অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২১

আপনি ঠিকই দেখেছেন। মোবাইল দিয়ে অনলাইনে আয় করা যায়? কিন্তু কিভাবে? আমার তো স্মার্ট ফোন আছে তাহলে কি আমি আয় করতে পারবো? আমি কি প্রতারিত হব নাকি আয় করতে পারব? বন্ধুরা আজকের বিষয় “ অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ” ।

আপনার সকল প্রশ্নের উত্তর হ্যাঁ। কিন্তু কিভাবে ইনকাম করবেন? ভয় পাবার কিছু নেই। আজকে আমি আপনাদের সাথে এই ব্যাপারে আলোচনা করতে এসেছি যে আপনি কিভাবে মোবাইল ফোন ইউজ করে অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন।

আমি নিচে অনেকগুলো মাধ্যম দেখিয়ে দিচ্ছি এই মাধ্যম গুলো ব্যবহার করে আপনি মোবাইল দিয়ে অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন।

কিন্তু তার আগে আপনাকে বলে নিচ্ছি। অনলাইন ইনকাম মোবাইল দিয়ে । আপনি যদি মোবাইল দিয়ে টাকা আয় করতে চান , তাহলে আপনাকে অবশ্যই মনে রাখতে হবে। আপনি যে কাজটি করতে যাচ্ছেন সে ক্ষেত্রে আপনি করতে পারবেন কিনা। এটা মনে রাখা উচিত যে, “সহজেই কোন কিছু অর্জন করা যায় না আর যা সহজে অর্জন করা যায় তা মূল্যবান হয় না।”

মোবাইল দিয়ে অনলাইনে আয় করার উপায়
মোবাইল দিয়ে অনলাইনে আয় করার উপায়

মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করার মাধ্যম গুলো

বলে নেয়া ভালো যে, আপনি যখনই গুগোল এ সার্চ করবেন মোবাইল দিয়ে অনলাইন থেকে ইনকাম” দেখবেন হাজার হাজার রেজাল্ট আপনার সামনে হাজির হয়ে গেছে, কেউ আপনাকে কমিটমেন্ট দিচ্ছে যে এদিকে আসুন, আপনি অবশ্যই ইনকাম করতে পারবেন…! মোবাইল দিয়ে ইনকাম এবার হবেই 200% গ্যারান্টি……! আবার অনেকে বলছে, মোবাইল দিয়ে ইনকাম এবং বিকাশে পেমেন্ট…..! আবার অনেকে বলছেন যে, মোবাইল দিয়ে ইনকাম করুন এবং মোবাইল রিচার্জ করুন…..!

এরকম হাজার হাজার অফার আছে, এখন আপনাকে বিবেচনা করতে হবে যে কোনটি সঠিক আর কোনটি বেঠিক, কোনটি আসলে শিখিয়ে যাচ্ছে আর কোনটি প্রতারক চক্র, আপনি যদি কখনো প্রতারক চক্রের মধ্যে পড়ে যান তাহলে অবশ্যই আপনার কিছু সময়, অর্থ এবং আপনার পরিশ্রম বৃথা যেতে পারে।

এখন কথা হল, তাহলে আমি কি কাজ করবো? রাইট, আজকে আমি আপনাকে সেটাই দেখাবো যে মোবাইল দিয়ে আপনি অল্প পরিশ্রমে কিভাবে ইনকাম করতে পারেন। মোবাইল দিয়ে ইনকাম করার প্রধান যে মাধ্যম গুলো তা নিয়ে আলোচনা করা হলঃ

ইউটিউব থেকে আয় – অনলাইন ইনকাম মোবাইল দিয়ে

আপনার যদি একটি স্মার্টফোন থাকে তাহলে আপনি আপনার স্মার্ট ফোনটি ব্যবহার করে ভিডিও তৈরি করতে পারেন এবং সেই ভিডিও গুলো ইউটিউবে আপলোড করতে পারেন। আপনি যদি ইউটিউবে ভালো মানের ভিডিও আপলোড করতে পারেন তাহলে অল্প দিনে আপনি ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। কিন্তু ইউটিউব থেকে কিভাবে টাকা ইনকাম করবেন? এই ব্লগে আমার একটি ইউটিউব থেকে কিভাবে ইনকাম করা যায় এ ব্যাপারে একটি পূর্ণাঙ্গ টিউটোরিয়াল রয়েছে সেটা দেখে নিতে পারেন

ইউটিউব থেকে কিভাবে আয় করতে পারব:

আপনি যদি মোবাইল দিয়ে ইউটিউব হতে আয় করতে চান তাহলে অবশ্যই ইউটিউব এর কিছু নীতিমালা মেনে তারপর আয় করতে হবে। এছাড়াও আপনার প্রয়োজন হবে বেশকিছু ম্যাটারিয়ালস যা আপনার ইউটিউব চ্যানেল পরিচালনা করার জন্য প্রয়োজন।

ইউটিউব থেকে আয় করার জন্য যে সমস্ত বিষয় অবশ্যই জরুরিঃ

  • আপনার একটি ভালো মানের স্মার্টফোন অথবা কম্পিউটার থাকতে হবে
  • ইন্টারনেট কানেকশন থাকতে হবে
  • অতঃপর ইউটিউবে চ্যানেল খুলতে হবে
  • আপনার মোবাইল অথবা ক্যামেরা দিয়ে ভিডিও ক্যাপচার করতে হবে
  • সে গুলোকে ভালোভাবে এডিট করে স্বচ্ছ করতে হবে
  • তারপর ইউটিউব চ্যানেলে আপলোড করতে হবে
  • বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে হবে
  • অতঃপর আপনার ওয়েবসাইটে যখন 1000 সাবস্ক্রাইবার এবং লাস্ট 12 মাসে 4000 ঘন্টা ভিউ হবে তখন আপনি গুগল এডসেন্সের মাধ্যমে এড দেখে ইনকাম করতে পারবেন।
  • এছাড়াও আপনি চাইলে বিভিন্ন পণ্য রিভিউ করে আয় করতে পারেন

আরও পড়ুন:

ব্লগিং করে আয়- অনলাইন ইনকাম মোবাইল দিয়ে

আপনার যদি একটা ভাল মানের মোবাইল থাকে তাহলে আপনি ইচ্ছা করলে মোবাইল দিয়ে ব্লগিং করে অনলাইন ইনকাম করতে পারবেন। কিন্তু সেক্ষেত্রে আপনাকে অবশ্যই পরিশ্রম বেশি করতে হবে।

কেননা আপনি যে কাজটি কম্পিউটারে 1 ঘন্টায় করতে পারবেন সে কাজটি আপনি মোবাইলে করতে গেলে অনায়াসে 2 থেকে 3 ঘন্টা সময় লাগবে। কিন্তু হ্যাঁ আপনি পারবেন। আপনি যদি ব্লগিং করে মোবাইল দিয়ে ইনকাম করতে চান তাহলে আপনি আমার এই টিউনটি দেখতে পারেন। বাংলায় পূর্ণাঙ্গ ব্লগিং টিউটোরিয়াল [অনলাইনে আয়]

ব্লগিং করে আয় করতে চাইলে কি করতে হবে:

অনলাইন থেকে আয় করার জনপ্রিয় মাধ্যম গুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় এবং সহজ উপায় হলো ব্লগিং করে অনলাইনে ইনকাম। আপনি চাইলে এ কাজটি মোবাইলেও পরিচালনা করতে পারেন সেক্ষেত্রে আপনাকে বেশ কিছু নির্দেশনা দেখে নিতে হবে বা জানতে হবে।

ব্লগিং করে ইনকাম করতে চাইলে যে বিষয়গুলো না জানলেই নয় এবং বেশ কিছু বিষয়ে জ্ঞান রাখতে হবে। এছাড়াও ব্লগিং করতে হলে কি কি কাজ করতে হবে তা নিচে আলোচনা করা হলো-

  • আপনার একটি ভালো মানের মোবাইল ফোন অথবা কম্পিউটার থাকতে হবে
  • ইন্টারনেট কানেকশন থাকতে হবে
  • আপনার একটি ওয়েবসাইট তৈরি করতে হবে ফ্রি অথবা পেইড
  • ওয়েবসাইটে ভালো মানের কনটেন্ট পাবলিশ করতে হবে
  • কোন কন্টাক্ট কপি করা যাবে না
  • ওয়েবসাইটটি গুগল সার্চ করে সাবমিট করতে হবে
  • বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে হবে
  • যখন আপনার ওয়েবসাইটে ভিজিটর আসা শুরু করবে তখন গুগল এডসেন্স এর জন্য আবেদন করতে হবে
  • গুগল এডসেন্সের এড কোড ভালোভাবে প্লেস করতে হবে
  • অতঃপর প্রতিনিয়ত পাবলিশ করে যেতে হবে
  • প্রতিদিনের ডাকা আপনার গুগোল অ্যাডসেন্সে জমা হতে থাকবে
  • গুগোল অ্যাডসেন্সে যখন 100 ডলার পূর্ণ হবে সেটি পরবর্তী মাসে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে উইথড্র করে নিতে পারবেন
  • টাকা তোলার জন্য একটি ব্যাংক একাউন্ট থাকতে হবে

আরো পড়ুন:

আর্টিকের লিখে আয়

বর্তমানে আরো একটি জনপ্রিয় মাধ্যম হল আর্টিকেল লিখে অনলাইনে আয়। আপনি যদি আর্টিকেল লিখে অনলাইন থেকে আয় করতে চান তাহলে আপনাকে ভালোভাবে আর্টিকেল লেখা জানতে হবে। অন্যথায় এই সেক্টরে ভাল করতে পারবেন না।

ফেসবুকঃ

বর্তমানে সাভারে ফেসবুক অ্যাকাউন্ট রয়েছে। কিন্তু কয়জনে জানে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায়? যদিও অনেকে জানে বা শুনেছে যে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায় কিন্তু কিভাবে ইনকাম করা যায় সেটি জানে না।

তাহলে অবশ্যই আপনাকে জানতে হবে কিভাবে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায়। আপনি চাইলে আপনার মোবাইল ফোন ইউজ করে ফেসবুক থেকে অনেক টাকা ইনকাম করতে পারবেন। যদি আপনি চান ফেসবুক থেকে মোবাইলে টাকা ইনকাম করবেন তাহলে আপনি আমাদের এই লিংক থেকে শিখে নিতে পারেন। ফেসবুক থেকে টাকা ইনকাম এর গাইডলাইন।

 

বিভিন্ন অ্যাপস থেকে আয়ঃ

আপনি চাইলে বিভিন্ন এপস থেকে এড এর বিজ্ঞাপনে ক্লিক করেও মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। কিন্তু এটা ক্ষণস্থায়ী। যদি আপনি কোন অ্যাপস থেকে ভালো করে টাকা ইনকাম করছেন কিন্তু হঠাৎ করেই সেটা বন্ধ হয়ে যেতে পারে।

এমনকি আপনি ট্রাস্টেড অ্যাপস নাও পেতে পারেন। আপনি যে অ্যাপ এ কাজ করছেন সেই আপনার সাথে প্রতারণা ও করতে পারে। তাই আমি এর পক্ষপাতী না। আর এটা ফেসবুক ইউটিউব বা ব্লগের মত বিশ্বাসযোগ্য না। তাই যদি আপনি বিভিন্ন অ্যাপ ইউজ করে সহজে টাকা ইনকাম করতে চান তাহলে আপনি নিজ দায়িত্বে করবেন।

মনে রাখা উচিত মোবাইল ডিভাইসে ভালো মতো টাইপ করতে পারবেন না,  এটা কি যেভাবে ইচ্ছা সেভাবে চালাতে পারবেন না, বড় কোন সফটওয়্যার ইন্সটল করতে পারবেন না, মোটকথা আপনি কম্পিউটারের যে কাজ করতে পারবেন সেগুলো মোবাইল দিয়ে করতে পারবেন না।

অনলাইনে ইনকাম করার বিভিন্ন রাস্তা এবং গাইডলাইন পেতে আমাদের এই ওয়েবসাইট রেগুলার ভিজিট করুন। আর কোন পরামর্শের প্রয়োজন হলে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করবেন। যত দ্রুত সম্ভব আমি আপনার কমেন্টের রিপ্লাই দেবো। মোবাইল দিয়ে অনলাইনে আয় করার উপায় ,  অনলাইন ইনকাম মোবাইল দিয়ে , 

আরও পড়ুন

19 thoughts on “অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২১”

  1. অনক সুন্দর পোষ্ট করেছেন, ২০২১-২০২২ সালের সলিট, অনলাইন আয় করার ভিবিন্ন উপায়গুলো জানতে এটি খুবই কার্যকরি

    Reply
  2. আমি অনলাইনে কিছু ভালো ১টা ইনকাম করতে চাই,তবে পাই না কি করবো

    Reply
    • আপনি ভালো একটি বিষয় বেছে নিয়ে তার উপর দক্ষতা অর্জন করুন। অনলাইনে ভালো করতে পারবেন।

      Reply
    • ভালো ভাবে যেকোন কাজে দক্ষতা অর্জন করুন। অবশ্যই ভালো ইনকাম করতে পারবেন।

      Reply

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap