ডিগ্রি ২য় বর্ষ রেজাল্ট ২০২২ প্রকাশ হয়েছে [সেশন ২০২০]

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ২য় বর্ষ রেজাল্ট / ফলাফল খুব শীঘ্রই প্রকাশ করা হবে। ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষা গত ১১ সেপ্টেম্বর ২০২২ এ শুরু হয়েছিল। ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২২ প্রকাশিত কবে হবে এটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের বড় প্রশ্ন।

চিন্তার কোন কারণ নেই। জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের নির্ধারিত সময়ের মধ্যেই ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট প্রকাশ করবেন। তাদের www.nu.ac.bd ওয়েবসাইটের মাধ্যমে।

আপনি যদি ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট সংগ্রহ করতে চান তাহলে আপনি সঠিক জায়গায় আছেন। আমাদের এই পেজে ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার সকল তথ্য আপনাকে জানাবো আপনি শুধু আমাদের এই পেজের পুরো আর্টিকেল মনযোগ সহকারে পড়ুন।

ডিগ্রি 2য় বর্ষ রেজাল্ট 2021 2022
ডিগ্রি 2য় বর্ষ রেজাল্ট 2022

এই আলোচনায় আপনি ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট সম্পর্কিত সকল গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারবেন। শুরুতে ডিগ্রি ২য় বর্ষ রেজাল্ট ২০২২ প্রকাশের তারিখ। মার্কশীট-সহ ডিগ্রি ২য় বর্ষ রেজাল্ট ২০২২ চেক করার সহজ প্রক্রিয়া। ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফলাফল গ্রেডিং সিস্টেম। অনলাইনে সহজ উপায়ে ডিগ্রি ২য় বর্ষ রেজাল্ট চেক করার বিস্তারিত বিষয়াদি প্রদান করা হবে। তার জন্য আমাদের এই ওয়েবসাইটের বিস্তারিত লেখা গুলো পড়ুন।

Read More:

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট খুব শীঘ্রই প্রকাশ হবে। গত ৩০ সেপ্টেম্বর ২০২২ তারিখে ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষা শেষ করেছে। ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২২ সালের শেষে প্রকাশিত হবে ……………… খ্রিঃ তারিখে।

ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২২ সালে খুব শীঘ্রই প্রকাশ হবে। আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট তাদের অফিসিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd/results গিয়ে দেখতে পারবেন।

ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট অনলাইন এবং মোবাইল এসএমএস এর মাধ্যমে চেক করার সহজ পদ্ধতি এই ওয়েব সাইটে প্রদান করা হয়েছে। ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২২ (পরীক্ষা সেশন ২০১৮-২০১৯ পরীক্ষা বছর ২০২০ সাল)

ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২২ দ্রুত এবং সহজ উপায়ে পেতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষার রেজাল্ট এখানে দেখতে মনযোগ দিন। দেখুন কিভাবে ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট দেখা যায়।

Read More:

ডিগ্রি ২য় বর্ষ রেজাল্ট কখন প্রকাশ হয়?

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষা ২০২২ শেষ করার পর সাধারণত ০৩ থেকে ০৪ মাসের মধ্যে ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশ হয়। আমরা আশা করি নভেম্বর বা ডিসেম্বর এর শেষ সপ্তাহে ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশ হবে।

২০১৯ সালে ডিগ্রি পাস ২য় বর্ষ রেজাল্ট এর সঠিক তারিখ ও সময় এখনও ঠিক করা হয়নি। যখন ডিগ্রী ২য় বর্ষ রেজাল্ট এর  তারিখ জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দ্বারা ঘোষণা করা হবে তখন আমরা এখানে আপডেট করব।

ডিগ্রি ২য় বর্ষ রেজাল্টের গুরুত্বপূর্ণ তারিখ ও সময় :

ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষা শুরু তারিখ ১১ মে ২২
ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষা শেষ তারিখ ৩০ জুন ২২
পরীক্ষার সময় দুপুর ১ : ৩০ হইতে
পরীক্ষার ঘন্টা ৩.৫০ ঘন্টা
ডিগ্রি ২য় বর্ষ রেজাল্ট প্রকাশে তারিখ ………………………….

Read More:

ডিগ্রি ২য় বর্ষ রেজাল্ট গ্রেডিং সিস্টেম অনুসরণ করুন :

জাতীয় বিশ্ববিদ্যালয় সকল কোর্স রেজাল্ট গ্রেডিং সিস্টেম একই ভাবে গণনা করা হয়। তার প্রেক্ষিতে ডিগ্রি ২য় বর্ষ রেজাল্ট এর গ্রেডিং সিস্টেম অনুসারে সিজিপিএ = ৪.০০ পর্যন্ত গণনা হয়। নিচের ছকে বিস্তারিত দেখুন :

ক্রমিক নম্বর নম্বর লেটার গ্রেড গ্রেড পয়েন্ট  স্থান
০১ ৮০-১০০ এ+ ৪.০০ ১ম শ্রেণি
০২ ৭৫-৭৯ ৩.৭৫ ১ম শ্রেণি
০৩ ৭০-৭৪ এ- ৩.৫০ ১ম শ্রেণি
০৪ ৬৫-৬৯ বি+ ৩.২৫ ১ম শ্রেণি
০৫ ৬০-৬৪ বি ৩.০০ ১ম শ্রেণি
০৬ ৫৫-৫৯ বি- ২.৭৫ ২য় শ্রেণি
০৭ ৫০-৫৪ সি+ ২.৫০ ২য় শ্রেণি
০৮ ৪৫-৪৯ সি ২.২৫ ২য় শ্রেণি
০৯ ৪০-৪৪ ডি ২.০০ ৩য় শ্রেণি
১০ ০-৩৯ এফ ০.০০ ফেইল

অনলাইনের মাধ্যমে ডিগ্রি ২য় বর্ষ রেজাল্ট ডাউনলোড :

অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট সংগ্রহ করা যায় মার্কশীটসহ। রেজাল্ট পেতে শুধু জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। কিভাবে রেজাল্ট ডাউনলোড করতে হয় তার জন্য আপনার সুবিধা অনুযায়ী নিচে ধাপে ধাপে প্রস্তুত করেছি দেখুন :

  • ডিগ্রি ২য় বর্ষ রেজাল্ট চেক লিংক :  www.nu.ac.bd/results অফিসিয়াল ওয়েবসাইট।
  • তারপর Degree তে ক্লিক করুন।
  • তারপর ২য় বর্ষে ক্লিক করুন।
  • তারপরে আপনার রেজিঃ নং টাইপ করুন।
  • তারপর আপনার পাসের বছর টাইপ করুন।
  • তারপরে ক্যাপচা পূরণ করুন।
  • সর্বশেষ কাজ সার্চ রেজাল্ট বাটনে ক্লিক করুন।
ডিগ্রি 2য় বর্ষ রেজাল্ট
ডিগ্রি 2য় বর্ষ রেজাল্ট 2021 2022

মোবাইল এসএমএস এ ডিগ্রী ২য় বর্ষ রেজাল্ট :

মোবাইল এসএমএস সিস্টেমের মাধ্যমে আপনার ডিগ্রি ২য় বর্ষ রেজাল্ট চেক করার একদম সহজ। অনেকে মনে করেন যে অসমর্থিত ইন্টারনেট মোবাইলের মাধ্যমে রেজাল্ট সংগ্রহ করা যাবে না। কিন্তু এটা একদম সঠিক নয়। আপনি সহজেই অসমর্থিত ইন্টারনেট মোবাইলের মাধ্যমে আপনার ডিগ্রী ২য় রেজাল্ট ২০২২ দেখতে পারবেন। আপনি কিভাবে এসএমএস বার্তা লিখবেন সে সম্পর্কে নীচের নির্দেশাবলী দেখুন :

মোবাইল এসএমএস অপশনে প্রবেশ করুন তারপরে

টাইপ করুন : NU DEG রোল এবং ১৬২২২ নম্বরে পাঠিয়ে দিন।

উদাহরণ স্বরুপ : NU DEG 234344 এবং পাঠান 16222.

শেষ কথা :

এই পোস্টে আমি উল্লেখ করেছি কিভাবে ২০২২ সালের জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফলাফল পাওয়া যায়। আশা করি সকল শিক্ষার্থী এই পেজের সাহায্য রেজাল্ট চেক করতে পারছেন।

কিছু শিক্ষার্থী বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিকল্প ওয়েবসাইট খুঁজছেন। কিন্তু এনইউ ফলাফল শুধুমাত্র nu.ac.bd এবং এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হয় প্রতি বছর।

আমরা উক্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ধারণা নিয়ে আমাদের এই ওয়েবসাইটে আপনাদের সুবিধার জন্য ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশ করি। আপনি আমাদের এই পোস্ট পড়ে যদি আপনাদের ভালো লাগে তবে শেয়ার করতে ভুলবেন না ধন্যবাদ।

আরও পড়ুন

5 thoughts on “ডিগ্রি ২য় বর্ষ রেজাল্ট ২০২২ প্রকাশ হয়েছে [সেশন ২০২০]”

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap