ব্লগিং এর জন্য জনপ্রিয় ১০ টি টপিক / ১০ টি জনপ্রিয় ব্লগ নিস আইডিয়া।

প্রিয় বন্ধুরা, আস্সালামু আলাইকুম। সবাই কেমন আছেন? আজ আমি আপনাদের সামনে নতুন আরো একটি পোষ্ট নিয়ে হাজির হয়েগেলাম।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করব ব্লগিং এর জন্য জনপ্রিয় ১০ টপিক / ১০ টি জনপ্রিয় ব্লগ নিস আইডিয়া। 

ত চলুন বন্ধুরা আর কথা না বাড়িয়ে চলে যাই আমাদের মূল আলোচনায়।

ব্লগিং এর জন্য সেরা 10টি টপিক
ব্লগিং এর জন্য সেরা 10টি টপিক

আলোচ্য বিষয়:

একটি ব্লগের ভবিষ্যতের জন্য খুব গুরুত্বপূর্ণ একটি বিষয় হলো ব্লগের টপিক বা ব্লগ নিস। আর ব্লগ থেকে ইনকাম করার পরিমাণ ও কিন্তু অনেকাংশে নির্ভর করে ব্লগ টপিক বা নিসের উপর।ব্লগের ভিজিটরের সংখ্যা, সোর্স, ইনকাম এই সমস্ত কিছু অনেকাংশে ব্লগের টপিকের উপর নির্ভর করে।

তাই ব্লগিং শুরু করা পূর্বে আমাদের একটি কথা চিন্তা করতে হবে কোন বিষয়ে ব্লগিং শুরু কবর। তবে অবশ্য ব্লগ এর টপিক জনপ্রিয় এবং  লাভজনক হতে হবে।

তাই এই পোষ্টে আমি আপনাদের সাথে শেয়ার করব ব্লগ এর জনপ্রিয় ১০ টি বিষয়। ত চলুন বন্ধুরা এক নজরে দেখে নেই আমাদের আজকের এই পোষ্টটে কিকি থাকছে।

1. ব্লগ নিস কি?

ব্লগের নিস হলো ব্লগের টপিক। অথাৎ যে বিষয়ে ব্লগ লেখা হয় থাকে ব্লগ নিস বলে। আপনাদের একটি উদাহরন দিলে সহজে বুঝে যাবেন ধরুন, আপনি বিভিন্ন দেশে কাপড় এক্সপোর্ট করছেন। আর ব্লগিং এর ভাষায় এই কাপড়টাই হচ্ছে ব্লগ নিস।

এখন আমরা সংজ্ঞার মাধ্যমে বলতে পারি যে টপিকের উপর একটি ব্লগ সাইটে বিভিন্ন আর্টিকেল প্রকাশ করা হয়, তাকে ঐ সাইটের ব্লগ নিস বা ব্লগ টপিক বলে।

2. ব্লগিং এর জন্য জনপ্রিয় ১০ টি ব্লগ টপিক।

এখন আমি আপনাদের সাথে ব্লগের যে ১০ টি টপিক শেয়ার করব, এগুলো বর্তমানে বেশ জনপ্রিয় টপিক। এবং এগুলোই ইন্টারনেটে এখন মানুষ প্রচুর সার্চ করে।

আর নিচে আমি যে ১০ টি টপিক আমি শেয়ার করব আপনি চাইলে এখান থেকে যেকোন একটি টপিক সিলেক্ট করে ব্লগ লিখে পাবলিশ করতে পারবেন। তবে অবশ্যই ব্লগ টপিক নির্বাচন করার সময় আপনার যে বিষয়ে আগ্রহ, বা আপনি যে বিষয়ে অভিজ্ঞ সেই টপিক নিয়ে ব্লগ শুরু করবেন।

ত এখন চলুন দেখে নেই ব্লগের জনপ্রিয় ১০ টি নেস বা টপিক গুলো কিকি।

  1. অনলাইন ইনকাম
  2.  টেকনোলজি।
  3. রিভিউ।
  4. বিউটি এবং ফ্যাশন ট্রিপস।
  5.  স্বাস্থ্য।
  6. ভ্রমন গাইড।
  7. লাইফ স্টাইল।
  8. শিক্ষা।
  9.  ব্লগিং গাইড
  10. রেসিপি।

2.1 অনলাইন ইনকাম।

বর্তমানে কম বেশি আমরা সবাই চাই অনলাইন থেকে টাকা আয় করতে। আর তাই প্রতিদিন অনলাইনে হাজার হাজার মানুষ অনলাইন ইনকাম সার্চ করে থাকেন।

আর তাই আপনি চাইলে অনলাইন ইনকাম বিষয়ক ব্লগ তৈরি করতে পারেন। কারন বর্তমানে এটি বেশ জনপ্রিয় একটি টপিক। আর এখন লোকেরা অনলাইন ইনকাম সর্ম্পকে বেশি জানতে চায়।কারন এখন সবাই চায় ঘরে বসে অনলাইনে ইনকাম করতে।

এটি বর্তমানে বেশ হট টপিক। অনলাইন ইনকাম বিষয়ে ব্লগ তৈরি করে সহজে প্রচুর ট্রাফিক পাওয়ার সাথে সাথে এই বিষয়ে ব্লগে অনেক গুগল এডসেন্স সি পি সি পাওয়া যাবে।

2.2 টেকনোলজি।

বর্তমান যুগ তথ্য প্রযুক্তির যুগ।  আর তাই এই যুগে টেকনোলজি ব্লগের জন্য বেশ জনপ্রিয় একটি নিস বা টপিক।আপনি যদি নতুন ব্লগার হন তবে আপনি টপিক হিসাবে টেকনোলজিকে বেচে নিয়ে ব্লগ শুরু করতে পারবেন।

বর্তমানে অনলাইনে টেকনোলজি বিষয়ক বাংলা এবং ইংরেজিতে হাজার হাজার ব্লগ রয়েছে। আর এখন অনলাইনে টেকনোলজি বিষয়ের বেশ চাহিদা রয়েছে।

তাছাড়াও টেকনোলজি ব্লগে এডসেন্স ছাড়াও এ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে প্রচুর পরিমানে ইনকাম করার সুযোগ রয়েছে।

2.3 রিভিউ।

বর্তমানে রিভিউ বিষয়ে ব্লগ লিখে খুব তাড়াতাড়ি গুগল সার্চ ট্রাফিক পাওয়া সম্ভব।কারন বর্তমান এই অনলাইনের যুগে আমরা সবাই, smart phone, laptop, smart tv ইত্যাদি ক্রয় করে থাকি।

আর এখন সবাই যে কোন পণ্য ক্রয় করার আগে অনলাইনে সেই পণ্যের রিভিউ সার্চ করে।  আর পণ্যের রিভিউ যদি ভালো হয় তবে ক্রেতারা সহজে  সহজে পণ্য ক্রয় করতে আগ্রহ দেখায়।

আর আপনি রিভিউ ব্লগ তৈরি করে এ্যাফিলিয়েট মার্কেটিং এবং গুগল এডসেন্স এই দুই মাধ্যম থেকেই ইনকাম করতে পারবেন।

2.4 বিউটি এবং ফ্যাশন ট্রিপস।

মানুষ সুন্দর্যের পূজারী। সবাই নিজেকে সুন্দর করে দেখাতে ভালোবাসেন। নিজের সুন্দরর্যকে ধরে রাখতে কত কিছুই না করি আমরা।

আর এখন প্রতিদিন গুগলে বিউটি এবং ফ্যাশন ট্রিপস বিষয়ে হাজার হাজার সার্চ হয়ে থাকে। ফলেই এটি বেশ লাভজনক হবে নতুন ব্লগ শুরু করার ক্ষেত্রে।

এখন ও অনলাইনে বিউটি এবং ফ্যাশন বিষয়ক তেমন বেশি সাইট নেই। তাই আপনি যদি এই বিষয়ে অভিজ্ঞ হয়ে থাকেন তবে এই বিষয়ে ব্লগ শুরু করতে পারেন। আর এই বিষয়ে ব্লগ তৈরি করে খুব তাড়াতাড়ি ট্রাফিক পেয়ে যাবেন।

2.5 স্বাস্থ্য।

স্বাস্থ্যই সকল সুখের মূল।স্বাস্থ্য বিষয়ে গুগলে প্রতিদিন হাজার হাজার মানুষ সার্চ করে থাকে। আমাদের মধ্যে এমন অনেকেই আছেন তারা স্বাস্থ্য সচেতন। তারা প্রতিনিয়ত অনলাইনে স্বাস্থ্য বিষয়ে বিভিন্ন কিছু সার্চ করেন।

আবার অনেকেই আছে যারা সামান্য অসুস্থ হলে অনলাইনে তার সহজ সমাধান খুঁজে থাকেন।আর তাই আপনি যদি নতুন ব্লগার হয়ে থাকেন আর আপনার যদি স্বাস্থ্য বিষয়ক জ্ঞান থাকে তবে আপনি এই বিষয়ে ব্লগিং শুরু করতে পারবেন।

2.6 ভ্রমন গাইড।

বাঙালীরা বরাবরই ভ্রমনপ্রিয়। বর্তমানে ভ্রমন গাইড বেশ জনপ্রিয় একটি ব্লগ টপিক। প্রত্যেকেই বিভিন্ন জায়গায় ভ্রমন করার পূবে অনলাইনে ভ্রমন গাইড সার্চ করে থাকেন।

তাই আপনিও চাইলে ভ্রমন গাইড বিষয়ে ব্লগিং শুরু করতে পারেন। ব্লগটিতে পর্যটন এলাকার সৌন্দর্য, যাতায়াত, আবাসন ব্যবস্থা ইত্যাদি উল্লেখ করতে পারেন।

2.7 লাইফ স্টাইল।

বর্তমানে লাইফ স্টাইল ব্লগিং এর জন্য বেশ জনপ্রিয় একটি ব্লগ টপিক।আবার অনেকেই মনে করে থাকেন যে লাইফ স্টাইল মানে শুধু শার্ট প্যান্ট , শাড়ী বিষয়ক ব্লগ তা কিন্তু নয়।

লাইফ স্টাইল ব্লগে ; সংসার, পরিবার, বন্ধুত্ব, অফিস লাইফ, উৎসব,দৈনন্দিন জীবনের বিভিন্ন ট্রিপস ইত্যাদি বিষয়ে ব্লগিং করতে পারবেন।

আপনি যদি আপনার ওয়েবসাইটে ভালো ভালো কন্টেন্ট লিখে পাবলিশ করতে পারেন।তবে আপনি খুব সহজে প্রতিদিন অনেক ভিজিটর পেয়ে যাবেন।

2.8 শিক্ষা।

শিক্ষা ব্লগের বেশ জনপ্রিয় একটি ব্লগ নিস।এখন আমরা সবাই প্রতিনিয়ত নতুন নতুন বিষয়ে জানতে এবং শিখতে চাই। মানুষের জানার এবং শিখার কোন শেষ নেই।

আর তাই আপনি যদি এই বিষয়ে দক্ষ হয়ে থাকেন তবে এই বিষয়ে ব্লগ শুরু করতে পারেন।যেমন:- কম্পিউটার প্রশিক্ষণ, ইংরেজি শিক্ষা, কোডিং, সি প্রোগ্রাম, বা একাডেমিক বিভিন্ন বিষয় ইত্যাদি।

আর এখন প্রতিদিন হাজার হাজার লোক শিক্ষা বিষয়ে জানার জন্য নেটে সার্চ করে থাকে। তাই আপনিও এই বিষয়ে ব্লগিং শুরু করে ভালো টাকা ইনকাম করতে পারবেন।

2.9 ব্লগিং গাইড।

বর্তমানে প্রতিদিন নতুন নতুন অনেক ব্লগার তৈরি হচ্ছেন। আবার অনেকেই আছেন যারা ব্লগিং শুরু করতে চান তবে সঠিক গাইড লাইন না পাওয়ার কারনে ব্লগিং শুরু করতে পারেন না। তাই তারা অনলাইনে প্রায়ই ব্লগিং এর সঠিক গাইড লাইন খুঁজে থাকেন।

এখন সবচেয়ে সেরা এবং জনপ্রিয় ব্লগ টপিক গুলোর মধ্যে অন্যতম হলো ব্লগিং গাইড।বর্তমানে সবাই অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য ব্লগিং শুরু করতে চান।

আর যারা নতুন ব্লগার নতুন ব্লগ শুরু করতে চান তারা সব সময়ই অনলাইনে ব্লগিং কি? কিভাবে শুরু করা যায়?  কিভাবে ইনকাম করার যায়?  ইত্যাদি বিষয়ে প্রতিনিয়ত অনলাইনে সার্চ করে থাকেন।

আর তাই আপনি যদি ব্লগিং বিষয়ে অভিজ্ঞ হয়ে থাকেন তবে আপনার ব্লগে ব্লগিং কি?  কিভাবে শিখা যায়?  ইত্যাদি বিস্তারিত সহজ ভাষায় উল্লেখ করতে পারেন। তবে বর্তমানে এই টপিকে ব্লগ শুরু করে আপনি বেশি ভালো পরিমানে টাকা ইনকাম করতে পারবেন।

2.10 রেসিপি।

খাবার খেতে সবাই পছন্দ করে। আর খাবার খেতে ভালোবাসে না এমন মানুষ খুজে পাওয়া মুশকিল। আর আপনি ও যদি খাবারের প্রতি আগ্রহী হন তবে আপনার জন্য ব্লগিং এর সেরা বিষয় হবে রেসিপি।

আর খাবার প্রেমীরা প্রতিদিন নতুন নতুন খাবারের সন্ধানে ইন্টারনেটে সার্চ করে থাকেন। আর তাই এই বিষয়ে ব্লগ শুরু করে খুব দ্রুত অনেক ভিজিটর পাওয়া যায়।

রেসিপি বিষয়ক ব্লগে আপনি কুকিং, রেসিপি, রান্নার বিভিন্ন টিপস, রান্না ঘরের প্রয়োজনীয় সামগ্রী রেস্টুরেন্ট রিভউ ইত্যাদি শেয়ার করতে পারবেন। এই বিষয়ে আপনি গুগল এডসেন্স এবং এ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারবেন।

3. শেষ কথা:-

ত প্রিয় বন্ধুরা এই ছিল আমাদের আজকের আলোচনা  ব্লগিং এর জন্য জনপ্রিয় ১০ টপিক / ১০ টি জনপ্রিয় ব্লগ নিস আইডিয়া।

 এখানে আমি ব্লগের জনপ্রিয়  ১০ টি টপিক নিয়ে বিস্তারিত আলোচনা করেছি।ত আশা করছি পোষ্টটি পড়ে আপনারা সবাই অনেক উপকৃত হবেন।

আর পোষ্টটি আপনাদের কাছে কেমন লাগলো অবশ্য কমেন্ট করে আপনাদরন মতামত আমাদের যানাবেন। আপনাদের মূলবান মতামত আমাদের ভবিষ্যতে আর ও ভালো কাজ করার জন্য উৎসাহ যোগাবে।

আর পোষ্টটি সর্ম্পকে যদি আপনাদের কোন প্রশ্ন থাকে, তবে নিচে কমেন্ট বক্সে  কমেন্ট করে আমাকে জানাতে পারেন।আমি ইনশা আল্লাহ আপনাদের সমস্ত প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব।

ত বন্ধুরা আবার ও খুব শীঘ্রই নতুন কোন পোষ্টে নতুন কোন বিষয়ে আপনাদের সাথে আলোচনা করতে হাজির হয়ে যাব।আর এতক্ষন ধৈর্য ধরে মনোযোগ সহকারে পোষ্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ।ত বন্ধুরা আজ এই পর্যন্তই সবাই অনেক ভালো থাকবেন,  সুস্থ থাকবেন আর আমার জন্য দোয়া করবেন।

আল্লাহ হাফেজ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap