অনলাইনে আয় করার আকর্ষণীয় ও সহজ 6 টি পদ্ধতি

আর্টিকেল লিখে আয় করার 6 টি জনপ্রিয় সাইট: আসলে এখন অর্থোপার্জন আগের মত কোন  কষ্টের বিষয় নয়। পৃথিবীতে সহজ কাজের মধ্যে অর্থ উপার্জন ও একটি অত্যন্ত সহজ কাজ বর্তমানে। অনলাইন সম্পর্কে যদি আপনার জানাশোনা একটু ভালো থাকে তাহলে আপনার জন্য ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন ব্লগে বা ওয়েবসাইটে লেখালেখি করে অনেক বেশি পরিমাণে টাকা ইনকাম করা আপনার জন্য সম্ভব ।

তার জন্যে শুধু আপনাকে জানতে হবে কিভাবে সেসব ব্লগে বা ওয়েবসাইটে লেখালেখি করতে হয়। যারা এখন পর্যন্ত অনলাইনের মাধ্যমে কোন ইনকাম করেন নি তাদের জন্য আমার এই আর্টিকেলটি। অথবা যারা সামান্য আয় করেছেন এবং নিজেদের আয়ের পরিমাণ কে বাড়াতে চান তাদের জন্য ও আমার এই লেখা টি।

Read More: অনলাইনে ইনকাম করুন বিকাশে পেমেন্ট নিন, বিস্তারিত এখানে।

যদি একটু মনোযোগ দিয়ে এই আর্টিকেলটি পড়েন তাহলে  অনলাইনের মাধ্যমে ইনকাম করারএকটি বড় দিগন্ত আপনার সামনে উন্মুক্ত হবে। এবং এই দিগন্তে আপনি লেখালেখি করে নিজে যেমন আয় করতে পারবেন। তেমনি আপনার জানাশোনা যদি কোন বন্ধু বান্ধব থাকে  যারা অনলাইনে লেখালেখি   করতে আগ্রহী।

তাহলে আপনি তাদেরকেও জানিয়ে তাদের অনেক বড় উপকার করতে পারবেন।আসলে পৃথিবীতে অর্থ ছাড়া কিছু হয়না অর্থ আমাদের সকলের দরকার। তাই আর কথা না বাড়িয়ে মূল আলোচনায় যাচ্ছি।আজ আমি আপনাদের সাথে এমন কিছু ওয়েবসাইট সম্পর্কে আলোচনা করব যেখানে আপনারা লেখালেখির মাধ্যমে অর্থ উপার্জন করতে পারবেন।তো বন্ধুগণ চলুন আমরা সাইট গুলো একটু দেখে নেই। 

1। ফাইভার থেকে আয়

অফিসিয়াল সাইট লিংকঃ http://fiverr.com/

পৃথিবীতে বর্তমানে যত অনলাইন ওয়েবসাইট আছে যার মাধ্যমে মানুষ বিভিন্নভাবে ইনকাম করে থাকে সেগুলোর মধ্যে ফাইবার হচ্ছে অত্যন্ত আকর্ষণীয় একটি ওয়েবসাইট।এখানে প্রত্যেকটি সার্ভিস এর মূল্য  নির্ধারিত এবং তা হচ্ছে পাঁচ ডলার বুঝতেই পারছেন বাংলাদেশি টাকায় তার মূল্য কত। তবে সাইট কর্তৃপক্ষ এক ডলার কেটে রাখবে এবং আপনাকে দেওয়া হবে 4 ডলার পরিমাণ টাকা।

এখানে আপনি কোন একটি নির্দিষ্ট বিষয় বা যেকোন বিষয়ের উপর 5 ডলারের বিনিময়ে আর্টিকেল লিখে দেওয়া অফার করতে পারেন। যদি আপনার  কাস্টমার আপনার অফার কে গ্রহণ করে এবং আপনাকে লিখতে বলে তাহলে আপনি লিখে সেখানে অনায়াসে টাকা ইনকাম করতে পারবেন ।

আপনার অফার যদি কোন ক্লায়েন্টের পছন্দ হয় এবং সে লেখা টি সে ক্লায়েন্টের প্রয়োজন হয় তাহলে সে ক্লায়েন্ট প্রথমে 5 ডলার পরিমাণ টাকা সেই ওয়েবসাইটে প্রথমে দিবে এবং পরবর্তীতে সে ওয়েব সাইট কর্তৃপক্ষ আপনাকে  চার ডলার পরিমাণ টাকা দিয়ে দিবে।

আপনাকে টাকা তুলতে হবে  পেপালের অথবা ব্যাংক ট্রান্সফার মাধ্যমে। এবং শুধু আপনি পেপালের অথবা ব্যাংক ট্রান্সফার মাধ্যমে জমাকৃত টাকা তুলতে পারবেন।

আর একটা মজার বিষয় হলো এই ওয়েবসাইটে যত বেশি অফার বিক্রয় করতে  পারা যাবে ততই লেখক নিজের লেভেল আনলক করতে পারবে এবং লেখক নিজের জন্য আরো বেশি সুযোগ-সুবিধা উন্মুক্ত করতে পারবে। ব্যাপারটা নির্ভর করে  লেখনি ক্ষমতার উপরে। যার লেখা যত বেশি সুন্দর হবে  ক্লায়েন্টরা  তার লেখা ততবেশি কিনতে আগ্রহী হবে।

সুতরাং আর কেন দেরি আপনার সুন্দর সুন্দর লেখাগুলো বিক্রয়ের জন্য  এখনই অফার করুন ফাইবারে এবং আনলিমিটেড টাকা আপনি ইনকাম করতে শুরু করুন।আপনার অর্থনৈতিক জীবন সুন্দর হোক এই আমার কামনা।

 

2। ইয়াহু কন্ট্রিবিউটর থেকে আয়

অফিসিয়াল সাইট লিংকঃ https://contributor.yahoo.com/signup/

লেখালেখি করে আয় করার আরেকটি ওয়েবসাইট হল ইয়াহু কন্ট্রিবিউটর নেটওয়ার্ক। এটি একটি আর্টিকেল লিখে আয় করার ওয়েবসাইট। এখানে আপনাকে লেখালেখি করতে হলে শুরুতে আপনাকে এখানে সাইন আপ করতে হবে এবং সাইন আপ করলে প্রতিদিন আপনার আর্টিকেল এর জন্য নির্ধারিত এসাইনমেন্ট পেয়ে যাবেন। এবং সে অনুযায়ী আপনাকে লিখতে হবে।

সাধারণত প্রত্যেকটি অ্যাসাইনমেন্ট এর জন্য দুই ডলার থেকে 25 ডলার পর্যন্ত কিংবা তার চেয়েও বেশি দিতে পারে আপনাকে। আর আপনার লেখাগুলো প্রকাশিত হবে ইয়াহুর বিভিন্ন সাবডোমেইন যেমন  ইয়াহু নিউজ,শপিং, স্পোর্টস ইত্যাদিতে প্রকাশিত হবে।  

 

3। স্কুইডু থেকে আর্টিক্যাল লিখে আয়

 অফিসিয়াল সাইট লিংকঃ  http://www.squidoo.com/

আর্টিকেল লিখে পৃথিবীতে যত ওয়েবসাইট আছে তারমধ্যে স্কুইডো হল একটি অত্যন্ত নির্ভরযোগ্য ওয়েবসাইট। শুধু বাংলাদেশ নয় সারা বিশ্বব্যাপী এই ওয়েবসাইটটির জনপ্রিয়তা আকাশচুম্বী। এই সাইটে উন্মুক্তভাবে যে কোন আর্টিকেল লেখা যায়। এবং নিজ থেকেই বিষয়বস্তু নির্ধারণ করে তার ওপরে নির্দিষ্ট আর্টিকেল লেখা সম্ভব  এই ওয়েবসাইটে।

এখানে একটি মজার বিষয় হল   যখন আপনি আর্টিকেল লিখবেন তারপর সেগুলো যখন সেই  ওয়েবসাইটে প্রকাশিত হবে তখন আপনার লেখার বিষয়বস্তুর সাথে সামঞ্জস্যপূর্ণ যেকোনো বিজ্ঞাপন সে  পেইজে দেখানো হতে পারে। যেগুলো মূলত বিশ্বের বড় বড় ওয়েবসাইট যেমন আমাজন , ইবে, যা মূলত স্কুইড তাদের এফিলিয়েট প্রোগ্রামের মাধ্যমে বিক্রি করে থাকে।

আপনার লেখার মাঝে মাঝে সে বিজ্ঞাপনগুলি প্রদর্শনের মাধ্যমে স্কুইডো যে পরিমাণ টাকা উপার্জন করবে তার অর্ধেক আপনাকে দেওয়া হবে। এটা হচ্ছে আপনার আর্টিকেল ছাড়া অতিরিক্ত ইনকাম। আর আপনার আর্টিকেল এর ইনকাম তো রয়েছেই।

আপনার উপার্জনের টাকা পেপাল বা  এই ওয়েবসাইটের বিভিন্ন পেমেন্ট সিস্টেমের যেকোনো একটির মাধ্যমে তুলতে পারবেন। সুতরাং আর দেরি নয় আজই শুরু করুন আপনার ইনকাম।

4। হাব পেজ থেকে আর্টিক্যাল লিখে আয়

অফিসিয়াল লিংকঃ http://hubpages.com/

এই ওয়েবসাইটটি এবং উপরে উল্লেখিত   স্কুইড ওয়েবসাইট টি মোটামুটি এক ধরনের খুব বেশি পার্থক্য নেই এই দুটো  ওয়েবসাইটের মাঝে। এখানে  যখন আপনি কোন আর্টিকেল  বা হাবস লিখবেন তখন আপনার আর্টিকেল এর বিষয়বস্তুর সাথে মিল আছে এমন অনেক বিজ্ঞাপন ওয়েবসাইটে দেখানো হবে এবং এই বিজ্ঞাপন গুলো মূলত গুগোল অ্যাডসেন্সের।

গুগল এডসেন্সের বিজ্ঞাপনের ক্ষেত্রে যদি আপনি পেমেন্ট পেতে চান তাহলে আপনার একাউন্টে সর্বনিম্ন 100 ডলার টাকা জমা থাকতে হবে। 100 ডলার টাকা জমা থাকার পূর্বে আপনাকে  ওয়েবসাইটটি আপনাকে পেমেন্ট দিবে না।

 কিন্তু হাবপেজের বিষয়টি একটু সহজ সেখানে আপনার একাউন্টে 100 ডলার থাকতে হবে না আপনার একাউন্টে যদি ন্যূনতম 50 ডলার জমা থাকে তাহলে আপনি সেখান থেকে পেমেন্ট তুলতে পারবেন। গুগল এডসেন্স এবং হাবপেজের এড প্রোগ্রাম এর মধ্যে হাবপেজের অ্যাড প্রোগ্রাম থেকে টাকা তোলা একটু সহজ। 

5। আপওয়ার্ক থেকে আয়

 অফিসিয়াল লিংকঃ https://www.upwork.com/

সবার শেষে থাকছে সবচেয়ে দারুন একটি চমক। আপনি যদি মানুষকে জিজ্ঞাসা  করেন বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রিল্যান্সিং সাইট কোনটি? তাহলে মোটামুটি সবাই বলবে আপওয়ার্ক। কারণ এখানে যেমন কাজ পাওয়া সহজ তেমনি এখানে কাজের পরিধি অনেক ।

এখানে লেখালেখি  থেকে শুরু করে লেখালেখি ছাড়াও আরো অনেক কাজ করতে পারেন। ওয়েব ডিজাইন ,বা গ্রাফিক ডিজাইন, কপি পেস্ট, বা কোন আর্টিকেল লেখালেখি এসবের মাধ্যমে এখানে আয় করা যায়।  ২০১৫ সালে সাইটটি ওডেস্ক নাম পরিবর্তন করে আপওয়ার্ক নাম নেয়।

তখন আরেকটি জনপ্রিয় ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম ‘ইল্যান্স’ আপওয়ার্কের সাথে একীভূত হয়। আপওয়ার্কে ফিক্সড এবং ঘন্টা ভিত্তিক (আওয়ারলি) রেটে কাজ পাওয়া যায়। এখান থেকে অর্থ তুলতে পেপাল, পেওনিয়ার এবং ব্যাংক ট্র্যান্সফার পদ্ধতি উপলভ্য

6। আর্টিক্যাল টেলার ডট কম থেকে আর্টিক্যাল লিখে আয়

 অফিসিয়াল সাইটঃ http://www.articleteller.com/

এই সাইটে আপনাকে বিভিন্ন কাস্টমারদের জন্য আর্টিকেল লিখতে হবে। আপনার লেখা যত সুন্দর হবে এবং কাস্টমারকে যত অভিভূত করতে পারবেন আপনার লেখার মান তত উন্নত হবে এবং তার জন্য আপনি তত বেশি টাকা পাবেন। তাছাড়া একটা মজার কথা হল আপনি যদি এই ওয়েবসাইটে নিয়মিত লেখেন এবং সৃষ্টিকর্তার দেওয়া আপনার লেখনি শক্তি অনেক ভালো হয় তাহলে আপনার রাইটিং লেভেল অটোমেটিক বেড়ে যাবে।

এখানেই হলো মজার ব্যাপার। আপনার লেভেল যত বাড়বে আপনার লেখার মান এবং দাম দুটোই বেড়ে যাবে। সুতরাং লেখালেখিতে যাদের হাত ভালো তারা আর দেরি কেন আজই শুরু করুন আপনার লেখালেখি।

কাস্টমার আপনাকে একটি আর্টিকেলের জন্য যে পরিমাণ টাকা দিবে ওয়েবসাইটটি নিজেদের চার্জ হিসেবে সেখান থেকে 19% টাকা কেটে রেখে আপনাকে 81% টাকা।অর্থাৎ 100 টাকা থেকে  ওয়েবসাইট কর্তৃপক্ষ 19 টাকা রেখে দিবে এবং আপনাকে 81 টাকা দিয়ে দিবে।

সুতরাং যারা শুধু শুধু ঘরে বসে ভিডিও  বা সিনেমা-নাটক দেখে সময় পার করেন তারা আর দেরি করবেন না আজ থেকেই শুরু করে দিন আপনার অনলাইনের মাধ্যমে লেখালেখি করে ইনকাম করার কাজটি।

সামনে আপনাদের জন্য আরো  সুন্দর সুন্দর এবং সহজ পথ ও পন্থা নিয়ে হাজির হব আপনাদের সামনে যাতে করে আপনাদের অনলাইন ইনকাম করাটা একটু সহজ হয়। ভালো থাকবেন খোদা হাফেজ । আজ এই পর্যন্ত।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap