ইউটিউব থাম্বনেইল কি? মোবাইল দিয়ে ইউটিউব থাম্বনেইল তৈরির সেরা ৭ টি সফটওয়্যার।

ইউটিউব থাম্বনেইল হলো ইউটিউব ভিডিও এর শুরুতে যে ইমেজ বা থাম্বনেইল ব্যববহার করা হয়। আপনার ইউটিউবের ভিডিও থাম্বনেইল যত সুন্দর এবং আকর্ষনীয় হবে তত দর্শকরা আপনার ভিডিওর প্রতি আকৃষ্ট হবে হবে এবং আপনার ভিডিও দেখবে।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করব:- মোবাইল দিয়ে ইউটিউব থাম্বনেইল তৈরির সেরা ৭ টি সফটওয়্যার।

ত চলুন বন্ধুরা শুরু করে দেই আমাদের আজকের মূল আলোচনা।

ইউটিউব থাম্বনেইল কি? কিভাবে ইউটিউব আকর্শ থাম্বনেইল তৈরি করবেন
ইউটিউব থাম্বনেইল কি? কিভাবে ইউটিউব আকর্শ থাম্বনেইল তৈরি করবেন

আলোচ্য বিষয়:-

ইউটিউবের জন্য একটি থাম্পনেইল যে কতটুকু গুরুত্বপূর্ণ তা একমাত্র  একজন ইউটিউবারই জানেন। কারন ইউটিউবে ভিউ বৃদ্ধি করার জন্য ইউটিউব ভিডিও থাম্বনেইল খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

আর আপনার ইউটিউবের ভিডিও থাম্বনেইল যত সুন্দর এবং আকর্ষনীয় হবে তত দর্শকরা আপনার ভিডিওর প্রতি আকৃষ্ট হবে হবে এবং আপনার ভিডিও দেখবে।

মূলত দর্শকরা যখন ইউটিউবে কোন কিছু দেখার জন্য সার্চ করেন। তখন তারা ভিডিও থাম্বনেইল দেখেই ভিডিও প্লে করে থাকে। আর মূলত এই কারনেই ইউটিউবে থাম্বনেইল ব্যবহার করা হয়ে থাকে।

আর তাই আজ আমি আপনাদের সাথে শেয়ার করব ইউটিউব থাম্বনেইল তৈরি করার জনপ্রিয় ৭ টি ওয়েবসাইট। ত চলুন বন্ধুরা আমাদের মূল আলোচনা শুরু করার আগে আমরা এক নজরে দেখে নেই কিকি থাকছে আমাদের আজকের আলোচনায়।

আরও পড়ুন: ইউটিউব থেকে আয় করার উপায়। এটুজেড গাইড

1. Canva দিয়ে ইউটিউব থাম্বনেইল ডিজাইন

বর্তমানে ইউটিউব থাম্বনেইল তৈরি অন্যতম জনপ্রিয় একটি অনলাইন ইমেজ এডিটিং টুলস হচ্ছে Canva.।আর সবচেয়ে মজার বিষয় হলো এটি আপনি সর্ম্পূণ ফ্রিতে ব্যবহার করতে পারবেন এবং এতে আপনাকে কোন এড ও দেখতে হবে না।

আর আপনি যদি কোন প্রকার পূর্ব অভিজ্ঞতা ছাড়া ইউটিউব ব্যানার বা থাম্বনেইল তৈরি করতে চান তবে এটি হতে পারে আপনার জন্য সেরা পছন্দ।

ফটো শপ ব্যবহার করে যে ডিজাইন তৈরি করতে ১ ঘন্টার প্রয়োজন, অন্যদিকে সেই ডিজাইন Canva ব্যবহার করে মাত্র কয়েক মিনিটেই করা সম্ভব।

আর এটি ব্যবহার করে আপনি বিভিন্ন ধরনের পোষ্টার, ব্যানার, ফ্লাইয়ারস বানাতে পারবেন কোন অভিজ্ঞতা ছাড়া।

আরও পড়ুন: ইউটিউব 1000 ভিউতে কত টাকা দেয়। বিস্তারিত এখানে

2. Potojet দিয়ে ইউটিউব থাম্বনেইল ডিজাইন

ইউটিউব থাম্বনেইল তৈরি করার আরো একটি ফ্রি অনলাইন টুলস হচ্ছে Potojet.।এতে রয়েছে ৫০০ প্লাস টেমপ্লেইট এবং প্রায় ১০০০ ডিজাইন ড্রাফট।

আর এতে Toutube thumbnail নামে আলাদা সেকশন রয়েছে।আর এটি ব্যবহার করে আপনি খুব সহজে ইউটিউব থাম্বনেইল তৈরি করে নিতে পারবেন।

3. Snappa দিয়ে ইউটিউব থাম্বনেইল ডিজাইন

Snappa এক টি অনলাইন ইমেজ এডিটিং টুুুলস।এটি মূলত তোলা ছবি তে বিভিন্ন ইফেক্ট দেওয়ার কাজে ব্যবহৃত হয়ে থাকে।আর এটি ব্যবহার করে আপনারা খুব সহজে ইউটিউব এর জন্য থাম্বনেইল তৈরি করতে পারবেন।

এটি সর্ম্পূণ একটি ফ্রি টুলস। এতে প্রায় ডজন খানেকের মতো অনেক টুলস রয়েছে যেগুলো ব্যবহার করে আপনি খুব দ্রুত একটি ইউটিউব থাম্বনেইল তৈরি করে নিতে পারবেন।

আরও পড়ুন: ইউটিউব থাম্বনেইল এর জন্য সেরা বাংলা ফন্ট এখানে

4. Adobe spark দিয়ে ইউটিউব থাম্বনেইল ডিজাইন

Adobe spark এটি একটি প্রমিয়াম টুলস। মূলত যারা প্রিমিয়াম ধাঁচের ইউটিউব থাম্বনেইল তৈরি চান, তারা Adobe spark টুলসটি ব্যবহার করতে পারেন।

আর একবার যদি আপনি Adobe spark প্রিমিয়াম এই টুলসের ব্যবহার শিখে যান তবে প্রিমিয়াম ধাঁচের ইউটিউব থাম্বনেইল তৈরি করার জন্য আপনার আর অন্য কোন টুলসের প্রয়োজন হবে না।

আরও পড়ুন: কিভাবে ইউটিউব ভিডিও এসইও করবেন। ইউটিউব ভিউ বাড়ানোর উপায়

5. Fotor দিয়ে ইউটিউব থাম্বনেইল ডিজাইন

ভালো ইউটিউব থাম্বনেইল তৈরি করার আরো একটি টুলস হচ্ছে Fotor. আর এই টুলসের সবচেয়ে বড় সুবিধা হলো পৃথিবীর যে কোন দেশের ফটোগ্রাফারের তোলা প্রিমিয়াম ছবিতে থিম হিসাবে আপনি এই টুলস ইম্পোর্ট করে নিতে পারবেন।

এবং সেটিকে আবার থাম্বনেইল এর ব্যাকগ্রাউন্ড হিসাবে ও ব্যবহার করতে পারবেন।এতে ভালোমানের থিম ডিজাইন এবং টুলস রয়েছে। এতে আপনি খুব সহজে কোন প্রকার ঝামেলা ছাড়াই চমৎকার প্রিমিয়াম মানের থাম্বনেইল তৈরি করে নিতে পারবেন।

6. Picmaker দিয়ে ইউটিউব থাম্বনেইল ডিজাইন

ইউটিউব থাম্বনেইল তৈরির জন্য আরো একটি অনলাইন টুলস হচ্ছে  Picmaker.।এটি একটি সর্ম্পূণ ফ্রি টুলস তাই এটি ব্যবহার করতে আপনার কোন প্রকার খরচ করতে হবে না।

এতে রয়েছে প্রায় ১০০০ প্লাস স্টক ছবি, যেগুলো ইম্পোর্ট করে আপনি সহজে ইউটিউব থাম্বলেইন আকর্ষনিয় ভাবে তৈরি করে নিতে পারবেন।এক জন এডভান্স ইউজার এখানে ইম্পোর্ট করার পাশাপাশি থাম্বনেইল কাস্টমাইজেশন ও করাতে পারবেন।

7. Picsart দিয়ে ইউটিউব থাম্বনেইল ডিজাইন

Picsart এর সাথে কম বেশি আমরা সবাই পরিচিত। তাই, মোবাইল দিয়ে ফটো এডিট করার জন্য যে picsart কতটা জনপ্রিয় তার বলার প্রয়োজন হবে না।এই এপসটি ব্যবহার করে আপনি খুব সহজে প্রফেশনাল ইউটিউব থাম্বনেইল তৈরি করতে পারবেন।আর পার্সনালি এই এপসটি আমি নিজেও ব্যবহার করি।

এতে থাম্বনেইল তৈরির অনেক স্পেশাল ফিচার রয়েছে। এর অন্যতম ফিচার হলো ;- এখানে নিজের চাহিদা অনুযায়ী spect ratio তে ইমেজ এডিট করা যায়। তাছাড়াও এখানে layer ব্যবহার করার ও সুবিধা রয়েছে।

এগুলো ছাড়াও এতে Blending mode, brush, Filter, custom effect সহ আরো প্রচুর ফিচার এতে রয়েছে। আর এতে থাকা ফিচার গুলো ব্যবহার করে আপনারা খুব দ্রুত একটি আকর্ষনীয় ইউটিউব থাম্বনেইল তৈরি করে নিতে পারবেন।

শেষ কথা:- Youtube thumbnail maker apps

ত প্রিয় বন্ধুগন এই ছিল আমাদের আজকের আলোচনা;-মোবাইল দিয়ে ইউটিউব থাম্বনেইল তৈরির সেরা ৭ টি সফটওয়্যার। ত আশা করছি পোষ্টটি পড়ে আপনারা সবাই অনেক উপকৃত হবেন।

আর পোষ্টটি আপনাদের কাছে কেমন লাগলো অবশ্য কমেন্ট করে আপনাদের মতামত আমাদের জানাবেন। আপনাদের মূলবান মতামত আমাদের ভবিষ্যতে আর ও ভালো কাজ করার জন্য উৎসাহ যোগাবে।

আর পোষ্টটি সর্ম্পকে যদি আপনাদের কোন প্রশ্ন থাকে, তবে নিচে কমেন্ট বক্সে  কমেন্ট করে আমাকে জানাতে পারেন।আমি ইনশা আল্লাহ আপনাদের সমস্ত প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব।

তো বন্ধুরা আবার ও খুব শীঘ্রই নতুন কোন পোষ্টে নতুন কোন বিষয়ে আপনাদের সাথে আলোচনা করতে হাজির হয়ে যাব। আর এতক্ষন ধৈর্য ধরে মনোযোগ সহকারে পোষ্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। তা বন্ধুরা আজ এই পর্যন্তই সবাই অনেক ভালো থাকবেন,  সুস্থ থাকবেন, নিরাপদে থাকবেন আর আমার জন্য দোয়া করবেন।

আল্লাহ হাফেজ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap