ফ্রি ফেসবুক ডাউনলোড করার সহজ উপায়

বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম হলো ফেসবুক। আর এই ফেসবুক চিনে না এমন লোক পাওয়া অনেক কঠিন। কারণ বর্তমানে যারা মোবাইল ব্যবহার করে সকলেই ফেসবুক ইউজ করে।

ফ্রি ফেসবুক ডাউনলোড করার সহজ উপায়
ফ্রি ফেসবুক ডাউনলোড করার সহজ উপায়

তবে আমাদের মধ্যে অনেক স্টুডন্ট আছে যারা খরচ করার মতো পরিস্থিতি থাকেনা। সেই সময় তারা ফ্রি ফেসবুক ডাউনলোড করার উপায় খুজে থাকে। তবে অনেক ফ্রি ফেসবুক ডাউনলোড করতে পারে না। তাই আপনার মোবাইলে ফ্রি ফেসবুক ডাউনলোড হচ্ছে না।

তাই আপনাকে জানাতে যাচ্ছি ফ্রি ফেসবুক ডাউনলোড করার সহজ উপায় সম্পর্কে। আপনি যদি ফ্রি ফেসবুক ডাউনলোড করতে চান। তাহলে নিচে দেওয়া তথ্য গুলো শেষ পর্যন্ত মনযোগ দিয়ে পড়ুন।

আমরা সোশ্যাল মিডিয়া হিসেবে ফেসবুক কে বেশি প্রাধান্য দিয়ে থাকি। আর যেখানে আমরা প্রতিনিয়ত অনেক পোস্ট করে থাকি।

ফ্রেন্ড বানিয়ে থাকি।, কোন ব্যক্তিকে ফলো করি, কোনা গ্রুপে যুক্ত হয়ে থাকি ইত্যাদি কার্যক্রম নিয়েই ফেসবুক গঠিত।

আবার অনেক ফেসবুক ইউজার কে দেখা যায় তারা ফেসবুক পেজ তৈরি করে। ফেসবুক যে, শুধু সোশ্যাল মিডিয়া তা কিন্তু নয়। অনেক উপায়ে এখন ফেসবুক থেকে টাকাও আয় করা যায়।

তাই চলুন জেনে নেওয়া যায় ফ্রি ফেসবুক ডাউনলোড করার সহজ উপায় সম্পর্কে।

ফ্রি ফেসবুক ডাউনলোড করার সহজ উপায়

সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম গুলোর মধ্যে ফেসবুক সবার শীর্ষে অবস্থান করছে। আমরা প্রতিদিন ফেসবুক ব্যবহার করি। এখন বিষয় হলো ফেসবুক যেহেতু এতটা জনপ্রিয় তবে কি এটি গুগল প্লে স্টোরে নাই।

হ্যা অবশ্যই আছে। তবে কেনো এই পোস্ট যে, ফ্রি ফেসবুক ডাউনলোড করার সহজ উপায়। আপনি যদি নজর দিয়ে দেখেন তাহলে কিছু কিছু এন্ড্রোয়েড ফোনে ফেসবুক এর বর্তমান ভার্সন গুলো সাপোর্ট করছে না।

তাই আজ আমি আপনাকে জানাব কিভাবে সকল প্রকার এন্ড্রোয়েড ফোনে ফেসবুক ব্যবহার করবেন। প্রথমে বলে রাখছি  ফেসবুক ইনস্টল করার জন্য শুরুতে দেখবেন আপনার এন্ড্রোয়েড ভার্সন কত।

ফেসুবক কর্তৃপক্ষ বলেছে তাদের ফেসবুক অ্যাপ সকল ডিভাইসে রান করবে মানে ফেসবুক কম বেশি সকল ডিভাইসে নিজের মতো করে জায়গা দখল করে।

আরও দেখুনঃ

তাই ফেসবুক সকল ডিভাইসে চলবে। এই এন্ড্রোয়েড ভার্সনটি আপনার জন্য কোন অসুবিধা হবে না।  আর সহজেই আপনার ফোনে ইনস্টল করতে পারবেন। কিছু কিছু অ্যাপস ডাউনলোড করার জন্যে এন্ড্রয়েড ভার্সন অনেক প্রয়োজন।

শুরুতে প্লে স্টোরে গিয়ে ফেসবুক লিখে সার্চ করবেন। এরপরে অ্যাপটি ইনস্টল করবেন। সেটি চালু হওয়ার পরে আপনার মতো করে একটি আইডি খুলবেন।

বর্তমান সময়ে ফেসবুক একাউন্টে কি নাম দিয়ে খুললে ভালো হবে এই বিষয়ে অনেক লোকের চিন্তা থাকে।

এটি মূলত ফেসবুক মেইন ভার্ষণ এটি সকলের মোবাইলে ইনস্টল করা হয় না। আপনার যদি এই মেইন ভার্সনটি ডাউনলোড করতে অসুবিধা হয় তবে ফেসবুক লাইট ভার্সন রয়েছে।

আপনি লাইট ভার্সন ইনস্টল করতে পারবেন। এর এটিও আপনি গুগল প্লে স্টোরে পেয়ে যাবেন। আপনি যদি লাইট ফেসবুক অ্যাপ ডাউনলোড করতে চান তাহলে একদম বিনামূল্যে সংগ্রহ করতে পারবেন।

আপডেট ফেসবুক ডাউনলোড করুন

উক্ত ফেসবুক এর মেইন ভার্সন ও লাইট ভার্সন ফেসবুক একটিও ইনস্টল হয় না। এটি আপনার এন্ডয়েড ভার্ষনের সমস্যান নয়।

এটির মূল সমস্যা হলো আপনার মোবাইল স্লো কাজ করে তার ফলে আপনার ফোনে ফেসবুক ইনস্টল হতে চায় না।

তাই তাদের জন্য করণীয় ফেসবুক এর আগরে মানে পুরাতন ভার্সন ইনস্টল করতে হবে। তবে আপনা আর কোন সমস্যা হবে না।

এখন আপনার প্রশ্ন হতে পারে যে পুরাতন ভার্সন কোথায় পাবো। এখন আসল কথা এখানে যখন প্লে স্টোর থেকে ডাউনলোড হচ্ছে না। এখন তো বিকল্প কিছু করতে হবে। বিকল্প হিসেবে উপায় রয়েছে। তো চলুন জেনে নেওয়া যাক।

প্রথমে প্লে স্টোরের বাইরে আপনাদের কে জানিয়ে রাখি যে প্লে স্টোর ছাড়া এন্ড্রয়েড অ্যাপ ডাউনলোড করার অনেক অ্যাপ স্টোর আছে। সেগুলো আলাদা আলাদা নাম।

আপনি আপ টু ডাউন স্টোর এর ;একটি ভার্সন পেয়ে যাবেন। যেখানে প্লে স্টোর এর মতো ডাউনলোড মাধ্যম পেয়ে যাবেন।

আপনি এখান থেকে ফেসবুক এপস ডাউনলোড করতে চাইল আপনাকে গুগল ক্রোম ব্রাউজার ব্যবহার করতে হবে।

ফেসবুক ইস্টল করুন ব্রাউজার থেকে

আপনি যদি গুগল ক্রোম ব্রাউজার দিয়ে ফ্রি ফেসবুক ডাউনলোড করেন। তাহলে সেই ব্রাউজারের ডাউনলোড অপশনে যাবেন। এবং আপনার ফাইলটি পেয়ে যাবেন।

সেই ফাইলে উপরে ক্লিক করার পরে এক্সেস চাইতে পারে। উক্ত এক্সেস হলো ফাইলটি আপনার মোবাইলে সুরক্ষিত থাকবে।

আপনি যদি এতে সম্মতি থাকেন তবে ক্লিক করবেন। তাহলে ইনস্টল হওয়া শুরু হবে। ইনস্টল হলে দেখবেন হুবহু ফেসবুক।

তাছাড়া আরও অনেক ভার্সন পেয়ে যাবেন যা আপনি bn.vessoft.com থেকেও ফ্রি ফেসবুক ডাউনলোড করতে পারবেন।

এ গুলো ছাড়া আরো একটি জনপ্রিয় এপস স্টোর হলো 9Apps Store যেখানে আপনি ফ্রি ফেসবুক ডাউলোড করতে পারবেন। তাই প্লে স্টোর ছাড়া আপনি অসংখ্য অ্যাপ স্টোর থেকে ফ্রি ফেসবুক ডাউনলোড করতে পারবেন।

আপনি যদি প্লে স্টোর ছাড়া অন্য এপস স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করেন। তাহলে আপনার ফোনের অনেক ক্ষতিও হতে পারে।

যেমন- ডাউনলোড করা অ্যাপ থেকে মোবাইলে ভাইরাস আক্রান্ত করতে পারে। তবে একটি সব ক্ষেত্রে হবে না। আশা করা যায় আপনি কিভাবে বিভিন্ন স্টোর থেকে ফ্রি ফেসবুক ডাউনলোড করতে পারবেন।

ফেসবুক ডাউনলোড হচ্ছে না কেন?

উপরিউক্ত আলোচনাতে যে আলোচনা করা হয়েছে সেই ভাবে আপনি যদি কাজ করতে পারেন। তাহলে সহজেই ফ্রি ফেসবুক ডাউনলোড করতে পারবেন।

তারপরেও অনেকের মোবাইলে ফেসবুক ডাউনলোড হয় না। তদের জন্য উক্ত স্টোর গুলো যদি কাজ না করে, তাহলে বিকল্প হিসেবে একটি পথ আছে। আর সেটি হলো মোবাইল ফ্ল্যাস দেওয়া। আর ফ্ল্যাস দিয়ে আপনি যে কোন স্টোর থেকে ফেসবুক অ্যাপ ডাউনলোড করতে পারবেন।

আরও পড়ুনঃ

শেষ কথা

তো আজ এই পোস্টের মাধ্যমে আপনাকে জানানো হলো যে, কিভাবে ফ্রি ফেসবুক কোথায় থেকে ডাউনলোড করলে ভালো হবে। এবং আপনার মোবাইলে কেন ফেসবুক এপস ডাউনলোড হয় না ইত্যাদি বিষয় সম্পর্কে।

আপনি যদি ফেসবুক ডাউনলোড করতে চান। তাহলে উক্ত যে কোন একটি স্টোর বেছে নিতে পারবেন। তার চেয়ে সবচেয়ে জনপ্রিয় স্টোর হলো গুগল প্লে স্টোর।

ট্যাগঃ ফ্রি ফেসবুক ডাউনলোড করার সহজ উপায় ফ্রি ফেসবুক ডাউনলোড করার সহজ উপায় ফ্রি ফেসবুক ডাউনলোড করার সহজ উপায়

ফ্রি ফেসবুক ডাউনলোড করার সহজ উপায় ফ্রি ফেসবুক ডাউনলোড করার সহজ উপায় ফ্রি ফেসবুক ডাউনলোড করার সহজ উপায়

আপনি এখান থেকে ফেসবুক এর পাশাপাশি যে কোন এপস ডাউনলোড করতে পারবেন একদম ফ্রিতে।

আমাদের দেওয়া আর্টিকেল আপনার কাছে কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন। আমাদের সাথে শেষ পর্যন্ত সময় দেওয়ার জন্য ধন্যবাদ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap