কি এমাউন্ট দেখে চমকে উঠলেন? কিভাবে সম্ভব? ভূয়া নাতো? আমাকে বোকা বানাচ্ছেন? আমি পারব কি? কিভাবে করতে হবে? শিখতে কতদিন সময় লাগবে? যোগ্যতা কি লাগবে? সত্যিই কি অনলাইনে ইনকাম করা যায়? আরোও কত যে প্রশ্ন আপনার মাথায় আসছে……… কি ঠিক বলিনি?

হ্যা আপনি ঠিকই দেখেছেন। এবং আপনার দ্বারাও সম্ভব, আর হ্যা আপনাকে বোকা বানাচ্ছি না। আর অনলাইনে যে আয় করা যায় এটা এখন আর কারও অজানা নয়। আর যদি আপনি অজানা হয়ে থাকেন তবে খোব শিগ্রই আপনিও জানতে পারবেন।

যাই হোক এখন আসি আসল কথায়। উপরে একটি এমাউনট দেয়া হয়েছে যে একটি আর্টিক্যাল লিখে আয় “7,30,800.00” তাও আবার এক দিনে। সেটা কিভাবে বিস্তারিত আলোচনা করছি।  আপনি কিভাবে শুরু করতে পারেন সেটাও এখানে থাকবে। এবং অনলাইনে আয় করার বিভিন্ন মাধ্যম আমাদের এই সাইটে দেয়া আছে।

কিভাবে আয় করব?

এখানে আমি যে বেশি কথা বলেছি সেটা হল কোন একটি বিষয় নিয়ে আর্টিকেল লেখা যে বইটি হঠাৎ করে একদিন অনেক বেশি সার্চ হয়। যেমন আমাদের দেশে এসএসসি রেজাল্ট। যেদিন মনে করেন এসএসসি রেজাল্ট দিবে সেদিন যে আর্টিকেলটি গুগলের প্রথম পেজে থাকবে সে আর্টিকেলটি ভিজিটররা কমপক্ষে 20 বার লক্ষ ভিজিট করবে। যদি একটি আর্টিকেল 20 লক্ষ বার বা তার অধিক প্রিয় হয় তাহলে এমনিতেই গুগল অ্যাডসেন্স থেকে এক থেকে দেড় লক্ষ টাকা ইনকাম করা সম্ভব। বিশ্বাস না হলে যারা গুগল এডসেন্স নিয়ে কাজ করেন তাদের কাছে জেনে নিতে পারেন। তাই কম আর্টিকেল থেকে বেশি পরিমাণে ইনকাম করতে চাইলে যে সমস্ত বিষয় গুলো হঠাৎ করে একদিন অনেক বেশি পরিমাণে সার্চ হয় সে বিষয়গুলো নিয়ে ভালোভাবে আর্টিকেল লেখা। আর হ্যাঁ এজন্য অবশ্যই আপনার নিজস্ব ব্লগ বা ওয়েবসাইট থাকতে হবে। এবং ইনকাম করার জন্য গুগল এডসেন্স অথবা অন্যান্য নেটওয়ার্ক থাকতে হবে। কিভাবে ব্লগিং করবেন সে বিষয়ে এখানে বিস্তারিত আলোচনা রয়েছে

আটিক্যাল কিভাবে লিখব?

এখন আসল কথা হল কিভাবে আর্টিকেল লিখতে হবে আমি একটি আর্টিকেল দেখলেই তো গুগোল প্রথম পেতে দেবে না। এর জন্য আপনাকে অবশ্যই ভালো হবে রিচার্জ করতে হবে। আপনি যে আর্টিকেলটি গুগলের প্রথম পেজে রাখতে চাচ্ছেন, আপনি সেই বিষয়ে গুগলে সার্চ করুন। প্রথম যে দশটি রেজাল্ট আসবে সেই দশটি রেজাল্টে কি পরিমাণে আর্টিক্যাল রয়েছে আর কি কি বিষয় রয়েছে সেগুলো ভালোভাবে রিচার্জ করুন। অতঃপর তার চেয়ে ভাল মানের আর্টিকেল আপনি লিখুন এবং সুন্দর কিছু ইমেজ ব্যবহার করুন এবং একটি ভিডিও ব্যবহার করুন। তারপর বেশি বেশি সোশ্যাল নেটওয়ার্কে শেয়ার করুন এবং হালকা এস.ই.ও করুন। এতে আস্তে আস্তে আপনার আর্টিকেলটি গুগলের প্রথম পেজে ব্যাংক হয়ে যাবে। এবং আস্তে আস্তে ভিজিটর আসা শুরু হবে এবং ইভেন্টের দিনে যেদিন বেশি পরিমাণে সার্চ হবে সেদিন আপনার প্রচুর পরিমানে টাকা ইনকাম হবে। রিসোর্সঃ কিভাবে একটি আকর্শনীয় আর্টিক্যাল লিখবেন

আয়ের মাধ্যম কি?

আয়ন মাধ্যমটা যদিও আমি আগের বেড়াতে বলেছি তারপরও আবার বলছি, যারা ব্লগ বা ওয়েবসাইট থেকে ইনকাম করেন তাদের বেশিরভাগই পছন্দ করেন গুগল এডসেন্স।  এডসেন্স গুগল একটি প্ল্যাটফর্ম , তারা বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে বিজ্ঞাপন সরবরাহ করে এবং যখন আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন দিবেন সে বিজ্ঞাপন থেকে আপনি ক্লিক এর উপরে মূল্য পাবেন। এবং কেউ কেউ এফিলিয়েট মার্কেটিং করে, বিভিন্ন পণ্য সেল করে, বিভিন্ন সার্ভিস চার্জ করে থাকে, কোন লোকাল কোম্পানির বিজ্ঞাপন দিয়ে থাকে, এবং অনেকে নিজস্ব কোম্পানির প্রচারণা করেন।

কত টাকা আয় হবে?

কত টাকা আয় হবে, হ্যাঁ কত টাকা আয় হবে এটা কোন নির্ধারিত এমাউন্ট নেই আর ওপরে আমি যে এমাউন্ট বলেছি সেটাও নির্ধারিত কোন এমাউন্ট নয়। ক্লিক এর উপর ডিপেন্ড করে এর চেয়ে কম বেশি ইনকাম হতে পারে। অনেক সময় গুগোল এডসেন্স থেকে 1000 ক্লিকে 20 ডলার হয়, আবার কখনও কখনও 50 ডলার হয়। বিভিন্ন সময় বিভিন্ন মূল্যের বিজ্ঞাপন প্রদর্শিত হয়ে থাকে এজন্য ইনকাম কমবেশি হতে পারে।

এক দিনে “7,30,800.00” আয়ের প্রমাণ:

মনে করুন আপনি 1 টি আর্টিকেল লিখেছেন “Happy New Year wish” রিলেটেড| এবং আপনার আর্টিকেলটি গুগলের প্রথম পেজের প্রথম স্থানে অবস্থান করছে। এতে করে হ্যাপি নিউ ইয়ারের দিন কমপক্ষে 20 থেকে 25 লক্ষ ভিজিটর আপনার ওয়েবসাইট কে ভিজিট করবে। এবং হ্যাপি নিউ ইয়ার এর আগের এবং পরের কয়েকদিন মিলে আরো 5 লক্ষ ভিজিট হল তখন আপনার ইনকাম দাঁড়াবেঃ

  • মোট পেজভিউঃ   25,00,000 (পচিশ লক্ষ)
  • যদি 3.5% বিজ্ঞাপনে ক্লি হয় তবে ক্লিকের সংখ্যা হবেঃ 87,500 টি
  • এখন প্রতি ক্লিকের মূল্য যদি এভারেজে ধরি $0.10 তবে আপনার ইনকাম হবে (87500 x $0.10 = $8750.00 )
  • তাহলে আপনার আয় হলো $8750.00 ডলার । এবং বাংলাদেশী টাকায় ইনকাম দাড়ায়  ($8750.00 x 83.52 = 7,30,800.00)

 একটি আর্টিক্যাল থেকে আয়  =7,30,800.00 টাকা প্রমানিত

কোথায় থেকে শুরু করব?

এখন প্রশ্ন হল আমি ইনকাম করতে চাচ্ছি কিন্তু কোথায় থেকে শুরু করবো কোন রিচার্জ পাচ্ছিনা। কোন সমস্যা নেই আপনি যেহেতু আমাদের ব্লগে এসেছেন তাহলে আমাদের এখানে আশা করি ভালো ভালো রিচার্জ পাবেন। আপনি যদি অনলাইন থেকে ব্লগিং করার মাধ্যমে আয় করতে চান তাহলে আপনি এখান থেকে শুরু করুন।

আমি একজন ছাত্র/ব্যবসায়ী/চাকরীজীবি আমি কি পারব?

হ্যাঁ আপনিও পারবেন আপনি আপনার কাজের পাশাপাশি পড়ালেখার পাশাপাশি এবং চাকরির পাশাপাশি অতিরিক্ত সময় কাজে লাগিয়ে আপনি ও পারবেন অনলাইন থেকে যথেষ্ট পরিমাণে টাকা ইনকাম করতে। এবং ইনকাম টা আপনার নানান প্রয়োজন মেটাবে যেগুলি আপনার ছাত্র জীবনে এবং ব্যবসার টাকায় কষ্টসাধ্য হয়ে পড়ছে। যদি আপনি ইনকাম করতে চান তাহলে আপনি আজই শুরু করুন আপনার অনলাইন থেকে ইনকাম শুরু করতে কোন টাকা-পয়সা বা কোন রকম খরচ লাগবে না। আর বলে রাখি আমরা শুধু আপনাকে অনলাইনে ইনকাম করা বিভিন্ন গাইডলাইন এবং তথ্য দিয়ে থাকি এবং যথাসম্ভব সহযোগিতা করে থাকি। আমাদের কোনো ট্রেনিং সেন্টার নেই এবং আমাদের এখানে ফ্রি দিয়ে কাজ শিখতে হবে না। আমাদের এই ব্লগ টি সম্পূর্ণ ফ্রি।

পরিশেষেঃ

যদি আমাদের ব্লকটি ভালো লাগে এবং আমাদের আর্টিকেলগুলো আপনার কাছে ভালো লাগে তাহলে অবশ্যই আমাদের ব্লগ থেকে শেয়ার করে বন্ধুদের মাঝে ছড়িয়ে দিন। এবং আপনার দিন ভালো যাক  । আবার দেখা হবে নতুন একটি আর্টিকেল নিয়ে। আল্লাহ হাফেজ।

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here