ফ্রি লোগো ডিজাইন সফটওয়্যার : মোবাইল এবং পিসি জন্য

বর্তমানে অনেক মার্কেটপ্লেস আছে। যে গুলো অনলাইনে প্রকাশ করা সময় তাদের নিজস্ব একটি লোগো তৈরি করার দরকার হয়।

ফ্রি লোগো ডিজাইন সফটওয়্যার : মোবাইল এবং পিসি জন্য
ফ্রি লোগো ডিজাইন সফটওয়্যার : মোবাইল এবং পিসি জন্য

বিশেষ করে আমাদের এই ওয়েবসাইটে যে আর্টিকেল পড়ছেন। এটিরও কিন্তু একটি লোগো আছে। তাই কোন ওয়েবসাইট বা প্রতিষ্ঠান অনলাইনে পরিচিত করার জন্য অবশ্যই লোগো অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

এরকম ভাবে আপনি যদি একটি ওয়েবসাইট, ব্লগ বা ইউটিউব চ্যানেল তৈরি করেন তখনই আপনাকে সেই প্লাটফর্ম এর পরিচিয় দেওয়ার জন্য একটি লোগো তৈরি করতে হবে।

কিন্তু আমাদের মধ্যে এমন অনেক লোক আছে যারা, অনলাইনে কাজ করে। কিন্তু কিভাবে লোগো তৈরি করতে হয় এবং ডিজাইন করার সফটওয়্যার কোন গুলো এই সম্পর্কে জানে না।

তাই আজ আমাদের এই পোস্টে আপনাকে জানাব ফ্রি লোগো ডিজাইন সফটওয়্যার মোবাইল এবং পিসির জন্য কিভাবে ডাউলোড করতে হয়।

বর্তমান সময়ে যারা লোগো তৈরি করতে জানে না। তারা বিভিন্ন লোগো ডিজাইনারদের সাথে যোগাযেগা করে, টাকার বিনিময়ে লোগো তৈরি করে থাকে।

এই ক্ষেত্রে আপনি যদি নিজে নিজে লোগো তৈরি করতে পারেন। তাহলে আপনার টাকা খরচ করে অন্যক দিয়ে লোগো তৈরি করে নিতে হবে না।

আরো পড়ুনঃ

এছাড়া, বর্তমান সময়ে লোগো ডিজাইন এর অনেক চাহিদা রয়েছে। আপনি যদি একজন দক্ষ লোগো ডিজাইন হতে পারেন, তাহলে অনলাইন থেকে বিভিন্ন মার্কেটপ্লেস হতে ভালো পরিমাণের টাকা উপার্জন করতে পারবেন।

বিশেষ করে যারা ফ্রিল্যান্সিং করে, তারা বেশির ভাগ সময় লোগো ডিজাইন করে আয় করে। তাই আপনিও যদি লোগো ডিজাইন এর কাজ করতে চান। তাহলে আপনাকে একটি সফটওয়্যার ব্যবহার করতে হবে।

আমি এখানে আপনাকে একদম ফ্রিতে লোগো ডিজাইন সফটওয়্যার ডাউনলোড করার উপায় বলব। তো চলুন কথা না বাড়িয়ে বিস্তারিত আলোচনায় যাওয়া যাক।

লোগো ডিজাইন সফটওয়্যার কি?

লোগো ডিজাইন সফটওয়্যার প্রস্তুতকারকের অনুরুপ অনলাইনের কাজ করে। লোগো ডিজাইন সফটওয়্যার গুলো আপনার মোবাইল, কম্পিউটার বা ল্যাপটপ এর কাজ করার জন্য অনুমতি প্রদান করে।

আপনি যদি লোগো ডিজাইন করার জন্যে, মোবাইল এপস গুলো ব্যবহার করেন। তাহলে এখানে অনেক প্রকার সুবিধা পাওয়া যায়। মনে করুন একটি বড় সুবিধা হলো যে কোন সময় যে কোন জায়গায় বসে আপনি এপস টি ব্যবহার করতে পারবেন।

যার ফলে আপনার সময় বেচে যাবে। আপনার সুবিধা অনুযায়ী যে কোন সময় কাজ করতে পারবনে।

নিজের মোবাইল দিয়ে আকর্ষণীয় ভাবে লোগো তৈরি করতে পারলে আপনি অনলাইনের বিভিন্ন প্লাটফর্মে বিক্রি করতে পারবেন।

মোবাইলের জন্য ফ্রি লোগো ডিজাইন সফটওয়্যার

আমরা এখন আপনাকে জানাব মোবাইলের জন্য ফ্রি লোগো ডিজাইন সফটওয়্যার সম্পর্কে। বর্তমান সময়ে মোবাইল দিয়ে লোগো ডিজাইন করার অনেক গুলো অ্যাপস আছে।

আপনি যদি লোগো ডিজাইন করতে একজন নতুন লোক হয়ে থাকেন। লোগো ডিজাইন কাজ করার জন্য আপনার পক্ষে ভালো ভালো অ্যাপ খুজে পাওয়া সম্ভব হবে না।

এই জন্য আপনাকে চিন্তা করতে হবে না। আপনি যদি মোবাইল দিয়ে লোগো ডিজাইন করতে চান। আপনি এই পোস্টের, মাধ্যমে জনপ্রিয় কিছু মোবাইলের জন্য ফ্রি লোগো ডিজাইন সফটওয়্যার একদম ফ্রিতে ডাউনলোড করতে পারবেন। যেমন-

Logo Maker Shop

বর্তমান সময়ে মোবাইলের জন্য সবচেয়ে জনপ্রিয় একটি লোগো ডিজাইন সফটওয়্যার হলেঅ Logo Maker Shop.

আপনি উক্ত লগো ডিজাইন সফটওয়্যার এন্ড্রয়েড মোবাইলে ব্যবহার করতে পারবেন। বিভিন্ন প্রকার প্রফেশনাল ব্যক্তিদের দ্বারা উক্ত অ্যাপে, বিভিন্ন ধরণের টেম্পলেট তৈরি করা থাকে। যা আপনার পছন্দ মতো ডিজাইন বেছে নিয়ে লোগো তৈরি করতে পারবেন।

এছাড়া, ‍উক্ত অ্যাপ ব্যবহার করে আপনি প্রায় 5000 ভাষার সমন্বয়ে লগোর ফন্ট এবং ব্যাকগ্রাউন্ড ডিজাইন করতে পারবেন।

তাই আপনি যদি এই অ্যাপটি ডাউনলোড করতে চান। তাহলে নিচে দেওয়া লিংকে ক্লিক করে ডাউনলোড করুন।

ডাউনলোড – Logo Maker Shop

উক্ত অ্যাপস ছাড়া আরো অনেক অ্যাপস এবং অনলাইন ফ্রি টুলস আছে। যেগুলো ব্যবহার করে, আপনি আকর্ষণীয় ভাবে মোবাইল দিয়ে লোগো ডিজাইন করতে পারবেন। যেমন-

  • canva.com
  • Logo Maker by Shopify

আরো দেখুনঃ

উক্ত অ্যাপ গুলো আপনি সরাসরি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন। আর উক্ত অ্যাপ এর মধ্যে একটি টুলস দেওয়া হয়েছে ক্যানভা ডট কম।

উক্ত টুলস ব্যবহার করে, আপনি লোগো ডিজাইন এর পাশাপাশি বিভিন্ন প্রকার ডিজাইন এর কাজ করতে পারবেন। যা আপনাকে সরাসরি গুগলে সার্চ করে আপনার জিমেইল এর সাথে যুক্ত করে নিতে হবে।

পিসির জন্য ফ্রী লোগো ডিজাইন সফটওয়্যার

উপরের আলোচনাতে মোবাইল দিয়ে ফ্রিতে লোগো ডিজাইন করার অ্যাপ গুলো সম্পর্কে জানানো হলো। এখন আপনাকে জানাব, পিসির জন্য ফ্রি লোগো ডিজাইন সফটওয়্যার সম্পর্কে।

বর্তমানে পিসির জন্য অনেক গুলো সফটওয়্যার আছে। বিশেষ করে সকলের প্রিয় একটি সফটওয়্যার হলো ফটোশপ।

এছাড়া আপনি আরো অনেক জনপ্রিয় অনলাইন লোগো ডিজাইন সফটওয়্যার পেয়ে যাবেন যেমন-

AAA logo

আপনি যদি কম্পিউটার/ পিসির জন্য লোগো ডিজাইন সফটওয়্যার ডাউনলোড করতে চান। তাহলে আপনার জন্য জনপ্রিয় একটি সফটওয়্যার হবে AAA.

উক্ত সফটওয়্যার আপনার পিসিতে ব্যবহার করে, অনেক সুন্দর সুন্দর লোগো ডিজাইন করতে পারবেন। আপনি যদি উক্ত সফটওয়্যার পিসিতে ব্যবহার করতে চান।

তাহলে অবশ্যই এটি ডাউনলোড করতে হবে। আর এটি ডাউনলোড করতে পারবেন একদম ফ্রিতে। সফটওয়্যার ডাউনলোড করার পরে আপনার পিসিতে ইনস্টল করেই লোগো ডিজাইন এর কাজ শুরু করতে পারবেন।

আপনি যদি এই সফটওয়্যার ডাউনলোড করতে চান। তবে নিচের লিংকে ক্লিক করে ডাউনলোড করুন।

ডাউনলোড – aaa-logo

Vectr

বর্তমানে আরো একটি জনপ্রিয় পিসির জন্য ফ্রি লোগো ডিজাইন সফটওয়্যার হলো Vectr. এই সফটওয়্যার ব্যবহার করতে চাইলে আপনাকে অনলাইনের মাধ্যমে লোগো ডিজাইন এর কাজ করতে হবে।

আর উক্ত সফটওয়্যার দিয়ে লোগো ডিজাইন করতে চাইলে আপনি এখানে অনেক প্রকার ক্যাটাগরি পাবেন। যে গুলো ব্যবহার করে, আপনি সহজেই আপনার পছন্দ মতো লোগো ডিজাইন করতে পারবেন।

আর সবচেয়ে মজার বিষয় হলো এটি আপনি একদম ফ্রিতে ব্যবহার করার সুযোগ পাবেন। এখানে কাজ করতে চাইলে গুগলে গিয়ে সার্চ করুন Vectr.com লিখে। তাহলেই আপনি ওয়েবসাইট টি পেয়ে যাবেন। আর মনের মতো করে লোগো ডিজাইন করতে পারবেন।

আরো দেখুনঃ

সর্বোপরিঃ

তো আজ এই পোস্টের মাধ্যমে আপনাকে জানানো হলো ফ্রি লোগো ডিজাইন সফটওয়্যার মোবাইল ও কম্পিউটার এর জন্য।

আপনি যদি লোগো ডিজাইনে নতুন হয়ে থাকেন। তাহলে উক্ত অ্যাপ/ সফটওয়্যার ব্যবহার করে, লোগেো ডিজাইন এর কাজ শিখতে পারবেন। আর অল্প সময়ের মধ্যে নিজেকে লোগো ডিজাইন দক্ষ করে তুলতে পারবেন।

ট্যাগঃ ফ্রি লোগো ডিজাইন সফটওয়্যার : মোবাইল এবং পিসি জন্য ফ্রি লোগো ডিজাইন সফটওয়্যার : মোবাইল এবং পিসি জন্য ফ্রি লোগো ডিজাইন সফটওয়্যার : মোবাইল এবং পিসি জন্য

ফ্রি লোগো ডিজাইন সফটওয়্যার : মোবাইল এবং পিসি জন্য ফ্রি লোগো ডিজাইন সফটওয়্যার : মোবাইল এবং পিসি জন্য ফ্রি লোগো ডিজাইন সফটওয়্যার : মোবাইল এবং পিসি জন্য

আর আপনি লোগো ডিজাইনার হতে পারলে অনলাইনে বিভিন্ন মার্কেটপ্লেসে কাজ করে ভালো টাকা উপার্জন করতে পারবেন।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap