স্মার্টফোনের জন্য ৭ টি প্রয়োজনীয় এন্ড্রয়েড এপস (ডাউনলোড করুন)

এন্ড্রয়েড এপস : বর্তমান সময়ে আমরা সকলেই স্মার্ট মোবাইল ব্যবহার করি। আর সেই মোবাইল ব্যবহার করার ক্ষেত্রে কাজের স্বার্থে অনেক গুলো অ্যাপ ব্যবহার করার দরকার হয়।

স্মার্টফোনের জন্য ৭ টি প্রয়োজনীয় এন্ড্রয়েড এপস (ডাউনলোড করুন)
স্মার্টফোনের জন্য ৭ টি প্রয়োজনীয় এন্ড্রয়েড এপস (ডাউনলোড করুন)

তাই আপনি যদি একটি এন্ড্রোয়েড ফোন ক্রয় করে ব্যবহার করেন তাহলে সেখানে কিছু প্রয়োজনীয় কাজ যেমন- ভিডিও দেখা, এডিটিং, গেমিং, রেকর্ডিং, ইন্টারনেট ব্রাউজিং ইত্যাদি প্লাটফর্ম নিয়ে কাজ করার জন্য আপনাকে অবশ্যই কিছু জনপ্রিয় অ্যাপ ডাউনলোড করে স্মার্ট ফোনে ইনস্টল করতে হবে।

তাই আপনার স্মার্টফোনের জন্য যাবতীয় অ্যাপ ডাউনলোড করতে পারবেন গুগল প্লে স্টোর থেকে। তবে সকল প্রকার অ্যাপ ব্যবহার করে সময় নষ্ট না করাই ভালো। স্মার্টফোনের অধিক এপস ব্যবহার করলে আপনার মোবাইল স্লো হয়ে যাবে। এই জন্য আপনার কিছু কাজের জন্য প্রয়োজনীয় এন্ড্রয়েড এপস ব্যবহার করার প্রয়োজন হবে।

এই ক্ষেত্রে মনে রাখবেন, একানে আমরা সেই সাধারণ ও এমনিতে সবাই ব্যবহার করা অ্যাপ যেমন- ফেসবুক, টুইটার, ইউটিউব, হোয়াটর্সঅ্যাপ এই অ্যাপ গুলো নিয়ে বলব না। এখানে শুধু আপনারা সেই প্রয়োজনীয় অ্যাপ গুলোর বিষয় জানতে পারবেন। যেই অ্যাপ গুলো ব্যবহার করে আপনাদের অনেক লাভ হবে।

তাই আপনি যদি স্মার্টফোনের জন্য প্রয়োজনীয় এন্ড্রোয়ে এপস ব্যবহার করতে চান। তাহলে আমাদের দেওয়া আর্টিকেল শেষ পর্যন্ত পড়ু্ন। তাহলেই আপনি দ্রুত জেনে নিতে পারবেন আপনার মোবাইলে আসলে কোন অ্যাপ গুলো ব্যবহার করা দরকার।

তো চলুন সময় নষ্ট না করে এন্ড্রয়েড এর প্রয়োজনীয় এপস গুলোর বিষয়ে জেনে নেওয়া যাক।

স্মার্টফোনের জন্য ০৭ টি প্রয়োজনীয় এন্ড্রয়েড এপস

আমরা এখানে এন্ড্রয়েড অ্যাপ এর বিষয়ে বলব। সেগুলো আপনারা সরাসরি গুগল প্লে স্টোর থেকে একদম ফ্রিতে ডাউনলোড করতে পারবেন। এছাড়া এন্ড্রয়েড এপস গুলো ডাউনলোড করার লিংক আমরা এখানে যুক্ত করে দেব। সেই লিংকে ক্লিক করে আপনি সহজেই এন্ড্রয়েড এপস গুলো ডাউনলোড করে নিতে পাবেন।

আপনি যদি আমাদের দেওয়া ৭ টি এন্ড্রয়েড এপস গুলো ডাউনলোড করেন তাহলে আপনার অনেক সুবিধা হবে বিভিন্ন কাজ করার জন্য। তো চলুন জেনে নেওয়া যাক স্মার্টফোনের জন্য প্রয়োজনীয় এন্ড্রয়েড এপস গুলো সম্পর্কে।

আরও পড়ুনঃ

1. Avast antivirus for android Apps

বর্তমান সময়ে যারা এন্ড্রয়েড মোবাইল ব্যবহার করে, তাদের মোবাইল গুলো ব্যবহার করার সময় অনেক ধরণের ভাইরাস আক্রান্ত করে থাকে। মোবাইলে ভাইরাস প্রবেশ করার আসল কারণ হচ্ছে ইন্টারনেট এর কিছু ক্ষতিকারক ওয়েবসাই ও অ্যাপ গুলো ব্যবহার করে ভুল করে থাকি।

তার জন্য বিভিন্ন ধরণের ভাইরাস Adware, Malware কিংবা Spyare যা আপনার এন্ড্রযেড মোবাইলে প্রবেশ না করতে পারে। তার জন্য আমাদের এইট এন্ট্রিভাইরাস এপস ব্যবহার করা প্রয়োজনয়। এন্ট্রিভাইরাস অ্যাপ আপনার মোবাইলে অনেক জরুরী।

বর্তমান সময়ে এন্ড্রয়েড মোবাইল এর জন্য সবথেকে ভালো এন্টিভাইরাস অ্যাপের লিষ্ট আমরা আমাদের ওয়েবসাইটে শেয়ার করেছি। আপনি চাইলে সেই পোস্ট পড়ে এন্টিভাইরাস সম্পর্কে আরো ভালো ভাবে জেনে নিতে পারবেন।

তবে এখানে এভাস্ট এন্টিভাইরাস এপস এর বিষয়ে বললাম তার কারণ উক্ত এন্টিভাইরাস আমি নিজের স্মার্ট ফোনে ব্যবহার করি। আর এই এন্টিভাইরস এপস ব্যবহার করে ভাইরাস মুক্ত করে সুন্দর ভাবে ব্যবহার করা সুযোগ পেয়ে থাকি।

তাই আপনি যদি আপনার এন্ড্রয়েড মোবাইল ফোন ভাইরাস মুক্ত রাখতে চান তাহলে আপনাকে অবশ্যই উক্ত এন্টিভাইরাসটি আপনার ফোনে ইনস্টল করতে হবে। আমি আপনার সুবিধার জন্য এখানে একটি লিংক শেয়ার করেছি। যা আপনি এক ক্লিক করে ডাউনলোড করে নিতে পারবেন।

ডাউনলোড করুনঃ avast antivirus

2. Wikipedia Android Apps

বর্তমান সময়ে যারা ইন্টারনেট ব্যবহার করে তারা সকলেই Wikipedia এই ব্যাপরে জানেন। আর যদি না জানেন তাহলে হয়তো আপনি ইন্টারনেট জগতে নতুন। Wikipedia একটি জ্ঞান ভান্ডার। যে কোন প্রকার জ্ঞান, কোন বিখ্যাত জায়গা, বিখ্যাত লোক এর ব্যাপারে আপনারা এখানে যাবতীয় তথ্য পেয়ে যাবেন।

বর্তমান সময়ে এই অ্যাপটি এন্ড্রয়েড মোবাইলে শিক্ষার্থী থেকে শুরু করে শিক্ষক এছাড়া যে কোন সাধারণ লোকেরাও এই অ্যাপ ব্যবহার করছে। কারণ এটি আপনার মোবাইলে থাকলে আউট নলেজ গুলো জেনে নিতে পারবেন। কারণ এখানে আপনি যে কোন তথ্য জানতে চাইল লিখে সার্চ করার সাথে সাথে পুরো তথ্য পেয়ে যাবেন।

আপনি যদি এই অ্যাপটি ডাউনলোড করতে চান। তাহলে আপনি আমাদের দেওয়া লিংকে ক্লিক করে সরাসরি ডাউনলোড করতে পারবেন।

ডাউনলোড করুনঃ  Wikipedia app

3. Google Photos – image backup app

আপনি যদি নিজের এন্ড্রয়েড মোবাইলে তোলা ছবি নিয়ে অনেক সিরিয়াস, মানে আপনি কখনও চান না যে আপনার মোবাইলে তোলা ছবি গুলো কোন কারনে হারিয়ে যাক বা ডিলিট হয়ে যাক। তাই আপনি যদি আপনার তোলা ছবি গুলো সুরক্ষিত রাখতে চান। তাহলে আপনাকে এন্ড্রয়েড মোবাইলে ফটো ব্যাকআপ অ্যাপ ডাউনলোড করতে হবে।

Google photos app আপনার এন্ড্রয়েড মোবাইলে তোলা বা থাকা সকল প্রকার ছবি আপনার গুগল একাউন্টে ব্যাকআপ বা আপলোড করে থাকে। যার ফলে আপনার মোবাইলে থাকা সকল প্রকার ছবি যে কোন অন্য কম্পিউটার, ল্যাপটপ বা মোবাইলে থেকে গুগল ফটো এর মাধ্যমে পুনরায় ডাউনলোড করে নিতে পারবেন। গুগল ফটো এপস ব্যবহার করার জন্য আপনার একটি গুগল একাউন্ট থাকতে হবে।

গুগল ফটো অ্যাপ এ আনলিমিটেড ফটো ব্যাকআপ করে রাখতে পারবেন। এখানে স্টোরেজ এর কোন লিমিট নেই। তাই এখন আপনার এন্ড্রয়েড মোবাইলের তোলা ছবি ‍গুলো হারিয়ে বা ডিলিট হয়ে গেলে কোন চিন্তা নেই। উক্ত অ্যাপ ব্যবহার করে সহজেই পুনরায় ফিরিয়ে আনতে পারবনে।

আপনি যদি এটি প্রয়োজন মনে করেন তাহলে নিচে দেওয়া লিংক কে ক্লিক করে অ্যাপটি ডাউনলোড করে নিন।

ডাউনলোড করুনঃ Google photos

4. Ganna online Music app

Gaana android app টি ব্যবহার করে আপনারা যে কোন গান সার্চ করে শুনতে পারবেন। তবে যে কোন গান হতে পারে বাংলা, ইংরেজি বা হিন্দি গান। সকল প্রকার গান এখানে আপনি সার্চ করেই পেয়ে যাবেন।

উক্ত অ্যাপ ব্যবহার করে আপনারা নিজের মোবাইল স্টোরজে স্পেড খরচ করা থেকে রক্ষা করতে পারবেন। কারণ আপনার ইন্টারনেট থেকৈ কোন গান মোবইলে ডাউনলোড করলে আপনার মেমোরি স্পেস লস হবে।

আর তাই আপনি সরাসরি গান শূনতে পারবেন। এছাড়া আপনি উক্ত অ্যাপ ব্যবহার করে আপনার পছন্দ মতো যে কোন গান সার্চ করে এইচডি কোয়ালিটিতে গান শূনতে পারবেন।

আপনি যদি এটি আপনার এন্ড্রয়েড মোবাইলে প্রয়োজন মনে করে তাহলে নিচে দেওয়া লিংকে ক্লিক করে ডাউনলোড করে নিন।

ডাউনলোড করুনঃ  gaana app

5. Google Indic Keyboard

আপনি যদি এন্ড্রয়েড মোবাইলে বাংলা টাইপ করতে চান। তাহরে আপনার জন্য অনেক প্রয়োজনীয় একটি অ্যাপ। এছাড়া অনেক ধরণের ভাষা যেমন- তামিল, হিন্দি,  পাঞ্জাবি ভাষা মোবাইলে টাইপ করতে চান তাহলে আপনি এই সকল ভাষায় টাইপিং করতে পারবেন। এছাড়া আপনি যে কোন ভাষা সিলেক্ট করে আপনার মোবাইলে টাইপ করতে পারবেন উক্ত অ্যাপ টি ব্যবহার করে।

গুগল এর এই এপস টি ব্যবহার করে আপনারা নিজের মোবাইলে কিবোর্ড অনেক সহজ ভাবে যে কোন ভাষায় রুপান্তর করে নিতে পারবেন। আর আপনার ফেসবুক, হোয়াটর্সঅ্যাপ ইন্টারনেট ব্রাউজার ‍গুলোতে মোবাইলের অন্য যে কোন অ্যাপ ব্যাবহার করার সময় উক্ত ভাষা গুলো সিলেক্ট করে টাইপং করতে পারবেন।

আপনি যদি এই অ্যাপটি আপনার মোবাইলে প্রয়োজন মনে করেন তাহলে নিচে দেওয়া লিংকে ক্লিক করে সরাসরি ডাউনলোড করুন।

ডাউনলোড করুনঃ Google Indic

6. Automatic Call Recorder

বর্তমান সময়ে আমরা যারা মোবাইল ব্যবহার করি সেই মোবাইল দিয়ে সারা দিনে অনেক ধরণের কথা বলে থাকি। এ জন্য কিছু কথা এমন হতে পারে যে গুলো প্রমান রাখাটা অনেক জরুরী।

আপনি যদি অফিসে কাজ করেন তাহলে অন্য কোন স্টাফ বা অন্য কোন কর্মচারীর সাথে আপনার কি কথা হয়েছে তার প্রমান রাখতে চান। তাহলে আপনাকে অবশ্যই একটি কল রেকর্ডার অ্যাপ ব্যবহার করতে হবে।

আপনি মোবাইলে কল রেকর্ডার যুক্ত করার ফলে মোবাইলে যে কোন বিষয়ে কথা বললে সেগুলো অটোমেটিক ভাবে রেকর্ড হবে। আর আপনি সহজেই প্রমান রাখতে পারবেন।

তাই আপনি যদি এই এপস টি প্রয়োজন মনে করেন তাহলে নিচে দেওয়া লিংকে ক্লিক করে ডাউনলোড করুন।

ডাউনলোড করুনঃ automatic call recording app

7. WPS Office – Word, Docs, PDF, Note, Slide & Sheet

আমরা সকলেই মাইক্রোসটফ অফিস সম্পর্কে জানি। বিশেষ করে যারা কম্পিউটার ব্যবহার করে তারা সকলেই মাইক্রোফট অফিস এর সাথে পরিচিত। তবে আপনি যদি একজন এন্ড্রয়েড মোবাইল ইউজার হয়ে থাকেন। তাহলে আপনার মোবাইলেও কম্পিউটার এর মতো মাইক্রোসফট অফিস এর কাজ গুলো করতে পারবেন।

আপনার প্রয়োজনীয় সকল প্রকার টাইপিং, হিসাব নিকাশ, স্লাইড বা পিডিএফ ফাইল করার প্রয়োজন হয়। তাহলে আপনি এটি আপনার এন্ড্রয়েড মোবাইলে ডাউনলোড করে নিয়ে কাজ করতে পারেন।

আপনি যদি এটি প্রয়োজন মনে করেন তাহলে নিচে দেওয়া লিংকে ক্লিক করে ডাউনলোড করুন।

ডাউনলোড করুনঃ WPS office

আরো দেখুনঃ

শেষ কথাঃ

তো বন্ধুরা এই আর্টিকেল থেকে আপনি জেনে নিতে পারলেন স্মার্টফোনে জর‌্য ৭ টি প্রয়োজনীয় এন্ড্রয়েড এপস সম্পর্কে। আপনি যদি এন্ড্রোয়ে মোবাইলে কাজ করতে চান। তাহলে উক্ত অ্যাপ গুলো আপনার অনেক প্রয়োজন। তাই উক্ত অ্যাপ গুলো আপনি সরাসরি ডাউনলোড লিংকে ক্লিক করে ইনস্টল করে নিন।

ট্যাগঃ স্মার্টফোনের জন্য ৭ টি প্রয়োজনীয় এন্ড্রয়েড এপস (ডাউনলোড করুন) স্মার্টফোনের জন্য ৭ টি প্রয়োজনীয় এন্ড্রয়েড এপস (ডাউনলোড করুন) স্মার্টফোনের জন্য ৭ টি প্রয়োজনীয় এন্ড্রয়েড এপস (ডাউনলোড করুন) স্মার্টফোনের জন্য ৭ টি প্রয়োজনীয় এন্ড্রয়েড এপস (ডাউনলোড করুন)

স্মার্টফোনের জন্য ৭ টি প্রয়োজনীয় এন্ড্রয়েড এপস (ডাউনলোড করুন) স্মার্টফোনের জন্য ৭ টি প্রয়োজনীয় এন্ড্রয়েড এপস (ডাউনলোড করুন) স্মার্টফোনের জন্য ৭ টি প্রয়োজনীয় এন্ড্রয়েড এপস (ডাউনলোড করুন) স্মার্টফোনের জন্য ৭ টি প্রয়োজনীয় এন্ড্রয়েড এপস (ডাউনলোড করুন)

আমাদের দেওয়া আর্টিকেল আপনার কাছে কেমন লাগলো অবশ্যই একটি কমেন্ট করে জানাবেন। আর এই বিষয়টি আপনার বন্ধুদের জানাতে একটি শেয়ার করে দিবেন। আর আমাদের ওয়েবসাইট থেকে নতুন নতুন আর্টিকেল পড়তে চাইলে ভিজিট করুন ধন্যবাদ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap