ইন্টারনেট ছাড়াই ইউটিউবে ভিডিও দেখার উপায়

ইন্টারনেট ছাড়াই ইউটিউব ভিডিও দেখার উপায় : আমরা জানি বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্লাটফর্ম হলো ইউটিউব। আর আপনি যদি একজন ইউটিউব প্রেমি হয়ে থাকেন।

তাহলে আপনি প্রতিনিয়ম ইউটিউব এর ভিডিও ‍গুলো দেখতে পছন্দ করে। তাই আপনার জন্য একটি সুখব নিয়ে এসেছে। আপনি চাইলে ইন্টারনেট ছাড়াই আপনার পছন্দের ইউটিউব ভিডিও গুলো দেখতে পারবেন।

এছাড়া আপনি চাইলে লাইভ স্ট্রিমিং ভিডিও গুলো এখন খুব সহজেই ইউটিউব থেকে দেখতে পারবেন। যদিও ইউটিউবে হাই রেজুলেশনের ভিডিও গুলো দেখতে অনেক ডাটা খরচ করতে হয়। এমনকি বার বার বাফিরিং এর জন্য আপনি অনেক বিরক্ত হয়ে যেতে পারেন। কিন্তু তারও সমাধান জেনে নিন বাফারিং ছাড়াই ইউটিউব ভিডিও দেখবেন যেভাবে।

তো যাই হোক আজ আমি আপনাকে জানাতে যাচ্ছি ইন্টারনেট ছাড়াই কিভাবে ভিডিও দেখা যায় সেই বিষয়ে জানাব। সত্যি এখন থেকে আপনি ইউটিউব ভিডিও দেখার জন্য বেশি ডাটা খরচ করতে হবে না।

এই সময়ে আপনাদের সাথে যে, ট্রিক্স শেয়ার করব তার ফলে আপনি সহজেই অফলাইনে বা ইন্টারনেট ছাড়াই ইউটিউব ডিও দেখতে পারবেন।

আপনি যে কোন ভিডিও দেখতে চাইলে প্রথমে আপনার ইন্টারনেট থাকা সময় সেভ করে নিতে হবে। মনে করুন আপনার হতে পারে ব্রডব্যান্ড ইন্টারনেট নাই। আপনি সব সময় মোবাইল ডাটা ব্যবহার করেন। এখন আপনি কোন বন্ধুর বাসায় গিযে তার ব্রডব্যান্ড ইন্টারনেট এর ওয়াইফাই এর সাথে যুক্ত হয়ে ইউটিউবে ইচ্ছা মতো ভিডিও দেখছেন।

সেই সময় আসলে আপনার উচিত কিছু ভিডিও গুলো অফলাইনের জন্য সেভ করে রাখা। যাতে করে মোবাইল এর ডাটা সংযোগ ছাড়াই সেগুলো দেখতে পারেন যখন ইচ্ছা তখন।

তো চলুন জেনে নেওয়া যাক কিভাবে আপনি ইন্টারনেট ছাড়াই ইউটিউব ভিডিও দেখবেন।

আরও দেখুনঃ

ইন্টারনেট ছাড়াই ইউটিউবে ভিডিও দেখার উপায়

আপনি যদি সত্যিই ইন্টারনেট ছাড়াই ইউটিউব ভিডিও দেখতে চান। তাহলে আপনাকে কিছু পদক্ষেপ গ্রহণ করতে হবে। যেমন-

পদক্ষেপ- ১

প্রথমে আপনাকে ইউটিউব অ্যাপে বা ব্রাউজারে প্রবেশ করতে হবে।

পদক্ষেপ- ২

এরপরে আপনি যে, ইউটিউব ভিডিও অফলাইনে ইন্টারনেট ছাড়া দেখতে চান সেটি চালু করুন।

পদক্ষেপ- ৩

তারপরে ভিডিও টি সেভ (Save) করার জন্যে লাইক বাটনের পাশে একটি ডাউনলোড বা সেভ বাটন দেখতে পারবেন।

আরো দেখুনঃ

পদক্ষেপ- ৪

তারপরে ডাউনলোড বা সেভ আইকনে ক্লিক করলেই আপনি একটি পপ-আপ বক্স পেয়ে যাবেন।

পদক্ষেপ- ৫

তারপরে উক্ত বক্স চালু হওয়ার পরে যে, রেজুলেশনে ভিডিওটি দেখতে চান। সেটি সিলেক্ট করে OK তে ক্লিক করবেন।

পদক্ষেপ- ৬

তারপরে ডাউনলোড সম্পন্ন হয়ে গেলে। আপনাকে অফলাইন হোম পেজে প্রবেশ করতে হবে। যেমন- App + Tap on Menu + Click on Offline + Option এখন আপনি যে ভিডিও সেভ করেছেন সেটি দেখতে পারবেন।

আপনি যদি উক্ত নিয়ম অনুযায়ী কাজ করতে পারেন তাহলে এরকম ভাবে ইউটিউবের ভিডিও গুলো ইন্টারনেট বা ওয়াইফাই কানেকশন বন্ধ করে অফলাইনে যে, কোন সময় যে কোন সেভ করা ভিডিও গুলো সহজেই ডাটা খরচ না করেই ফ্রিতে দেখতে পারবেন।

তার জন্য শুধু ইউটিউব এপ্লিকেশন চালু করতে হবে এবং ইন্টারনেট ছাড়াই ভিডিও উপভোগ করতে পারবেন।

এছাড়া আপনি যদি ইউটিউব থেকে অনলাইন আয় করতে আগ্রহী থাকেন। তাহলে আমাদের ওয়েবসাইটে বিভিন্ন ইউটিউব রিলেটেড পোস্ট পেয়ে যাবেন।

যে গুলো অনুসরণ করে আপনি ইউটিউব থেকে আয় করার নিয়ম জেনে নিতে পারবেন। আমরা আপনার সুবিধার জন্য এই সাইটের লিংক নিচের অংশে শেয়ার করব সেখানে ক্লিক করে সরাসরি আর্টিকেল গুলো পড়ুতে পারবেন।

আরো পড়ুনঃ

শেষ কথাঃ

তো বন্ধুরা আজ আমাদের এই পোস্টে আপনি জানতে পারলেন ইন্টারনেট ছাড়াই ইউটিউব ভিডিও দেখার উপায় সমূহ। আপনি যদি আমাদের দেওয়া পদক্ষেপ গুলো মনযোগ দিয়ে অনুসরণ করেন তাহলে যে কোন সময় যে কোন সেভ করা ভিডিও অফলাইনে দেখতে পারবেন।

ট্যাগঃ ইন্টারনেট ছাড়াই ইউটিউবে ভিডিও দেখার উপায় ইন্টারনেট ছাড়াই ইউটিউবে ভিডিও দেখার উপায় ইন্টারনেট ছাড়াই ইউটিউবে ভিডিও দেখার উপায়

ইন্টারনেট ছাড়াই ইউটিউবে ভিডিও দেখার উপায় ইন্টারনেট ছাড়াই ইউটিউবে ভিডিও দেখার উপায় ইন্টারনেট ছাড়াই ইউটিউবে ভিডিও দেখার উপায়

আমাদের দেওয়া আর্টিকেল আপনার কাছে কেমন লাগলো অবশ্যই একটি কমেন্ট করে জানাবেন। আর এই সাইটি থেকে প্রতিদিন নতুন আর্টিকেল পড়তে চাইলে ভিজিট করুন ধন্যবাদ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap