মোবাইল দিয়ে কিভাবে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন ?

বর্তমান সময়ে সবচেয়ে বড় ভিডিও শেয়ারিং প্লার্টফর্ম হলো ইউটিউব। আমাদের আগের পোস্টে আপনাকে জানিয়েছি কিভাবে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে হয়।

মোবাইল দিয়ে কিভাবে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন ?
মোবাইল দিয়ে কিভাবে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন ?

তবে বর্তমান সময়ে আমরা ইউটিউব এর মতো সোশ্যাল মিডিয়া ফেসবুক এর মাধ্যমে অনেক প্রকার ভিডিও উপভোগ করতে পারি। আর ফেসবুকের ভিডিও দেখার সময় বিভিন্ন ভিডিও দেখতে অনেক ভালো লাগে সেই সকল ভিডিও ডাউনলোড করার ইচ্ছা জাগে।

ফেসবুক এর ভিডিও গুলো সেভ করে বা ডাউনলোড করে মোবাইল গ্যালারিতে রাখার আগ্রহ অনেক লোকের। তাই আজ আমি আপনাকে জানাবো মোবাইলে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার নিয়ম সম্পর্কে।

আপনি যদি ফেসবুক থেকে আপনার পছন্দ মতো যে কোন ভিডিও ডাউনলোড করতে চান। তাহলে সঠিক একটি ওয়েবসাইটে এসেছেন। তবে আপনি উক্ত বিষয়ে বিস্তারিত তথ্য পেতে বা ভিডিও ডাউলোড করার উপায় জানতে নিচের ধাপ গুলো সম্পুন্ন পড়ুন।

আপনি যদি মোবাইল দিয়ে ফেসবুক ভিডিও ডাউনলোড করতে চান তাহলে অনেক উপায় পেয়ে যাবেন। তার মধ্যে কিছু জনপ্রিয় ভিডিও ডাউনলোড অ্যাপ ব্যবহার করে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার উপায় এখানে শেয়ার করা হবে।

কিন্তু আপনাকে উক্ত ভিডিও ডাউনলো অ্যাপ ব্যবহার করার পরামর্শ প্রদান করব না। কারণ আমরা যখন ভিডিও ডাউনলোড করার উদ্দেশ্যে এরকম কোনও অ্যাপ মোবাইলে ইনস্টল করব তখন এই সকল অ্যাপস আমাদের থেকে অনেক প্রকার পারমিশন চাইবে।

যেমন- গ্যালারি এক্সেস করার পারমিশন, ফটো ও ভিডিও এক্সেস করার পারমিশন এছাড়া মোবাইল ক্যামেরা এক্সেস করার পারমিশন।

অ্যাপ গুলো চাওয়া এই পারমিশন ‍গুলো যখন আমরা তাদের দিয়ে দেয়। তখন তারা আমাদের মোবাইলের পার্সোনাল ডাটা, ভিডিও ও ফাইল গুলো চুরি করে নিতে পারে।

এছাড়া বিভিন্ন অ্যাপস আপনাকে আপনার ফেসবুক আইডির তথ্য দেওয়ার কথা বলবে যা আপনার আইডির জন্য সুরক্ষিত হবে না।

তার জন্য একেবারে নিরাপদ ভাবে ও সুরক্ষিত ভাবে নিজের মোবাইল এর গ্যালারি বা স্টোরেজে ফেসবুক ভিডিও সরাসরি ডাউনলোড করার উপায় রয়েছে। আর সেটি হলো Online Facebook Video Downloading Website থেকে। আর সেই ওয়েবসাইট হতে পারে Getfvid.

উক্ত অনলাইন ওয়েব সাইট ব্যবহার করে, আমরা অনেক সহজে ও নিরাপদ ভাবে ফেসবুক ভিডিও নিজের মোবাইলে বা কম্পিউটারে সরাসরি ডাউলোড করে নিতে পারব।

আরো পড়ুনঃ

ফেসবুক ভিডিও ডাউনলোড করার উপায়

আপনি যদি অনলাইন ওয়েবসাইট এর মাধ্যমে ফেসবুক ভিডিও ডাউনলোড করতে চান। তাহলে আপনার মোবাইলে অবশ্যই গুগল ক্রোম ব্রাউজার ইনস্টল করা থাকতে হবে। আপনার ফোনে যদি ক্রোম ব্রাউজার না তাহলে তাহলে ইনস্টল করে নিবেন।

এই ক্ষেত্রে মনে রাখবেন আপনারা যে কোন কম্পিউটার ও ল্যাপটপ দিয়েও ফেসবুক এর ভিডিও ডাউনলোড করতে পারবেন।

তো চলুন সময় নষ্ট না করে জেনে নেওয়া যাক ফেসবুক ভিডিও ডাউনলোড করার পদক্ষেপ গুলো সম্পর্কে।

পদক্ষেপ- 1

ফেসবুক ভিডিও ডাউনলোড করার জন্য নিজের মোবাইল থেকে গুগল ক্রোম ব্রাউজার চালু করুন। তারপরে ফেসবুক এর ওয়েবসাইটে নিজের ফেসবুক ইমেইল/ মেবাইল নম্বর ও পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।

পদক্ষেপ- 2

তারপরে, একাউন্ট লগইন হয়ে গেলে ফেসবুক ড্যাশবোর্ড বা ফেসবুক হোম পেজে যাওয়ার পরে আপনারা অনেকে প্রকার ভিডিও দেখতে পারবেন। আপনার ফেসবুক ফ্রেন্ডদের ভিডিও বা আপনার আপলোড করার কোন ভিডিও।

এখন উক্ত যে কোন ভিডিও আপনার ফেসবুক থেকে ডাউনলোড করতে চাইলে সেটি নিচের অংশ থেকে Like, Comment এবং Share লেখার উপারে আপনার করতে হবে Long Press.

পদক্ষেপ- 3

তারপরে ভিডিওর নিচের দিকে Long Press করার পরে আপনারা কিছু অপশন পেয়ে যাবেন। সেখান থেকে আপনাকে বেছে নিতে হবে Copy link addrss অপশন। এতে করে আপনার ফেসবুক ভিডিওর লিংকটি কপি হবে।

পদক্ষেপ- 4

তারপরে ভিডিও এর লিংক এড্রেস কপি করে নিয়ে আপনার যেতে হবে একটি ফেসবুক ভিডিও ডাউনলোড ওয়েবসাইটে আর সেটি হতে পারে www.Getfvid.com এ।

উক্ত ওয়েবসাইটি অনেক সহজ ও জনপ্রিয় অনলাইন ফেসবুক ডাউনলোডার ওয়েবসাইট।

যা ব্যবহার করে আপনারা যে, কোন ফেসবুক ভিডিও  Full HD তে ডাউনলোড করে নিতে পারবেন। ফেসবুক থেকে কপি করা ভিডিওটির লিংক পেস্ট করেই ডাউলোড করতে পারবেন।

পদক্ষেপ- 5

www.Getfvid.com ওয়েবসাইটে প্রবশে করে আপনার একটি সার্চ বক্সের মতো দেখতে পারবেন সেখানে আপনর ফেসবুক ভিডিও কপি করা লিংক টি পেস্ট করে দিবেন।

তারপরে নিচে থাকা Download বাটনে ক্লিক করবেন। সরাসরি আপনার পছন্দের ভিডিও টি ডাউনলোড হয়ে আপনার মোবাইল বা কম্পিউটার স্টোরেজে ‍গিয়ে সেভ হবে।

অতঃপর আপনি ডাউনলোড করে সেভ করার আগে কিছু অপশন পেয়ে যাবেন। আপনাকে বলা হবে আপনি কোন রেজুলেশনে ভিডিও ডাউনলোড করতে চান। HD, Mp4, Mp3 ইত্যাদি।

আপনার পছন্দ মতো যে কোন একটি সিলেক্ট করে সরাসরি ডাউনলোড করে নিতে পারবেন। এই নিয়ম অনুসরণ করে, ফেসবুকের যত প্রকার ভিডিও আছে। তা সব কয়টি ডাউনোলড করতে পারবেন ‍শুধু মাত্র ভিডিও লিংক কপি পেস্ট করার মাধ্যমে।

তাই দেরি না করে আজই আপনার পছন্দের ভিডিও গুলো ডাউনলোড করুন।

আরও পড়ুনঃ

শেষ কথাঃ

তো বন্ধুরা, আজ আমি আপনাকে এই পোস্টে জানিয়ে দিলাম। মোবাইল দিয়ে কিভাবে ফেসবুক ভিডিও ডাউনলোড করতে হয়।

আপনি যদি ফেসবুক ভিডিও ডাউনলোড করতে আগ্রহী থাকেন। তাহলে উক্ত পদক্ষেপ গুলো অনুসরণ করে যে কোন ভিডিও ডাউনলোড করে নিন।

ট্যাগঃ মোবাইল দিয়ে কিভাবে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন ? মোবাইল দিয়ে কিভাবে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন ? মোবাইল দিয়ে কিভাবে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন ?

মোবাইল দিয়ে কিভাবে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন ? মোবাইল দিয়ে কিভাবে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন ? মোবাইল দিয়ে কিভাবে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন ?

আমাদের দেওয়া আর্টিকেল আপনার কাছে কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন। আর এই সাইট থেকে নিয়মিত আর্টিকেল পড়তে চাইলে ভিজিট করুন ধন্যবাদ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap