অনলাইন ডেটিং অ্যাপস (সেরা ৩ টি)

অনলাইন ডেটিং অ্যাপস : বর্তমানে আমরা ইন্টারনেট এর মাধ্যমে বিভিন্ন ধরণের সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম অনুসরণ করে থাকি। কিন্তু মানুষ এখন সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম গুলো ব্যবহার করার পাশাপাশি অনেক ধরণের অনলাইন ডেটিং অ্যাপ ব্যবহার করে থাকে।

যতই সময় যাচ্ছে ঠিক ততই এই সকল অনলাইন ডেটিং এপ এর চাহিদা বেড়েই যাচ্ছি। কারণ একজন মানুষ যখন সিঙ্গেল থাকে তখন তার মনে শুধু প্রিয়জন খুজার চিন্তা মাথায় ঘোরপাক খায়।

এর কারণ সকলেই চাই যে তার একটি প্রিয় মানুষ হোক। সেই মানুষ তার খোজ খবর নিক। তবে বাস্তব জীবনে এমন মানুষ খুজে পাওয়া অনেক কঠিক ব্যাপার।

এখনকার দিনে অনলাইন ডেটিং অ্যাপ গুলো এই অভাব পূরণের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। যেখানে আপনি অনেক সহজেই আপনার মনের মতো কাউকে খুজে নিতে পারবেন।

তো চলুন আজকের আলোচনা থেকে ডেটিং অ্যাপস এর সম্পর্কে জেনে নেওয়া যাক। আমাদের মধ্যে এমন অনেক লোক আছে যারা অনলাইনের মাধ্যমে ডেটিং এপ কি এই বিষয়ে জানে না।

এছাড়া ডেটিং এপ কিভাবে ব্যবহার করতে হয় সেই বিষয়েও জানে না। তাই আপনি যদি উক্ত অনলাইন ডেটিং অ্যাপ ব্যবহার করতে চান। তাহলে আমাদের দেওয়া আর্টিকেল শেষ পর্যন্ত মনযোগ দিয়ে পড়ুন।

কারণ এই পোস্টে আপনাকে অনলাইন ডেটিং অ্যাপস সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করার চেষ্টা করব।

অনলাইন ডেটিং অ্যাপস (সেরা ৩ টি)
অনলাইন ডেটিং অ্যাপস (সেরা ৩ টি)

অনলাইন ডেটিং অ্যাপস কি ? (What is online dating App)

বর্তমান সময়ে আমরা বিভিন্ন ধরণের সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ব্যবহার করে থাকি পরিচিত লোকদের সাথে যোগাযোগ করার জন্য। ঠিক সেরকম ভাবে অনলাইন ডেটিং অ্যাপস গুলো মূলত মানুষের সাথে যোগাযোগ করার জন্য তৈরি করা হয়েছে।

মনে করুন আমরা ফেসবুক এর মধ্যে বিভিন্ন প্রকার নতুন নতুন বন্ধু তৈরি করতে পারি এবং সেই বন্ধুদের সাথে চ্যাটিং করতে পারি, ভিডিও কল, অডিও কল করে যোগাযোগ করতে পারি।

এরকম ভাবে একজন নতুন ব্যক্তির সাথে পরিচিত হয়ে উঠতে পারি। ঠিক সেরকম ভাবে এই সকল অনলাইন ডেটিং এপ গুলো কাজ করে থাকে।

কিন্তু উক্ত ডেটিং অ্যাপস এর মূল উদ্দেশ্য হচ্ছে কোন একজন নতুন ব্যক্তি তার অপরিচিত ব্যক্তির সাথে সম্পর্ক স্থাপন করার সুযোগ পায়। মনে করুন আপনি যখন একজন ছেলে হয়ে অনলাইন ডেটিং অ্যাপস ব্যবহার করবেন তখন আপনি বিভিন্ন মেয়েদের সাথে যোগাযোগ স্থাপন করতে পারবেন। তাদের সাথে বন্ধুত্ব সৃষ্টি করতে পারবেন।

আর আপনি যদি একান্ত ভাবে জানতে চান যে, অনলাইন ডেটিং অ্যাপ কি? তাহলে আমরা আপনাকে বলব ডেটিং অ্যাপস হচ্ছে নতুন বন্ধু তৈরি করার একটি বিশেষ প্লাটফর্ম।

আরো দেখুনঃ

যার মাধ্যমে একজন ছেলে বা একজন মেয়ে অনেক সহজেই কোন অপরিচিত লোকের সাথৈ বন্ধুত্ব সৃষ্টি করতে পারবে। এবং তারা যদি তাদের বন্ধুত্বকে বজায় রাখতে চায় তাহলে একটা সময় তারা নিজের মধ্যে বিয়ে সম্পর্ক সৃষ্টি করে নিতে পারবে।

মুলত এই সকল বিশেষ কাজ গুলো অনলাইন ডেটিং এপস এর মাধ্যমে করা সম্ভব। আর সে জন্য বর্তমান সময় গুলোতে অনলাইন ডেটিং অ্যাপ গুলো জনপ্রিয় দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

এখন অনেকের প্রশ্ন হতে পারে যে, অনলাইন ডেটিং অ্যাপস বাংলাদেশ থেকে ব্যবহার করা যাবে কিন। তাদের প্রশ্নের উত্তরে বলব হ্যাঁ আপনি বাংলাদেশ থেকেও অনলাইন ডেটিং অ্যাপস ব্যবহার করতে পারবেন।

এই সময় পর্যন্ত বাংলাদেশের ফ্রি ডেটিং ওয়েবসাইট বা বাংলা ডেটিং ওয়েবসাইট থাকলেও তেমন একটি ইউজার নেই। আর আপনি যদি আপনার মনের মতো মানুষ খুজতে আগ্রহী থাকেন তাহলে আজ থেকেই অনলাইন ডেটিং অ্যাপস ব্যবহার করতে পারেন।

অনলাইন ডেটিং অ্যাপ কি ফ্রিতে ব্যবহার করা যায়?

উপরিউক্ত আলোচনা থেকে আপনি অনলাইন ডেটিং অ্যাপস কি এই বিষয়ে জানতে পারলেন। এখন আপনাকে জানাব অনলাইন ডেটিং অ্যাপস কি ফ্রিতে ব্যবহার করা যাবে কি না।

আপনি যদি অনলাইন ডেটিং অ্যাপস ব্যবহার করতে চান তাহলে বাংলাদেশ থেকে একদম বিনামূল্যে ব্যবহার করার সুযোগ পাবেন। এছাড়া আপনি যদি চান টাকা খরচ করে অ্যাপটি ব্যবহার করবেন সেটিও পারবেন।

তো আপনি যদি টাকা খরচ না করে ফ্রিতে ব্যবহার করতে পারেন তাহলে এটিই ভালো। শুধু শুধু টাকা খরচ করার প্রয়োজন নাই। আর আপনি যদি পেইড মানে টাকা খরচ করে ডেটিং অ্যাপ ব্যবহার করেন। তাহলে অ্যাপে থাকা সকল প্রকার সুবিধা পাবেন এটি ফ্রিতে পাবেন না।

আপনি যদি চিন্তা করেন তাহলে বুঝতে পারবেন এই সকল অনলাইন ডেটিং অ্যাপস যারা তৈরি করেছে তারা অবশ্যই টাকা আয় কার জন্য তৈরি করেছেন।

যারা এই অ্যাপ ‍গুলো তৈরি করেছে তারা এই সকল ডেটিং অ্যাপস এর মধ্যে অনেক কিছু ফিচার যুক্ত করেছে। যে ফিচার গুলো ব্যবহার করার জন্য আপানাকে কিছু টাকা খরচ করতে হবে।

আপনি যখন কিছু টাকা খরচ করে অ্যাপটি ব্যবহার করবেন তখন আলাদা সকল সুবিধা ভোগ করতে পারবেন।

অন্যদিকে আপনি যদি কোন টাকা খরচ করতে না চান তাহলে একেবারে ফ্রিতেও ব্যবহার করতে পারবেন। সে জন্য আপনাকে আলাদা কোন সুবিধা প্রদান করা হবে না।

এখন আপনার উপর নির্ভর করে আপনি কিভাবে ডেটিং অ্যাপস গুলো ব্যহার করবেন ফ্রি নাকি পেইড।

অনলাইন ডেটিং অ্যাপস সাবস্ক্রিপশন কিনতে হয় ?

বর্তমানে আপনি অনেক প্রকার অনলাইন ডেটিং অ্যাপস পেয়ে যাবেন। কিন্তু সেই সকল ডেটিং অ্যাপস এর মধ্যে এমন কিছু অ্যাপ আছে। যারা মূলত বর্তমানে প্রচুর জনপ্রিয়তা অর্জন করেছে।

আর আপনি যদি উক্ত সকল ডেটিং অ্যাপস গুলো ব্যবহার করেন তাহলে অবশ্যই আপনাকে সাবস্ক্রিপশন কিনতে হবে। আর যদি আপনি সেই সকল অ্যাপস এর সাবস্ক্রিপশন কিনেন তবে আপনি অনেক বাড়তি সুবিধা নিতে পারবেন। কিন্তু ডেটিং এপসের জন্য সাবস্ক্রিপশন প্রয়োজন হয় সেটি এমন কোন বিষয় না।

আপনি এমন অনেক প্রকার অনলাইন ডেটিং অ্যাপস পাবেন যে গুলোতে সাবস্ক্রিপশন কিনতে হবে না।তবে যারা উক্ত অ্যাপ গুলো আয় করার উদ্দেশ্যে তৈরি করেছে সেহেতু তাদের এই ডেটিং অ্যাপ গুলো জনপ্রিয়তা পায়।

আর তারপর থেকে ডেটিং অ্যাপস গুলোতে সাবস্ক্রিপশন পদ্ধতি চালু করে দেই। তবে যখন তারা নতুন অ্যাপস হিসেবে মার্কেটে ডেটিং এপস গুলো প্রকাশ করে তখন কোন ডেটিং অ্যাপস এর সাবস্ক্রিপশন কেনার প্রয়োজন হয় না।

তবে আপনি যদি ডেটিং অ্যাপ এর পূর্ণ সুবিধা পেতে চান। তাহলে আপনাকে কিছু টাকা খরচ করে ডেটিং অ্যাপস সাবস্ক্রিপশন নেওয়ার কথা চিন্তা করতে হবে। এতে করে আপনি সকল প্রকার সুবিধা ভোগ করতে পারবেন।

অনলাইন ডেটিং অ্যাপস (সেরা ৩ টি)

উক্ত আলোচনাতে অনলাইন ডেটিং অ্যাপস কি এই সম্পর্কে জেনে নিতে পারছেন। যার ফলে ডেটিং অ্যাপস সম্পর্কে আপনার জানা হয়ে গেছে।

এখন আমরা উক্ত বিষয় গুলো জানার পাশাপাশি অনেক জরুরী বিষয় জানাব। সেটি হলো বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় অনলাইন ডেটিং অ্যাপস কোন গুলো।

তো চলুন নিচের অংশ থেকে জেনে নেওয়া যাক অনলাইন ডেটিং অ্যাপস গুলো ব্যবহার করে নিজের মনের মানুষ কে খুজে নেওয়া যাক।

Bumble

বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় একটি অনলাইন ডেটিং অ্যাপস হলো বাম্বেল। উক্ত অ্যাপটি ভারতে অনেক জনপ্রিয়তা অর্জন করতে পারছে। সেই লক্ষ্যে আমাদের বাংলাদেশেও এই ডেটিং এপস এর জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে।

কারণ আপনি যদি নতুন কোন বন্ধু খোজ করতে চান তাহলে এই অ্যাপটি আপনার জন্য অনেক ভালো হবে। এখানে আপনার মনে মতো যে কোন বন্ধু খুজে নিতে পারবেন।

কিন্তু বলাবাহুল্য যে, এই ডেটিং অ্যাপস এ মহিলারা অধিক পরিমাণের সুবিধা ভোগ করতে পারবে। কারণ যখন আপনি উক্ত অনলাইন ডেটিং অ্যাপটি ব্যবহার করবেন তখন খেয়াল রাখতে পারবেন যে, মেয়েরা প্রখম কথোপকথন চালু করে থাকে। মানে আপনি যদি একজন পুরুষ হয়ে থাকেন। তবে আপনি কোন মেয়ের সাথে শুরুতে কথা বলতে পারবেন না।

যখন সেই মেয়িটি ইচ্ছাকৃত ভাবে আপনার সাথে কথা বলবে। তখনই আপনি সেই মেয়ের সাথে কথা বলতে পারবেন।

আরও দেখুনঃ

বাম্বলের কিছু জনপ্রিয় ফিচার

অনলাইন ডেটিং অ্যাপ এর মধ্যে বাম্বলের ব্যাপক পরিমাণের জনপ্রিয়তা আছে। তাই আপনি যখন এই ডেটিং অ্যাপ ব্যবহার করবেন। তখন আপনি বেশ ভালো ও জনপ্রিয় ফিচার গুলো লক্ষ্য করতে পারবেন।

আপনি জনপ্রিয় এই ডেটিং অ্যাপ এর মধ্যে পেইড সাবস্ক্রিপশন নেন। তাহলে আপনি আপনার প্রোফাইল টি অধিক পরিমাণের মেয়েদের নিকট পৌছাতে পারবেন।

কিন্তু আপনি চাইলে উক্ত অ্যাপটি কোন প্রকার অর্থ ব্যয় না করে, একবারে বিনামূলৈ ব্যবহার করতে পারবেন না। উক্ত অ্যাপ এর মধ্যে কোন পুরুষ অন্য আরেকটি মেয়েদের সাথে শুরুতে কথা বলতে পারবে না। মেয়েরােই প্রথমে কথা বলা শুরু করবে। আর যখন আপনি উক্ত অনলাইন ডেটিং অ্যাপস ব্যবহার করবেন তখন আপনি মোট তিনজন ব্যবহারকারী দেখতে পারবেন।

তো আপনি যদি এই জনপ্রিয় ফিচার গুলো ভোগ করতে চান, তাহরে অবশ্যই আপনাকে উক্ত জনপ্রিয় অনলাইন ডেটিং অ্যাপস ব্যবহার করতে হবে।

আর যখন আপনি অ্যাপটি ব্যবহার করবেন তখন আপনারও অনেক ভালো লাগবে। মন খারাপ থাকলে ডেটিং এপে যুক্ত হয়ে মেয়েদের সাথে চ্যাটিং করতে পারবেন।

ডাউনলোড করুনঃ অনলাইন ডেটিং অ্যাপস- Bumble

Aisle

বর্তমানে যারা ভারতের নাগরিক তাদের জন্য একটি বিশেষ অনলাইন ডেটিং অ্যাপ তৈরি করা হয়েছে যার নাম হলো Aisle.

তবে এটি হচ্ছে নতুন একটি ডেটিং অ্যাপস। আর আপনি যদি একজন নতুন ব্যক্তি হয়ে থাকেন। তবে উক্ত অ্যাপটি আপনার জন্য অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তো আপনি যখন একজন নতুন ব্যক্তি হিসেবে অনলাইন ডেটিং এপটি ব্যবহার কবেন।

তখন আপনি দেখতে পারবেন প্রথমে উক্ত অ্যাপ এর মধ্যে হিন্দি ভাষা সিলেক্ট করা থাকবে। এবং আপনি যদি ইন্ডিয়ান হয়ে থাকেন, তাহলে আপনি খুব সহজেই আপনার মনের মানুষ খুজে নিতে পারবেন। এ জন্য আপনি যদি একজন মেয়ে হয়ে থাকেন। তাহলে আপনি আপনার পছন্দ মতো ছেলে খূজে পাবেন। আর আপনি যদি ছেলে হয়ে থাকেন তাহলে মনের মতো একজন মেয়ের সাথে পরিচিত হয়ে বন্ধুত্ব করতে পারবেন।

Aisleএর কিছু জনপ্রিয় ফিচার

আপনি যখন অনলাইন ডেটিং অ্যাপস হিসেবে আইল ব্যবহার করবেন। তখন আপনি অনেক কিছু জনপ্রিয় ফিচার পেয়ে যাবেন।

উক্ত অ্যাপের মধ্যে আপনি এমন একটি জনপ্রিয় ফিচার পাবেন। যে ফিচারটিকে কাজে লাগিয়ে আপনি  শুধু মাত্র সারা বিশ্বের ভারতীয় মানুষ এর সাথে যোগাযোগ স্থাপন করতে পারবেন।

উক্ত অ্যাপস এর মধ্যে আপনাকে কোন প্রকার টাকা খরচ করতে হবে না। তারপরেও আপনি পছন্দ মতো মনের মানুষ খুজে নিতে পারবেন। নতুন ব্যক্তিদের ক্ষেত্রে ডেটিং অ্যাপটি অনেক হেল্পফুল হবে। কারণ অন্যান্য অ্যাপ এর তুলনায় এটি অনলাইন ডেটিং অ্যাপ ব্যবহার করা অনেক সহজ।

আপনি যদি একজন নতুন ব্যক্তি হিসেবে কোন ডেটিং অ্যাপ ব্যবহার করতে চান। তবে আপনি অন্ত্যত পক্ষে এবার হলেও এই অ্যাপটি ব্যবহার করে দেখতে পারেন। আমরা আশা করি আপনার অনেক ভালো লাগবে।

Raya

Raya অনলাইন ডেটিং অ্যাপস হলো আইফোন ও এন্ড্রোয়েট ব্যবহারকারীদের জন্য একটি অনলাইন ডেটিং অ্যাপস। অ্যাপটি Raya App LLC দ্বারা ২০১৪ সালে প্রতিষ্ঠিত হয়েছে।

রায়া হচ্ছে বিশ্বের মানুষদের একটি ব্যক্তিগত, সদস্য ভিত্তিক নেটওয়্যার্ক। ডেটিং এপটি সদস্যদের একে অপরের সাথে যোগাযোগ স্থাপন করতে সাহায্য করে।

উক্ত অ্যাপটি আপনি একদম বিনামূলে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। তাই আপনি যদি অনলাইন চ্যাটিং ডেটিং করতে চান তাহলে আপনি এই অ্যাপটি ডাউনলোড করতে পারেন।

উক্ত অ্যাপস গুলো ছাড়া আরো অসংখ্য অ্যাপস আছে। যা ব্যবহার করে আপনি অনলাইন ডেটিং করে নিজের পছন্দ মতো মানুষ খুজে নিতে পারবেন।

আরো পড়ুনঃ

শেষ কথাঃ

তো বন্ধুরা আমাদের এই পোস্টে আজ আপনাকে জানানো হলো অনলাইন ডেটিং অ্যাপ সম্পর্কে। আপনি যদি নিজের প্রিয় জন খুজতে চান তাহলে আমাদের দেওয়া অ্যাপস গুলো ব্যবহার করতে পারেন।

ডেটিং অ্যাপস গুলো ব্যবহার করার ফলে আপনি সহজেই একজন মেয়ে বা ছেলেকে পটিয়ে প্রেম বা বিয়ের মতো শুভ কাজে পৌছাতে পারবেন।

ট্যাগঃ অনলাইন ডেটিং অ্যাপস (সেরা ৩ টি) অনলাইন ডেটিং অ্যাপস (সেরা ৩ টি) অনলাইন ডেটিং অ্যাপস (সেরা ৩ টি) অনলাইন ডেটিং অ্যাপস (সেরা ৩ টি)

অনলাইন ডেটিং অ্যাপস (সেরা ৩ টি) অনলাইন ডেটিং অ্যাপস (সেরা ৩ টি) অনলাইন ডেটিং অ্যাপস (সেরা ৩ টি) অনলাইন ডেটিং অ্যাপস (সেরা ৩ টি)

আমাদের এই আর্টিকেল পড়ে আপনার যদি ভালো লাগে তাহলে একটি কমেন্ট করে জানাবেন। আর একটি আপনার বন্ধুদের জানাতে একটি শেয়ার করবেন। আমাদের সাইট থেকে আরো নতুন নতুন আর্টিকেল পড়তে চাইলে নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap