ইনস্টাগ্রাম থেকে আয় করার উপায়

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। অনলাইন থেকে ইনকাম করার কত রকম প্লাটফর্ম হয়েছে তার ঠিক নেই। বর্তমান অনলাইন যুগে সবাই সকল কাজ অনলাইনে করতে পছন্দ করে। যত দিন যাচ্ছে মনে হচ্ছে ততই ডিজিটাল বৃদ্ধি পাচ্ছে।

এমনকি কেউই আর চাকরি করতে চাচ্ছে না বেশিরভাগ লোকই চাই ঘরে বসে আয় করতে। এমনকি অনলাইন থেকে অর্থ উপার্জন করার বিভিন্ন উপায় বর্তমানে বিদ্যমান। আপনিও চাইলে ঘরে বসে অনলাইন থেকে অর্থ উপার্জন করতে পারবেন বর্তমানে।

অনলাইন থেকে ইনকাম করার জন্য অনেক উপায় রয়েছে। আজকেরে আর্টিকেলে আমরা এই সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি। অনলাইন থেকে ইনকাম করার জনপ্রিয় এবং সহজ একটি মাধ্যমে আজকে আলোচনা করব।

ইন্টাগ্রাম থেকে আয় করার উপায়
ইন্টাগ্রাম থেকে আয় করার উপায়

আর্টিকেল এর সূচনা: বর্তমান যুগে আপনি হাজার রকম উপায়ে অনলাইন থেকে আয় করতে পারবেন। বর্তমান সময়ে অনলাইন থেকে আয় করার বেশ বড় প্ল্যাটফর্ম রয়েছেন। অনেকেই অনলাইনে কাজ করে নিজেদের ক্যারিয়ার সামলাতে পারে।

চাকরি বাদ দিয়ে অনেকেই অনলাইন কে বেছে নিয়েছে ইনকামের জন্য। এমনকি এই অনলাইনে এত পরিমাণে অর্থ উপার্জন করা যায়। যেটা আপনি আমি শুনলে হা হা করে হেসে উড়িয়ে দিব। কিন্তু সত্যিকার অর্থে অনলাইনে প্রচুর পরিমাণে ইনকাম সম্ভব।

অনলাইনে প্রতিমাসে কাজ করে লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে হাজার হাজার লোক। এমন মাধ্যম রয়েছে মাধ্যম কাজে লাগিয়ে লোকেরা লাখ টাকার বেশি আয় করতে পারে। চেক বন্ধুরা আজকের এ আর্টিকেল থেকে আমরা অনলাইনে ইনকাম করার একটি উপায় নিয়ে আলোচনা করব।

সেটা হল কিভাবে ইনস্টাগ্রাম থেকে আপনি আয় করতে পারবেন? অনলাইনে ইনকাম করার নানা রকম উপায় রয়েছে। তবে তার ভিতরে ইনস্টাগ্রাম থেকে আয় করা অন্যতম একটি মাধ্যম। যে কেউ চাইলেই ইনস্টাগ্রাম থেকে আয় করতে পারে।

আপনিও যদি ইনস্টাগ্রাম থেকে আয় করতে চান তাহলে আজকের পোস্টটি আপনার জন্যই।আপনি যদি এই বিষয়ে আগ্রহী হন অবশ্য আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়বেন আশা করি। তাহলে আপনিও ইনস্টাগ্রাম থেকে আয় করতে পারবেন খুব সহজে।

কিভাবে ইনস্টাগ্রাম থেকে আয় করবেন?

ইনস্টাগ্রাম কি: আমরা আগে ইনস্টাগ্রাম থেকে আয় করতে পারবোনা।কারণ আমরা যদি ইনস্টাগ্রাম কি এটাই না জানি তাহলে কিভাবে ইনকাম করবো? কি তাইনা! আচ্ছা যাই হোক ইনস্টাগ্রাম হল ফেসবুক এবং ইউটিউব এর মতই একটি সোশ্যাল নেটওয়ার্ক।

ফেসবুক অথবা ইউটিউব এর মতই ইনস্টাগ্রাম একটি প্ল্যাটফর্ম অনলাইন জগতে। ইনস্টাগ্রামে আপনি পোস্ট লেখালেখি করতে পারবেন। ফটো আপলোড করতে পারবেন। তাছাড়া ভিডিও আপলোড করতে পারবেন ইনস্টাগ্রামে।

ইনস্টাগ্রাম থেকে কিভাবে ইনকাম করা যায়?

ইনস্টাগ্রাম থেকে ইনকাম: সত্যিকার অর্থে ইনস্টাগ্রাম থেকে সরাসরি কোন ভাবে আয় করা যায় না। তবে কিছু মাধ্যম বা টেকনিক খাটিয়ে আপনি ইনস্টাগ্রাম থেকে আয় করতে পারবেন। তবে ইনস্টাগ্রাম থেকে আয় করার জন্য আপনাকে সর্বপ্রথম প্ল্যাটফর্মের যুক্ত হতে হবে।

যেভাবে যুক্ত হতে হবে ইনস্টাগ্রামে: ইনস্টাগ্রামে ইনকামের উদ্দেশ্যে আসতে প্রথমে এখানে আপনাকে যুক্ত হতে হবে।আপনি যেমন ফেসবুকে অ্যাকাউন্ট না থাকলে ফেসবুক ব্যবহার করতে পারবেন না। ঠিক তেমনি ইনস্টাগ্রামে আপনি একাউন্ট না খুলে ইনস্টাগ্রাম একাউন্ট চালাতে পারবেন না।

তাই আপনাকে ইনস্টাগ্রামে যুক্ত হতে হবে। ফেসবুকের মতোই কিছু তথ্য দিয়ে আপনি খুব সহজেই ইনস্টাগ্রামে যুক্ত হতে পারেন। আশা করি বুঝতে পেরেছেন আপনি কিভাবে ইনস্টাগ্রামে যুক্ত হবেন খুব সহজে। এবার আমরা আলোচনা করব কিভাবে ইনস্টাগ্রাম থেকে আয় করতে পারবেন?

ইনস্টাগ্রাম থেকে আয়: যেহেতু ইনস্টাগ্রাম থেকে আয় করার সরাসরি কোনো পথ নেই বর্তমানে। সেহেতু আপনারা কিছু টেকনিক খাঁটি এখান থেকে আয় করতে পারবেন।তার জন্য আপনার ইনস্টাগ্রামে ফলোয়ার বা অডিয়েন্সের দরকার হবে।

হ্যাঁ ইনস্টাগ্রাম থেকে আয় করার জন্য আপনার অডিয়েন্স থাকতে হবে অনেক।তাহলে কেবলমাত্র আপনি ইনস্টাগ্রাম থেকে আয় করতে পারবেন। তাই আমরা সর্বপ্রথম কিভাবে অডিয়েন্স বা ফলোয়ার বাড়াবেন এ বিষয় নিয়ে আলোচনা করব। তারপর ইনকাম নিয়ে আলোচনা করবো আশা করি।

কিভাবে ইনস্টাগ্রামে ফলোয়ার বা অডিয়েন্স বৃদ্ধি করবেন?

ইনস্ট্রাগ্রামে অডিয়েন্স বৃদ্ধি: শুরুতেই আপনাকে ইনস্টাগ্রাম প্রোফাইল বায়ো অ্যাড করতে হবে। সুন্দরভাবে আপনার বায়োটির বিবরণ লিখবেন ইনস্টাগ্রাম প্রোফাইলে। সুন্দর বায়ো কোন নিস এর উপর করবেন। তাহলে খুব সহজেই এখান থেকে আপনি বেশ কিছু ফলোয়ার পেয়ে যাবেন।

নিয়মিত পোস্ট করা: আপনি প্রতিদিন আপনার নিস অনুযায়ী পোস্ট করবেন। অনেকেই আপনার পোস্ট পড়তে আগ্রহী হলে আপনাকে ফলো করবে। কারণ তারা ওই বিষয়ে জানতে চাই বা পছন্দ করে। এই কারণে আপনাকে তারা ফলো করবে।

এই জন্যই আপনাকে নিয়মিত যেকোনো নিস অনুযায়ী পোস্ট করতে হবে। পোস্টের বিবরণ সহ সকল ডিটেল সুন্দরভাবে উপস্থাপন করবেন। যেন তারা খুব সহজে বুঝতে পারে এবং পোস্টটিতে আগ্রহ হয় এবং আপনাকে ফলো করে।

আপনারা চাইলে পোষ্টের মাধ্যমে বেশ কিছু ফলোয়ার পেয়ে যেতে পারেন আপনার ইনস্টাগ্রামে।এটা খুবই গুরুত্বপূর্ণ একটি পদ্ধতি ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধির জন্য। আপনার এই পদ্ধতি কাজে লাগাতে পারেন ইনস্টাগ্রামে ফলো বৃদ্ধি করার জন্য।

হাই কোয়ালিটি ছবি আপলোড: হ্যাঁ যেহেতু ইনস্টাগ্রামে ফটো আপলোড করা যায় সেহেতু আপনারা হাই কোয়ালিটি ফটো আপলোড করবেন। কেননা হাই কোয়ালিটি ফটো বেশিরভাগ লোক পছন্দ করে।

আপনার ফটোটি যদি কেউ পছন্দ করে তাহলে অবশ্যই সে আপনাকে ফলো করতে চাইবে। তাই নিয়মিত হাই কোয়ালিটি ফটো আপলোড করতে থাকুন। তার জন্য আপনি আপনার ফটোটি সুন্দর ভাবে এডিট করে আপলোড করতে পারেন ইনস্টাগ্রামে।

এতক্ষণ আমরা জানলাম কিভাবে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করতে হয়। এবার আমরা জানবো কিভাবে ইনস্টাগ্রাম থেকে আয় করবেন। তাই আর একটু মনোযোগ দিয়ে এবার পড়তে থাকুন।

ইনস্টাগ্রাম থেকে আয় কিভাবে করবেন?

ইনস্টাগ্রাম থেকে আয় শুরু: আমি আগেই বলেছি ইনস্টাগ্রাম থেকে আয় করতে হলে অবশ্যই আপনার অনেক অডিয়েন্স থাকতে হবে।তাহলেই কেবল আপনি ইনস্টাগ্রাম থেকে আয় করতে পারবেন।

আপনার যখন ইনস্টাগ্রামে বেশ ভালো পরিমাণে অডিয়েন্স বা ফলোয়ার থাকবে তখন আপনি ইনস্টাগ্রাম থেকে আয় করতে পারবেন।যেভাবে ইনস্টাগ্রাম থেকে আয় করতে পারবেন তা নিম্নে বিস্তারিত বর্ণনা করা হলো।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয়: হ্যাঁ আপনারা খুব সহজেই ইন্সটাগ্রাম এর মাধ্যমে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারবেন। অ্যাফিলিয়েট মার্কেটিং হল কোন কোম্পানির প্রোডাক্ট বা পণ্য-সেবা প্রচার করা। এবং প্রোডাক্ট বা পণ্য বিক্রি আপনি করতে পারলে আপনাকে কিছু কমিশন দিবে।

আপনারা চাইলে এই মাধ্যমটি কাজে লাগিয়ে ইনস্টাগ্রাম থেকে আয় করতে পারেন। অ্যাফিলিয়েট করার লিংকটি আপনার ইনস্টাগ্রামে অডিয়েন্স দের কাছে উপস্থাপন করে খুব সহজে ইনকাম করতে পারেন।যেহেতু আপনার অনেক অডিয়েন্স বা ফলোয়ার রয়েছে ।

সেহেতু আপনারা খুব সহজেই এই মাধ্যমটি কাজে লাগিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনস্টাগ্রাম থেকে আয় করতে পারবেন।আশা করি বোঝাতে পেরেছি কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনস্টাগ্রাম থেকে আয় করবেন।

ফটো বিক্রি করে আয়: হ্যাঁ আপনি হয়তো জানেন অনলাইনে ইনকাম করার জন্য বেস্ট একটি উপায় হলো ফটো বিক্রি করে আয়। ফটো বিক্রি করে আয় করার নানা ধরনের প্লাটফর্ম রয়েছে অনলাইনে।

প্রতিটা ফটোর জন্য এক থেকে প্রায় 100 ডলার পর্যন্ত অনেক কোম্পানি দিয়ে থাকে। আপনারা চাইলে এই মাধ্যম কাজে লাগিয়ে ইনস্টাগ্রাম থেকে আয় করতে পারেন। বুঝতে পারিনি ঠিক আছে বুঝিয়ে দিচ্ছি!

সর্বপ্রথম আপনি বড় একটি প্লাটফর্মে যুক্ত হবেন ফটো বিক্রি করে আয় করার জন্য। তারপর ওই ফটোটি শেয়ার করবেন আপনার ইনস্টাগ্রামে । কারণ ইনস্টাগ্রামে আপনার অনেক ফলোয়ার রয়েছে সেখান থেকে অনেকেই ফটো কিনতে ইচ্ছুক হতে পারে।

আশা করি বোঝাতে পেরেছি ইনস্টাগ্রাম থেকে কিভাবে আপনারা ফটো বিক্রি করে আয় করতে পারবেন।তাই ঘরে আর বসে না থেকে সময় অপচয় না করে এখনই শুরু করে দিতে পারেন ইনস্টাগ্রাম থেকে আয়।এই সম্পর্কিত বুঝতে কোথাও অসুবিধা হলে অবশ্যই কমেন্ট করবেন আমি সাহায্য করার চেষ্টা করব।

গুরুত্বপূর্ণ কিছু পরামর্শ

  • ইনস্টাগ্রামে কাজ করতে হলে অবশ্যই সততা ধৈর্য এবং পরিশ্রমই হয়ে কাজ করতে হবে।
  • কখনো আপনার বায়ো তে ঠিক বা ভুল ইনফরমেশন দিবেন না।
  • আপনার অডিয়েন্সকে অ্যাক্টিভ রাখতে প্রতিদিন তাদের সাথে চ্যাট করতে পারেন।
  • তাদেরকে প্রতিদিন নতুন নতুন সম্পর্কে জানাতে থাকবেন।
  • প্রতিটা অডিয়েন্স এর কমেন্টের রিপ্লাই দিবেন।
  • কোন অডিয়েন্স যেন মনে কষ্ট না পায় সে চেষ্টা করবেন সব সময়।
  • অশ্লীল খারাপ বা অপ্রয়োজনীয়’ ইনফর্মেশন কখনো আপনার অডিয়েন্স দের কাছে তুলে ধরবেন না।
  • পরিশেষে নিজের দক্ষ পরিশ্রমই ধৈর্য নতুনত্ব ক্রিটিভিটি দিয়ে ইনস্টাগ্রাম একাউন্ট চালান।

আর্টিকেল এর শেষ কথা

পরিশেষে বন্ধুরা আজকের আর্টিকেলটি এ পর্যন্তই।আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করতে একদমই ভুলবেন না।আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন থাকলে কমেন্ট করবেন আমি হেল্প করার চেষ্টা করব।

আজকের আর্টিকেলটি এখানেই শেষ করছি। দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। এ আশা কামনা করে আজকের মত বিদায় নিচ্ছি আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap