ফেসবুক পেজ ডিলিট করার নিয়ম (বিস্তারিত দেখুন)

ফেসবুক পেজ ডিলিট করার নিয়ম : বর্তমান সময়ে সকলেই কিন্তু কম্পিউটার, ল্যাপটপ এবং মোবাইল ফোন ব্যবহার করে থাকে।

উক্ত মোবাইলে বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ব্যবাহর করে। বিশেষ করে সোশ্যাল মিডিয়ার মধ্যে লোকেরা ফেসবুক এর ব্যবহার করে হারে করে থাকে।

ফেসবুক পেজ ডিলিট করার নিয়ম (বিস্তারিত দেখুন)
ফেসবুক পেজ ডিলিট করার নিয়ম (বিস্তারিত দেখুন)

তাই আপনি যদি ফেসবুক ব্যবহার করে সেখানে বিভিন্ন ধরণের পেজ তৈরি করে থাকেন। বিশেষ করে এটি ফেসবুক একাউন্টে আপনার দুই তিনটি পেজ দরকার হয় কিন্তু আপনি দশ থেকে প্রায় বিশটির মতো ফেসবুক পেজ তৈরি করে রেখেছেন।

আপনার এখন এত পেজ প্রয়োজন সেই ক্ষেত্রে ফেসবুক পেজ গুলো ডিলিট করার প্রয়োজন পড়ে। কিন্তু অনেক লোক ফেসবুক পেজ ডিলিট করার নিয়ম সম্পর্কে জানে না।

তাই আজ আমি আপনাকে ফেসবুক পেজ ডিলিট করার নিয়ম সম্পর্কে জানাব। তো চলুন বিস্তারিত তথ্য গুলো জেনে নেওয়া যাক।

কিভাবে ফেসবুক পেজ ডিলিট করব?

আপনি যদি ফেসবুক ব্যবহার ব্যবহার করেন তাহলে অনেক সুবিধা ভোগ করতে পারবেন। যেমন বিভিন্ন কোচিং সেন্টার বা যে কোন ধরণের প্রতিষ্ঠান খুলতে চাইলে আপনার পেজ খুলে ফেসবুকে পোস্ট করেন তবে সেই পেজের মাধ্যমে সকল প্রতিষ্ঠান ও কর্মকান্ড এর সকল প্রকার তথ্য সমূহ গ্রহণ করে পারবে।

আপনার যদি কোন ব্যবসা প্রতিষ্ঠান দাড় করাতে চান। তাহলে বিভিন্ন প্রতিষ্ঠান এর জন্য পেজ তৈরি করে সেখানে পাবলিসিটি করতে পারবেন। বিশেষ করে আপনার ব্যবসায়ী পণ্য গুলো সহজেই ফেসবুক পেজ এর মাধ্যমে প্রচার ও বিক্রি করতে পারবনে।

এছাড়া আপনাদের তথ্য ছবি লিংক গুলো ফেসবুক পেজ এর মাধ্যমে শেয়ার করতে পারবেন। আপনারা ফেসবুক পেজে বিভিন্ন ধরণের ভিডিও আপলোড করতে পারবেন।

আরো পড়ুনঃ

এই সকল ভিডিও যদি আপনার পেজের আপলোড করার মাধ্যমে টাকাও আয় করতে পারবেন। আপনাদের অপ্রয়োজনীয় ফেসবুক পেজ যদি ডিলিট করতে চান। তাহলে আপনি এই লেখা ‍গুলো অনুসরণ করে চিরতরের জন্য ফেসবুক পেজ ডিলিট করে দিতে পারবেন।

ফেসবুক পেজ ডিলিট করার উপায়

ফেসবুক পেজ হচ্ছে বিশ্বব্যাপী জনপ্রিয় একটি সামাজিক যোগাযোগ মাধ্যম। আর ফেসবুক পেজ হচ্ছে ফেসবুকের অন্যতম একটি জনপ্রিয় অংশ।

ফেসবুক পেজের মাধ্যমে ইউজাররা তাদের মনের সকল সুখ, দুঃখ, আবেগ-অনুভুতি গুলো প্রকার করে থঅকে। তাছাড়া বর্তমান সময়ে ফেসবুক পেজ এর একটি জনপ্রিয় আয় করার সোর্স রয়েছে বিজ্ঞাপন নেটওয়্যার্ক এর মাধ্যমে।

ফেসবুক পেজে বিভিন্ন ধরণের ভিডিও আপলোড করে যত বেশি পরিমাণের ফলোয়ার সংখ্যা বাড়তে থাকবে তার ফেসবুক এর আয় অনেক বেশি হবে। তাছাড়া অনেক সৌখিন লোক আছে যারা টাকার জন্য না বরং ভালোসেবে পেজ তৈরি করে থাকে।

আরো দেখুনঃ ফেসবুক পেজ খোলার নিয়ম (স্টেপ বাই স্টেপ)

তারা তাদের প্রতিদিনের লাইফ স্টাইল সবার সাথে শেয়ার করে থাকে। আবার ফেসবুক পেজ খূলে অনলাইন বিজনেস করেও সফলতা অর্জন করছে। বর্তমান সময়ে ছেলে মেয়েরা এটিকে বেশি প্রাধান্য দিচ্ছে। তো চলুন নিচের অংশ থেকে ফেসবুক পেজ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

ফেসবুক পেজ ডিলিট করার নিয়ম

বর্তমান সময়ে আমরা অনেক কাজের জন্য ফেসবুক পেজ তৈরি করে থাকি। এটি হতে পারে ব্যক্তিগত কারণে বা সামাজিক কারণে। আবার অনেক সময় অনেকে ফেসবুকে জে তৈরি করতে পারে কিন্তু কিভাবে অপ্রয়োজনীয় ফেসবুক পেজ গুলো ডিলিট করতে হয় সেটি জানে না। এখনে আপনার সুবিধার জন্য আমরা আপনাকে জানিয়ে দেব ফেসবুক পেজ ডিলিট করার সঠিক নিয়মটি।

ফেসবুক পেজ ডিলিট করতে চাইলে অবশ্যই আপনার পেজটি যে ফেসবুক একাউন্টে ক্রিয়েট করা হয়েছে সেই একাউন্টটি আপনার ফেসবুক অ্যাপ বা ব্রাউজার দিয়ে লগইন করতে হবে।

তো চলুন দেখে নেওয়া যাক ফেসবুক পেজ ডিলিট করার সঠিক ধাপ গুলো যেমন

  • প্রথমে আপনার মোবাইল বা কম্পিউটারে ইন্টারনেট কানেকশন চালুন করুন।
  • তাপরে ফেসবুক অ্যাপ বা ব্রাউজার চালু করে যে ফেসবুক একাউন্টের পেজ ডিলিট করবেন সেটি লগইন করুন।
  • তারপরে ফেসবুকের উপরের অংশে থাকা মেনু অপশেন ক্লিক করুন।
  • তারপরে পেজ নামে একটি অপশন দেখেতে পাবেন সেখানে ক্লিক করুন।
  • তারপরে আপনি যে পেজটি ডিলিট করতে চান। সেই পেজে ক্লিক করুন।
  • তারপরে আপনি পেজে যাওয়ার পরে ডান পাশে সেটিং নামে একটি আইকন দেখতে পারবেন। সেখানে ক্লিক করুন।
  • তারপর General অপনটি ক্লিক করবেন।
  • এরপরে একটি নিচে গেলে দেখতে পারবেন Delete লেখা আছে। যেখানে পেজের নামটি দেখতে পারবেন ক্লিক করুন।
  • সর্বশেষ দেখতে পারবেন Delete Page নামে একটি ইন্টারফেস, মানে পুরোপুরি ভাবে পেজ ডিলিট হয়ে গেছে।

আপনি যদি উপরিউক্ত ধাপ গুলো সঠিক ভাবে বুঝে কাজ করতে পারেন। তাহলে ধাপ গুলো সম্পুন্ন করার সাথে সাথে কিন্তু আপনার ফেসবুক পেজটি ডিলিট হয়ে যাবে। আপনি চাইলেও সেটি আর ফিরিয়ে আনতে পারবেন না।

তাই আপনি যে ফেসবুক পেজটি ডিলিট করতে চান, আগে চিন্তা করে দেখবেন। আপনার যদি পেজটি কোন কাজে লাগে তাহলে ডিলিট করবেন না। আর যদি কোন দরকার না থাকে তাহলে উক্ত নিয়মে ডিলিট করে দিন।

আরো দেখুনঃ

শেষ কথাঃ

তো বন্ধুরা, আজ আমি আপনাকে জানিয়ে দিলাম ফেসবুক পেজ ডিলিট করার নিয়ম। আপনি যদি পেজ ডিলিট করতে আগ্রহী থাকেন। তাহলে উপরে দেওয়া পদ্ধক্ষেপ গুলো অনুসরণ করে মাত্র ২ মিনিটেই আপনার পেজ ডিলিট করুন।

আমাদের দেওয়া আর্টিকেল আপনার কাছে কেমন লাগলো অবশ্যই একটি কমেন্ট করে জানাবেন। আর আমাদের এই পোস্ট আপনার বন্ধুকে জানাতে একটি শেয়ার করে দিবেন।

ট্যাগঃ ফেসবুক পেজ ডিলিট করার নিয়ম (বিস্তারিত দেখুন) ফেসবুক পেজ ডিলিট করার নিয়ম (বিস্তারিত দেখুন) ফেসবুক পেজ ডিলিট করার নিয়ম (বিস্তারিত দেখুন)

ফেসবুক পেজ ডিলিট করার নিয়ম (বিস্তারিত দেখুন) ফেসবুক পেজ ডিলিট করার নিয়ম (বিস্তারিত দেখুন) ফেসবুক পেজ ডিলিট করার নিয়ম (বিস্তারিত দেখুন)

এছাড়া, আপনি যদি এই ওয়েবসাইট থেকে নতুন নতুন আর্টিকেল প্রতিদিন পড়তে চান। তাহলে নিয়মিত ভিজিট করুন ধন্যবদা।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap