২০২১ সালে প্রয়োজনীয় ১০টি অ্যান্ড্রয়েড অ্যাপস

প্রতিনিয়তই কোনো না কোনো অ্যান্ড্রয়েড অ্যাপস এর সাথে আমরা পরিচিত থাকি।  অ্যান্ড্রয়েড হলো মূলত একটি অপারেটিং সিস্টেম। আর এই অপারেটিং সিস্টেম এ সাপোর্ট করে বা করবে এরকম সম্ভাব্য অ্যাপস গূলোই হলো অ্যান্ড্রয়েড অ্যাপস।

2021-এ একটি নতুন বছরের শুরুতে আমরা এসব অ্যান্ড্রয়েড অ্যাপস নিয়ে বেশ কিছু চমক দেখতে পারব। আর আজ আমরা সেসব চমক নিয়েই আপনাদের সামনে হাজির হয়েছি। আজ আপনাদের সামনে আমরা 2021 সালের কিছু গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় চমকপ্রদ কিছু অ্যান্ড্রয়েড অ্যাপস নিয়ে আলোচনা করব।

তাহলে আসুন আর দেরি না করে আমরা আমাদের মূল আলোচনায় চলে যাই।

2021 সালে জনপ্রিয় মজার 10 এপস। যা দেখলে চমকে যাবেন আপনিয়
2021 সালে জনপ্রিয় মজার 10 এপস

প্রয়োজনীয় অ্যান্ড্রয়েড অ্যাপস 2021-

1. Nova Launcher:

Nova Launcher  হলো একটি কম স্টোরেজ এর বেশ গুরুত্বপূর্ণ অ্যাপ যেখানে নানা ধরনের কাস্টমাইজেশন এর সুযোগ রয়েছে। এই অ্যাপের দ্বারা আপনি আপনার ফোন এর UI এর উপর কন্ট্রল আনতে পারবেন। পাশাপাশি নোটিফিকেশন,  অ্যাপ ড্রয়ার এগুলো কাস্টমাইজ করতে পারবেন।

এছাড়া বিভিন্ন ফোলডারকে হাইড এবং আনহাইড করতে পারবেন।অনেকগুলো অ্যাপস এর শর্টকাট তৈরি করতে পারবেন। এবং এছাড়া আপনি বিভিন্ন থিম সহ ফাইল ফোলডার কাস্টমাইজ করতে পারবেন।

আরও পড়ুনঃ

2. Bumble:

নতুন নতুন সম্পর্ক স্থাপন করা বিভিন্ন ডিভাইস এর কারণে বেশ সহজ হয়ে গিয়েছে। এবং এই কাজকে আরও সহজ করতে Bumble অ্যাপস তৈরি হয়েছে। এটি মূলত ডেটিং এর জন্যই বেশি ব্যবহার হয়।

অর্থাৎ আপনি যদি কারো সাথে একটি দিন ঘুরতে যেতে চান এবং অপরিচিত কেউ হলেও এই অ্যাপ এক্সট্রা ভেরিফিকেশন এর ব্যবস্থা করে। এখানে নারীরাও তাদের প্রথম মতামত দেয়ার সুবিধা করতে পারে। আর 24 ঘন্টার মধ্যে এখানের ম্যাচ গুলি শেষ হয়ে যায়। এটি সঠিক মানুষের সাথে ডেট করার জন্য বহুল ব্যবহৃত একটি অ্যাপ।

3. Google find my device:

Google find my device অ্যাপটি সর্বকালের একটি অনন্য সেরা অ্যান্ড্রয়েড অ্যাপস।

এই অ্যাপ এর নাম শুনেই আপনি ধারণা করতে পারেন যে এটি কী কাজে ব্যবহৃত হয়। মূলত আমাদের কোনো ডিভাইস হারিয়ে গেলে আমরা এই অ্যাপ এর সাহায্যে তা খুঁজে বের করতে পারব। এছাড়া এটি যে কোনো ডিভাইস থেকে অ্যাকসেস যোগ্য।

এই অ্যাপ এ আপনার নিজস্ব অ্যাকাউন্ট দিয়ে যতগুলো ফোনে লগ ইন করেছেন সেগুলোর সবগুলোই আপনি খুঁজে বের করতে পারেন। এছাড়া ফোন লক করে কিংবা সাউন্ড ট্রাক করে আপনি আপনার হারানো ডিভাইস খুঁজে নিতে পারেন।

আরও পড়ুনঃ

4. Kaspersky mobile antivirus:

Kaspersky mobile antivirus একটি অন্যতম ভাইরাস ক্লিয়ার অ্যান্ড্রয়েড অ্যাপস। এই অ্যাপ এর শক্তিশালী সফটওয়্যার এর মাধ্যমে খুব নিখুঁত ভাবে ভাইরাস শনাক্ত করা হয়। এটি ব্রাউজার হিস্টোরি, ইন্টারনাল স্টোরেজ এবং মাইক্রো SD সহ সব কিছুর ভেতরের ভাইরাস শনাক্ত করতে পারে।

এই অ্যাপ আপনাকে ভাইরাস ক্লিন এবং অটোমেটিক মেলওয়ার ব্লকিং এ সাহায্য করবে। এই অ্যাপ এর সাহায্যে আপনার গুরুত্বপূর্ণ তথ্য সংরক্ষণ করতে পারবেন। এবং ইনফো থিভসরা আপনার ডিভাইস থেকে ইনফরমেশন চুরি করতে পারবে না।

এছাড়া আপনার ইচ্ছে মতো স্ক্যান করতে পারবেন। এটি আপনার ডিভাইস এর পার্সোনাল ছবি কিংবা ইনফরমেশন বা ফাইলে অধিক গোপন কোড রাখতে সহায়তা করবে।

5. WhatsOnFlix:

এটি এন্টারটেইনমেন্ট এর জন্য একটি সেরা অ্যাপ। এই অ্যান্ড্রয়েড অ্যাপস মূলত আপনাকে Netflix এর ফিচার সম্পর্কে আপডেট রাখবে। নেটফ্লিক্স এ কী আসছে বা পরবর্তীতে কী দেখবেনসেগুলো সম্পর্কে আপনাকে অবগিত করবে। পাশাপাশি এই অ্যাপে আপনি সকল লেটেস্ট মুভি এর লিস্ট পাবেন।

এটি খুব কমই আপডেট চায়। তবে এই অ্যাপ রেগুলার এর কন্টেক্সট আপডেট রাখে। এখানে আপনি Netflix এর সকল কিছু জানতে পারবেন। IMBd এবং  TMBd থেকে এটি তথ্য সংগ্রহ করে। এছাড়া এটি Netflix এর একটি বিশাল সার্চ ইঞ্জিন রূপে ব্যবহার হয়।

6. CamScanner:

CamScanner আর একটি বহুল ব্যবহৃত অ্যান্ড্রয়েড অ্যাপস যেখানে আপনি JPEG এবং PDF  ফাইল অতি সহজে শেয়ার করতে পারবেন। এটি মূলত এটি স্ক্যান অ্যাপ। এটি খোনো ভাইরাস স্ক্যানার না। এটি হলো টেক্সট স্ক্যানার।

অর্থাৎ এই অ্যাপটি আপনার মোবাইল ফোন এর ক্যামেরাকে ব্যবহার করে আপনার সকল ডকুমেন্টস স্ক্যান করে যথেষ্ট পরিষ্কার করে তুলবে। যেন কোথাও শেয়ার করলেতা যেন ফেটে না যায়। এই অ্যাপে মাল্টি পেইজ ডকুমেন্টস স্ক্যান করতে পারবেন।

কোনো ডকুমেন্টস এ অনেক সহজে ট্যাগ অ্যাড করতে পারবেন। অটো ক্রপ এর সাহায্যে ডকুমেন্টস পাঠানোর ব্যবস্থাও রয়েছে।

 7. Spotify:

Spotify একটি অনন্য মিউজিক অ্যাপ যেটি আপনি কখনোই ছাড়তে চাইবেন না। এটি আপনাকে পুরো বিশ্ব ব্যাপী মিউজিক ওয়ার্ল্ড এ নিয়ে যেতে পারে। এই অ্যাপের সাহায্য নিয়ে আপনি মিউজিক স্ট্রিম শুনতে পারেন এবং ডাউনলোড করতে পারেন।

এছাড়া আপনার পছন্দের মিউজিক প্লে লিস্ট শরটেড করতে পারবেন। অ্যান্ড্রয়েড অ্যাপস টিতে ডিলিটেড লিস্ট থেকে আপনি আপনার মিউজিক কে রিকভার করতেও সক্ষম হবেন এবং উইকলি প্লে লিস্ট আপডেট করতে পারবেন।

আরও পড়ুনঃ

8. Instasize:

Instasize হলো একটি ফটো ইডিটর অ্যাপ। এই অ্যাপ এ আপনি বিভিন্ন ফটো অনেক ফিল্টার এর সাহায্যে ইডিট করতে পারবেন। এখানে 100 এর উপরে ফিল্টার করতে পারবেন। এবং ভিন্টেজ এর উপরে অতিরিক্ত লেয়ার দেয়া যাবে।

এই অ্যাপটি আপনাকে বিভিন্ন কালার এডজাসটিং টুল এর সাহায্যে  ছবিকে অ্যাডভানস করতে সহায়তা করবে। এছাড়া ইনস্টাগ্রাম, টিকটক এর জন্য কাস্টমাইজ কন্টেন্ট তৈরি করতে পারবেন উক্ত অ্যান্ড্রয়েড অ্যাপস টি দ্বারা।

9. Google pay:

অ্যান্ড্রয়েড এর মোবাইল অপারেটিং এর জন্য Google pay একটি অন্যতম মোবাইল পেমেন্ট অ্যান্ড্রয়েড অ্যাপস। এই অ্যাপ যে কোনো কার্ড টাইপ দিয়ে পেমেন্ট করতে সুবিধা দেয়। এমনকি ভার্চুয়াল কার্ড নম্বর এর সাহায্যেও এখানে ইনফরমেশন সংরিক্ষত থাকে।

এই অ্যাপে যে কোনো জায়গায় মানি সেন্ড করা সম্ভব। এবং মানি রিসিভও করা সম্ভব। বিভিন্ন বিল যেমন ইলেকট্রিসিটি বিল, গ্যাস বিল ইত্যাদির পেমেন্ট এর মাধ্যমে করা সম্ভব। এছাড়া এই অ্যাপ এ পেমেন্ট করার জন্য এক্সট্রা রিওয়ার্ড দেয়া হয়।

10. Zomato:

Zomato এমন একটি অ্যাপ যার মাধ্যমে আপনি আপনার নিকটস্থ সকল রেস্টুরেন্ট এর খবর জানতে পারবেন। এই অ্যাপ আপনাকে শুধু রেস্টুরেন্ট নয় বরং এ মেনু, ফুড ইত্যাদি সব বিষয়ে অবগিত করতে পারে। খুব সহজে বিভিন্ন রেস্টুরেন্ট এর লিস্ট জানতে পারবেন।

এমনকি বুকিং ও দিতে পারবেন। এছাড়া বন্ধুদের সাথে কানেকশন রেখে রেস্টুরেন্ট এ যোগাযোগ করা যেতে পারে। প্রিমিয়াম মেমবারদের জন্য বিশেষ অফারের ব্যবস্থাও করা হয়।

নতুন বছরের শুরুতে একটু অন্য রকম স্বাদ নিতে দোষটাই বা কোথায়। তাই আপনার নিয়মিত অ্যাপস গুলোকে ছেড়ে শুরু কযতে পারেন এরকম জনপ্রিয় সকল অ্যাপ। একবার ব্যবহার করলেই আপনি বুঝতে পারবেন কেন এগুলো জনপ্রিয়। তাই আশা করি এবছর শত কষ্ট শেষে নতুনের শুরুটা বেশ স্মরণীয় ভাবেই করতে চাইবেন।

আরও পড়ুনঃ

পরিশেষে-

আমরা যতটা পারি আপনাদের জানার ইচ্ছাকে প্রশমিত করার চেষ্টা করি। আপনাদের সামনে নতুন নতুন অজানা বিষয়ে অবগিত করার চেষ্টা করি আপনার এর দ্বারা সামান্য উপকৃত হলেও আমরা কৃতজ্ঞ থাকব। আমাদের অনলাইনে কাজের টিপস অ্যান্ড ট্রিক্স সমন্ধে জানতেও সাথেই থাকুন।

সবশেষে, আপনাদের মূল্যবান মতামত এবং জানার ইচ্ছেগুলো কমেন্ট বক্সে আমাদের জানাতে ভুলবেন না!

আরও পড়ুন

Leave a Comment