ইউটিউব ভিডিওর জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড ওয়েবসাইট

অনলাইনে ইউটিউব ভিডিওর জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করার ওয়েবসাইট খুজে থাকলে আপনি সঠিক একটি পোস্টে এসেছেন। কারণ আজ আপনি একজন অনলাইন ভিডিও ক্রিয়েটর হিসেবে আপনি নিশ্চয় চােইবেন যে আপনার তৈরি করার ভিডিও গুরোর জন্য সব থেকে ভালো ব্যাগ্রাউন্ট মিউজিক ব্যবহার করার।

ইউটিউব ভিডিওর জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড ওয়েবসাইট
ইউটিউব ভিডিওর জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড ওয়েবসাইট

তবে এই সাথে মিউজিক বেছে নেওয়ার জন্য আপনাকে যাতে কোন প্রকার কপিরাইট আইন লঙ্ঘন না হয় সেই দিকে লক্ষ্য রাখতে হবে। তার কারণ আপনার অনেক কষ্ট এ তৈরি করার ভিডিওটি যদি কপিরাইট আইন লঙ্ঘন এর জন্য ইউটিউব সরিয়ে দেয় তবে হয়তো সেইটি হবে আপনার জন্য সবচেয়ে দুঃখজনক।

তাই ইউটিউবে কাজ করার পূর্বে ভিডিও লাইসেন্স সম্পকে বিস্তারিত জেনে নিতে হবে। বিশেষ করে কোন কোন ক্ষেত্রে কপিরাইট ইস্যু আছে সেগুলো না জেনে কারো মিউজিট ব্যবহার করা থেকে আপনাকে অবশ্যই বিরত থাকতে হবে। নাহলে আপনার কষ্টার্জিত ইউটিউব চ্যানেলটি ব্যান হয়ে যেতে পারে।

ইউটিউব বিশেষজ্ঞারা ইতোপূর্বে 2018-2019 সালে ভিডিও মার্কেটিং এর বৈপ্লবিক যুগ হিসেবে ঘোষনা করেছেল। আর বর্তমান সময়ে ভিডিও কনটেরন্ট  এর চাহিদা দেখে বলা যায় যে, তাদের অনুমান সঠিক। বর্তমান সময়ে যত ভাবে বিভিন্ন ব্র্যান্ড ও ব্যবসায়ীক প্রচার ভিডিও ব্যবহার করা হয় সেটি নিঃসন্দেহে আগের যে কোন সময়ের চেয়ে অনেক বেশি।

ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ওয়েবসাইট

বর্তমান সময়ে Pwediepie এর মতো ইউটিউব থেকে 112 কোটি 50 লক্ষ টাকা আয় করা আমাদের দেশে কারো পক্ষে করা সম্ভব না। তবে মোটামুটি ভাল আয় করা অবশ্যই সম্ভব।

ইতোমধ্যে আমাদের বাংলাদেশ থেকে অনেক ইউটিউবার ভাল পরিমাণের টাকা আয় করছেন বিভিন্ন ইউটিউব চ্যানেল থেকে। আবার কেউ কেউ না জেনে কপিরাইট মিউজিক ব্যবহার করে বিপদে পড়ে যাচ্ছে যার ফলে তাদের ইউটিউব চ্যানেল হারাচ্ছে।

আপনাকে যাতে করে এই ধরণের কপিরাইট ইস্যুতে পড়ে না হয়। সেই কারণে আমাদের এই আর্টিকেল পাবলিশ করা হয়েছে। আমরা এখানে একমন কিছু ফ্রি মিউজিক ওয়েবসাইট এর বিষয়ে বল যা আপনি কপিরাইট মুক্ত ইউটিউব মিউজিট ব্যাকগ্রাউন্ড ডাউনলোড করতে পারবেন।

আরও পড়ুনঃ

ফ্রি ব্যাকগ্রাউন্ট মিউজিট ব্যবহার এর আগে ফ্রি মিউজিক ও রয়েলটি ফ্রি মিউজিকের মধ্যকার পার্থক্য জেনে নেওয়া জরুরী। কিছু কিছু ওয়েবসাইট রয়েছে যারা আপনার শুধু শোনার জন্য তাদের ওয়েবসাইটে থাকা মিউজিক গুলোকে ফ্রি ডাউনলোড করার অনুমতি দেবে। যার ফলে আপনি এ গুলোকে আপনার ইউটিউব চ্যানের জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ট মিউজিক হিসেবে ব্যবহার করতে পারবে না।

ব্যাকগ্রাউন্ট মিউজিক হিসেবে ব্যবহার করতে চাইলে আপনাকে অবশ্যই কপিরাইট ফ্রি মিউজিক ব্যবহার করতে হবে। তো চলুন সময় নষ্ট না করে ইউটিউব ভিডিওর জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড ওয়েবসাইট গুলোর সাথে পরিচিত হওয়া যাক।

ইউটিউব অডিও লাইব্রেরি | ফ্রি ব্যাকগ্রাউন্ট মিউজিক

অডিও লাইব্রেরি ইউটিউব ভিডিওতে ব্যবহার এর জন্য সব থেকে বেশি জনপ্রিয়। আপনি চাইলে এখান থেকে অনেক ধরণের মিউজিক ও সাউন্ড ইফেক্ট সরাসরি আপনার ভিডিওতে ব্যবহার করতে পারবেন।

তার সাথে আপনি ইচ্ছা করলে সেগুলোকে অফলাইনে ব্যবহার এর জন্য ডাউনলোড করতে পারবেন। এখানে কয়েক শতাধিক রয়েলটি ফ্রি মিউজিক আলাদা আলাদা ক্যাটাগরিতে সাজানো আছে। যা ব্যবহার করা অনেক সহজ।

উক্ত ফ্রি ব্যাকগ্রাউন্ট মিউজিক ব্যবহার করার জন্য সরাসরি আপনাকে ইউটিউব ড্যাশবোর্ড থেকে লাইব্রেরিতে প্রবেশ করতে হবে। তারপরে আপনি পছন্দ মতো যে কোন মিউজিক ডাউনলোড করে নিতে পারবেন কোন প্রকার কপিরাইট ছাড়াই।

এপিডেমিক সাউন্ড | ফ্রি ব্যাকগ্রাউন্ট মিউজিক

2009 সালে এপিডেমিক সাউন্ড ইন্টারনেটে প্রকাশিত হয়। ইন্টারনেট এর মাধ্যমে যারা নিজেদের মিউজিক প্রকাশ করতে চায় ও ইন্টারনেট থেকে যারা কপিরাইট ফ্রি মিউজিক নিয়ে ব্যবহার করতে ইচ্ছুক তারা সকলেই এই ওয়েবসাইটে কাজ করে থাকে। আপনি যদি ইউটিউব এর জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ট মিউজিক ব্যবহার করতে চান। তবে এই ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারেন। ওয়েবসাইট লিংক: www.epidemicsound.com

ফ্রি স্টক মিউজিক | ফ্রি ব্যাকগ্রাউন্ট মিউজিক

ফ্রি স্টক মিউজিক ওয়েবসাইটটি তাদের নামকরণ কে স্বার্থক করেছে। এখানে আছে ফ্রি স্টক মিউজিক এক বিশাল সংগ্রহশালা। কয়েক শতাধিক এর বেশি মিউজিক ট্র্যাক বিভিন্ন ক্যাটাগরিতে ডাউনলোড করার সুযোগ দিয়ে থাকে। যারা ইউটিউবিং করে তাদের জন্য এটি অনেক পছন্দ।

এখানে প্রায় প্রতিটি মিউজিক এমপিথ্রি, ওয়েভ ও এইএফএফ ফরম্যাটে পাওয়া যায়। যার ফলে ভিডিও ক্রিয়েটর’রা তাদের পছন্দ মতো মিউজিক এর চাহিদা অনুয়াযী অডিও ফরম্যাট গুলো সহজেই ডাউনলোড করা যায়।

ওয়েবসাইট থেকে মিউজিক ডাউনলোড করার জন্যে কোন ধরণের সাইন আপ করার প্রয়োজন হয় না। এখানে থেকে ডাউনলোড করা গান ব্যবহার এর জন্য কোন প্রকার এটিবিউশন বা প্রমোশন এর প্রয়োজন হয় না।

মানে কোথা থেকে মিউজিক সংগ্রহ করা হয়েছে বা কে কম্পোজ করেছেন এমন কোন ক্রেডিট দেওয়া ছাড়াই এ গুলোকে বানিজ্যিক ভাবে ব্যবহার করা যায়।

আরো পড়ুনঃ

ইনকম্পটেক | ফ্রি ব্যাকগ্রাউন্ট মিউজিক

ইউটিউব এর জন্য কপিরাইট ফ্রি মিউজিক ডাউনলোড করার জন্য এটি অনেক জনপ্রিয় একটি ওয়েবসাইট। আপনার পছন্দ মতো ক্যাটাগরি এর মিউজিক খূজে বের করার জন্য এখানে আছে অসাধারণ সার্চ ও ফিল্টারিং এর ব্যবস্থা।

এই সাইটে আপনি শতাধিক মিউজিক ট্র্যাক আছে যা এমপিথ্রি ফরম্যাট ডাউনলোড করতে পারবেন। বিশাল একটি মিউজিক লাইব্রেরি থাকার পাশাপাশি প্রতিনিয়ত এই ওয়েবসাইট নতুন নতুন মিউজিক যোগ করার মাধ্যমে তাদের সংগ্রহ বর্ধিত করে চলছে।

এখান থেকে ডাউনলোড করা গান ব্যবহার এর জন্য এটিবিউশন জরুরী। মানে বাণিজ্যিক ভাবে ব্যবহার করারজন্য অবশ্যই ক্রেডিট নোট তাদের ওয়েবসাইট এর নাম ও কম্পোজারের নাম উল্লেখ করতে হবে। ওয়েবসাইট এর লিংকঃ incompetech.com

যশ উডওয়ার্ড

Josh Woodward ওয়েসাইট এর নেম হওয়ার পাশাপাশি একটি এই ওয়েবসাইট প্রতিষ্ঠার নাম। তিনি পেশায় একজন মিউজিশিয়ান যিনি নিয়মিত ভাবে বিভিন্ন মিউজিক রেকর্ড করে সেটি এই ওয়েবসাইট প্রকাশ করেন।

এখানে থাকা সকল মিউজিক তার ব্যক্তিগত ভাবে কম্পোজকৃত। ওয়েবসাইটে দশটির বেশি এলবাম ও দুশশত এর মতো গান ও মিউজিক আছে। যার সব গুলো মিউজিক এম্পিথ্রি ফরম্যাটে ডাউনলোড করা যায়। আর এগুলো সহজেই ইউটিউব ব্যাকগ্রাউন্ড মিউজিক হিসেবে ফ্রিতে ব্যবহার করা যায়।

আমি আপনার সুবিধার জন্য এই ওয়েবসাইট এর লিংক শেয়ার করবো। সেখানে ক্লিক করে সারসরি ডাউনলোড করতে পারবেনে। যেমন- joshwoodward.com

আরো পড়ুনঃ

শেষ কথাঃ

তো বন্ধুরা আজ আমাদের এই পোস্টে আপনাকে জানানো হলো ইউটিউব ভিডিওর জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করার সেরা কিছু ওয়েবসাইট সম্পর্কে।

আমাদের পোস্ট পড়ে আপনার কাছে কেমন লাগলো অবশ্যই একটি কমেন্ট করে জানাবেন। এর এই পোস্ট আপনার নিকট বন্ধুদের জানাতে একটি শেয়ার করবেন।

ট্যাগঃ ইউটিউব ভিডিওর জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড ওয়েবসাইট ইউটিউব ভিডিওর জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড ওয়েবসাইট ইউটিউব ভিডিওর জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড ওয়েবসাইট

ইউটিউব ভিডিওর জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড ওয়েবসাইট ইউটিউব ভিডিওর জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড ওয়েবসাইট ইউটিউব ভিডিওর জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড ওয়েবসাইট

এছাড়া, আমাদের এই সাইট থেকে নতুন নতুন আর্টিকেল পড়তে চাইলে নিয়মিত ভিজিট করুন। ধন্যবাদ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap