ইউটিউব চ্যানেল এবং ভিডিও র‍্যাংক হচ্ছে না ? গুরুত্বপূর্ণ র‍্যাংকিং টিপস (জেনে নিন এখানে)

আপনার যদি একটি ইউটিউব চ্যানেল থেকে বেশি বেশি ইনকাম করতে চান? সেক্ষেত্রে আপনার ইউটিউব চ্যানেলের ভিডিও গুলো অবশ্যই ইউটিউব সার্চ এ রেংকিং থাকতে হবে।

ইউটিউব চ্যানেল এবং ভিডিও র‍্যাংক হচ্ছে না ?  গুরুত্বপূর্ণ র‍্যাংকিং টিপস (জেনে নিন এখানে)
ইউটিউব চ্যানেল এবং ভিডিও র‍্যাংক হচ্ছে না ? গুরুত্বপূর্ণ র‍্যাংকিং টিপস (জেনে নিন এখানে)

আপনার ইউটিউব চ্যানেল থেকে ভিডিও আপলোড করার পর, সেগুলো যদি না হয় সে ক্ষেত্রে আপনার তেমন ইনকাম হবে না মানে কোন ভাবে ইনকাম করা সম্ভব হবে না। তাই ইউটিউব চ্যানেলের সকল ভিডিও গুলো আপনার আপলোড করেন সেগুলো অবশ্যই রেংকিং করা একটি সুনির্দিষ্ট প্রক্রিয়া জানা থাকতে হবে।

তাই আজ আমাদের এই আর্টিকেল এর মাধ্যমে ইউটিউব চ্যানেল এবং ভিডিও হচ্ছে না। তার সমাধান নিয়ে বিস্তারিত টিপস দেয়ার চেষ্টা করব। আপনার ইউটিউব চ্যানেল দ্রুত ভাবে, র‌্যাংক করাতে চাইলে আমাদের আর্টিকেল শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

আমাদের মধ্যে এমন অনেক লোক রয়েছে, যাদের ইউটিউব চ্যানেলে হাজার হাজার সাবস্ক্রাইব রয়েছে। কিন্তু তাদের ইউটিউব চ্যানেলটি দ্রুতভাবে র‌্যাক হচ্ছে না।

আপনার যদি একটি ইউটিউব চ্যানেল থাকে তাহলে অবশ্যই বুঝতে পারছেন যে, ভিডিওগুলো র‌্যাক কতটা জরুরি। আপনার চ্যানেলের যদি বেশ ভালো পরিমাণের সাবস্ক্রাইব থাকে। তারা একসময় ইউটিউব চ্যানেলে র‌্যাংক ও ভিডিও র‌্যাক নিয়ে ভাবতো। ভবিষ্যতে যারা ইউটিউবার হওয়ার স্বপ্ন দেখে তারা একটু হলেও এ বিষয়ে সম্মুখীন হয়।

আপনি যে কোন কাজ করতে গেলে সহজে কিন্তু সফলতা পাওয়া যায় না সেক্ষেত্রে আপনাকে অবশ্যই শ্রম খাটিয়ে কাজ করতে হয়। তবে ইউটিউব এর ক্ষেত্রে আপনার শারীরিক সামর্থ্য হবে না এখানে আপনার মেধা খাটিয়ে ভিডিও গুলো তৈরি করতে হবে।

ইউটিউবে কোটি কোটি ভিজিটর থাকলেও, সঠিক উপায়ে না জানা থাকলে আপনার নিকট কোন দর্শক ভিডিও গুলো দেখবে না। মানে তাদের কাছে আপনার ভিডিও গুলো পৌঁছাবে না।

অন্যদিকে অনেকের ভিডিওগুলো খুব সহজে লোকদের কাছে পৌঁছে যাচ্ছে আসে সকল ইউটিউবাররা ভালো টাকা ইনকাম করার সুযোগ পাচ্ছে। এছাড়া তাদের ইউটিউব চ্যানেল এবং ভিডিওগুলো সহজেই র‌্যাক হচ্ছে।

আপনি যদি জানেন তাহলে অবাক হবেন শুধুমাত্র ফানি ভিডিও তৈরি করে ইউটিউব থেকে অনেকেই প্রতি মাসে লক্ষ টাকার উপরে ইনকাম করা যাচ্ছে।

আবার এমন মানুষ আছে যারা ইউটিউবিং করেন তারা নিয়মিত ভিডিও আপলোড দিয়ে সফল হচ্ছেন আবার চ্যানেল র‌্যাংক করাতে পারছে না। তার পাশাপাশি অনেক লোক আছে যারা নিজের চ্যানেলটি সার্চ দিয়ে খুঁজে পায়না।

কিছু নিয়ম অনুসরণ করে চ্যানেল এবং ভিডিও র‌্যাংক করানো যায়। কিন্তু সকল প্রকার ভিডিও গুলো হয়তো র‌্যাংক হয় না। কিভাবে একটি ইউটিউব চ্যানেল তৈরি করার পর, চ্যানেল র‌্যাংক এবং ভিডিও রং করাবেন সে বিষয়ে আমরা নিম্নোক্তভাবে আলোচনা করব।

তাই আপনার কি ইউটিউব চ্যানেলে ভিডিও র‌্যাংক হচ্ছে না?  গুরুত্বপূর্ণ টিপস গুলো জানতে নিচের দেওয়া তথ্য গুলো শেষ পর্যন্ত পড়ুন।

আপনার জন্য আরও পোস্টঃ

ইউটিউব চ্যানেল এবং ভিডিও র‌্যাংক করার টিপস

আপনি যদি ইউটিউব চ্যানেলের ভিডিও গুলো দ্রুত ভাবে রেংক করাতে চান। তাহলে আপনি সঠিক একটি ওয়েবসাইটে প্রবেশ করেছেন। আপনি এখানে জেনে নিতে পারবেন সঠিক টিপস জেনে নিতে পারবেন।

তো চলুন বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

ইউটিউব চ্যানেল র‍্যাংক করাবেন যেভাবে ?

প্রথমে জানিয়ে দিয়েছি আপনার ইউটিউব চ্যানেল র‌্যাংক করার উপায়। আপনি যতই ভালো ভিডিও তৈরি করেন না কেন চ্যানেলের যদি র‌্যাংক না নিয়ে আসতে পারেন তাহলে আপনার ভিডিও সার্চ এ আসবে না।

আপনার চ্যানেলে জনপ্রিয়তা পাবে না এবং আপনি সফলতা অর্জন করতে পারবেন না। তাই প্রথমে আপনার ইউটিউব চ্যানেলের দিকে নজর দিতে হবে। সেজন্য নিচের দেওয়া তথ্যগুলো অনুসরণ করুন যেমন-

ইউটিউব চ্যানেলের একটা ইউনিক নাম সিলেক্ট করুন

আপনি যদি ইউটিউব চ্যানেল নিয়ে কাজ করতে চান তাহলে প্রথম অবস্থায়, আপনাকে অবশ্যই ইউটিউব চ্যানেলের একটি ইউনিক নাম নির্বাচন করতে হবে।

অনেকে রয়েছে, যারা বড় বড় ইউটিউব চ্যানেলের নাম অনুসরণ করে, নিজেদের চ্যানেলের নির্বাচন করেন সে ক্ষেত্রে, আপনার চ্যানেল কোনভাবে রেংক হবে না। কারণ আগে থেকে অন্যদের চ্যানেলটি র‌্যাংক হয়ে রয়েছে।

তাই আপনি যখন একটি ইউটিউব চ্যানেল তৈরি করবেন তখন আগে থেকেই, রিচার্জ করে নেবেন যে আপনার যে নামটা দিয়ে, ইউটিউব চ্যানেল তৈরি করবেন সেটি দিয়ে অন্য কেউ আগে থেকেই ইউটিউব চ্যানেল খুলেছে কিনা।

যদি অন্য কেউ আপনার পছন্দ করেন নামটি দিয়ে কেউ চ্যানেল খুলে থাকে সেহেতু আপনারা সেই নাম দিয়ে কোনভাবেই একটি ইউটিউব চ্যানেল তৈরি করবেন না। তাহলে কিন্তু আপনার চ্যানেল টি র‌্যাংক হতে অনেক সময় লাগবে।

বিশেষ করে অনেক সময় দেখা যায় অন্যদের সাথে মিলিয়ে ইউটিউব চ্যানেলের নাম তৈরি করলে সেই ইউটিউব চ্যানেল গুলো কোনভাবেই র‌্যাংক করে না।

তাই আপনি যদি নতুন একটি ইউটিউব চ্যানেল তৈরি করতে চান তাহলে অবশ্যই আগে থেকে একটি নাম নির্বাচন করে নিতে হবে আর ইউটিউব চ্যানেলে নতুন নতুন ইউনিক নাম পছন্দ করতে আপনারা বিভিন্ন সোর্সে ইউনিক নাম গুলো ভাষায় করতে পারবেন।

আরো পড়ুনঃ

ভিডিও র‍্যাংক করাবেন যেভাবে?

ইউটিউব চ্যানেল দ্রুত র‌্যাংক করার জন্য আমরা উপরের অংশে, জনপ্রিয় একটি টিপস দিয়েছি সেটি আপনার যদি একটি ইউটিউব চ্যানেল দাঁড় করাতে পারেন তাহলে দ্রুতভাবে র‌্যাক হওয়ার সম্ভাবনা থাকবে।

এখন আমরা আপনাকে জানাবো ভিডিও র‌্যাংক করাবেন যেভাবে। এ বিষয়ে জানতে হলে নিচে দেওয়া তথ্যগুলো অনুসরণ করুন যেমন-

ভিডিওর ডিউরেশন বড় করুন?

ইউটিউব এর ভিডিও গুলো র‌্যাংক করাতে চাইলে, সে রিলেটেড ভিডিও কনটেন্ট ইউটিউবে সার্চ করে খুঁজে পাবেন। সেখান থেকে আপনারা আইডিয়া নিতে পারবেন মনে করুন আপনি অনলাইন ইনকামের উপর ভিডিও তৈরি করতে চাচ্ছেন।

অলরেডি ইউটিউব এর মধ্যে হাজার হাজার ভিডিও এই বিষয় নিয়ে তৈরি করা আছে। যেখান থেকে ভিডিও ডিউরেশন দেখবেন। প্রথম 5 থেকে 6 টি ভিডিওর ডিউরেশন দেখলে আপনি বুঝতে পারবেন যে, সবথেকে বড় ভিডিওগুলো ইউটিউবারের সার্চ রেজাল্টের সময় প্রথম দিকে থাকে।

তার জন্য সব সময় চেষ্টা করবেন একটু বেশি ডিউরেশন এর ভিডিও তৈরি করতে। কিন্তু খুব বেশী বড় নয়। অনেকে আছে, যারা বড় বড় ভিডিও তৈরি করে আপলোড করেন সেগুলো ভিউয়ার্স রাত দেখতে একটু বিরক্ত বোধ করেন।

তাই আপনাকে সঠিক তথ্য দিয়ে ভিডিও গুলো তৈরি করতে হবে যাতে করে দর্শকরা দেখতে আনন্দ বোধ করে, এবং অল্প সময়ের মধ্যে তাদের প্রয়োজনীয় তথ্য গুলো সংগ্রহ করতে পারে, আপনার ভিডিও থেকে।

নিয়মিত ভিডিও আপলোড করুন

ইউটিউব চ্যানেলে আপনি যদি নতুন হয়ে থাকেন তাহলে নিয়মিত ভিডিও আপলোড করুন পারলে প্রতিদিন একটি হলেও ভিডিও আপলোড করুন। অন্তত প্রতিমাসে পনের থেকে বিশ টার মত ভিডিও আপলোড করার চেষ্টা করুন।

এছাড়া আপনি যদি কাজে দক্ষ হয়ে থাকেন এবং বেশি শ্রম দিতে পছন্দ করেন সেক্ষেত্রে আপনি প্রতিমাসে সৃষ্টি করে ভিডিও আপলোড করতে পারেন এতে করে আপনার ভিডিওগুলো দ্রুতভাবে র‌্যাংক হওয়ার সম্ভাবনা থাকবে।

তাই আপনি নতুন অবস্থায় ইউটিউব চ্যানেলে লাগাতার দুই থেকে তিন মাস নিয়মিতভাবে প্রতিদিন ভিডিও আপলোড করার চেষ্টা করবেন। আর যখন আপনার ইউটিউব চ্যানেলটি, জনপ্রিয় হয়ে উঠবে তখন আপনি প্রতি মাসে 5 থেকে 10 টি ভিডিও আপলোড করলেই চলবে।

আকর্ষণীয় টাইটেল সিলেক্ট করুন

আপনি যদি ইউটিউব চ্যানেলে ভিডিও তৈরি করেন সেক্ষেত্রে আপনাকে অবশ্যই, ভিডিও রিলেটেড একটি আকর্ষণীয় টাইটেল সিলেক্ট করতে হবে। কারণ যারা আপনার ভিডিওগুলো দেখবে।

সে ক্ষেত্রে আগে কিন্তু আপনার ভিডিওর টাইটেল দেখবে। তারপর আপনার ভিডিওর পুরো তথ্য গুলো জানতে আগ্রহী হবে। শুধুমাত্র আপনার টাইটেল এর উপর নির্ভর করেই ইউটিউব ভিডিও গুলো দেখতে দর্শকরা পছন্দ করে থাকে।

তাই আপনি ইউটিউব এর জন্য যেকোন ভিডিও তৈরি করার পরে সে ভিডিও রিলেটেড একটি আকর্ষণীয় টাইটেল লিখবেন যা দর্শকের দৃষ্টি আকর্ষণ করবে। এতে করে আপনার ইউটিউব চ্যানেলের ভিউ বাড়বে এবং দ্রুত ইউটিউবে র‌্যাংক হবে।

ভিডিও ডেসক্রিপন দিন

ইউটিউব ভিডিও র‌্যাংক রান করাতে চাইলে আপনাকে অবশ্যই, ডিসক্রিপশন লিখতে হবে। তাই আপনি যে ভিডিওটি তৈরি করবেন সে ভিডিওটির কিছু গুরুত্বপূর্ণতথ্য আপনারা ডেসক্রিপশন বক্সে যুক্ত করে দেবেন। যাতে করে দর্শকরা বুঝে যাবে আপনার ভিডিওতে আসলে কি রয়েছে।

এরকমভাবে আপনার ভিডিওতে যখন ডেসক্রিপশন যুক্ত করে দিবেন তখনই আপনার ভিডিওগুলো দেখতে পছন্দ করবে সে-সাথে লাইক করবে কমেন্ট করবে শেয়ার করবে। পাশাপাশি আপনার ইউটিউব সার্চ ইঞ্জিন দ্রুতভাবে আপনার ভিডিওগুলো র‌্যাংক করবে।

উপরোক্ত বিষয়গুলো ছাড়া আরও অনেক গুরুত্বপূর্ণ অপশন রয়েছে যেগুলো আপনার ইউটিউব চ্যানেলের ভিডিও তৈরি করার জন্য, সেসকল টিপসগুলো অনুসরণ করে আপনার ইউটিউবে ভিডিও আপলোড করতে হবে তাহলেই দ্রুতভাবে ইউটিউব চ্যানেল এবং ভিডিও গুলো র‌্যাংক হওয়া শুরু করবে।

আরো পড়ুনঃ

শেষ কথাঃ

সর্বোপরি ইউটিউব চ্যানেল ইউটিউব ভিডিও গুলো র‌্যাংক করাতে চাইলে ওপরে দেয়া তথ্যগুলো সঠিকভাবে অনুসরণ করুন। আমাদের দেওয়ার টিপস গুলো আপনি যদি সঠিকভাবে পালন করতে পারেন তাহলে অল্প সময়ের মধ্যে আপনার চ্যানেল এবং ভিডিওগুলো র‌্যাংক করাতে পারবেন।

আমাদের এই ওয়েবসাইটের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন। এছাড়া আমাদের এই সাইটে আপনি যদি একজন নতুন দর্শক হয়ে থাকেন।

ট্যাগঃ ইউটিউব চ্যানেল এবং ভিডিও র‍্যাংক হচ্ছে না ? গুরুত্বপূর্ণ র‍্যাংকিং টিপস (জেনে নিন এখানে) ইউটিউব চ্যানেল এবং ভিডিও র‍্যাংক হচ্ছে না ? গুরুত্বপূর্ণ র‍্যাংকিং টিপস (জেনে নিন এখানে) ইউটিউব চ্যানেল এবং ভিডিও র‍্যাংক হচ্ছে না ? গুরুত্বপূর্ণ র‍্যাংকিং টিপস (জেনে নিন এখানে) ইউটিউব চ্যানেল এবং ভিডিও র‍্যাংক হচ্ছে না ? গুরুত্বপূর্ণ র‍্যাংকিং টিপস (জেনে নিন এখানে)

ইউটিউব চ্যানেল এবং ভিডিও র‍্যাংক হচ্ছে না ? গুরুত্বপূর্ণ র‍্যাংকিং টিপস (জেনে নিন এখানে) ইউটিউব চ্যানেল এবং ভিডিও র‍্যাংক হচ্ছে না ? গুরুত্বপূর্ণ র‍্যাংকিং টিপস (জেনে নিন এখানে) ইউটিউব চ্যানেল এবং ভিডিও র‍্যাংক হচ্ছে না ? গুরুত্বপূর্ণ র‍্যাংকিং টিপস (জেনে নিন এখানে) ইউটিউব চ্যানেল এবং ভিডিও র‍্যাংক হচ্ছে না ? গুরুত্বপূর্ণ র‍্যাংকিং টিপস (জেনে নিন এখানে)

সেক্ষেত্রে অবশ্যই আমাদের ওয়েবসাইটের পোস্ট আপনার ডিভাইসে বুকমার্ক করে রাখবেন তাহলে আমাদের এখানে নতুন নতুন পোস্টগুলো পাবলিশ করার সাথে সাথে আপনি নোটিফিকেশন পেয়ে যাবেন।

আমাদের এই ওয়েবসাইটটি আপনার কাছে ভাল লেগে থাকলে অবশ্যই ভিজিট করুন ধন্যবাদ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap