এন্ড্রোয়েড মোবাইলের জন্য সেরা অনলাইন চ্যাটিং অ্যাপ (ডাউনলোড করুন)

অনলাইন চ্যাটিং অ্যাপ : বর্তমানে যারা এন্ড্রোয়েড মোবাইল ব্যবহার করে, তারা সকলেই সেখানে ইন্টারনেট দিয়ে কাজ করে। বিশেষ করে মোবাইলের বিভিন্ন সিমে, ওয়াইফাই, হটস্পট ইত্যাদি মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করে থাকি। এছাড়া আমাদের মধ্যে অনেক ইন্টারনেট প্রেমিক আছে যারা টাকা খরচ না করে ফ্রিতে ইন্টারনেট ব্যবহার করে বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম গুলো যেমন- ফেসবুক

সাধারণ অর্থে আপনি যদি আপনার প্রিয় কোন বন্ধু, আত্মীয় স্বজন এর সাথে সকল সময় কল করে যোগাযোগ স্থাপন করতে চান। তাহলে আপনাকে মোবাইলের সিমে প্রচুর পরিমাণের ব্যালেন্স লোড করতে হবে। এতে করে আপনার অনেক টাকা খরচ হয়ে যায়।

আপনি যদি এন্ড্রোয়েড মোবাইলে কিছু চ্যাটিং অ্যাপ ব্যবহার করেন তাহলে অনেক টাকা খরচ করা থেকে বিরত থাকতে পারবেন। তাই আজ আমি আপনাদের সাথে এমন কিছু অনলাইন চ্যাটিং অ্যাপ সম্পর্কে বলব সেগুলো আপনার এন্ড্রোয়েড মোবাইলে ব্যবহার করে, আপনার সকল পরিচিত লোকদের সাথে যোগাযোগ স্থাপন করতে পারবেন।

আপনি উক্ত চ্যাটিং অ্যাপ গুলো ব্যবহার করে, কল, মেসেজ, ভিডিও কল, ইত্যাদি ভাবে যোগাযোগ স্থাপন করতে পারবেন একদম ফ্রিতে। আপনি উক্ত চ্যাটিং অ্যাপ গুলো ব্যবহার করার সময় এমবি না থাকলেও মোবাইল ডাটা চালু রেখে ব্যবহার করার সুযোগ পাবেন বিনামূল্যে।

আপনি যদি এই চ্যাটিং অ্যাপ সম্পর্কে বিস্তারিত জানতে চান। তাহলে নিচে দেওয়া তথ্য গুলো শেষ পর্যন্ত মনযোগ দিয়ে পড়ুন।

এন্ড্রোয়েড মোবাইলের জন্য সেরা অনলাইন চ্যাটিং অ্যাপ (ডাউনলোড করুন)
এন্ড্রোয়েড মোবাইলের জন্য সেরা অনলাইন চ্যাটিং অ্যাপ (ডাউনলোড করুন)

চ্যাটিং অ্যাপ কি ?

এন্ড্রোয়েড মোবাইল, কম্পিউটার বা ল্যাপটপ এর মাধ্যমে ইন্টারনেট সংযোগ দিয়ে আপনি যে অ্যাপ গুলোর মাধ্যমে আপনার পরিচিত ব্যক্তিদের সাথে যোগাযোগ স্থাপন করতে পারবেন যেমন- অডিও কল, ভিডিও কল, টেক্সট চ্যাটিং করা হয় তাকেই চ্যাটিং অ্যাপ বলা হয়।

উপরিউক্ত অনলাইন চ্যাটিং অ্যাপস গুলো ব্যবহার করে আপনার এন্ডয়েড মোবাইলের অনেক রিচার্জ এর টাকা বেচে যাবে। শুধু মাত্র আপনার ডিভাইস থেকে ইন্টারনেট কানেকশন দিয়ে অ্যাপ গুলো ব্যবহার করতে পারবেন।

আরো দেখুনঃ

বিশেষ করে অনলাইন চ্যাটিং অ্যাপ গুলো মোবাইলের মাধ্যমে ব্যবহার করা হয়। তাই আমরা জানি বর্তমান সময়ে কম্পিউটার বা ল্যাপটপ এর তুলনায় এন্ড্রোয়েড মোবাইলের ইউজারের সংখ্যা অনেক বেশি।

আপনি অনলাইন চ্যাটিং অ্যাপ গুলো ব্যবহার করে, দেশে বিদেশে সহজেই একে অপরের সাথে যোগাযোগ স্থাপন করতে পারবেন।

উক্ত অনলাইন চ্যাটিং এপ গুলোতে শুধু টেক্সট মেসেজই নয় আপনি এখানে প্রয়োজনীয় বিভিন্ন প্রকার ছবি, ডকুমেন্ট ইত্যাদি আদান প্রদান করতে পারবেন।

আর উক্ত অ্যাপ গুলো ব্যবহার করার ফলে, আপনার মোবাইলের যত গুলো কন্টাক্ট নম্বর থাকবে সেগুলো অটোমেটিক ভাবে চ্যাটিং অ্যাপ এ যুক্ত হয়ে যাবে। আর যারা আপনার মতো অনলাইন চ্যাটিং অ্যাপ গুলো ব্যবহার করে তাদের সাথে আপনি সহজেই বিভিন্ন ভাবে যোগাযোগ স্থাপন করতে পারবেনস।

এন্ড্রোয়েড মোবাইলের জন্য সেরা অনলাইন চ্যাটিং অ্যাপ (ডাউনলোড করুন)

আপনি যদি এন্ড্রোয়েড মোবাইলের জন্য সেরা অনলাইন চ্যাটিং অ্যাপ গুলো ব্যবহার করতে চান। তাহলে আপনি সঠিক একটি পেজে প্রবেশ করেছেন। কারণ আজ আমারা এই পেজে আপনাকে জানাতে যাচ্ছি জনপ্রিয় কিছু অনলাইন চ্যাটিং এপ এর বিষয়ে।

আপনি উক্ত অ্যাপ গুলো ব্যবহার করে, অনেক সুবিধা ভোগ করতে পারবেন। আপনি যদি মনে করেন আপনার মোবাইল টাকা রিচার্জ না করে চ্যাটিং অ্যাপ দিয়ে আপনার প্রয়োজনীয় লোকের সাথে যোগাযোগ করবেন সেটি কিন্তু সহজেই পারবেন।

তাই আজ আমি এখানে আপনাকে এমন কিছু জনপ্রিয় চ্যাটিং অ্যাপ এর ব্যাপারে বলব। যা আপনি আপনার এন্ড্রোয়েড ফোনে ব্যবহার করে অনেক সুবিধা গ্রহণ করতে পারবেন।

তো চলুন জেনে নেওয়া যাক এন্ড্রোয়েড মোবাইলের জন্য সেরা অনলাইন চ্যাটিং অ্যাপ সম্পর্কে জেনে নেওয়া যাক।

আরো দেখুনঃ

ফেসবুক মেসেঞ্জার (Facebook Messenger)

আলোচনার প্রথমে আপনাকে সর্বপ্রথম এমন একটি জনপ্রিয় অনলাইন চ্যাটিং অ্যাপস এর সাথে পরিচয় করিয়ে দেব যার নাম হলো ফেসবুক মেসেঞ্জার।

আপনি মানে সকলেই কিন্তু ফেসবুক আইডি ব্যবহার করি। কিন্তু আমরা ফেসবুক একাউন্টের মাধ্যমে আমাদের ফ্রেন্ডদের পোস্ট, আমাদের পোস্ট পাবলিশ করতে পারি। এছাড়া, টেক্সটে মেসেজ করতে পারি। যোগাযোগের মাধ্যম হিসেবে টেক্সট মেসেজ করতে পারি।

কিন্তু আপনি যদি ফেসবুক এর মাধ্যমে, আপনার ফেসবুক মেসেঞ্জার নামে একটি চ্যাটিং অ্যাপ ব্যবহার করেন তাহলে আপনি টেক্সট মেসেজ এর পাশা পাশি অডিও কল, ভিডিও কল, ফটো আপলোড, বিভিন্ন প্রয়োজনীয় ডকুমেন্ট ইত্যাদি আদান প্রদান করা যায়।

আপনি যদি উক্ত ফেসবুক মেসেঞ্জার আপনার ফেসবুক একাউন্ট এর সাথে যুক্ত করে নেন তাহলে আপনি সহজেই আপনার বন্ধু ও আত্মিয়-স্বজনদের সাথে সব সময় যোগাযোগ স্থাপন করতে পারবেন।

তাই আমি আপনাকে এই ফেসবুক মেসেঞ্জার ব্যবহার করার পরামর্শ দেব। আপনি উক্ত অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন।

ডাউনলোড করুনঃ ফেসবুক মেসেঞ্জার

হোয়াটসঅ্যাপ (Whats App)

বর্তমানে ফেসবুক এর পরে, আরো একটি জনপ্রিয় অনলাইন চ্যাটিং অ্যাপ হিসেবে মানুষের কাছে পরিচিয় হয়েছে হোয়াটসঅ্যাপ। আপনি উক্ত চ্যাটিং অ্যাপ এর মাধ্যমে সহজেই আপনার ফোনের কন্টাক্ট নম্বর গুলো যুক্ত করে সকলের সাথে যোগাযোগ মানে চ্যাটিং করতে পারবেন। যদি আপনার ফোনের নাম্বারাধারী ব্যক্তিরা হোয়াটসঅ্যাপ চ্যাটিং অ্যাপ ব্যবহার করে।

আপনি হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে বিভিন্ন ভাবে চ্যাটিং করতে পারবেন যেমন- টেক্সট চ্যাটিং, ভিডিও কল, অডিও কল, ফটো আদান প্রদান ইত্যাদি। এছাড়া, হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে আপনি আট জন মেম্বার যুক্ত করে ভিডিও কনফারেন্স এ যুক্ত হতে পারবেন।

আপনি যদি কোন অফিসিয়াল মিটিং করতে চান। তাহলে হোয়াটসঅ্যাপ চ্যাটিং অ্যাপস ব্যবহার করতে পারেন। তাই আপনি যদি এই চ্যাটিং অ্যাপ ব্যবহার করতে আগ্রহী থাকেন। তাহরে নিম্নোক্ত লিংক থেকে অ্যাপটি ডাউনলোড করে নিন।

ডাউনলোড করুনঃ হোয়াটসঅ্যাপ চ্যাটিং অ্যাপ

টেলিগ্রাম (Telegram)

অনলাইন চ্যাটিং করার জন্য আরো একটি অন্যতম অ্যাপ হলো টেলিগ্রাম। এখানে আপনি ইন্টারনেট সংযোগ ব্যবহার করে কোন বিজ্ঞাপন ঝামেলাই পড়বেন না।

টেলিগ্রাম ব্যবহার করার সময় যদি আপনার ইন্টারনেট স্পিড অনেক কম থাকে, তারপরেও আপনার চ্যাটিং করতে কোন সমস্যা হবে না।

উক্ত টেলিগ্রাম চ্যাটিং অ্যাপ ব্যবহার করে আপনি বিশ হাজার পর্যন্ত মেম্বার সংযুক্ত করে গ্রুপ তৈরি করতে পারবেন। আর সকলের সাথে অনায়াসে চ্যাটিং করতে পারবেন। টেলিগ্রাম চ্যাটিং অ্যাপ ব্যবহার করে অডিও কল চ্যাটিং, ভিডিও কল চ্যাটিং, টেক্সট মেসেজ এবং ছবি, ডকুমেন্ট আদান প্রদান করতে পারবেন।

আপনি যদি এটি ব্যবহার করতে আগ্রহী থাকেন তাহলে নিচের লিংকে ক্লিক করে ডাউনলোড করুন।

ডাউনলোড করুনঃ টেলিগ্রাম চ্যাটিং অ্যাপ

লাইন (Line)

এশিয়া মহাদেশের সবচেয়ে জনপ্রিয় একটি অনলাইন চ্যাটিং অ্যাপ হলো লাইন। লাইন চ্যাটিং অ্যাপ ব্যবহার করে আপনি সহজেই আপনার পরিচিত ব্যক্তিদের অডিও কল, ভিডিও কল, টেক্সট মেসেজ ইত্যাদি মাধ্যমে চ্যাটিং করতে পারবেন।

উপরিউক্ত অ্যাপ ব্যবহার করে আপনি ফেসবুক এর মতো পোস্ট করতে পারবেন। আর আপনার সেই পোস্ট গুলো আপনার বন্ধুরা দেখতে ও পড়তে পারবে। ভালো লাগলে লাইক, কমেন্ট এবং শেয়ার করার সুযোগ পাবে।

লাইন চ্যাটিং অ্যাপ ব্যবহার করে আপনি সর্বোচ্চ পাচঁশত জন মেম্বার সংযুক্ত করে তাদের বন্ধু বানাতে পারবেন। এবং তাদের সাথে বিভিন্ন ভাবে যোগাযোগ করতে পারবেন।

আপনি লাইন চ্যাটিং অ্যাপ ডাউনলোড করতে চাইলে গুগল প্লে স্টোরে যেতে হবে। আর আপনি চাইলে নিচের লিংকে ক্লিক করে ডাউনলোড করে নিতে পারবেন।

ডাউনলোড করুনঃ লাইন চ্যাটিং অ্যাপ

ইমু (imo)

সর্বশেষ আপনাকে যে অনলাইন চ্যাটিং অ্যাপ এর বিষয়ে বলব এটি অনেক আগের এর একটি পরিচিত অ্যাপ। চ্যাটিং অ্যাপটির নাম হলো ইমু। আমরা জানি ইমু 2005 সালে প্রতিষ্ঠিত হয়েছে। উক্ত অ্যাপটি নতুন করে আপডেট করার পরে এখানে অনেক জনপ্রিয় ফিচার যুক্ত করেছে। যার ফলে ইমুর অনেক জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে।

উক্ত ইমু চ্যাটিং অ্যাপ ব্যবহার করে আপনি সহজেই অডিও কল, ভিডিও কল, টেক্সট মেসেজ এবং ফটো আদান প্রদান করতে পারবেন। এছাড়া বর্তমান সময়ে ইমু অ্যাপ ব্যবহার করে আপনি শর্ট ভিডিও আপলোড করে অনলাইন আয়ও করতে পারবেন।

আপনি যদি এই অ্যাপটি ব্যবহার করতে চান। তাহলে গুগল প্লে স্টোর থেকে আপডেট ইমু ডাউনলোড করুন। এছাড়া, নিচে দেওয়া লিংক থেকেও আপনি চ্যাটিং অ্যাপটি ডাউনলোড করতে পারবেন।

ডাউনলোড করুনঃ ইমু চ্যাটিং অ্যাপ

আরও পড়ুনঃ

শেষ কখাঃ

আমাদের এই পোস্টে আপনাকে জানানো হলো এন্ড্রোয়েড মোবাইলের জন্য সেরা অনলাইন চ্যাটিং অ্যাপস গুলোর সম্পর্কে। আপনি যদি মোবাইলে সব সময় চ্যাটিং করতে চান। তাহলে আপনি উপরিউক্ত যে কোন কেটি অ্যাপ ডাউনলোড করে অনলাইন চ্যাটিং শুরু করতে পারেন।

ট্যাগঃ এন্ড্রোয়েড মোবাইলের জন্য সেরা অনলাইন চ্যাটিং অ্যাপ (ডাউনলোড করুন) এন্ড্রোয়েড মোবাইলের জন্য সেরা অনলাইন চ্যাটিং অ্যাপ (ডাউনলোড করুন) এন্ড্রোয়েড মোবাইলের জন্য সেরা অনলাইন চ্যাটিং অ্যাপ (ডাউনলোড করুন)

এন্ড্রোয়েড মোবাইলের জন্য সেরা অনলাইন চ্যাটিং অ্যাপ (ডাউনলোড করুন) এন্ড্রোয়েড মোবাইলের জন্য সেরা অনলাইন চ্যাটিং অ্যাপ (ডাউনলোড করুন) এন্ড্রোয়েড মোবাইলের জন্য সেরা অনলাইন চ্যাটিং অ্যাপ (ডাউনলোড করুন)

আমাদের আর্টিকেল আপনার কাছে কেমন লাগলো অবশ্যই একটি কমেন্ট করে জানাবেন। আর এই চ্যাটিং অ্যাপ সম্পর্কে আপনার বন্ধুদের সাথে জানাতে একটি শেয়ার করবেন।

আমাদের সাইট থেকে আরো নতুন নতুন পোস্ট পড়তে চাইলে নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap