এন্ড্রয়েড মোবাইলে বাংলা টাইপ করার নিয়ম [বাংলা টাইপিং কিবোর্ড]

মোবাইলে বাংলা টাইপ করার নিয়ম : বর্তমান সময়ে যারা এন্ড্রয়েড মোবাইল ব্যবহার করেন তাদের মোবাইলে বিভিন্ন প্রকার অ্যাপ ব্যবহার করেন।

এন্ড্রয়েড মোবাইলে বাংলা টাইপ করার নিয়ম [বাংলা টাইপিং কিবোর্ড]
এন্ড্রয়েড মোবাইলে বাংলা টাইপ করার নিয়ম [বাংলা টাইপিং কিবোর্ড]
আবার অনেক লোক আছে যারা মোবাইল ফোন ব্যবহার করে এবং অনেক অ্যাপস ব্যবহার করে থাকে তবে তাদের ফোনে বাংলা টাইপ করার কোন সফটওয়্যার থাকে না।

আপনার এন্ড্রয়েড মোবাইলে যদি বাংলা টাইপ করতে চান। তবে আমাদের এই আর্টিকেল অনুসরণ করে বিস্তারিত তথ্য পেয়ে যাবেন।

আমাদের এই পোস্ট সম্পূন্ন ভাবে পড়েন তাহলে জানতে পারবেন বাংলা টাইপ করার নিয়ম এবং বাংলা কিবোর্ড ডাউনলোড করার লিংক সম্পর্কে।

আমি আপনাকে এখানে কিছু জনপ্রিয় এন্ড্রয়েড মোবাইলে বাংলা কিবোর্ড সম্পর্কে জানাতে যাচ্ছি। যা আপনার ফোনে সহজেই টাইপ করতে পারবেন।

তো চলুন সময় নষ্ট না করে এন্ড্রয়েড মোবাইলে বাংলা টাইপ করার নিয়ম ও সফটওয়্যার সম্পর্কে জেনে নেওয়া যাক।

Ridmik Keyboard

এন্ড্রয়েড মোবাইলে বাংলা টাইপ করার জন্যে রিডমিক কিবোর্ড ব্যবহার করা অনেক সহজ। বর্তমানে কলের মোবাইলে এই অ্যাপসটি ব্যবহার করে।

আপনি যদি মোবাইলে বাংলা লিখতে চান। তাহলে আপনার জন্য সবথেকে ভালো টাইপি অ্যাপ হবে ঋদ্মিক কিবোর্ড।

আপনি এটি ডাউনলোড করার পরে পুরো কম্পিউটার কিবোর্ড এর মতো ইন্টারফেস পেয়ে যাবেন। আর উক্ত কিবোর্ড আপনি তিনটি ভাষায় টাইপ করতে পারবেন

যেমন- ইংরেজি, বাংলা এবং অভ্র ভাষাতে টাইপিং করতে পারবেন। আপনি যদি এন্ডয়েড মোবাইলে এটি ব্যবহার করেন। তাহলে আপনার অনেক সুবিধা হবে।

এখন আপনার পছন্দ হতে পারে যে, এন্ড্রয়েড মোবাইলে ঋদ্মিক কিবোর্ড ব্যবহার করলে কি কি সুবিধা পাওয়া যাবে। তো চলুন জেনে নেওয়া যাক।

ঋদ্মিক কিবোর্ড এ আপনি বাংলা টাইপিং করার পাশাপাশি ইংরেজি লিখলে বাংলা করতে পারবেন।  তো চলুন এপসটি বিষয়ে কিছু তথ্য জেনে নেওয়া যাক।

  • ঋদ্মিক কি বোর্ড আপডেট হয়েছে 11/10/2021 খ্রিঃ
  • ঋদ্মিক কিবোর্ড এপস সাইজ- 13M
  • ঋদ্মিক কিবোর্ড এই পর্যন্ত ইনস্টল হয়েছে 50,000,000+

এছাড়া আরো বিস্তারিত জানতে পারবেন। যখন আপনি অ্যাপটি ডাউনলোড করবেন আমি আশা করি আমাদের দেওয়া প্রথম বাংলা টাইপিং করার অ্যাপস সম্পর্কে বুঝতে পারছেন।

আরও দেখুনঃ

আপনি যদি ‍উক্ত অ্যাপটি ডাউনলোড করতে চান। তাহলে সরাসরি গুগল প্লেস স্টোরে গিয়ে ডাউনলোড করে নিতে পারবেন।

Bangla Keyboard – (Bharat)

আপনি যদি সহজ ভাবে টাইপ করে বাংলা লিখতে চান। তাহলে সুন্দর একটি অ্যাপ হলো ভারত। এখানে আপনার এন্ড্রয়েড মোবাইল দিয়ে বাংলা টাইপিং করতে পারবেন অনেক দ্রুত ও খুব সহজ নিয়মে।

একটি কিবোর্ড আপনি তিনটি ‍সুবিধা পাবেন। যেমন- এখানে অভ্র টাইপিং- ইংরেজি লিখলে বাংলা হবে। সরাসরি ইংরেজি টাইপ করতে পারবেন। এবং বাংলা তো আছেই।

বর্তমান সময়ে আমরা মোবাইলে যে কোন কিছু লিখতে গেলে বাংলা ও ইংরেজি টাইপ এর দরকার হয়। তাই আপনি জনপ্রিয় হিসেবে ভারত কিবোর্ড ব্যবহার করতে পারেন।

আপনি এন্ড্রয়েড এর জন্য আরও অন্যান্য বাংলা অ্যাপ থেকে তার মধ্যে সব থেকে বেশি টইপিং করে মজা পাবেন বাংলা কিবোর্ড ভারত।

বর্তমানে বাংলা কিবোর্ড ভারত কয়ে লক্ষ মানুষ তাদের এন্ড্রয়েড মোবাইলে ব্যবহার করে। আপনিও যদি উক্ত তথ্য গুলো অনুসরণ করে মোবাইলে বাংলা টাইপিং করতে চান। তাহলে প্লে স্টোর থেকে ডাউনলোড করুন।

আর সব থেকে মজার বিষয় হলো আপনি এন্ড্রয়েড মোবাইলে একদম ফ্রিতে ডাউনলোড করতে পারবেন। তো চলুন ভারত কিবোর্ড সম্পর্কে কিছু তথ্য জেনে নেওয়া যাক।

  • বাংলা কিবোর্ড ভারত আপডেট করা হয়েছে 23/12/2021 খ্রিঃ
  • ভারত বাংলা কিবোর্ড অ্যাপস এর সাইজ- 33M
  • ভারত বাংলা কিবোর্ড এই পর্যন্ত ইনস্টল করা হয়েছে 1,000,000+ বার
  • ভারত বাংলা কিবোর্ড এর কারেন্ট ভার্শন- 6.2.1.012

আমরা আশা করি উক্ত ভারত বাংলা কিবোর্ড সম্পর্কে আপনি বিস্তারিত ধারণা পেয়েছেন। আপনি যদি এটি ব্যবহার করতে চান। তাহরে আজই গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিন। আর এই এপসটি সরাসরি ফ্রিতে ডাউনলোড করতে পারবেন।

Bangla Keyboard (JetBox)

এন্ড্রয়েড মোবাইলে সুন্দর বাংলা ভাষা লিখতে চাইলে জেটবক্স বাংলা কিবোর্ড ডাউনলোড করে নিতে পারেন।

উক্ত কিবোর্ড আপনার এন্ড্রয়েড মোবাইলে ব্যবহার করে, অনেক প্রকার সুবিধা ভোগ করতে পারবেন।

এই কিবোর্ডে বাংলা টাইপিং, ইংরেজি টাইপিং এবং অভ্র টাইপিং এর পাশাপাশি ভয়েজ টাইপিং ও করতে পারবেন। এছাড়া টাইপিং করার সময় আপনি বিভিন্ন ধরণের ইমোজি ব্যবহার করতে পারবেন।

তো চলুন জেটবক্স এর বিষয়ে কিছু তথ্য জেনে নেওয়া যাক।

  • জেটবক্স অ্যাপস আপডেট কর হয়েছে- 25/05/2020 খ্রিঃ
  • জেটবক্স অ্যাপসের সাইজ- 4.8M
  • জেটবক্স বাংলা কিবোর্ড এই পর্যন্ত ইনস্টল করা হয়েছে 1,000,000+ বার
  • জ্যাক বক্স কিবোর্ডে কারেন্ট ভার্শন : 4.2.2

আপনি যদি উক্ত বিষয় গুলো পড়ে থাকেন। তাহলে জেটক্স অ্যাপ এর বিষয়ে বিস্তারিত বুঝতে পারছেন। এখন আপনি এই অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ফ্রিতে ডাউনলোড করতে পারবেন।

আরও পড়ুনঃ

শেষ কথাঃ

তো বন্ধুরা আপনার এন্ড্রয়েড মোবাইলে বাংলা টাইপিং করতে চান। তাহলে উক্ত যে কোন একটি কিবোর্ড ডাউনলোড করে নিন।

ট্যাগঃ এন্ড্রয়েড মোবাইলে বাংলা টাইপ করার নিয়ম [বাংলা টাইপিং কিবোর্ড]  এন্ড্রয়েড মোবাইলে বাংলা টাইপ করার নিয়ম [বাংলা টাইপিং কিবোর্ড] এন্ড্রয়েড মোবাইলে বাংলা টাইপ করার নিয়ম [বাংলা টাইপিং কিবোর্ড]

এন্ড্রয়েড মোবাইলে বাংলা টাইপ করার নিয়ম [বাংলা টাইপিং কিবোর্ড] এন্ড্রয়েড মোবাইলে বাংলা টাইপ করার নিয়ম [বাংলা টাইপিং কিবোর্ড] এন্ড্রয়েড মোবাইলে বাংলা টাইপ করার নিয়ম [বাংলা টাইপিং কিবোর্ড]

আমাদের আর্টিকেলটি আপনার কাছে ভালো লাগলে অবশ্যই একটি কমেন্ট করে জানাবেন। ধন্যবাদ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap