অ্যামাজন কি? আমাজন এর মালিক কে?

আমাদের এই পোস্টে আপনাকে স্বাগম। আজ এই পোস্টে আপনাকে জানানো হবে, অ্যামাজন কি? আমাজন এর মালিক কে? এছাড়া আমাজন এর বিষয়ে আরো বিস্তারিত তথ্য সমূহ।

তো উক্ত বিষয়ে সঠিক তথ্য জানতে, নিচে দেওয়া তথ্য গুলো অনুসরণ করুন।

বর্তমান এই ডিজিটাল যুগে আমরা সকলেই ঘরে বসে অনলাইনের মাধ্যমে বিভিন্ন ধণের প্রডাক্ট বা পণ্য গুলো ক্রয় করতে পছন্দ করি। তার জন্য আমরা বিভিন্ন ই-কমার্স ওয়েবসাইট কেনা কাটা করে থাকি।

বর্তমান সময়ে বিশ্বে হাজার হাজার ই-কমার্স সাইট আছে। যার মধ্যে জানপ্রিয় কিছু ওয়েবসাইট হলো Evaly, Daraz Amazon ইত্যাদি।

আমরা উক্ত এই সকল ই-কমার্স ওয়েবসাইট গুলো থেকে অনলাইনে কেনা কাটা করতে পছন্দ করি। আমাদের দেশে ই-কমার্স ওয়েবসাইট গুলোর মধ্যে জনপ্রিয় সাইট হলো আমাজন।

আপনি যদি আমাজন সম্পর্কে জানতে চান। তাহলে আপনাকে আমাজন কি এই বিষয়ে জানতে হবে। তাই আমরা এই পোস্টে আমাজন এর বিষয়ে গুরুত্বপূর্ণ কিছু তথ্য প্রদান করব। যা আপনার অনেক কাজে লাগবে।

তো চলুন বিস্তারিত আলোচনায় যাওয়া যাক।

অ্যামাজন কি? আমাজন এর মালিক কে?
অ্যামাজন কি? আমাজন এর মালিক কে?

অ্যামাজন কি ? (What is Amazon)

অ্যামাজন হলো- আমেরিকান একটি ইলেক্ট্রনিক বাণিজ্য কোম্পানি। এটির সদর দপ্তর হলো আমেরিকা ওয়াশিংটন অঙ্গরাজ্যের সিয়াটলে।

বর্তমান সময়ে, আমাজন আমেরিকা সহ বিশ্বের অনেক দেশ এর বৃহত্তর ইন্টারনেট ভিত্তিক ‍খুচরা বিক্রেতা নামেও পরিচিত অনলাইন ইকমার্স প্রতিষ্ঠান অ্যামাজন।

উক্ত ই-কমার্স প্রতিষ্ঠান গুলোতে একজন মানুষ এর প্রতিদিন জীবনে যে, সকল পণ্য বা প্রডাক্ট প্রয়োজন হয়। সেগুলো আপনি এখান থেকে ক্রয়ম করতে পারবেন।

আমাদের জানামতে, আমাজন কোম্পানিটি এরকম জনপ্রিয় ও বড় ছিল না। আমাজন ব্যবসা শুরু করার প্রথম ধাপ ছিল একটি বই এর দোকান থেকে।

তারপরে অনেক দ্রুত তারা সুনাম অর্জন করে এটিকে ধিরে ধিরে বড় করে নিয়ে এখন ভালো জায়গায় অবস্থান করছে।

কারণ এই কোম্পানি এখন শুধু বই না এখানে মানুষের প্রয়োজনীয় যে কোন পণ্য বা সেবা গুলো গ্রহণ করতে পারে তাও আবার নিজের ঘরে বসেই।

আপনাকে বুঝানোর বলছি- আপনি যদি আমাজন ই-কমার্স সাইট ব্যবহার করেন। তাহলে আপনি এখানে যা পাবেন সেগুলো হলো-

  • বিভিন্ন ধরণের পোশাক
  • আসবাবপত্র
  • সফটওয়্যার
  • গহনা,
  • সিডি
  • ডিভিডি
  • ইলেক্ট্রনিক ডিভাইস
  • বিভিন্ন প্রকার খাবার সহ আরো প্রয়োজনীয় পণ্য সমূহ আমাজন থেকে ক্রয় করতে পারবেন।

1994 সালে বই এর দোকান এর মাধ্যমে আমাজনের ব্যবসা ‍শুরু হয়। এখন আপনি জেনে অবাক হবেন যে, আমাজন শুধু আমেরিকাতে নয় বিশ্বের যে কোন দেশে এটির ব্যবসা চলমান আছে।

সেই সকল দেশ গুলো হলো-

  • ব্রাজিল
  • চীন
  • জাপান
  • অস্ট্রেলিয়া
  • নেদারল্যান্ড
  • মেক্সিকো
  • ইতালি
  • কানাডা
  • জার্মানি
  • আয়ারল্যান্ড
  • স্পেন এবং
  • ভারত সহ আরো অন্যান্য দেশে আমাজন এর বেশ কিছু সার্ভিস চালু আছে।

আরো পড়ুনঃ

আমরা আশা করি উক্ত আলোচনা অনসুরণ করে, বুঝতে পারলেন যে, আমাজন আসলে কি? উক্ত আলোচনাতে যদি বিস্তারিত না বুঝেন তাহলে দয়া করে উক্ত লেখা গুলো আরো একবার মনযোগ দিয়ে পড়ুন তাহলে অ্যামজন সম্পর্কে বিস্তারিত জেনে নিতে পারবেন।

আমাজনের যাত্রা কত সালে শুরু হয় ?

1994 সালে জেফ বেজস ওয়াল স্ট্রিট ফার্মের ডি ই শ ও এন্ড কোং এর ভাইস প্রেসিডেন্ট হিসাবে চাকরি ছেড়ে দিয়ে সিয়াটয়ে চলে আসেন।

সিয়াটনে গিয়ে তিনি একটি ব্যবসা শুরু করার পরিকল্পনা করেন। উক্ত পরিকল্পনা থেকে শুধু একটি বই এর দোকান দিয়ে শুরু করেন।

আস্তে আস্তে আমাজন এর ব্যবসা আমেরিকা’তে অনেক জনপ্রিয়তা অর্জন করে। তারপরে উক্ত ব্যবসা বিশ্বের বিভিন্ন দেশে দ্রুত ছড়িয়ে পড়ে।

অ্যামাজন কোন দেশের কোম্পানি ?

আমাজন হচ্ছে আমেরিকার একটি ই-কমার্স ওয়েবসাইট। আমাজন ওয়াশিংটন সিটি সিয়াটলে অবস্থিত। Jeff Bezos নামে এক ব্যক্তি প্রথমে আমাজন কোম্পানিটি চালু করেন।

আমাজন যদি ও আমেরিকার কোম্পানি তবে বিশ্বের বড় বড় দেশের সার্ভিস চালু করা আছে। বর্তমান সময়ে উক্ত কোম্পানিটি মানুষের কাছে অনলাইন কেনা কাটার জন্য একটি বিশ্বস্ত প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠেছে।

আমাজন এর মালিক কে ?

আমাজন কোম্পানির মালিক হলেন- জেফ বেজস, তিনি অ্যামজনের সভাপতি এবং প্রধান নির্বাহি কর্মকর্তা, চেয়ারম্যান (সিইও)। 1994 সালের 5 জুলাই এ উক্ত অ্যামাজন কোম্পানিটি প্রতিষ্ঠিত করেন।

2021 সালে জেফ বেজস (CEO) পদ ছেড়ে দিয়ে আমাজন কোম্পানির নির্বাহি চেয়ারম্যান পদে নিযুক্ত হোন। তিনি 27 বছর উক্ত কোম্পানির সিইও হিসেবে দায়িত্ব পালন করেছেন।

অ্যামাজন এর কাজ কি ?

আমাজন একটি ই-কমার্স ওয়েবসাইট। এই ই-কমার্স ওয়েবসাইট থেকে মানুষ তাদের প্রয়োজনীয় সকল প্রোডাক্ট বা পণ্য গুলো অনেক সহজে অনলাইনের মাধ্যমে অর্ডার করে কিনে নিতে পারে।

উক্ত অর্ডার করা আমাজন পণ্য বা সেবা গুলো সরবরাহ এর কাজ করে থাকে আমাজন নিজে। আপনি হয়তো জানেন যে, বর্তমান সময়ে আমাজন বিশ্বের সব চেয়ে বড় একটি ই-কমার্স সাইট।

উক্ত আমাজন ওয়েবসাইটে প্রচুর পরিমাণের কর্মচারি কাজ করে। উক্ত কর্মচারীদের কাজ হচ্ছে অর্ডার গ্রহন করে কাস্টমারের ঠিকানায় পৌছে দেওয়া।

এছাড়া আমাজন থেকে মার্কেটিং করেও অনেক লোক এখন ঘরে বসেই অনলাইন আয় করছে। আপনি যদি আমাজন এফিলিয়েট মার্কেটিং করতে চান। তাহলে প্রচুর টাকা আয় করতে পারবেন।

আমাজন এফিলিয়েট মার্কেটিং কি এবং কিভাবে কাজ করবেন এবং আয় করবেন। সেই বিষয়ে নিয়ে কিছু আর্টিকেল পাবলিশ করেছি।

আপনি উক্ত আর্টিকেল অনুসরণ করে আমাজন এফিলিয়েট মার্কেটিং শুরু করে ভালো পরিমানের কমিশন ‍উপার্জন করতে পারবেন।

অনেক লোক আমাদের প্রশ্ন করে থাকে যে, আমাজান বাংলাদেশে কবে আসবে? উত্তরে বলছি- আমাদের বাংলাদেশে আমাজন কবে আসবে। সেটির বিষয়ে সঠিক কোন কিছু বলা যাচ্ছে না।

আমাজন থেকে এই সম্পর্কে কোন আপডেট তথ্য পাওয়া যায়নি। যদি আমাজন থেকে বাংলাদেশে তাদের বিজনেস করার কোন নোটিশ প্রকাশ করে তাহলে আমাদের এই ওয়েবসাইট থেকে আপডেট তথ্য জেনে নিতে পারবেন।

আমাজন থেকে পণ্য কেনার উপায়?

আপনি যদি বাংলাদেশে থেকে আমাজন এর পণ্য ক্রয় করার কথা ভাবেন। তাহলে এটি সম্ভব না। তার কারণ হলো বাংলাদেশে এখন পর্যন্ত আমাজন তাদের ব্যবসার সার্ভিস শুরু করে নাই।

তবে আপনি বাংলাদেশে থেকে আমাজন এর মাধ্যমে মার্কেটিং করে টাকা উপার্জন করতে পারবেন। এছাড়া আমাদের উক্ত আলোচনায় যে সকল দেশের নাম দেখেছেন। সেই সকল দেশ থেকে যে কোন সময় যে কোন পন্য ক্রয় করতে পারবেন।

এছাড়া আপনি যদি ভারত এর নাগরিক হয়ে থাকেন। তাহলে আমাজন থেকে বিভিন্ন প্রকার পণ্য বা প্রডাক্ট ক্রয় করতে পারবেন। তার জন্য আপনাকে গুগল প্লে স্টোর থেকে আমাজন এর একটি অ্যাপ ডাউনলোড করতে হবে।

তারপরে আপনার সঠিক তথ্য প্রদান করে যে কোন প্রডাক্ট কেনার জন্য অর্ডার করতে পারবেন। আশা করি উক্ত লেখা পড়ার পড়ে বুঝতে পারছেন যে কিভাবে আমাজন থেকে পণ্য ক্রয় করতে হয়।

আরো পড়ুনঃ

শেষ কথাঃ

তো বন্ধরা আজ আমাদের এই পোস্টের মাধ্যমে জানতে পারলেন, আমাজন কি ? আমাজন এর মালিক কে ? এ ছাড়া আরো গুরুত্বপূর্ণ তথ্য গুলো।

আপনি যদি উক্ত বিষয় গুলো সঠিক ভাবে অনুসরণ করে থাকেন। তাহলে আপনি আমাজন সম্পর্কে অনেক তথ্য পেয়ে গেছেন।

আমাদের দেওয়া আর্টিকেল আপনার কাছে কেমন লাগলো, অবশ্যই একটি কমেন্ট করে জানাবেন। এবং এই বিষয়ে আপনার বন্ধুদের জানাতে একটি শেয়র করবেন।

ট্যাগঃ অ্যামাজন কি? আমাজন এর মালিক কে? অ্যামাজন কি? আমাজন এর মালিক কে? অ্যামাজন কি? আমাজন এর মালিক কে? অ্যামাজন কি? আমাজন এর মালিক কে?

অ্যামাজন কি? আমাজন এর মালিক কে? অ্যামাজন কি? আমাজন এর মালিক কে? অ্যামাজন কি? আমাজন এর মালিক কে? অ্যামাজন কি? আমাজন এর মালিক কে?

আমাদের সাইট থেকে আরো নতুন নতুন আর্টিকেল পড়তে চাইলে নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap