কম্পিউটারের জন্য ৭ টি প্রয়োজনীয় সফটওয়্যার লিস্ট ২০২২

কম্পিউটারের জন্য প্রয়োজনীয় সফটওয়্যার : আপনি যদি কম্পিউটার বা ল্যাপটপ ব্যবহার করেন। সেক্ষেত্রে আপনার কাজের স্বার্থে কিছু জনপ্রিয় সফটওয়্যার ব্যবহার করার প্রয়োজন হয়।

কম্পিউটারের জন্য ৭ টি প্রয়োজনীয় সফটওয়্যার লিস্ট ২০২২
কম্পিউটারের জন্য ৭ টি প্রয়োজনীয় সফটওয়্যার লিস্ট ২০২২

বর্তমান সময়ে যারা কম্পিউটার ব্যবহার করে তারা সব সময় চায় যাতে আপডেট ভার্সন এর সফটওয়্যার গুলো ব্যবহার করা যায়। তাই আজ আমি আপনাদের সাথে এমন কিছু প্রয়োজনীয় সফটওয়্যার গুলো সাথে আপনাকে পরিচয় করিয়ে দেব। যেগুলো ব্যবহার করে আপনি সুন্দর ভাবে কাজ করতে পারবেন।

কারণ আমাদের মধ্যে এমন অনেক লোক আছে যারা, কম্পিউটারের প্রয়োজনীয় বিভিন্ন সফটওয়্যার গুলো ব্যবহার করতে পারে না। কারণ তারা ডাউলোড করার ‍উপায় গুলো জানে না। তাই আজ আমি আপনাকে জানাব কম্পিউটারে জন্য ৭টি প্রয়োজনীয় সফটওয়্যার লিস্ট সম্পর্কে জানাব।

তো বন্ধুরা কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করতে চাইলে নিচে দেওয়া তথ্য গুলো অনুরণ করুন।

কম্পিউটারের জন্য ৭ টি প্রয়োজনীয় সফটওয়্যার লিস্ট

আপনি যদি কম্পিউটার ইউজ করে থাকেন। তাহলে আপনার অনেক গুলো সফটওয়্যার ব্যবহার করার দরকার হয়। তাই আমি আপনাকে একজন কিছু প্রয়োজনীয় সফটওয়্যার এর সাথে পরিচয় করি দেব। যা আপনার সহজেই বিভিন্ন কাজ করতে পারবেন।

তো আপনি উক্ত সফটওয়্যার লিষ্ট গুলো বিষয়ে জানতে নিচের ধাপ গুলো অনুরসন করুন।

আরো দেখুনঃ

01. Google Chrome | কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করুন

বর্তমান সময়ে লোকেরা কম্পিউটার ব্যবহার করে অবশ্যই ইন্টারনেট ব্যবহার করে। সেখানে বিভিন্ন ধরণের ব্রাউজার ব্যবহার করে, কিন্তু সেই সকল ওয়েব ব্রাউজার ব্যবহার করে সকল প্রকার সুবিধা ভোগ করতে পারে না ইন্টারনেট ব্যবহা করার সময়।

তাই আপনি যদি কম্পিউটারে ইন্টারনেট ব্যবহার করতে চান। তাহলে আপনার একটি ভালো সফটওয়্যার ব্যবহার করতে হবে। সেই লক্ষ্যে আপনারকে কম্পিউটার সফটওয়্যার হিসেবে গুগল ক্রোব ব্রাউজার ব্যবহার করার পরামর্শ দেব। কারণ আপনি ইন্টারনেট ব্যবহার কার জন্য সকল প্রকার সুবিধা ভোগ করতে পারবেন এই ব্রাউজার এর মাধ্যমে।

গুগল ক্রোম হলো গুগল এর একটি প্রোডক্ট যা একটি ওয়েব ব্রাউজার। এটি 2008 সালে প্রথম মাইক্রোসফট উইন্ডোজ অপারেটিং সিস্টেম এর জন্য প্রস্তুত করা হয়েছি। বর্তমান সময়ে এই গুগল ক্রোম অনলাইন কাজ করার জন্য অনেক জনপ্রিয় একটি সফটওয়্যার। আপনি এই সফটওয়্যার ডাউনলোড করে অনেক এক্সটেনশন ফ্রিতে ব্যবহার করতে পারবেন।

তাই আপনার কম্পিউটারে ইন্টারনেট ব্যবহার করার জন্য এই জনপ্রিয় একটি ওয়েব ব্রাউজার ডাউনলোড করুন। আমরা আপনার ‍সুবিধার জন্য এখানে একটি লিংক শেয়ার করেছি। আপনি উক্ত লিংকে ক্লিক করে সরাসরি গুগল ক্রোম ব্রাউজার ডাউনলোড করতে পারবেন।

Google Chrome – ডাউনলোড করুন

02. Microsoft office 2007 | কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করুন

বর্তমান সময়ে যারা অফিসিয়াল কিংবা ব্যক্তিগত কাজ করার দরকার হয়। তাহলে আপনার জন্য অনেক প্রয়োজনীয় একটি সফটওয়্যার যা হলো মাক্রোসফট অফিস। তাই আজ আমি আপনাকে মাইক্রোসফট অফিস ২০০৭ এর সম্পর্কে বলব। আপনি উক্ত সফটওয়্যার কম্পিউটারে ইনস্টল করার পরে সহজেই বিভিন্ন কাজ করতে পারবেন।

যেমন লেখা লেখি সংক্রান্ত যাবতীয় কাজ করতে পারবেন, হিসাব নিকাশ কাজ করতে পারবেন এছাড়া বিভিন্ন প্রকার প্রেজেন্টেশন এর কাজ করতে পারবেন।

মোট কথা মাইক্রোসফট অফিস 2007 এর মাধ্যমে আপনি কম্পিউটার দিয়ে যে সকল কাজ প্রোগ্রাম এর কাজ করবেন সেগুলো হলো-

  • মাইক্রোসফট অফিস ওয়ার্ড
  • মাইক্রোসফট অফিস এক্সেল
  • মাইক্রোসফট অফিস পাওয়ার পয়েন্ট
  • মাইক্রোসফট অফিস এসে্স।

উক্ত সফটওয়্যার ব্যবহার করে আপনি এই সকল কাজ গুলো করতে পারবেন। তাই আপনি এই সকল কাজ করার জন্য আপনার কম্পিউটারে প্রয়োজনীয় সফটওয়্যারটি ডাউনলোড করতে হবে।

আমি আপনার সুবিধার জন্য এখানে সফটওয়্যারটি ডাউনলোড করার একটি লিংক শেয়ার করেছি। সেখানে ক্লিক করে সরাসরি ডাউনলোড করতে পারবেন।

Microsoft office 2007 – ডাউনলোড করুন

03. Adobe Photoshop | কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করুন

আপনি যদি কম্পিউটার ব্যবহার করেন, তাহলে আপনার অনেক সফটওয়্যার দরকার হবে। তার মধ্যে আরো একটি জনপ্রিয় সফটওয়্যার হলো Adobe Photoshop.

আপনি যদি কম্পিউটার দিয়ে বিভিন্ন প্রকার ছবি, ইমেজ গুলো এডিটি করতে চান। তাহলে আপনাকে অবশ্যই একটি সফটওয়্যার ব্যবহার করতে হবে।

আর সেই সফটওয়্যার হিসেবে আপনি Adobe Photoshop ব্যবহার করতে পারেন আপনার কম্পিউটারে। উক্ত ফটো শপ সফটওয়্যার ছাড়া আরো অনেক সফটওয়্যার আছে যেগুলো আপনার কম্পিউটারে ইনস্টল করে সহজেই যে কোন ফটো এডিট করতে পারবেন।

আপনি যদি এই সফটওয়্যার আপনার কম্পিউটারে ব্যবহার করতে চান। তাহলে আপনাকে এটি খুজে ডাউনলোড করতে হবে। তার জন্য আমি আপনার সুবিধার জন্য এখানে একটি লিংক শেয়ার করেছি। যেখানে ক্লিক করার সাথে সাথে ডাউনলোড করতে পারবেন।

Adobe Photoshop – ডাউনলোড করুন

04. Snipping Tool ++ | কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করুন

আপনি যদি কম্পিউটার ব্যবহার করেন তাহলে আপনার অনলাইন কাজের স্বার্থে কম্পিউটার স্ক্রিন শট নেওয়ার প্রয়োজন হবে। তাই আপনাকে কম্পিউটার স্ক্রিন শট নেওয়ার একটি জনপ্রিয় সফটওয়্যার এর সাথে পরিচয় করিয়ে দেব যেমন- Snipping Tool ++

আপনি উক্ত সফটওয়্যার আপনার কম্পিউটারে ইনস্টল করে সহজেই যে কোন স্ক্রিন শট নিতে পারবেন। আমি আপনার সুবিধার জন্য এখানে স্ক্রিনশট সফটওয়্যারটি ডাউনলোড করার একটি লিংক শেয়ার করেছি। যে লিংকে ক্লিক করে সরাসরি ডাউনলোড করে নিতে পারবেন।

Snipping Tool – ডাউনলোড করুন

05. Avast Antivirus | কম্পিউটার সফটওয়্যার ২০২২

বর্তমান সময়ে যারা কম্পিউটার ইউজ করে তাদের কিছু বিষয় মাথায় রাখতে হয়। আর সেটি হলো কম্পিউটার ভাইরাস। আপনার কম্পিউটার যদি ভাইরাস আক্রান্ত হয়। তাহলে আপনার কম্পিউটারে কাজ করতে অনেক সমস্যা দেখা দেবে যেমন- কাজ করার সময় হ্যাং হবে স্লো কাজ করবে ইত্যাদি।

তাই আপনি কম্পিউটার ভাইরাস মুক্ত করার জন্য আপনাকে অবশ্যই একটি এন্টিভাইরাস সফটওয়্যার ডাউনলোড করতে হবে। আর এই সফটওয়্যার এর নাম হরেঅ Avast Antivirus.

উক্ত সফটওয়্যার ডাউনলোড করার জন্য আপনাকে কোন টাকা খরচ করতে হবে না। আপনি ফ্রিতে সফটওয়্যারটি ডাউনলোড করতে পারবেন। আর আমি আপনার সুবিধার জন্য এখানে সফটওয়্যারটি ডাউনলোড করার লিংক শেয়ার করব। যেখানে ক্লিক করে সরাসরি ডাউনলোড করতে পারবেন।

Avast Antivirus – ডাউনলোড করুন

06. KM Player | কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করুন

বর্তমান সময়ে সকলেরই পছন্দ ভিডিও দেখার বিষয়টি। আপনিও যদি ভিডিও দেখতে পছন্দ করেন।তাহলে আপনার কম্পিউটারে একটি ভিডিও প্লেয়ার থাকতে হবে।

তাই আপনি ভিডিও প্লেয়ার হিসেবে সবচেয়ে ভালো সফটওয়্যার ব্যবহার করতে পারেন KM Player. আপনি এই সফটওয়্যার ব্যবহার করে স্পষ্ট ভাবে যে কোন ভিডিও দেখতে পারবেন।

আপনি যদি এটি ডাউনলোড করতে চান। তাহলে আপনাকে অনলাইনে খূজে খূজে বের করতে হবে। কিন্তু এতে অনেক সময় নষ্ট হবে অরজিনাল সফটওয়্যারটি ডাউনলোড করতে। তাই আমি এখানে একটি লিংক শেয়ার করেছি যেখানে ক্লিক করে সরাসরি ডাউলোড করতে পারবেন।

KM Player – ডাউনলোড করুন

07. Internet Download Manager | কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করুন

বর্তমান সময়ে লোকেরা ইউটিউব ভিডিও দেখতে অনেক আগ্রহী থাকে। তাই আমি যদি কম্পিউটার দিয়ে ভিডিও দেখেন এবং ভিডিও গুলো ডাউনলোড করতে চান। তাহলে অবশ্যই একটি সফটওয়্যার প্রয়োজন হবে।

আর সেই সফটওয়্যার এর নাম হলো Internet Download Manager. উক্ত সফটওয়্যার ব্যবহার করে, কম্পিউটার এর জন্য যাবতীয় ফাইল, অডিও, ভিডিও ইত্যাদি ডাউনলোড করতে পারবেন।

আপনি এই সফটওয়্যার ডাউনলোড করতে চাইলে নিচে দেওয়া লিংকে ক্লিক করে ডাউনলোড করুন। ডাউনলোড করার পরে ইনস্টল করলেই আপনি কোন ইউটিউব ভিডিও লিংক কপি করে সফটওয়্যারে পেস্ট করলেই ডাউনলোড হয়ে যাবে।

Internet Download Manager – ডাউনলোড করুন

শেষ কথাঃ 

তো বন্ধুরা, আজ আমাদের এই পোস্টে আপনাকে জানানো হলো কম্পিউটারের জন্য ৭ টি প্রয়োজনীয় সফটওয়্যার লিস্ট সম্পর্কে। আপনি যদি উক্ত সফটওয়্যার গুলো ডাউনলোড করেন তাহলে অনেক কাজ সম্পন্ন করতে পারবেন।

ট্যাগঃ কম্পিউটারের জন্য ৭ টি প্রয়োজনীয় সফটওয়্যার লিস্ট ২০২২ কম্পিউটারের জন্য ৭ টি প্রয়োজনীয় সফটওয়্যার লিস্ট ২০২২ কম্পিউটারের জন্য ৭ টি প্রয়োজনীয় সফটওয়্যার লিস্ট ২০২২

কম্পিউটারের জন্য ৭ টি প্রয়োজনীয় সফটওয়্যার লিস্ট ২০২২ কম্পিউটারের জন্য ৭ টি প্রয়োজনীয় সফটওয়্যার লিস্ট ২০২২ কম্পিউটারের জন্য ৭ টি প্রয়োজনীয় সফটওয়্যার লিস্ট ২০২২

আমাদের দেওয়া আর্টিকেল আপনার কাছে কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন। আর এই সাইট থেকে নিয়মিত আর্টিকেল পড়তে চাইলে ভিজিট করুন ধন্যবাদ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap