কোন কিছু অর্জন করা যায় না আর যা সহজে অর্জন করা যায় তা মূল্যবান হয় না।”

মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করার মাধ্যম গুলো

বলে নেয়া ভালো যে, আপনি যখনই গুগোল এ সার্চ করবেন মোবাইল দিয়ে অনলাইন থেকে ইনকাম” দেখবেন হাজার হাজার রেজাল্ট আপনার সামনে হাজির হয়ে গেছে, কেউ আপনাকে কমিটমেন্ট দিচ্ছে যে এদিকে আসুন, আপনি অবশ্যই ইনকাম করতে পারবেন…! মোবাইল দিয়ে ইনকাম এবার হবেই 200% গ্যারান্টি……! আবার অনেকে বলছে, মোবাইল দিয়ে ইনকাম এবং বিকাশে পেমেন্ট…..! আবার অনেকে বলছেন যে, মোবাইল দিয়ে ইনকাম করুন এবং মোবাইল রিচার্জ করুন…..!

এরকম হাজার হাজার অফার আছে, এখন আপনাকে বিবেচনা করতে হবে যে কোনটি সঠিক আর কোনটি বেঠিক, কোনটি আসলে শিখিয়ে যাচ্ছে আর কোনটি প্রতারক চক্র, আপনি যদি কখনো প্রতারক চক্রের মধ্যে পড়ে যান তাহলে অবশ্যই আপনার কিছু সময়, অর্থ এবং আপনার পরিশ্রম বৃথা যেতে পারে।

এখন কথা হল, তাহলে আমি কি কাজ করবো? রাইট, আজকে আমি আপনাকে সেটাই দেখাবো যে মোবাইল দিয়ে আপনি অল্প পরিশ্রমে কিভাবে ইনকাম করতে পারেন। মোবাইল দিয়ে ইনকাম করার প্রধান যে মাধ্যম গুলো তা নিয়ে আলোচনা করা হলঃ

ইউটিউবঃ

আপনার যদি একটি স্মার্টফোন থাকে তাহলে আপনি আপনার স্মার্ট ফোনটি ব্যবহার করে ভিডিও তৈরি করতে পারেন এবং সেই ভিডিও গুলো ইউটিউবে আপলোড করতে পারেন। আপনি যদি ইউটিউবে ভালো মানের ভিডিও আপলোড করতে পারেন তাহলে অল্প দিনে আপনি ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। কিন্তু ইউটিউব থেকে কিভাবে টাকা ইনকাম করবেন? এই ব্লগে আমার একটি ইউটিউব থেকে কিভাবে ইনকাম করা যায় এ ব্যাপারে একটি পূর্ণাঙ্গ টিউটোরিয়াল রয়েছে সেটা দেখে নিতে পারেন

ব্লগিংঃ

আপনার যদি একটা ভাল মানের মোবাইল থাকে তাহলে আপনি ইচ্ছা করলে মোবাইল দিয়ে ব্লগিং করে টাকা ইনকাম করতে পারবেন। কিন্তু সেক্ষেত্রে আপনাকে অবশ্যই পরিশ্রম বেশি করতে হবে। কেননা আপনি যে কাজটি কম্পিউটারে 1 ঘন্টায় করতে পারবেন সে কাজটি আপনি মোবাইলে করতে গেলে অনায়াসে 2 থেকে 3 ঘন্টা সময় লাগবে। কিন্তু হ্যাঁ আপনি পারবেন। আপনি যদি ব্লগিং করে মোবাইল দিয়ে ইনকাম করতে চান তাহলে আপনি আমার এই টিউনটি দেখতে পারেন। বাংলায় পূর্ণাঙ্গ ব্লগিং টিউটোরিয়াল [অনলাইনে আয়]

ফেসবুকঃ

বর্তমানে সাভারে ফেসবুক অ্যাকাউন্ট রয়েছে। কিন্তু কয়জনে জানে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায়? যদিও অনেকে জানে বা শুনেছে যে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায় কিন্তু কিভাবে ইনকাম করা যায় সেটি জানে না। তাহলে অবশ্যই আপনাকে জানতে হবে কিভাবে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায়। আপনি চাইলে আপনার মোবাইল ফোন ইউজ করে ফেসবুক থেকে অনেক টাকা ইনকাম করতে পারবেন। যদি আপনি চান ফেসবুক থেকে মোবাইলে টাকা ইনকাম করবেন তাহলে আপনি আমাদের এই লিংক থেকে শিখে নিতে পারেন। ফেসবুক থেকে টাকা ইনকাম এর গাইডলাইন।

বিভিন্ন অ্যাপস থেকে আয়ঃ

আপনি চাইলে বিভিন্ন এপস থেকে এড এর বিজ্ঞাপনে ক্লিক করেও মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। কিন্তু এটা ক্ষণস্থায়ী। যদি আপনি কোন অ্যাপস থেকে ভালো করে টাকা ইনকাম করছেন কিন্তু হঠাৎ করেই সেটা বন্ধ হয়ে যেতে পারে। এমনকি আপনি ট্রাস্টেড অ্যাপস নাও পেতে পারেন। আপনি যে অ্যাপ এ কাজ করছেন সেই আপনার সাথে প্রতারণা ও করতে পারে। তাই আমি এর পক্ষপাতী না। আর এটা ফেসবুক ইউটিউব বা ব্লগের মত বিশ্বাসযোগ্য না। তাই যদি আপনি বিভিন্ন অ্যাপ ইউজ করে সহজে টাকা ইনকাম করতে চান তাহলে আপনি নিজ দায়িত্বে করবেন।

মনে রাখা উচিত মোবাইল ডিভাইসে ভালো মতো টাইপ করতে পারবেন না,  এটা কি যেভাবে ইচ্ছা সেভাবে চালাতে পারবেন না, বড় কোন সফটওয়্যার ইন্সটল করতে পারবেন না, মোটকথা আপনি কম্পিউটারের যে কাজ করতে পারবেন সেগুলো মোবাইল দিয়ে করতে পারবেন না।

অনলাইনে ইনকাম করার বিভিন্ন রাস্তা এবং গাইডলাইন পেতে আমাদের এই ওয়েবসাইট রেগুলার ভিজিট করুন। আর কোন পরামর্শের প্রয়োজন হলে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করবেন। যত দ্রুত সম্ভব আমি আপনার কমেন্টের রিপ্লাই দেবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here