ছবি দিয়ে ভিডিও তৈরি করার এন্ড্রয়েড অ্যাপস

ছবি দিয়ে ভিডিও তৈরি করার অ্যাপ : আপনি যদি একজন ইউটিউবার হয়ে থাকেন। তাহলে অবশ্যই আপনার চ্যানেলের জন্য ভিডিও তৈরি করতে হয়। তাই আজ আমি আপনাকে এমন কিছু জনপ্রিয় এন্ড্রয়েড এপস নিয়ে হাজির হয়েছি যা আপনার জন্য অনেক গুরুত্বপূর্ণ হবে।

তাই আপনি যদি ছবি দিয়ে বিডিও তৈরি করার অ্যাপস সম্পর্কে জানতে চান। এবং ছবি দিয়ে ভিডিও তৈরি করার এন্ড্রয়েড অ্যাপ ডাউনলোড করতে চান। তাহলে আমাদের দেওয়া আর্টিকেল শেষ পর্যন্ত মনযোগ দিয়ে পড়ুন।

ছবি দিয়ে ভিডিও তৈরি করার এন্ড্রয়েড অ্যাপস
ছবি দিয়ে ভিডিও তৈরি করার এন্ড্রয়েড অ্যাপস

আমরা এই পোস্টে যে ছবি দিয়ে দিয়ে ভিডিও তৈরি করার অ্যাপ গুলো দেখাবো সেগুলো ব্যবহার করে আকর্ষণীয় করে ভিডিও তৈরি করে আপনার ইউটিউব চ্যানেলে শর্ট ভিডিও থেকে ফুল ভিডিও হিসেবে আপলোড করতে পারবেন।

বর্তমান সময়ে অনলাইনে ছবি দিয়ে ভিডিও তৈরি করার অনেক অ্যাপ রয়েছে গুগল প্লে স্টোরে। কিন্তু আমরা আজ সব চেয়ে জনপ্রিয় ও সেরা ছবি দিয়ে ভিডিও তৈরি করার অ্যাপ/ এডিটর সম্পর্কে জানাব।

ছবি দিয়ে ভিডিও বানানোর জন্য মনে রাখবেন উক্ত ভিডিও তৈরি করার অ্যাপস গুলো ডাউনলোড করার পরে যে কোন ভিডিও এডিটরের মতো এখানে কাজ করতে হবে।

তার মানে ভিডিও তৈরির জন্য আপনার একটি অডিও ফাইল, আপনার পছন্দের ছবি যে ছবি দিয়ে আপনি ভিডিও বানাবেন। এবং একটি এন্ড্রয়েড মোবাইল এর দরকার হবে।

এরপরে উক্ত ভিডিও তৈরির অ্যাপস গুলো ব্যবহার করে সকল কিছু এডিট করে আপনার নিজের ছবি দিয়ে একটি জনপ্রিয় ভিডিও তৈরি করে নিতে পারবেন।

অ্যাপ গেুলো ব্যবহার করা অনেক সহজ। যে কোন নতুন মানূষ হিসেবে উক্ত অ্যাপ গুলো ব্যবহার করে ছবি দিয়ে ভিডিও তৈরি করে নিতে পারবেন।

অনেক লোক আছে যারা পুরনো দিনের কথা ও স্মৃতি চিরকাল মনে রাখার জন্য নিজের মোবাইলে বিভিন্ন স্টাইলের ছবি তুলে রাখে। কিন্তু কয়েক বছর পরে ছবি গুলো সাধারণ ভাবে না দেখে যদি ভিডিও স্লাইড শো ও গানের মাধ্যমে দেখা যায় তাহলে চিন্তা করুন কতটা মজা হবে। চিন্তার কোন কারণ নাই। উক্ত অ্যাপস গুলো ডাউনলোড করে ছবি দিয়ে ভিডিও গান তৈরি করে নিতে পারবেন।

ছবি দিয়ে ভিডিওতৈরির অ্যাপস

বর্তমান সময়ে অনেক লোক আছে যারা কিভাবে ছবি দিয়ে ভিডিও তৈরি করা যায় সেই বিষয়ে জানে না। কিন্তু আপনি যদি আমাদের দেওয়া আর্টিকেল নিচে থেকে সম্পূর্ণ মনযোগ দিয়ে দেখেন তাহলে অবশ্যই আপনি দ্রুত ও সহজ ভাবে ছবি দিয়ে ভিডিও বানাতে পারবেন।

যে গুলো ভিডিও তৈরি করার অ্যাপস এর বিষয়ে আমরা আপনাকে জানাব। সেগুলো ব্যবহার করে, সাধারণ ভিডিও গুলোকে এডিটও করতে পারবেন। তাই Photo To Video Maker Software ও Videos Editor Software দুইটি কাজে এই অ্যাপস গুলো ব্যবহার করা হয়। আমি উক্ত অ্যাপ গুলোর সকল ফিচার সম্পর্কে আলোচনা করব।

তো চলুন সময় নষ্ট না করে ছবি দিয়ে ভিডিও তৈরি করার অ্যাপস সম্পর্কে জেনে নেওয়া যাক।

আরো পড়ুনঃ

Slideshow Maker

Slideshow maker app অনেক জনপ্রিয় একটি এন্ড্রয়েড অ্যাপস। উক্ত অ্যাপ ব্যবহার করে অনেক সুন্দর সুন্দর Slideshow ভিডিও তৈরি করতে পারবেন আপনার হাতে থাকা স্মার্ট মোবাইল দ্বারা।

উক্ত অ্যাপে আপনি যে সকল ফিচার পেয়ে যাবেন সেগুলো হলো Add Text, Paint Image, Write Text, Crop Image, Contrast ইত্যাদি। উক্ত বিভিন্ন টুলস আছে নিজের ভিডিওকে উক্ত টুলস গুলো কাজে লাগিয়ে আকর্ষণীয় করে তুলতে পারবেন।

আপনি চাইলে উক্ত অ্যাপটি নিজের মোবাইলে সহজেই ডাউনলোড করে ইনস্টল করতে পারবেন। আর এই অ্যাপ আপনার মোবাইলে ইনস্টল করার পরে মোবাইল এর গ্যালারি থেকে ছবি নির্বাচন করে আপলোড করলেই  আপনি উক্ত যে কোন ফিচার যুক্ত করতে পারবেন।

আর আপনার ছবি গুলো যুক্ত করে এবং অডিও মিউজিক যুক্ত করে সহজেই আপনার পছন্দ মতো ফিচারে ভিডিও তৈরি করে নিতে পারবেন।

তাই আপনি যদি ছবি দিয়ে আকর্ষনীয় ভিডিও স্লাইড তৈরি করতে চান। তাহলে উক্ত অ্যাপটি ডাউনলোড করুন। আমি আপনার সুবিধার জন্য উক্ত অ্যাপটি ডাউনলোড করার একটি লিংক শেয়ার করেছি। যে লিংকে ক্লিক করে সরাসরি অ্যাপটি ডাউনলোড করে নিতে পারবেন।

ডাউনলোড করুনঃ slideshow maker 

Video Maker & Photo Slideshow (FotoPlay)

FotoPlay অ্যাপটি বর্তমান সময়ে অধিকাংশ লোকদের কাছে পছন্দ। কারণ এই অ্যাপ দিয়ে নিমিষের মধ্যে যে কোন ছবি দিয়ে ভিডিও তৈরি করে নেওয়া যায়।

এছাড়া তৈরি করা ভিডিও গুলোতে আপনারা মিউজিক যুক্ত করার সাথে সাথে সেগুলোকে বিভিন্ন ধরনের এডিটিং করতে পারবেন। Video FX, Animate Emoji ও কোন ওয়াটারমার্ক ছাড়া ভিডিও গুলোকে তৈরি করে এডিট করতে পারবেন।

আপনার তৈরি করা ভিডিও স্লাইড শেঅ ভিডিও গুলো সহজেই ফেসবুক, ইউটিউব বা টিকটকে শেয়ার করতে পারবেন। Video FX Effects এর ফলে নিজের তৈরি করা ভিডিও গুলো মুভি এর মতো প্রফেশনাল তৈরি করে নিতে পারবেন।

এখানে একটি Blur Tools আছে যা ব্যবহার করে ভিডিও বা ছবি গুলোর ব্যাকগ্রাউন্ড গুলো Blur করতে পারবেন। ছবি গুলোতে বিভিন্ন প্রকার স্টিকার, ইমুজি এবং ইফেক্ট যুক্ত করে তৈরি করা স্লাইড শোটি আরো আকর্ষষীয় বানিয়ে নেয়া যাবে।

তো চলুন উক্ত অ্যাপটি ডাউনলোড করার যাক। আমি আপনার সুবিধার জন্য উক্ত অ্যাপটি ডাউনলোড করার একটি লিংক শেয়ার করেছি। সেখানে ক্লিক করে আপনি সরাসরি গুগল প্লে স্টোরে প্রবেশ করবেন। আর ইনস্টল লেখাতে ক্লিক করে ডাউনলোড করে নিতে পারবেন।

ডাউনলোড করুনঃFotoPlay

VivaVideo

যে কোন ভিডিও এডিট করার কথা চিন্তা করলে বা ছবি দিয়ে ভিডিও স্লাইড শো তৈরি করার চিন্তা করলে সকল ক্ষেত্রেই উক্ত VivaVideo জনপ্রিয়তা আছে।

এটি পুরোপুরি ভাবে ফ্রিতে ব্যবহার করা যাবে। তবে পেইভ ভাবে উক্ত অ্যাপটি ব্যবহার করলে আপনি সকল প্রকার ভিডিও এডিটিং করতে পারবেন। আর এই অ্যাপ ব্যবহার করে আপনি যে সকল ফিচার পাবেন সেগুলো হলো-

  • Crop Video
  • Merge Video
  • Edit Video With Music
  • Add Stickers To Video
  • Add Text to Video
  • Cut Video
  • Trim Video ইত্যাদি।

এছাড়া শর্ট ভিডিও বা Lyrics দিয়ে গানের ভিডিও, সকল কিছু এখানে তৈরি করতে পারবেন। নিজের মোবাইলের গ্যালারি থেকে ছবি নির্বাচন করে নতুন নতুন গানের ভিডিও স্লািইড শো তৈরি করতে পারবেন এর মাধ্যমে। বিভিন্ন প্রকার Transitions ও Effects আছে যার ফলে আপনার তৈরি করা ভিডিও গুলো একদম প্রফেশনাল মনে হবে।

আপনার তৈরি করা ভিডিও গুলোতে 720P, Full HD 1080P করতে পারবেন। যা দেখতে অনেক ঝকঝকে লাগবে। তাই আপনি যদি উক্ত অ্যাপ ব্যবহার করে ছবি দিয়ে ভিডিও তৈরি করতে চান। তাহলে নিচের লিংকে ক্লিক করে সরাসরি ডাউনলোড করে নিন।

ডাউনলোড করুনঃ VivaVideo

আরো পড়ুনঃ

শেষ কথাঃ

তো বন্ধুরা, আজ আমি আপনাকে জানিয়ে দিলাম ছবি দিয়ে ভিডিও তৈরি করার এন্ড্রয়েড অ্যাপস সম্পর্কে এবং ডাউনলোড করার উপায় সম্পর্কে। আপনি যদি ছবি দিয়ে ভিডিও তৈরি করতে চান। তাহলে উক্ত যে কোন একটি অ্যাপ ডাউনলোড করে নিয়ে কাজ  শুরু করতে পারেন।

ট্যাগঃ ছবি দিয়ে ভিডিও তৈরি করার এন্ড্রয়েড অ্যাপস ছবি দিয়ে ভিডিও তৈরি করার এন্ড্রয়েড অ্যাপস ছবি দিয়ে ভিডিও তৈরি করার এন্ড্রয়েড অ্যাপস

ছবি দিয়ে ভিডিও তৈরি করার এন্ড্রয়েড অ্যাপস ছবি দিয়ে ভিডিও তৈরি করার এন্ড্রয়েড অ্যাপস ছবি দিয়ে ভিডিও তৈরি করার এন্ড্রয়েড অ্যাপস

আমাদের দেওয়া আর্টিকেল আপনার কাছে কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন। আর এই ওয়েবসাইট থেকে নিয়মিত আর্টিকেল পড়তে চাইলে ভিজিট করুন ধন্যবাদ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap