কিভাবে টিকটক ভিডিও ভাইরাল করবো | টিকটক ভিডিও ভাইরাল করার উপায়

আপনি যদি টিকটক স্টার হয়ে থাকেন। তাহলে অবশ্যই আপনার প্রশ্ন হতে পারে যে কিভাবে টিকটক ভিডিও ভাইরাল করব। কিভাবে Discover ভিডিও ভিডিও কিভাবে ভাইরাল করব। টিকটক ভিডিও কিভাবে ভাইরাল করা যায়।

কিভাবে টিকটক ভিডিও ভাইরাল করবো | টিকটক ভিডিও ভাইরাল করার উপায়
কিভাবে টিকটক ভিডিও ভাইরাল করবো | টিকটক ভিডিও ভাইরাল করার উপায়

তার কারণ যতক্ষন না পর্যন্ত আপনার টিকটক ভিডিও ভাইরাল করতে পারবেন ততখন পর্যন্ত আপনি অন্যান্য টিকটকারদের মতো ফলোয়ার নিয়ে আসতে পারবেন না।

যারা মুলত নিয়মিত ভাবে টিকটকের মধ্যে ভিডিও আপলোড করে তারা সকলেই চাই যেন তাদের আপলোড করার টিকটক ভিডিও ভাইরাল হয়। তবে আপনার জেনে নেওয়া উচিত যে, আপনি যখন ভিডিওর মধ্যে আপনার কোন ভিডিও ভাইরাল করতে চাবেন। তখন আপনাকে টিকটকের অ্যালগরিকম বুঝতে হবে।

আপনি যখন টিকটকের অ্যালগিরদম বুঝে নিবেন তখন আপনি টিকটক ভিডিও গুলো ভাইরাল করতে পারবেন। বর্তমানে সারা বিশ্বের মধ্যে শর্ট ভিডিও প্লাটফর্ম হিসেবে টিকটক অনেক ভাবে জনপ্রিয়তা অর্জন করেছে।

উক্ত জনপ্রিয়তার জন্য এখন টিকটকের মধ্যে প্রতিনিয়ত হাজার হাজার ভিডিও আপলোড হতে যাচ্ছে। তাই হাজার হাজার ভিডিও গুলোর মধ্যে যদি আপনার আপলোড করা টিকটক ভিডিও গুলো ভাইরাল করতে চান। তবে আপনাকে অনেক ভাবে প্রতিযোগিতা করতে হবে। তার কারণ টিকটক মূলত বিশেষ এলগরিকমে চলে থাকে।

তাই আপনি যদি টিকটক এর মধ্যে থাকা উক্ত অ্যাগরিদম সম্পর্কে জানেন তবে আপনি হাজার হাজার টিকটক ভিডিও এর মধ্যে আপনার ভিডিওকে ভাইরাল করতে পারবেন। কিন্তু দুঃখ জনক হলেও এটি সত্যি যে, আমরা অনেকেই যারা টিকটক এর অ্যালগিরদম কিভাবে কাজ করে সেই সম্পর্কেই জানি না।

আমাদের এই ওয়েবসাইটে অ্যালগরিদম নিয়ে একটি আর্টিকেল প্রকাশ করা হয়েছে। আপনি চাইলে সেই আর্টিকেল পড়ে নিতে পারবেন।

কারণ আজ আমি আপনাকে জানাব কিভাবে টিকটক ভিডিও ভাইরাল করা যায়। তো চলুন এই বিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

আরো দেখুনঃ

টিকটক অ্যালগরিদম এর সাথে কীভাবে কাজ করবে ?

বর্তমান সময়ে যারা নিয়মিত টিকটকের মধ্যে ভিডিও আপলোড করে তারা সকরেই উক্ত ভিডিওতে লাইক বা শেয়ার নেওয়ার জন্য ব্যস্ত হয়ে পড়ে।

কিন্ত এমটা করা কোন ভাবেই ঠিক না। সর্বপ্রথম আমাদের বুঝতে হবে এই টিকটক এর অ্যালগরিদম আসলে কি এবং কিভাবে কাজ করে। আপনি যতক্ষণ পর্যন্ত সেই টিকটক এর অ্যালগরিদম সম্পর্কে বুঝতে না পারবেন ততখন আপনি কোন ভাবেই টিকটক ভিডিও ভাইরার করতে পারবেন না।

তো চলুন জেনে নেওয়া যাক টিকটক এর এলগরিদম কিভাবে কাজ করে। আমরা জানি টিকটকের মধ্যে হাজার হাজার ভিডিও আপলোড করা হয়। এর এত বেশি ভিডিও এর মধ্যে টিকটক কোন নির্দিষ্ট ভিডিওকে ভাইরাল করে থাকে। যখন আপনারা এই প্রশ্ন সন্ধান করতে চাইবেন তখন আপনার সামনে দুইটি উত্তর আসবে।

সেই দুইট উত্তর হলো Watch Time এবং Viewers Activity. তো চলুন এই দুইটি বিষয় সম্পর্কে ধারণা নেওয়া যাক।

Tiktok Algorithm- Watch Time

আপনি যদি টিকটকে একটি 50 সেকেন্ড এর ভিডিও আপলোড করেন। সেই ভিডিও টি আপলোড করার পরে দর্শকরা আপনার ভিডিওটি মাত্র 5 সেকেন্ড দেখার পরে চলে যায় তাহলে আপনার সেই ভিডিওটি ভাইরাল হওয়ার সম্ভাবনা কমে যাবে। কারণ টিকটক যখন বুঝতে পারবে আপনার 50 সেকেন্ড এর ভিডিও দর্শকরা মাত্র 5 সেকেন্ড দেখে চলে গেছে।

সেই সময় আপনার ভিডিওটি ভাইরাল হওয়ার সম্ভাবনা অনেক কমে যাবে। কারণ টিকটক যখণ জানবে আপনার 50 সেকেন্ড ভিডিওতে দর্শক মাত্র পাচ সেকেন্ড স্থায়ী ছিল।

আর তখনই টিকটক অ্যালগরিদম বুঝে যাবে যে আপনার ভিডিওতে কোন প্রকার জনপ্রিয় ফুটেজ নাই বিধায় আপনার টিকটক থেকে ভিজিটর চলে যায় অল্প সময় থেকেই।

তাই আপনি যদি টিকটক ভিডিও আপলোড করার পরে ভিজিটর নিয়ে আসতে চান। তাহলে আপনাকে জনপ্রিয় করে ভিডিও তৈরি করতে হবে। আর উক্ত ভিডিও গুলো যদি জনপ্রিয় তাহলে আপনার ভিডিও গুলো দর্শকরা সম্পুন্ন দেখার আগ্রহ দেখাবে এবং আপনার পোস্ট করা আরো ভিডিও খুজবে।

Tiktok Algorithm- Viewers Activity

টিকটক এলগরিদম ভিউ’র এক্টিভেটি হলো আপনি টিকটকের মধ্যে 50 সেকেন্ড বা 60 সেকেন্ড এর একটি ভিডিও আপলোড করেছেন। সেই ভিডিওতে যখন নির্দিষ্ট পরিমাণের দর্শক এর নিউজ ফিডে গিয়ে পৌছাবে।

সেই সময় দর্শকরা যদি আপনার ভিডিও সম্পূর্ণ দেখে তাহলে সেই ভিডিও টির পাশাপাশি আপনার ভিডিওতে লাইক ও কমেন্ট করে বা শেয়ার করে তাহলে আপনার টিকটক অ্যাগরিদম ভেবে নিবে যে আপনার সেই ভিডিওটি অনেক আকর্ষণীয়।

যার ফলে এজন দর্শক আপনার পুরো ভিডিওটি দেখছে এবং সেটি দেখার পরে লাইক, কমেন্ট এবং শেয়ার করেছে। তো এরকম ভাবে আপনি যত বেশি ভিউয়ারর্স এক্টিভিটি গেইন করতে পারবনে আপনার টিকটক ভিডিও ভাইরাল হওয়ার সম্ভাবনা থাকবে। কারণ টিকটক অ্যাগরিদমের মধ্যে তেমন কোন কিছু নাই।

আপনি যদি দুইটি বিষয় মাথায় নিয়ে কাজ করেন তবে আপনি সহজেই আপনার টিকটক ভিডিও ভাইরাল করতে পারবেন।

টিকটকে ভাইরাল হওয়ার উপায়

উপরিউক্ত আলোচনাতে আপনি টিকটকের অ্যাগরিদম কিভাবে কাজ করে সেই সম্পর্কে জানতে পারলেন। তবে এই বিষয়ে জানার পরে এখন অনেকে প্রশ্ন করতে পারেন যে, কিভাবে টিকটক এর অ্যাগরিদম অনুযায়ী কাজ করে ভিডিও ভাইরাস করা যায়।

উক্ত বিষয়টি জানতে হলে আপনাকে টিকটক ভিডিও ভাইরাল করার উপায় সম্পর্কে জেনে নিতে হবে। আপনি যদি উক্ত বিষয় গুলো সুনজর দিয়ে ভিডিও তৈরি করেন তাহলে ভিডিও গুলোকে টিকটকের মধ্যে আপলোড করেন।

তবে কিন্তু আপনার সেই টিকটকের মধ্যে আপলোড করা ভিডিও গুলো ভাইরাল করার সম্ভাবনা অনেক বৃদ্ধি পাবে। এখন আপনার প্রশ্ন হতে পারে যে, টিকটক ভিডিও ভাইরাল করার উপায় কি।

আপনি এই বিষয়ে বিস্তারিত জানতে চাইলে নিচে দেওয়া তথ্য গুলো অনুসরণ করুন।

কিভাবে টিকটক ভিডিও ভাইরাল করবো ?

টিকটকে যখন কোন ভিডিও ভাইরাল হয়  তখন টিকটক অ্যালগরিদমের মধ্যে কি কি কাজ হয়। আর আপনি যদি উক্ত আলোচনা গুলো মনযোগ দিযে থাকেন। তবে আপনি উক্ত বিষয়টির সম্পর্কে পরিষ্কার ধারণা জানতে পারছেন। তার পাশাপাশি আপনাকে বলেছি যে, এমন অনেক টিকটক ভিডিও ভাইরাল করার উপায় আছে।

যে উপায় গুলো সঠিক ভাবে অনুসরণ করলে আপনি টিক টক ভিডিও ভাইরাল করতে পারবেন। যেমন-

ভিডিও আকর্ষণীয় করে তৈরি করুন

টিকটক এমন একটি অ্যাপ যেখানে আপনি একটি ভিডিও দেখার সময় নিচের দিকে স্ক্রল করলে নতুন আরেকটি ভিডিও দেখতে পারেন। এতে করে টিকটকের মধ্যে থাকা ভিজিটর বিশেষ একটি সুবিধা ভোগ করে থঅকে।

তাই আপনি যদি আপনার ভিডিওতে তেমন আকর্ষণীয় কোন কিছু না রাখতে পারেন তবে দর্শকরা আপনার ভিডিও থেকে স্ক্রিপ্ট করে অন্য ভিডিও দেখার জন্য চলে যাবে। সেই জন্য ভিডিওর প্রথমে আপনাকে এমন কিছু রাখতে হবে যা দেখতে অনেক আকর্ষণীয় হয়।

ট্রেন্ডিং সাউন্ড ব্যবহার করুন

টিকটক ভিডিও সব থেকে গুরুত্বপূর্ণ অংশ হলো সাউন্ড। এটি বিশেষ করে যদি টিকটক এর মধ্যে ভিডিও আপলোড করে। তবে অবশ্যই আপনাকে আপনার ভিডিওতে ব্যবহার করা সাউন্টের যথেষ্ট নজর রাখতে হবে। তার কারণ যখন কোন একটি দর্শক টিকটকের ভিডিও দেখে তখন প্রথমে সে আপনার ভিডিওর সাউন্ড দেখে আকৃষ্ট হয়।

কারণ সকল দর্শকই চাই টিকটক ভিডিওর সুন্দর সাউন্ট শুনতে। তাই আপনাকে ভিডিও ভাইরাল করার জন্য ট্রেন্ডিং সাউন্ড ব্যবহার করতে হবে।

ট্রেন্ডিং ভিডিও মেকিং

কিটককের মধ্যে অনেক সময় বিভিন্ন বিষয়ে ট্রেন্ডিং চলে আসে। যখন টিকটকের ম্যেধ কোন বিষয় ট্রেন্ডিং আসে তখন দর্শকরা সেই ভিডিও প্রচুর দেখার আগ্রহ পোষণ করে। তাই আপনি টিকটক এর মধ্যে ভিডিও আপলোড করার সময়ং উক্ত বিষয়টির উপর যথেষ্ট নজর দিতে হবে।

সেলিব্রিটিদের সাথে ডুয়েট করা

আপনি যদি নিয়মিত টিকটক অ্যাপ ব্যবহার করেন তবে আপনার অবশ্যই একটি কথা জানা থাকতে হবে আর সেটি হলো টিকটক অ্যাপ এর মাধ্যমে ডুয়েড  করার একটি অপশন আছে।

উক্ত অপশনটি সঠিক ভাবে কাজে লাগাতে হবে। সে জন্য বর্তমানে টিকটকের মধ্যে যারা সেলিব্রেটি আছে। তাদের সাথে আপনাকে ডুয়েট ভিডিও তৈরি করতে হবে। কারণ উক্ত টিকটক ভিডিও দেখতে ভিজিটররা পছন্দ করে থাকে।

ইউনিক ভিডিও আপলোড করুন

আপনি যদি টিকটকে দ্রুত ভাইরাল হতে চান। তাহলে আপনাকে টিকটকে একটি ফানি ভিডিও আপলোড করতে হবে।

এই সময়ে দর্শকরা টিকটকে ফানি ভিডিও দেখতে বেশি পছন্দ করে। আর আপনি যেই বিষয় নিয়ে ভিডিও বানান না কেন অবশ্যই সেগুলো ইউনিক হতে হবে।

আপনি যদি অন্যের থেকে জনপ্রিয় ইউনিক ভিডিও তৈরি করতে পারেন। তাহলে দ্রুত ভাবে আপনার টিকটক ভিডিও ভাইরাল করতে পারবেন।

ভিডিও ভাইরাল করার জন্য আরো সংক্ষিপ্ত কিছু নিয়ম অনুসরণ করুন।

  • শর্ট ভিডিও তৈরি করার চেষ্টা করবেন।
  • নিয়মিত ভিডিও আপলোড করবেন।
  • নিচের অডিও ব্যবহার করুন।
  • টাইটেল এবং হ্যাশট্যাগ ব্যবহার করুন।
  • এছাড়া আরো অনেক টেকনিক রয়েছে।

আপনি যদি উক্ত নিয়ম অনুযায়ী টিকটক ভিডিও গুলো তৈরি করেন। তাহলে আপনি দ্রুত ভাবে আপনার টিকটক ভিডিও গুলো ভাইরাল করতে পারবেন।

আরও দেখুনঃ

শেষ কথাঃ

তো বন্ধুরা আমাদের এই পোস্ট এর মাধ্যমে আপনাকে জানানো হলো কিভাবে টিকটক ভিডিও ভাইরাল করবো  বা টিকটক ভিডিও ভাইরাল করার উপায় সম্পর্কে।

ট্যাগঃ কিভাবে টিকটক ভিডিও ভাইরাল করবো | টিকটক ভিডিও ভাইরাল করার উপায় কিভাবে টিকটক ভিডিও ভাইরাল করবো | টিকটক ভিডিও ভাইরাল করার উপায় কিভাবে টিকটক ভিডিও ভাইরাল করবো | টিকটক ভিডিও ভাইরাল করার উপায়

কিভাবে টিকটক ভিডিও ভাইরাল করবো | টিকটক ভিডিও ভাইরাল করার উপায় কিভাবে টিকটক ভিডিও ভাইরাল করবো | টিকটক ভিডিও ভাইরাল করার উপায় কিভাবে টিকটক ভিডিও ভাইরাল করবো | টিকটক ভিডিও ভাইরাল করার উপায়

আমাদের দেওয়া পোস্ট আপনার কাছে কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন। এবং এই সাইট থেকে নতুন নতুন পোস্ট পড়তে চাইলে নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap