3 টি মাইক্রো জব সাইট। যেগুলোতে কাজ করা মুটামুটি সহজ।

পড়াশোনা বা চাকরির পাশাপাশি অনলাইনে ইনকাম করার জনপ্রিয় কিছু মাইক্রো জব সাইট রয়েছে। যেখানে পার্টটাইম কাজ করে মোটামুটি ভালো পরিমাণে ইনকাম করা সম্ভব। বন্ধুরা আজকে এমন একটি ওয়েবসাইট নিয়ে আপনাদের সাথে আলোচনা করছি যেখানে আপনারা চাইলেই যে কোন একটি বিষয়ের উপর দক্ষতা অর্জন করে ঘরে বসে ইনকাম করতে পারবেন।

তাছাড়া এই সমস্ত মাইক্রো জব সাইট এ ছোট ছোট কাজ থাকে। যে কাজ করি সম্পন্ন করা একেবারেই সহজ। মাইক্রো জব ওয়েবসাইট এর কাজ গুলোর মধ্যে অন্যতম হচ্ছে সার্ভে সম্পন্ন করা, বিভিন্ন অ্যাপস ডাউনলোড করা, ভিডিও করা, বিভিন্ন ওয়েবসাইটে লাইক কমেন্ট এবং ওয়েবসাইটের আর্টিকেল শেয়ার করার মতো কাজ।

আমি আগেই বলেছি এই সমস্ত কাজগুলো যারা একেবারে নতুন তারাও অনায়াসে করতে পারবে। তবে খুব একটা বেশি ইনকাম করা সম্ভব নয়। কিন্তু মোটামুটি একটি এমাউন্ট ইনকাম করা সম্ভব যেটি আপনার পড়াশোনা চাকরি বা অন্যান্য কাজের ফাঁকে অল্প কাজ করে ইনকাম করলে খুব একটা খারাপ হয় না।

মাইক্রো জব সাইট থেকে পার্টটাইম কাজ করে আয় করুন।
মাইক্রো জব সাইট থেকে পার্টটাইম কাজ করে আয় করুন।

তো বন্ধুরা চলুন আজ এরকম কয়েকটি ওয়েবসাইটের সাথে আপনাদের পরিচয় করিয়ে দিব যেখানে আপনারা চাইলেই রেজিস্ট্রেশন করে কাজ শুরু করে দিতে পারেন।

বাংলা লেখালেখি করে প্রতিমাসে 10 থেকে 20 হাজার টাকা আয় করতে চাইলেে এখানে দেখুন।

কয়েকটি জনপ্রিয় মাইক্রো জব সাইট (Micro Jobs Site)

মাইক্রো জব ওয়েবসাইট এর মধ্যেই প্রথমেই যে ওয়েবসাইট আছে সেটি হলঃ

১. Rapid worker

এ সাইটে কাজ করা অনেক সহজ। এ সাইটের মাধ্যমে আপনি ০.০১$ – ২.০০$ পর্যন্ত আয় করতে পারবেন। এখানে আপনি বেশি পরিমাণে আয় করতে পারবেন না। তবে মন দিয়ে আয় করলে ১.৫-২.০০ $ অনায়াসে আয় করতে পারবেন। এখানে আপনি প্রথমে সাইন আপ করে  তারপর লগইন করে কাজ  শুরু করতে পারেন।

এখানে আপনার কাজ হলোঃ

  • বিভিন্ন সাইটে সাইন আপ করে ,
  • সার্ভে কমপ্লেট করে,
  • ফাইল ডাউনলোড করে,
  • বিভিন্ন সাইটে ভিজিট করে,
  • এছাড়াও আরো অনেক সহজ কাজ করার মাধ্যমে আপনি আয় করতে পারবেন।

তাছাড়াও ইউটিউবে ভিডিও দেখে ভিডিওতে লাইক কমেন্ট  করে এবং ভিডিও শেয়ার করেও আপনি ভালো পরিমাণে আয় করতে পারবেন। এখানে মিনিমাম ৫$ হলেই আপনি উইড্রো দিতে পারবেন। এখানে আপনি পেপালের মাধ্যমে টাকা উঠাতে পারবেন। কাজ করার জন্য এই লিঙ্কে ক্লিক করুন :-  https://rapidworkers.com/

বাংলা লেখালেখি করে প্রতিমাসে 10 থেকে 20 হাজার টাকা আয় করতে চাইলেে এখানে দেখুন।

সিরিয়ালে 2য় যে সাইটি রয়েছে সেটি হলো:

২. pico worker

এ সাইটে কাজ করা অনেক সহজ। এ সাইটে আপনি সাইন আপ করে লগইন করে আয় করা শুরু করতে পারেন। আপনি এ সাইট থেকে কাজ করে মুটামুটি ভালো পরিমাণে আয় করতে পারবেন।

এই ওয়েবসাইটের কাজ গুলির মধ্যে অন্যতম হলোঃ

  • বিভিন্ন ওয়েব সাইটে সাইন আপ করা।
  • বিভিন্ন প্রোগ্রামে রেজিস্ট্রেশন করা।
  • সার্ভে কমপ্লেট করা
  • ওয়েবসাইট ভিজিট করা এবং লিংকে ক্লিক করো।
  • এন্ড্রয়েড এবং আইওএস অ্যাপস ইনস্টল করা।
  • ইউটিউব ভিডিও ভিউ করা।
  • লাইক কমেন্ট এবং শেয়ার করো।
  • সোশ্যাল মিডিয়া শেয়ার করা ইত্যাদি

তাছাড়াও আপনি এ সাইটে রেফার করেও আয় করতে পারবেন। এখানে মিনিমাম ৮ ডালার হলেই উইড্রো দিতে পারবেন। এখানে পেপাল ছাড়াও লাইট কয়েনের মাধ্যমে টাকা উঠাতে পারবেন।

কাজ শুরু করতে লিঙ্কে ক্লিক করুন :-  https://www.picoworkers.com

বাংলা লেখালেখি করে প্রতিমাসে 10 থেকে 20 হাজার টাকা আয় করতে চাইলেে এখানে দেখুন।

তৃতীয় নম্বর যে ওয়েবসাইটে রয়েছে সেটি হল,

৩. job boy

উপরের সাইট গুলোর মতো এ সাইটে ও আপনি ছোট ছোট কাজ করে  আয় করতে পারবেন। এ সাইটে সার্ভে কমপ্লেট করার কাজই বেশি পাওয়া যায়। এখান থেকেও আপনি ভালো পরিমাণে আয় করতে পারবেন।

আপনি যদি ধৈর্য ধরে কাজ করেন তাহলে আপনার জন্য এ সাইটটি। এ সাইটে আপনি  সার্ভে  ছাড়াও আরও অনেক কাজ যেমন ইউটিউব ভিডিও, ইউটিউব একাউন্ট তৈরি,  এছাড়াও বিভিন্ন সাইটে সাইন আপ করে আয় করতে পারবেন। এ সাইটের মিনিমাম উইড্রো হলো ৫ ডলার। এটাও পেপালে পেমেন্ট দিয়ে থাকে।

এই সাইটের লিঙ্ক :-  https://www.jobboy.com/

বাংলা লেখালেখি করে প্রতিমাসে 10 থেকে 20 হাজার টাকা আয় করতে চাইলেে এখানে দেখুন।

উপরের সাইট গুলো অনেক ট্রাস্টেড সাইট। এ সাইট গুলোতে কাজ করলে নিশ্চিত পেমেন্ট করবে। এ সাইট গুলো নতুন ও পুরাতন সবার জন্যই ভালো একটি আয়ের মাধ্যম। নতুনরা এ সাইটে কাজ করে নিজের অনলাইন ক্যারিয়ার শুরু করতে পারেন । এ সাইট গুলো সবার জন্য  উপযোগী।  তাছাড়া আপনি  চাইলে সব গুলো সাইট থেকে এক সাথে ইনকাম করতে পারবেন।

সর্বোপরি আমাদের পরামর্শঃ

আমি প্রথমেই বলেছি এই সকল ওয়েবসাইট থেকে কাজ করে বেশি ইনকাম করা সম্ভব নয়। তবে পড়াশোনা চাকরি বা অন্যান্য কাজের পাশাপাশি পার্টটাইম কাজ করে মোটামুটি ইনকাম করা সম্ভব।

সবচেয়ে ভালো হয় আপনি যদি অনলাইন থেকে ইনকাম করতে চান সে ক্ষেত্রে কোনো একটি বিষয়ে দক্ষতা অর্জন করে তারপর কাজে নামুন। এতে করে সময়ের সাথে সাথে আপনার দক্ষতা বাড়বে এবং ইনকাম এর পরিমাণ বাড়তে থাকবে। যে কেউ চাইলে ফুলটাইম কাজ করে অনলাইন থেকে মোটামুটি 20 হাজার টাকা থেকে শুরু করে কয়েক লক্ষ টাকা পর্যন্ত ইনকাম করতে পারে।

আরও পড়ুন

1 thought on “3 টি মাইক্রো জব সাইট। যেগুলোতে কাজ করা মুটামুটি সহজ।”

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap