অনলাইন ফটো এডিটর ওয়েবসাইট ২০২২ [Free Online Photo Editor]

বর্তমান সময়ে আমরা যারা স্মার্ট মোবাইল ব্যবহার করি, সকলেই ছবি/ ফটো তুলতে আগ্রহী। আপনি যদি ছবি তুলতে পছন্দ করে থাকেন। তাহলে আপনার ছবি গুলো তোলার পরে অবশ্যই এডিট করার প্রয়োজন পড়বে।

আর আমাদের মাঝে অনেক লোক আছে যারা মোবাইল বা ক্যামেরা দিয়ে ছবি তুলে সেগুলো সুন্দর ও আকর্ষণীয় করতে পারে না। কারণ তাদের কাছে ভালো কোন এডিটর থাকে না।

বর্তমান সময়ে ছবি ফটো এটিড করার জন্য কোন কম্পিউটার বা মোবাইল অ্যাপ প্রয়োজন হয় না। কারণ এই সময় গুলো আপনি অনলাইনের মাধ্যে অসংখ্য ফটো এডিটর ওয়েবসাইট পেয়ে যাবেন।

সেই সকল ওয়েবসাইট ব্যবহার করে আপনি যে কোন অস্পষ্ট ছবি গুলো দ্রুত আকর্ষণীয় করে তুলতে পারবেন। সাইট গুলো ফটো এডিট করলে আপনি একদম প্রোফেশনাল ভাবে ফটো তৈরি করতে পারবেন।

বর্তমানে অনলাইনে ফটো এডিট করার জন্য অনেক প্রকার অ্যাপ, সফটওয়্যার ওয়েবসাইট টুলস আছে।

যারা বিশেষ করে, অনলাইনে ব্লগিং করে তাদের জন্য অনলাইনে ফটো ওয়েবসাইট গুলো অনেক গুরুত্বপূর্ণ।

তাই আপনি যদি একজন ব্লগার কিংবা ইউটিউবার হয়ে থাকেন। তাহলে ব্লগিং ও ইউটিউব এর জন্য অনেক জনপ্রিয় থাম্বনেইল বানানোর প্রয়োজন হয়। এবং অনেক ছবি এডিট করে পোস্ট করতে হয়।

আর সেই কারণে আমাদের অনলাইন ফটো এডিটর টুলস গুলো ব্যবহার করার প্রয়োজন পড়ে। অনলাইনে এমন অনেক প্রকার ফটো এডিটর আছে যা আপন একদম বিনামূল্যে ব্যবহার করতে পারবেন।

এছাড়া, উক্ত অনলাইন ফটো এডিটর ওয়েবসাইট গুলো যে কেউ ব্যবহার করতে পারবেন কোন প্রকার ঝামেলা ছাড়াই।

অনলাইন ফটো এডিটর ওয়েবসাইট ২০২২ [Free Online Photo Editor]
অনলাইন ফটো এডিটর ওয়েবসাইট ২০২২ [Free Online Photo Editor]
আপনাকে শুধু মাত্র জানতে হবে আপনি কোন ছবিটি এডিট করবেন। আর সেই ছবিটি অনলাইন ওয়েবসাইটে আপলোড করেই আপনি আকর্ষণীয় ভাবে এডিটিং করতে পারবেন।

তাই আপনি যদি ফটো এডিট করার জন্য নতুন ব্যক্তি হয়ে থাকেন। তাহলে আমরা যে সকল অনলাইন ফটো এডিটর ওয়েবসাইট দেখাব সেগুলো অনুসরণ করে আপনি খুব সহজে কাজ করে ফটো এডিট করে আকর্ষণীয় করতে পারবেন।

উক্ত অনলাইন ফটো এডিটর গুলোতে আপনি অনেক ফিচার পাবেন যেমন- বেসিক ইমেজ ইফেক্ট, ইমেজ টেক্স, রিসাইজ ইমেজ, ইমেজ ক্রোম ইত্যাদি অনেক প্রকার ফিচার আপনাকে দেওয়া হবে একদম ফ্রিতে। যার ফলে আপনি যে কোন অস্পষ্ট ফটো গুলো সুন্দর রূপ ধারণ করতে পারবেন।

তো চলুন সময় নষ্ট না করে, অনলাইন ফটো এডিটর ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

অনলাইন ফটো এডিটর ওয়েবসাইট ২০২২

আমাদের এই আর্টিকেল থেকে আপনি জানতে পারবেন অনলাইনে ফটো এডিটর করার ওয়েবসাইট সম্পর্কে। আপনি এই যে সাইট গুলো বিষয়ে জানতে পারবেন। সেগুলো একদম ফ্রিতে ব্যবহার করে ফটো এডিট করে নিতে পারবেন।

কিন্তু কিছু কিছু ওয়েবসাইট আছে সে গুলোতে আপনার একটি একাউন্ট রেজিস্ট্রেশন করে নিয়ে ফটো এডিট করতে হবে। তবে চিন্তার কোন কারণ নাই। আপনি উক্ত সাইট গুলোতে রেজিস্ট্রেশন করতে চাইলে কোন প্রকার টাকা খরচ করতে হবে না। ফ্রিতে রেজিস্ট্রেশন করতে আপনার একটি ইমেইল এড্রেস লাগবে।

আর ইমেইল ও পাসওয়ার্ড দিয়ে আপনার নিজের নামে একটি একাউন্ট রেজিস্টেশন করে, যে কোন ফটো এডিট করার ‍সুযোগ পেয়ে যাবেন।

আরো পড়ুনঃ

তো চলুন উক্ত ওয়েবসাইট গুলোর বিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Canva.com

বর্তমানে অনলাইনের সবচেয়ে জনপ্রিয় একটি ফটো এডিটর ওয়েবসাইট হচ্ছে Canva.com. এই ওয়েবসাইট ব্যবহার করে আপনি যে কোন ছবি সহজ ভাবে এডিট করতে পারবেন।

তার সাথে এই ওয়েবসাইট ব্যবহার করে আপনি অনেক ফিচার পেয়ে যাবেন। সবচেয়ে মজার বিষয় হলো আপনি উক্ত সাইটে ফটো এটিডিং ছাড়াও ওয়েবসাইট ও ইউটিউব এর জন্য জনপ্রিয় থাম্বনেইল তৈরি করতে পারবেন। এছাড়া আপনার পছন্দ মতো বিভিন্ন ধরণের লোগো ডিজাইন করতে পারবেন একদম ফ্রিতে।

আর আপনি যদি পেইড ভাবে ক্যানভা ওয়েবসাইট ব্যবহার করতে চান তাহলে এক বছরের জন্য মাত্র  100 টাকারও কম খরচ করে আপনার ইমেইলে ক্যানভা যুক্ত করে নিতে পারবেন।

আর আপনি যদি ফ্রিতে ব্যবহার করতে চান। তাহলে সরাসরি আপনার ইমেইল ঠিকানা যে কোন ওয়েব ব্রাউজারে যুক্ত করে ক্যানভা সাইটে প্রবেশ করতে পারবেন।

মোট কথা ফটো এডিট করার সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট হিসেবে কাজ করতে পারবেন। আর আপনি প্রথম অবস্থায় ফটো এডিট করতে চাইলে এটি ব্যবহার করা শুরু করতে পারেন।

আমাদের ওয়েবসাইটেও উক্ত অনলাইন টুল ব্যবহার করে,  বিভিন্ন ফটো এডিটিং ও থাম্বনেইল তৈরি করি।

আপনি উক্ত সাইটে আমাদের পেজ থেকেই সরাসরি প্রবেশ করতে পারবেন আমি এখানে একটি লিংক যুক্ত করে দেবে।

www.canva.com ওয়েবসাইটে প্রবেশ করে আপনার জিমেইল দিয়ে সরাসরি যুক্ত হতে পারবেন। এবং তারপরে থেকেই আপনি প্রয়োজনীয় সকল প্রকার এডিটিং করতে পারবেন।

Fotor.com

এটি এমন একটি জনপ্রিয় ফটো এডিটর অনলাইন টুল যা ব্যবহার করে আপনি যে কোন অস্পষ্ট ফটো গুলো আকর্ষণীয় করে তুলতে পারবেন।

আমাদের কাজের স্বার্থে আমরাও এই ওয়েবসাইট ব্যবহার করে, বিভিন্ন ধরণের ফটো এডিট করি। আপনি উক্ত অনলাইন ওয়েবসাইট এর বিভিন্ন ফিচার একদম ফ্রিতে ব্যবহার করতে পারবেন।

এখানে আপনি যে সকল ফিচার পাবেন যেমন- লাইট, ইমেজ কালার, ইফেক্ট ইত্যাদি ছাড়াও আরো অনেক ধরনের টেমপ্লেট। যা সব কিছু বিনামূল্যে ব্যবহার কার সুযোগ পাবেন।

তাছাড়া, আপনি সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম গুলো যেমন- ইউটিউব, ব্লগ ইত্যাদির জন্য অনেক জনপ্রিয় ইমেজ তৈরি করতে পারবেন বিশেষ করে থাম্বনেইল।

তাই আপনি যদি উক্ত ওয়েবসাইটে ফটো এডিটর হিসেবে কাজ করতে চান, তাহলে এই ওয়েবসাইট ব্যবহার করতে পারেন। আমরা এখানে আপনার সুবিধার জন্য একটি লিংক শেয়ার করেছি।

আপনি উক্ত লিংকে প্রবেশ করে সরাসরি অনলাইন ফটো এডিটর ওয়েবসাইটে প্রবেশ করে কাজ করতে পারবেন। ওয়েবসাইট লিংকঃ www.fotor.com.

Photocat.net

অনলাইন টুলস বা ওয়েবসাইট হিসেবে এটি অনেক জনপ্রিয় ফটো এডিট করার জন্য। এর মাধ্যমে আপনি ফটো এডিট করার অনেক ফিচার পেয়ে যাবেন।

উক্ত সাইট থেকে যে কোন ফটো এডিট করার পরে, সেটি সরাসরি বিভিন্ন ধরণের সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে পারবেন। যা দেখতে অনেক আকর্ষণীয় দেখাবে।

এই ওযেবসাইট ব্যবহার করে, যে কেউ সহজেই ফটো এডিট করতে পারবেন। তাই আপনি যদি ফটো এডিটর হিসেবে কাজ করতে চান তাহলে ফ্রিতে এই ওয়েবসাইট ব্যবহার করতে পারেন। ওয়েবসাইট লিংকঃ www.photocat.net

Befunky.com

আপনি এই ওয়েবসাইট এর মাধ্যমে ফটো এডিট করার পাশাপাশি গ্রাফিক্স ডিজাইনের কাজও করতে পারবেন।

ফটো এডিট করার জন্য এই ওয়েবসাইটে আপনারা অনেক ধরণের ফিচার টুল পেয়ে যাবেন। সেগুলো হলো- ফটো ক্রম, রিসাইজ, লাইট, কলেজ মেকার ইত্যাদি।

এছাড়া অনেক ধরণের মর্ডান এডিটিং টুল তো থাকছেই। কিন্তু টুল গুলো শুধু মাত্র পেইড ভাবে কিনে নিয়ে কাজ করতে হবে।

আর আপনি যদি সাধারণ ভাবে ফ্রিতে কাজ করার জন্য ফটো এডিটিং করতে চান। তাহলে এখানে যে, সকল টুলস আছে সেগুলো ব্যবহার করলেই যথেষ্ট।

এই ওয়েবসাইটে ফটো এডিটিং করার পাশাপাশি ইউটিউব লোগো, ব্যানার, কার্ড ইত্যাদি তৈরি করে নিতে পারবেন।

তাই আপনি যদি এই ওয়েবসাইটে কাজ করতে চান। তাহলে সরাসরি আপনাকে অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

আমরা আপনার সুবিধার জন্য এখানে একটি লিংক শেয়ার করব। সেই লিংকে ক্লিক করে ওয়েবসাইটে যেতে পারবেন। ওয়েবসাইট লিংকঃ www.befunky.com

আরো পড়ুনঃ

Pixlr.com

আপনি যদি সরাসরি অনলাইন ওয়েবসাইট এর মাধ্যমে ফটো এডিটিং করতে চান। তাহলে আপনার জন্য জনপ্রিয় একটি ওয়েবসাইট হলো Pixlr.com.

আপনি এই ওয়েবসাইটে দুই ধরণের ফটো এডিটিং টুল পাবেন। যেমন- Pixlr X and Pixlr E এই দুইটি টুল ব্যবহার করে আপনারা সহজ ভাবে একটি অস্পষ্ট ছবি/ ফটোকে আকর্ষণীয়  করে তুলতে পারবেন।

ফটো এডিট করার জন্য অনেক ফিচার রয়েছে যা আপনি ফ্রিতে ব্যবহার করতে পারবেন। আর আপনি যদি পেইড ভাবে কিনে নিয়ে কাজ করেন তাহলে অনেক টুল পেয়ে যাবেন।

যা কাজ করে আপনি অনেক সন্দুর সুন্দর ফটো এডিটিং করে নিতে পারবেন। আর আপনার যদি এই ওয়েবসাইটে ফটো এডিটিং করার আগ্রহ জাগে তাহলে, নিচে দেওয়া ওয়েবসাইট লিংকে ক্লিক করে বিস্তারিত তথ্য দেখে নিন। এবং অনলাইন ফটো এডিটিং করুন। ওয়েবসাইট লিংকঃ www.Pixlr.com

আরো পড়ুনঃ

শেষ কথাঃ

আমাদের এই পোস্টে আপনাকে জানানো হলো অনলাইনে ফটো এডিটর ওয়েবসাইট সম্পর্কে। আপনি যদি ইন্টারনেট ব্যবহার করে সরাসরি অনলাইন থেকে ফটো এডিট করতে চান।

তাহলে উক্ত যে কোন একটি ওয়েবসাইট ব্যবহার করে আপনার প্রয়োজনীয় ছবি গুলো ফ্রিতে এডিট করে নিতে পারেন।

আমাদের এই আর্টিকেল পড়ে আপনার কেমন লাগলো একটি কমেন্ট করে জানাবেন। আর আপনার বন্ধুদের এই পোস্ট সম্পর্কে জানাতে একটি শেয়ার করে নিদবেন।

আমাদের সাইট থেকে নিয়মিত নতুন আর্টিকেল পড়তে চাইলে ভিজিট করুন ধন্যবাদ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap