মোবাইলের জন্যে ফ্রি স্ক্রিন রেকর্ডার অ্যাপ (ডাউনলোড করুন)

আপনি যদি একজন স্মার্ট মোবাইল ফোন ব্যবহারকারী হয়ে থাকেন। এবং আপনি যদি একজন ভিডিও ক্রিয়েটর হয়ে থাকেন। তাহলে আপনার জন্য একটি সুখবর হলো আপনি মোবাইলের মাধ্যমে আপনার সকল প্রকার ভিডিও স্ক্রিন রেকর্ড করতে পারবেন।

বর্তমান সময়ে যারা নতুন ইউটিউবার হিসেবে নিযুক্ত হতে চায়। তারা কিভাবে ভিডিও ক্রিয়েট করবে সেই বিষয়ে জানে না। এবং তাদের কাছে কোন ভালো স্ক্রিন রেকর্ডারও থাকে না।

মোবাইলের জন্যে ফ্রি স্ক্রিন রেকর্ডার অ্যাপ (ডাউনলোড করুন)
মোবাইলের জন্যে ফ্রি স্ক্রিন রেকর্ডার অ্যাপ (ডাউনলোড করুন)

তাই আপনি যদি মোবাইলের জন্য ফ্রি স্ক্রিন রেকর্ডার অ্যাপ ব্যবহার করতে চান। তাহলে সঠিক একটি ওয়েবসাইটে প্রবেশ করেছেন। কারণ আমি আজ এই পোস্টে আপনাকে জানাব মোবাইলের জন্য ফ্রি স্ক্রিন রেকর্ডার কিভাবে ডাউনলোড করতে হয় এবং কিভাবে কাজ করতে হয়।

আপনি যদি এই বিষয়ে বিস্তারিত ধারণা গ্রহণ করতে চান। তাহলে নিচে দেওয়া তথ্য গুলো শেষ পর্যন্ত মনযোগ দিয়ে পড়ুন।

আপনি যদি আপনার মোবাইল দিয়ে ইউটিউবিং করেন তাহলে আপনার জন্য অনেক গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবেন একটি স্ক্রিন রেকর্ডার। আপনি মোবাইলে যে বিষয় নিয়ে ভিডিও তৈরি করতে চাইবেন সেগুলো আপনার মোবাইল থেকে সুন্দর ভাবে রেকর্ড করা হবে। আপনি সেই স্ক্রিন রেকর্ড করা ভিডিও গুলো সহজেই আপনারা যে কোন প্লাটফর্মে শেয়ার করতে পারবেন।

তো চলুন সময় নষ্ট না করে মোবাইলের জন্য স্ক্রিন রেকর্ডার অ্যাপ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

মোবাইলের জন্যে ফ্রি স্ক্রিন রেকর্ডার অ্যাপ (ডাউনলোড করুন)

আমরা আপনার সুবিধা রজন্য এখানে মোবাইলের জন্য ফ্রি কিছু স্ক্রিন রেকর্ডার এর সাথে পরিচয় করিয়ে দেব। যার সাহায্যে আপনি সুন্দর ভাবে কোয়ালিটি সম্পন্ন ভিডিও ক্রিয়েট করতে পারবেন।

সবচেয়ে মজার বিষয় হলো আপনি মোবাইলের জন্য ফ্রি স্ক্রিন রেকর্ডার অ্যাপ গুলো সরাসরি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন।

তো চলুন জেনে নেওয়া যাক স্ক্রিন রেকর্ডার অ্যাপ গুলো সম্পর্কে।

আরো পড়ুনঃ

Loom – ফ্রি স্ক্রিন রেকর্ডার অ্যাপ

Loom হচ্ছে স্মার্ট মোবাইলের জন্যে জনপ্রিয় একটি স্ক্রিন রেকর্ডার অ্যাপ। এটি আপনাকে ডিভাইস এর স্ক্রিন রেকর্ড করে দ্রু শেয়ারিং করার সুযোগ প্রদান করে থাকে।

উক্ত অ্যাপটি আপনাকে স্ক্রিন রেকর্ড এর পাশাপাশি ক্যামেরা রেকর্ড করার সুবিধা প্রদান করবে। তাছাড়া একটি সাধঅরণ ক্লিকেবল লিংকের মাধ্যমে আপনি রেকর্ড গুলো শেয়ার করতে পারবেন।

আপনি যদি কোন প্রকার টিউটরিয়াল ভিডিও তৈরি করতে চান। কোন রিভিউ শেয়ার করতে চান বা কোন প্রজেক্ট এ আপনার টিকমে সহযোগিতা করতে চান। তাহলে আপনি Loom এই স্ক্রিন রেকর্ডার অ্যাপটি ব্যবহার করুন।

আপনি এই অ্যাপটি ব্যবহার করে অনেক সুবিধা ভোগ করতে পারবেন যেমন- ভিডিও এর পাসওয়ার্ড প্রোটেকশন করে রাখতে পারবেন। ক্লাউডে অটোমেটিক্যালি ভিডিও স্টোর/ জমা হবে। একাধিক অ্যাপ ইন্টিগ্রেশন রয়েছে। যাতে করে ব্যবহারকারীরা কোন ঝামেলায় না পড়ে।

আপান যদি এটি ডাউনলোড করতে চান। তাহলে নিচের লিংকে ক্লিক করে সরাসরি গুগল প্লে স্টোরে প্রবেশ করতে পারবেন। এবং আপনার মোবাইলে ইনস্টল করতে পারবেন।

ডাউনলোড কররুনঃ Loom

DU Recorder – ফ্রি স্ক্রিন রেকর্ডার অ্যাপ

স্মার্ট মোবাইল এর জন্য আরো একটি জনপ্রিয় স্ক্রিন রেকর্ডার হলো DU Recorder. উক্ত এপ দিয়ে ভিডিও তৈরি করার কোন লিমিট নেই। এছাড়া কোন বিজ্ঞাপনের ঝামেলা নেই। আপনি এই স্ক্রিন রেকর্ডার ব্যবহার করে অনেক জনপ্রিয় ফিচার পেয়ে যাবেন।

আপনি যখন কোন টিউটরিয়াল ভিডিও তৈরি করবেন স্ক্রিন রেকর্ডার এর মাধ্যমে তখন আপনি সর্বোচ্চ 1080P HD রেজুলেশন এর স্ক্রিন রেকর্ড করতে পারবেন। যাতে করে আপনার ভিডিও গুলো অনেক সুন্দর হবে।

আপনি যদি মোবাইলে স্ক্রিন রেকর্ড করতে আগ্রহী থাকেন। তাহলে উক্ত অ্যাপটি ডাউনলোড করুন। আমি এটি ডাউনলোড করার লিংক যুক্ত করে দিয়েছি।

ডাউনলোড করুনঃ DU Recorder

Mobizen Screen Recorder – ফ্রি স্ক্রিন রেকর্ডার অ্যাপ

Mobizen Screen Recorder হচ্ছে আরো একটি জনপ্রিয় মোবাইল স্ক্রিন রেকর্ডার অ্যাপ। যা আপনাকে 60FPS পর্যন্ত ফ্রেম রেটে ফুল 1080P HD রেজুলেশনে ভিডিও তৈরি করতে সহায়তা করবে।

আপনি উক্ত রেকর্ডার এর মাধ্যমে ফেসক্যাম ফিচার ব্যবহার করে নিজের স্ক্রিন রেকর্ডার এর পাশাপাশি নিজের মুখ শো করতে পারবেন। উক্ত অ্যাপটি প্রফেশনাল ভিডিও মেকারদের জন্য কাস্টম ব্যাকগ্রাউন্ট মিউজিট যুক্ত করার ও ভিডিও এর ইন্ট্রো ও এন্ডিং করার অপশন দেওয়া রয়েছে।

  • আপনি উক্ত স্ক্রিন রেকর্ডারে অনেক গুলো ফিচার ব্যবহার করতে পরবেন। যেমন-
  • ভিডিও ট্রিমিং
  • স্টিচিং
  • স্পীডিং আপ ও রোটেটিং ইত্যাদি।

আপনি যদি এই অ্যাপ ব্যবহার করে আপনার মোবাইল স্ক্রিন রেকর্ড করতে চান। তাহলে আজই ডাউনলোড করুন। আমি আপনার ‍সুবিধার জন্য এখানে একটি লিংক শেয়ার করব। সেই লিংকে ক্লিক করে সরাসরি ডাউনলোড করে নিতে পারবেন।

ডাউনলোড করুনঃ Mobizen Screen Recorder

আরও দেখুনঃ

AZ Screen Recorder – ফ্রি স্ক্রিন রেকর্ডার অ্যাপ

বর্তমান সময়ে আরো একটি জনপ্রিয় ও নির্ভরযোগ্য ফ্রি ভার্সন মোবাইল স্ক্রিন রেকর্ডার অ্যাপ হলো AZ স্ক্রিন রেকর্ডার। উক্ত অ্যাপে আপনি স্কিন রেকর্ডিং এর জন্য সকল প্রকার ফিচার পেয়ে যাবেন।

আমি নিজেও এই অ্যাপ ব্যবহার করে মোবাইল স্ক্রিন রেকর্ডিং করে ইউটিউব চ্যানেলে পাবলিশ করি। যা ব্যবহার করে অনেক সুবিধা ভোগ করা যায়।

আপনি ‍এই স্ক্রিন রেকর্ডার ব্যবহার করলে 60FPS, এ 1080p HD রেজুলেশনে ভিডিও রেকর্ড করতে পারেন। এছাড়া আপনি চাইলে এর মাধ্যমে যে কোন রেজুলেশন ব্যবহার করতে পারবেন।

সবচেয়ে মজার বিষয় হলো আপনি মোবাইলে স্ক্রিন রেকর্ড করার সময় নিজের ফেস দিয়েও সরাসরি স্ক্রিন রেকর্ড করতে পারবেন। এই নিয়েম যারা ইউটিউব ভিডিও ক্রিয়েট করে তাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ।

আপনে যদি ফ্রিতে জনপ্রিয় হিসেবে মোবাইল স্ক্রিন রেকর্ডার ডাউনলোড করতে চান তাহলে এটিই ব্যবহার করুন। আমি এই অ্যাপটি ডাউনলোড করার একটি লিংক শেয়ার করব। সেখানে ক্লিক করে সরাসরি ডাউনলোড করতে পারবন।

ডাউনলোড করুনঃ AZ Screen Recorder

Game Screen Recorder – ফ্রি স্ক্রিন রেকর্ডার অ্যাপ

আপনি যদি কোন একাউন্ট বা বিজ্ঞাপন ঝামেলা ছাড়া স্ক্রিন রেকর্ডার ব্যবহার করতে চান। তাহলে আপনার জন্য জনপ্রিয় একটি ফ্রি গেম স্কিন রেকর্ডার হলো Game Screen Recorder.

উক্ত অ্যাপ এর মাধ্যমে গেম সনাক্ত করতে ও স্বয়ংক্রিয় ভাবে রেকর্ডিং করতে ইনবিল্ট ফিচার ব্যবহার করতে পারবেন। এছাড়া উক্ত মোবাইল অ্যাপটি আপনাকে ভিডিও কোন ইন্ট্রোডাকশন তৈরি করতে এবং ভিডিও এর শুরুতে সেটি যোগ করার জন্য টুলস প্রদান করবে।

আপনি ভিডিও রেকর্ড করার সময় পজ ও রিজিউম করতে পারবেন। তাছাড়া এই অ্যাপের মাধ্যমে ভিডিও তৈরি করলে অনেক কোয়ালিটি সম্পন্ন হবে। কিন্তু গেম স্ক্রিন রেকর্ডার অ্যাপটি ভিডিও রেকর্ড করার সময় ভিডিও এর মধ্যে রেকর্ড বাটনটি দেখাবে।

আপনি যদি মোবাইলে সবচেয়ে ভালো গেমিং স্ক্রিন রেকর্ডার ব্যবহার করতে চান। তাহলে এই অ্যাপটি ডাউনলোড করার জন্য নিচে দেওয়া লিংকে ক্লিক করুন।

ডাউনলোড করুনঃ Game Screen Recorder

আপনি উক্ত আলোচনাতে অনেক গুলো মোবাইলের জন্য ফ্রি স্ক্রিন রেকর্ডার এর সাথে পরিচিত হয়েছেন। এগুলো ছাড়াও আরো অসংখ্য মোবাইল স্ক্রিন রেকর্ডার আছে। যে গুলো আপনি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন।

তবে আমরা এখানে বাছাইকৃত জনপ্রিয় অ্যাপ গুলো প্রস্তুত করেছি। এখান থেকে আপনি যে কোন একটি অ্যাপ ডাউনলোড করে নিয়ে আপনার মোবাইল দিয়ে স্ক্রিন রেকর্ডিং শুরু করতে পারেন।

আরো পড়ুনঃ

শেষ কথাঃ

তো বন্ধুরা, আজ আমাদের  এই পোস্ট থেকে জানতে পারলেন মোবাইলের জন্যে ফ্রি স্ক্রিন রেকর্ডার অ্যাপ কোন গুলো এবং কিভাবে অ্যাপ গুলো ডাউনলোড করতে হয়।

আপনি যদি আমাদের দেওয়া পোস্ট পড়ে উপকৃত হন তাহলে অবশ্যই একটি কমেন্ট করে জানাবেন। আর এই পোস্ট সম্পর্কে আপনার বন্ধুদের জানাতে একটি শেয়ার করবেন।

ট্যাগঃ মোবাইলের জন্যে ফ্রি স্ক্রিন রেকর্ডার অ্যাপ (ডাউনলোড করুন) মোবাইলের জন্যে ফ্রি স্ক্রিন রেকর্ডার অ্যাপ (ডাউনলোড করুন) মোবাইলের জন্যে ফ্রি স্ক্রিন রেকর্ডার অ্যাপ (ডাউনলোড করুন)

মোবাইলের জন্যে ফ্রি স্ক্রিন রেকর্ডার অ্যাপ (ডাউনলোড করুন) মোবাইলের জন্যে ফ্রি স্ক্রিন রেকর্ডার অ্যাপ (ডাউনলোড করুন) মোবাইলের জন্যে ফ্রি স্ক্রিন রেকর্ডার অ্যাপ (ডাউনলোড করুন)

এছাড়া আপনি যদি এই ওয়েবসাইট থেকে নিয়মিত নতুন নতুন আর্টিকেল পড়তে চান তবে ভিজিট করুন ধন্যবাদ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap