মোবাইলের জন্য সবচেয়ে ভালো কল রেকর্ডার অ্যাপ কোনটি

বর্তমান সময়ে আমরা সকলেই প্রায় এন্ড্রোয়েড মোবাইল ফোন ব্যবহার করি। এবং আমাদের প্রতি দিনের কাজ গুলো মোবাইল এর মাধ্যমে করে নিচ্ছি।

তাই আমরা যেহেতু মোবাইলে পরিরিচত এবং অপরিচিত ব্যক্তিদের সাথে যোগযোগ করি সেই ক্ষেত্রে আমাদের সকলের উচিত মোবাইল ফোনে একটি অটো কল রেকর্ডার অ্যাপ ইনস্টল করে রাখা।

কারণ বর্তমান সময়ে অনেক পরিচিত অপরিচিত লোকেরা বিভিন্ন সময় বিভিন্ন ভাবে মোবাইলের মাধ্যমে হুমকি দিয়ে থাকে। তাই আমাদের অনেকে আছে যারা নিজের নিরাপত্তা পাওয়ার জন্য বা আইনি ভাবে কল রেকর্ড করে রাখতে আগ্রহী থাকে।

এছাড়া যারা ব্যবসা বাণিঞ্জ করে তাদের মোবাইলে সব সময় একটি ভালো কল রেকর্ডার ব্যবহার করার প্রয়োজন পড়ে।

অধিকাংশ মোবাইল ফোন গুলোতে অটো কল রেকর্ড সিস্টেম থাকলেও লাউডস্পিকার ছাড়া কল রেকর্ড করা সম্ভব হয় না। এর মানে কল রেকর্ড করার জন্য আপনাকে লাউডস্পিকার দিয়ে কথা বলতে হয়।

উক্ত সমস্যার সমাধান করার জন্য আপনাকে এন্ড্রোয়েড মোবাইল ফোনের জন্য গুগল প্লে স্টোর থেকে বিভিন্ন ধরণের কল রেকর্ডার অ্যাপ গুলো ডাউনলোড করে নিতে পারবেন।

কিন্তু, অনেক কল রেকর্ড অ্যাপ গুলোতে বিভিন্ন প্রকার সমস্যা থেকে যায়। এর মধ্যে একটি সমস্যা হলো কথা বলার সময় কল রেকর্ড হচ্ছে কিন্ত সেটি অটো সেভ হয় না।

এই সমস্যা গুলো দেখার পরে আজ আমি আপনাদের সাথে মোবাইলের জন্য জনপ্রিয় কিছু অটো কল রেকর্ড অ্যাপ নিয়ে হাজির হয়েছি।

সব চেয়ে মজার বিষয় হলো মোবাইলের জন্য কল রেকর্ডার গুলো আপনি গুগল প্লে স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন।

এছাড়া, উক্ত কল রেকর্ডার অ্যাপ গুলো ব্যবহার করার ফলে আপনি অটোমেটিকলি কল রেকর্ড এবং ম্যানুয়াল ভাবে কল রেকর্ড করার অপশন সিলেক্ট করে কল রেকর্ড করতে পারবেন।

তো চলুন এই বিষয়ে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

মোবাইলের জন্য সবচেয়ে ভালো কল রেকর্ডার অ্যাপ কোনটি
মোবাইলের জন্য সবচেয়ে ভালো কল রেকর্ডার অ্যাপ কোনটি

মোবাইলের জন্য সবচেয়ে ভালো কল রেকর্ডার কোনটি

আপনি যদি নিজের নিরাপত্তা হিসেবে মোবাইলে কথা বলার সময় অটো কল রেকর্ডার ব্যবহার করতে চান। তাহলে সঠিক একটি পোস্টে প্রবেশ করেছেন।

আমরা এখানে মোবাইলের জন্য সবচেয়ে ভালো কল রেকর্ডার গুলোর সাথে আপনাকে পরিচয় করিয়ে দেব।

আপনি উক্ত মোবাইলের জন্য কল রেকর্ডার গুলো একদম বিনামূল্যে ডাউনলোড করে ব্যবহার করার সুযোগ পাবেন।

এছাড়া, উক্ত অ্যাপ গুলোর সর্বোচ্চ সুবিধা পেতে চাইলে পেইড অ্যাপ কিনে নিয়ে অটো কল রেকর্ডার সুবিধা গ্রহণ করতে পারবেন।

আরো পড়ুনঃ

আমরা উক্ত কল রেকর্ডার অ্যাপ গুলো সহজে ডাউনলোড করার জন্য লিংক শেয়ার করেছি। আপনি সরাসরি আপনার পছন্দ মতো কল রেকর্ডার অ্যাপ গুলো ডাউনলোড করে নিতে পারবেন।

কল রেকর্ডার অ্যাপ তালিকা

  • Automatic Call Recorder
  • Blackbox Call Recorder
  • Call Recorder Autocratic
  • Autocratic Call Recorder
  • Call Recorder (No Ads)
  • Call recorder – Cube ACR
  • Call recorder – Auto recording
  • Call recorder – Callx
  • RMC: Android Call Recorder

আপনার এন্ড্রোয়েড মোবাইলে অটো কল রেকর্ডার সুবিধা পেতে চাইলে, উক্ত অ্যাপ গুলো ব্যবহার করতে পারেন। আমরা এখানে আপনাকে উক্ত অ্যাপ গুলো বিষয়ে কিছু ধারণা দেওয়া চেষ্টা করবো।

তো চলুন, নিম্নোক্ত আলোচনা থেকে কল রেকর্ডার গুলো অনুসরণ করা যাক।

Automatic Call Recorder

Automatic Call Recorder অ্যাপ অনেক অল্প সময়ে অনেক জনপ্রিয়তা অর্জন করেছে। কারণে এন্ড্রোয়েড মোবাইলের জন্য একটি একটি ভালো কল রেকর্ডার অ্যাপ।

উক্ত অ্যাপটি ব্যবহার করার নিয়ম অনেক সহজ। তাই যে কোন ব্যক্তি তাদের স্মার্ট ফোন গুলোতে ব্যবহার করতে পারবেন।

এই অ্যাপ এর মাধ্যমে মোবাইলে চলে আসা সকল কল অটোমেটিক ভাবে রেকর্ড করে থাকে এবং অটো মোবাইলে মেমোরিতে সেভ হয়ে যায়।

আরো পড়ুনঃ

আপনি যদি এটি ফ্রিতে ডাউনলোড করতে চান। তাহলে সরাসরি গুগল প্লে স্টোরে প্রবেশ করতে হবে। আর আমি আপনার সুবিধার জন্য এখানে অ্যাপটি ডাউনলোড করার লিংক শেয়ার করেছি, সেখানে ক্লিক করে ডাউনলোড করে নিতে পারবেন।

ডাউনলোড করুন : Automatic Call Recorder

Blackbox Call Recorder

Blackbox Call Recorder অ্যাপটি প্রফেশনাল কল রেকর্ডিং অ্যাপ। উক্ত অ্যাপে আপনারা কিছু গুরুত্বপূর্ণ সেটিংস পেয়ে যাবেন যেমন: Recording Quality Setting, Cloud Backup Support, ইত্যাদি।

এই অ্যাপটি আপনি সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করার সুযোগ পাবেন না। কিন্তু, প্রথম একমাস আপনি এটি ফ্রিতে ট্রায়াল করে কল রেকর্ড করতে পারবেন। উক্ত অ্যাপের মাধ্যমে কল রেকর্ড ভয়েস অনেক সুন্দর হয়ে থাকে।

আপনি যদি উক্ত অ্যাপ দিয়ে কল রেকর্ড করার সুবিধা গ্রহণ করতে চান। তাহলে নিচে দেওয়া ডাউলোড লিংক থেকে সরাসরি ডাউনলোড করুন।

ডাউনলোড করুন : Blackbox Call Recorder

Call Recorder Autocratic

Call Recorder Autocratic অ্যাপ আপনি দুইটি ভার্সনে ব্যবহার করতে পারবেন। যেমন- ফ্রি ভার্সন অন্যটি হলো পেইড/প্রিমিয়াম ভার্সন।

আপনি যদি টাকা খরচ না করতে চান। তাহলে বিনামূল্যে এপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে মোবাইলে কল রেকর্ডার প্রক্রিয়া শুরু করতে পারেন।

ডাউনলোড করুন : Call Recorder Autocratic

Autocratic Call Recorder

Autocratic Call Recorder বহু পরিচিত একটি অ্যাপ। এটি গুগল প্লে স্টোরে 3.9 রেটিং এ থাকা অ্যাপটি বর্তমানে বিশ্বের হাজার হাজার মানুষ এই অ্যাপটি তাদের মোবাইলে ব্যবহার করে যাচ্ছে।

উক্ত অ্যাপটি মোবাইলে ইনস্টল করার পরে, অটোমেটিক কল রেকর্ডিং হতে থাকবে। এবং অটোমেটিক ভাবে রেকর্ড হওয়া কল সেভ হয়ে যাবে। এর জন্য আপনাকে কোন সেটিং করতে হবে না।

আপনি চাইলে এপটি প্রিমিয়াম বা ফ্রিতে ব্যবহার করতে পারবেন। ফ্রিতে ডাউনলোড করতে চাইলে নিচের লিংকে ক্লিক করুন।

ডাউনলোড করুন : Autocratic Call Recorder

Call Recorder (No Ads)

Call Recorder (No Ads) অ্যাপটি আপনি চিন্তা মুক্ত ভাবে ব্যবহার করতে পারবেন। কারণ অন্যান্য অ্যাপ গুলোর মতো এই অ্যাপে কোন প্রকার বিজ্ঞাপন দেখানো হবে না।

বিজ্ঞাপন ঝামেলা ছাড়া কল রেকর্ডার অ্যাপ ব্যবহার করতে চাইলে Call Recorder (No Ads) এটি ব্যবহার করতে পারেন।

ডাউনলোড করুন : Call Recorder (No Ads)

Call recorder – Cube ACR

Call recorder – Cube ACR অ্যাপটি মানুষের কাছে অনেক জনপ্রিয়। আপনি হয়তো এর আগে Call recorder – Cube ACR এর নামটি শুনে থাকবেন।

সাধারণ কল রেকর্ডার অ্যাপ গুলোর মধ্যে এটি অনেক ভালো কাজ করে থাকে। মোবাইল ফোনের সাধারণ কল রেকর্ডিং করার পাশাপাশি Volp কল গুলোও রেকর্ড করার ক্ষমতা রাখে।

Volp কল বলতে বুঝায় যেমন-

  • FB Messenger
  • WhatsApp
  • Imo
  • Skype
  • Viber ইত্যাদি।

আপনার যদি এই অ্যাপটি ভালো লাগে তাহলে নিচে দেওয়া লিংকে ক্লিক করে ডাউনলোড করুন।

ডাউনলোড করুন : Call recorder – Cube ACR

Call recorder – Auto recording

Call recorder – Auto recording এই কল রেকর্ডার অ্যাপ এর মাধ্যমে সহজ ভাবে মোবাইলে আসা কল গুরো অটোমেটিক ভাবে রেকর্ড করার ক্ষমতা সংরক্ষণ করে।

এবং উক্ত অ্যাপের মাধ্যমে কল রেকর্ড গুলো অন্য ব্যক্তির সাথে শেয়ার করতে পারবেন। এই অ্যাপ এর বড় সুবিধা হচ্ছে কল রেকর্ড করার সাথৈ অন্যান্য ভয়েস গুলোও রেকর্ড করতে পারবেন।

আপনি যদি এই অ্যাপের প্রতি আগ্রহী থাকেন। তাহলে নিচের লিংকে ক্লিক করে ডাউনলোড করুন।

ডাউনলোড করুন : Call recorder – Auto recording

Call recorder – Callx

আপনার জন্য আরো একটি ভালো কল রেকর্ডার অ্যাপ হলো Callx. উক্ত অ্যাপটি গুগল প্লে স্টোরে রেটিং আছে 4.4 ও ডাউনলোড করার হয়েছে প্রায় 10 মিলিয়ন এর বেশি।

আপনি অ্যাপটির রেটিং দেখে বুঝতেই পারছেন অ্যাপটি কতটা জনপ্রিয়। আপনি যদি উক্ত অ্যাপটি আপনার মোবাইলে কল রেকর্ডার হিসেবে ব্যবহার করতে চান। তাহলে নিচে দেওয়া লিংক থেকে ডাউনলোড করুন।

ডাউনলোড করুন : Call recorder – Callx

RMC : Android Call Recorder

RMC : Android Call Recorder এই কল রেকর্ডার অ্যাপের মাধ্যমে আপনি দুই ভাবে অটোমেটিক ও ম্যানুয়াল ভাবে কল রেকর্ড করতে পারবেন।

আপনার কল রেকর্ডিং অন্য কেউ যাতে শুনতে না পায় তার জন্য অ্যাপটি সিকিউরিটি ব্যবহার করতে পারবেন। পিন কোড ব্যবহার করে, সিকিউরিটি যুক্ত করতে পারবেন।

ডাউনলোড করুন : RMC: Android Call Recorder

আরো পড়ুনঃ

শেষ কথাঃ

তো বন্ধুরা, আজ আমাদের এই পোস্টের মাধ্যমে আপনাকে জানানো হলো, মোবাইলের জন্য সবচেয়ে ভালো কল রেকর্ডার কোনটি।

আপনি যদি উক্ত আলোচনা অনুসরণ করে থাকেন, তাহলে আপনার পছন্দ মতো যে কোন একটি কল রেকর্ডার অ্যাপ ডাউনলোড করে রেকর্ডিং শুরু করতে পারবেন।

ট্যাগঃ মোবাইলের জন্য সবচেয়ে ভালো কল রেকর্ডার অ্যাপ কোনটি মোবাইলের জন্য সবচেয়ে ভালো কল রেকর্ডার অ্যাপ কোনটি মোবাইলের জন্য সবচেয়ে ভালো কল রেকর্ডার অ্যাপ কোনটি

মোবাইলের জন্য সবচেয়ে ভালো কল রেকর্ডার অ্যাপ কোনটি মোবাইলের জন্য সবচেয়ে ভালো কল রেকর্ডার অ্যাপ কোনটি মোবাইলের জন্য সবচেয়ে ভালো কল রেকর্ডার অ্যাপ কোনটি

আমাদের পোস্ট আপনার কাছে কেমন লাগলো অবশ্যই একটি কমেন্ট করে জানাবেন। আর নতুন নতুন আর্টিকেল পড়তে চাইলে আমাদের সাইটটি নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

আরও পড়ুন

1 thought on “মোবাইলের জন্য সবচেয়ে ভালো কল রেকর্ডার অ্যাপ কোনটি”

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap