পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার নিয়ম

বর্তমানে বিকাশ কোম্পানি বাংলাদেশ এর সকল ফ্রিল্যান্সারদের জন্য নতুন একটি ফিচার নিয়ে এসেছে। যার ফলে আপনি পেওনিয়ার থেকে বিকাশে টাকা আদান প্রদান করতে পারবেন।

পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার নিয়ম
পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার নিয়ম

উক্ত পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার জন্য আপনার কোন ডকুমেন্ট দরকার হবে না। অনেক সহজ পদ্ধতিতে পেওনিয়ার থেকে বিকাশে টাকা ট্রান্সাফার কারতে পারবেন।

তাছাড়া আরো জনপ্রিয় একটি উপায় হলো আপনি পেওনিয়র থেকে বিকাশে টাকা লেনদেন করলেই 2% বোনাস পেয়ে যাবেন।

এই 2% বোনাস ছাড়াও মোবাইল ফোন জেতার সুযোগ তো রয়েছেই। এই বিষয়ে বিকাশ কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন।

বাংলাদেশ হতে যে, সকল ফ্রিল্যান্সার বিভিন্ন মার্কেটপ্লেস গুলোতে কাজ করে টাকা আয় করেন, তারা পেপাল একাউন্ট এর সুবিধা ভোগ করতে পারেন না।

তার জন্য বাংলাদেশি ফ্রিল্যান্সারদের আয় করা টাকা নেওয়ার বিষয়টি অনেক কঠিন হয়ে যায়। তাই আমাদের এই পোস্ট শেষ পর্যন্ত অনুসরণ করলে আপনি জেনে নিতে পারবেন পেওনিয়ার থেকে বিকাশে কিভাবে টাকা নেওয়া যায়।

আপনি যদি পেওনিয়ার থেকে  বিকাশে টাকা নেওয়ার সঠিক নিয়মটি জানতে চান। তাহলে নিচে দেওয়া তথ্য গুলো শেষ পর্যন্ত অনুসরণ করুন।

পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার নিয়ম

আপনি বাংলাদেশ থেকে অনলাইনে বিভিন্ন প্লাটফর্ম এ বা ফ্রিল্যান্সার হিসেবে কাজ করেন তাদের মধ্যে বেশির ভাগ লোকেরাই পেওনিয়ার একাউন্ট ব্যবহার করে আয় করা টাকা উত্তলণ করে।

কিন্তু যারা পেওনিয়ারে টাকা আয় করে, তাদের অনেক সময় বাংলাদেশি টাকার প্রয়োজন হয় সেই লক্ষ্যে বিকাশ কোম্পানি তাদের একটি নতুন ফিচার যুক্ত করেছে। আর সেটি হলো পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার পদ্ধতি।

বাংলাদেশে পেওনিয়ার একাউন্ট ব্যবহার করার ‍মূল কারণ হলো বাংলাদেশ থেকে পেপাল একাউন্ট ব্যবহার করা যায় না।

তাই এই যুগে যারা বাংলাদেশ থেকে অনলাইনে বিভিন্ন সেক্টরে কাজ করে সেই কাজের টাকা গুলো পেওনিয়ারে জমা করে।

আর সেই পেওনিয়ার এর অর্থ বাংলাদেশি টাকায় রুপান্তরিত করার জন্য পেওনিয়ার থেকে বিকাশে টাকা ট্রান্সফার করে থাকে।

তার জন্য আমাদের এই আলোচনাতে আপনাকে জনানো হবে পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার নিয়ম সম্পর্কে।

উক্ত বিষয়ে আমরা এখানে সঠিক তথ্য দেব। কিন্তু আপনি যদি পেওনিয়ার থেকে বিকাশে টাকা তে চান বে আপনার কাছে দুটি জিনিস থাকতে হবে।

  1. পেওনিয়ার একাউন্ট।
  2. বিকাশ একাউন্ট।

আপনার কাছে যদি বিকাশ একাউন্ট থাকে তাহলে আপনার স্মার্ট মোবাইলে বিকাশ অ্যাপ ব্যবহার করতে হবে। তারপরে আপনার বিকাশ একাউন্টের মধ্যে পেওনিয়ার একাউন্ট যুক্ত করে দিতে হবে।

আপনি যখন বিকাশে অ্যাপে আপনার পেওনিয়ার একাউন্ট যুক্ত করবেন তখনই আপনারা পেওনিয়ার থেকে বিকাশে টাকা নিতে পারবেন।

বিকাশ অ্যাপ এ পেওনিয়ার যুক্ত করার নিয়ম

আপনি যদি একজন ফ্রিল্যান্সার হোন তবে উক্ত নিয়মটি আপনার জেনে নেওয়া উচিত। তার কারণ বাংলাদেশে থেকে আপনি অনলাইন আয় করে টাকা জমা করার জন্য পেপাল একাউন্ট ব্যবহার করতে পারবেন না।

তাই আপনাকে পেপাল এর বিপরীতে পেওনিয়ার একাউন্ট ব্যবহার করতে হবে। আর পেওনিয়ার একাউন্ট ব্যবহার করে আপনার আয় করার অর্থ জমা করতে পারবেন।

আর বাংলাদেশি টাকায় রুপান্তরিত করার জন্য পেওনিয়ার থেকে বিকাশে টাকা ট্রান্সফার করতে পারবেন। এছাড়া আপনি চাইলে পেওনিয়ার থেকে আপনার ব্যাংক শাখাতেও টাকা ট্রান্সফার করতে পারবেন।

অনেক সময় দেখা যায় যারা গ্রাম এলাকায় বসবাস করে, তারা পেওনিয়ারের অর্থ ব্যাংক থেকে উত্তলণ করতে পারে না। তার জন্য তাকে শহর এলাকায় মানে দুরে গিয়ে টাকা উত্তলণ করতে হয়।

তাই আজ থেকে পেওনিয়ার থেকে টাকা তোলার চিন্তা করতে হবে না। আমরা এখানে সহজ উপায়টি বলে দেব। আপনি পেওনিয়ার থেকে খুব সহজে বিকাশে টাকা ট্রান্সফার করে আপনি যে কোন বিকাশ দোকান থেকে আপনি টাকা উত্তলণ করতে পারবেন।

উক্ত পেওনিয়ার থেকে টাকা নেওয়ার জন্য আপনাকে অবশ্যই মোবাইলে বিকাশ এপ ব্যবহার করতে হবে।

তো চলুন সময় নষ্ট না করে পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার নিয়মটি জেনে নেওয়া যাক। নিচের পদক্ষেপ গুলো দেখুন।

আরো দেখুনঃ

পদক্ষেপ- ১

প্রথমে আপনার মোবাইলে বিকাশ অ্যাপ ডাউনলোড করতে হবে। তারপরে আপনার বিকাশ অ্যাপ লগইন করতে হবে। এর পরে পেওনিয়ার থেকে বিকাশে টাকা ট্রান্সফার করার জন্য আপনাকে More অপশনে ক্লিক করতে হবে।

পদক্ষেপ- ২

উক্ত নিয়মে More অপশনে ক্লিক করার পরে আপনি রেমিটেন্স নামে আরো একটি অপশন দেখতে পারবেন। বিকাশ একাউন্টের সাথে পেওনিয়ার লিংক তৈরি করার জন্য Remittances অপশনে ক্লিক করতে হবে।

পদক্ষেপ-৩

রেমিটেন্স অপশনে ক্লিক করার পরে, পেওনিয়ার নামে আরো একটি অপশন দেখতে পারবেন। পেওনিয়ার থেকে বিকাশে টাকা ট্রান্সফার করার জন্য আপনাকে Payoneer অপশনে ক্লিক করতে হবে।

পদক্ষেপ- ৪

পেওনিয়ার অপশনে ক্লিক করার পরে, আপনাকে পেওনিয়ার একাউন্ট লগইন করতে হবে। আপনি যদি আগে থেকে একটি পেওনিয়ার একাউন্ট খোলে থাকেন তাহলে ইমেইল ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে নিবেন।

আপনার যদি কোন পেওনিয়ার একাউন্ট না থাকে তাহলে পেওনিয়ার একাউন্ট তৈরি করুন নামে অপশনে ক্লিক করবেন। আর সেখান থেকে সরাসরি পেওনিয়ার তৈরি করতে পারবেন।

পদক্ষেপ – ৫

পেওনিয়ার একাউন্ট লগইন করার পরে, যখন পেওনিয়ার একাউন্ট সাকসেস্ লিংক দেখানো হবে তখন আপনি বিকাশে পেওনিয়ার দেখতে পারবেন।

আপনি যদি উক্ত পদক্ষেপ গুলো অনুসরণ করে কাজ করতে পারেন। তাহলে দ্রুত পেওনিয়ার একাউন্ট বিকাশে যুক্ত করতে পারবেন।

আর আপনার পেওনিয়ারে যে পরিমানের অর্থ জমা হবে সেগুলো বিকাশ এর মাধ্যমে উত্তলণ করতে পারবেন।

পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার শর্তসমূহ

পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার শর্ত হচ্ছে আপনি যদি বিকাশ থেকে প্রদান করা অফার গ্রহণ করেন তাহলে আপনি একন ফ্রিল্যান্সার হিসেবে পেওনিয়ার থেকে বিকাশে প্রতিবার টাকা ট্রান্সফার করে 2% বোনাস গ্রহণ করতে পারবেন।

এই অফার বিকাশ কোম্পানি প্রায় সময় প্রদান করে থাকে। আপনি যত বেশি পরিমাণের টাকা পেওনিয়ার থেকে বিকাশে পাঠাবেন তত বার আপনি 2% বোনাস গ্রহণ করতে পারবেন।

এছাড়া, আপনি প্রতিটি ট্রানজেশন থেকে সর্বনিম্ন 1000  টাকা থেকে 125000 টাকা ট্রান্সফার করতে পারবেন। আর সর্বোচ্ছ টাকা প্রতিদিন 125000 টাকা থেকে 450000 টাকা ট্রান্সফার করতে পারবেন।

আরো দেখুনঃ

শেষ কথাঃ

আজকের এই পোস্টে আপনাকে জানানো হলো পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার নিয়ম সম্পর্কে।

আপনি যদি একজন ফ্রিল্যান্সার হিসেবে অনলাইনে আয় করেন তাহলে আপনার একটি পেওনিয়ার একাউন্ট আছে। আর সেই একাউন্ট থেকে বাংলাদেশি টাকা রুপান্তর করার জন্য আপনাকে পেওনিয়ার থেকে বিকাশে টাকা ট্রান্সফার করতে হবে।

উক্ত বিষয়ে আমি সকল পদক্ষেপ প্রস্তুত করে দিয়েছি। আপনি উক্ত আলোচনা অনুসরণ করে পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন।

ট্যাগঃ পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার নিয়ম পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার নিয়ম পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার নিয়ম

পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার নিয়ম পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার নিয়ম পেওনিয়ার থেকে বিকাশে টাকা নেওয়ার নিয়ম

আমাদের এই পোস্ট পড়ে আপনার যদি উপকার হয় তাহলে একটি কমেন্ট করে জানাবেন। আর এটি আপনার বন্ধুদের সাথে একটি শেয়ার করবেন। আমাদের সাথে সময় দেওয়ার জন্য ধন্যবাদ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap