মোবাইলে সরাসরি [Live] খেলা দেখার সফটওয়্যার গুলো কি কি ?

বর্তমান সময়ে লোকেরা টেলিভিশন দেখার বিপরীতে মোবাইল ফোনে বিভিন্ন ভিডিও দেখতে আগ্রহী থাকে। কারণ টেলিভিশন সব সময় সাথে নিয়ে যাওয়া যায় না। আর ইচ্ছা মতো কোন কিছু দেখা সম্ভব হয় না।

তাই বেশির ভাগ মানুষ স্মার্ট মোবাইল ফোন ব্যবহার করে থাকে। আর মোবাইলে ইন্টারনেট কানেকশন দিয়ে বিভিন্ন প্রকার ভিডিও শো উপভোগ করে থাকে।

সেই প্রেক্ষিতে বলা যায় টেলিভিশন এর চেয়ে মোবাইলে ভিডিও শো গুলো দেখতে পছন্দ করে থাকে। বিশেষ করে বিভিন্ন ধরণের খেলা-ধুলা যেমন ক্রিকেট খেলা দেখার জন্য লোকের এখন টিভি দেখার বিপরীতে মোবাইলে সরাসরি খেলা দেখতে আগ্রহী থাকে।

কিন্তু আমাদের মধ্যে অনেক লোক আছে যারা টিভি দেখতে পছন্দ করে না কিন্তু মোবাইলে সরাসরি [live] খেলা দেখতে আগ্রহী।

কিন্তু অনেকেই আছে যারা মোবাইলে সরাসরি খেলা দেখার সঠিক উপায় জানে না এবং কোন সফটওয়্যার ব্যবহার করে সরসরি খেলা দেখতে হয় সেই বিষয়েও জানে না।

তাই আমাদের এই পোস্টে আপনাকে জানাব মোবাইলে সরাসরি খেলা দেখার সফটওয়্যার গুলো কি কি এই সম্পর্কে।

তো চলুন সময় নষ্ট না করে বিস্তারিত আলোচনা ফিরে যাওয়া যাক।

মোবাইলে সরাসরি [Live] খেলা দেখার সফটওয়্যার গুলো কি কি ?
মোবাইলে সরাসরি [Live] খেলা দেখার সফটওয়্যার গুলো কি কি ?

কিভাবে মোবাইলে সরাসরি ক্রিকেট খেলা দেখবো ?

বর্তমান সময়ে বিভিন্ন ধরণের খেলা দেখে নিজের প্রিয় দল এবং খেলোয়ার দের সাপোর্ট করা অনেক ভালেঅ উত্তেজক একটি ব্যাপার।

আর উক্ত ইন্টারনেট এর যুগে বোকারবাক্স বা রেডিও ও টেলিভিশন ছেড়ে অনেকে লাইভ/সরাসরি স্পোর্ট দেখার জন্য বিভিন্ন অনলাইন পরিসেবার উপর নির্ভর করে থাকে।

আর উক্ত খেলা গুলো অনলাইনের বিভিন্ন প্লাটফর্মে সরাসরি প্রচার করা হয়। আপনি বর্তমান সময়ে যে, সকল চ্যানেলে বা জনপ্রিয় খেলা গুলো দেখতে আগ্রহী, সেই সকল খেলা গুলো দেখার জন্য আপনাকে শুধু মাত্র কোন একটি স্ট্রিমিং পরিসেবায় রেজিস্টার করে নিতে হবে।

আমরা জানি, বেশির ভাগ প্রধান স্ট্রিমিং প্রোভাইডার’রা তাদের মাসিক সাবস্ক্রিপশন এর মাধ্যমে অনেক ধরণে স্পোর্টের প্যাকেজ গুলো অন্তর্ভূক্ত করে।

কিন্তু, আপনি যে, চ্যানেল গুলো পাবেন তার সেট গুলো প্রতিটা প্লাটফর্ম অনুযায়ী ভিন্ন ভিন্ন হয়ে থাকে।

আমরা আপনার সুবিধার্থে এমন কিছু সরাসর/ লাইভ স্ট্রিমিং পরিসেবা গুলোর কথা বলব যে গুলোতে লাইভ স্পোর্টিং ইভেন্ট গুলো তাদের প্লাটফর্ম প্রদর্শন করে থাকে।

আরো পড়ুনঃ

মোবাইলে সরাসরি খেলা দেখার 6 টি সফটওয়্যার তালিকা

আপনি যদি স্মার্ট মোবাইল ফোন ব্যবহারকারী হয়ে থাকেন। তাহলে আজ আমি এখানে জনপ্রিয় কিছু মোবাইলে সরাসরি খেলা দেখার সফটওয়্যার এর সাথে পরিচয় করিয়ে দেব।

তো চলুন জেনে নেওয়া যাক মোবাইলে সরাসরি [Live] খেলা দেখার সফটওয়্যার সমূহ  গুলো কি কি?

  1. SonyLiv

Sony LIV হচ্ছে জনপ্রিয় স্ট্রিমিং সেবা গুলোর মধ্যে একটি। উক্ত অনলাইন সার্ভিসটি আপনাকে রেসিং, কুস্তি, ক্রিকেট ও ফুটবল এর মতো বিভিন্ন ধরণের লাইভ/সরাসরি ইভেন্ট গুলো সম্প্রচার করে থাকে।

উক্ত সফটওয়্যারে সরাসরি খেলা দেখার জন্য আপনাকে কোন প্রকার কোন সাবস্ক্রিপশন দেওয়ার প্রয়োজন হবে না।

উক্ত সফটওয়্যার ব্যবহার করে আপনি বিনামূল্যে আপনার প্রিয় খেলা গুলো উপভোগ করতে পারবেন। তবে এখানে সরাসরি ইভেন্ট গুলো পাচ মিনিট দেরিতে সম্প্রচার করা হয়।

উক্ত সফটওয়্যারটি আপনার এন্ড্রয়েড মোবাইল অ্যাপ হিসেবে ব্যবহার করতে পারবেন। আর আপনি যদি কম্পিউটার ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে কম্পিউটার ভার্সন সফটওয়্যার ডাউনলোড করে বা অনলাইনে সরাসরি খেলা দেখতে পারবেন।

আরো পড়ুনঃ

  1. ESPN

সারা বিশ্বের জনপ্রিয় ও স্বীকৃত স্পোর্টস চ্যানেল গুলোর মধ্যে ESPN হলো একটি। এখানে আপনি ইন্টারন্যাশনাল ফুটবল, বাস্কেটবল, ক্রিকেট ইত্যাদি খেলা গুলো সরাসরি দেখতে পারবেন।

কিন্তু, বিশেষ কারণে এখানে কিছু খেলা সম্প্রচার বন্ধ থাকতে পারে। এখানে প্রতিটি খেলা দেখার জন্য প্রতিটি সরাসরি খেলার জন্য আপনাকে ESPN এর একটি ভিপিএন ব্যবহার করতে হবে।

উক্ত ভিপিএন আপনাকে আপনার লোকেশন পরিবর্তন করে espn plus এ মেম্বারশিপ নিতে এবং বিশ্বের বিভিন্ন জায়গা থেকে বেশি স্পোর্টস প্রোগ্রামিং দেখাতে সাহায্য করবে।

তাই আপনি ‍উক্ত অ্যাপ আপনার মোবাইলে ডাউনলোড করে সরাসরি খেলা দেখতে পারেন।

  1. BCCI TV

বিসিসিআই টিভি হচ্ছে ভারত এর ক্রিকেট এর প্রশাসনিক সংস্থা অনলাইন স্ট্রিমিং পরিসেবা।

আপনি যদি এই সাইটে একবার এন্ট্রি পেয়ে যান। তাহলে আপনি ভারত এর যে কোন স্পোর্ট সরাসরি দেখতে সক্ষম হবেন।

আপনি তাদের সাইটে যে সকল ভারতীয় খেলার ইভেন্ট হচ্ছে, তার সকল স্কোরকার্ড এবং খবর আপনি সহজেই পেয়ে যাবেন।

উক্ত অ্যাপ এর মাধ্যমে আপনি যে কোন আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ সরাসরি সম্প্রচার দেখতে পারবেন।

  1. Jio TV

Jio TV অ্যাপ মোবাইল ব্যবহারকারীদের জন্য সরাসরি স্পোর্টস ইভেন্ট স্ট্রিমিং এর জন্য প্রস্তুত করা হয়েছে।

আপনি উক্ত অ্যাপ স্টোর বা গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন একদম বিনামূল্যে।

উক্ত অ্যাপ ডাউনলোড করার পরে, আপনাকে সরাসরি ক্রিকেট খেলা দেখার জন্য উক্ত প্লাটফর্ম নিজের JIO অ্যাপে মোবাইল নাম্বার দিয়ে রেজিস্টার করে, সাইন ইন করলেই হবে।

তারপরে আপনি উক্ত অ্যাপ থেকে আপনার পছন্দ মতো খেলা গুলো দেখতে পারবেন।

আরো পড়ুনঃ

  1. ICC Cricket

আইসিসি ক্রিকেট হচ্ছে বিশ্বজুড়ে নিয়ন্ত্রক ইন্টারন্যাশনাল ক্রিকেট কর্তৃপক্ষ। উক্ত আইসিসি মোট তিনটি ফর্মে উল্লেখযোগ্য টুর্নামেন্ট এর ব্যবস্থাপনা করে থাকে। উক্ত কারণে সারা বিশ্ব গেম মার্কেটিং এর জন্য অনেক জনপ্রিয়।

তাই আপনি যদি ইচ্ছা মতো কোন সরাসরি খেলা দেখতে চান, তাহলে আপনার মোবাইলে উক্ত অ্যাপটি ডাউনলোড করে নিন।

উক্ত অ্যাপ ব্যবহার করে শুধূ মাত্র মোবাইল নয়, এখানে আপনার কম্পিউটার ও ল্যাপটপ ব্যবহার করেও সরাসরি খেলা উপভোগ করতে পারবেন।

  1. Live Net TV

Live Net TV মোবাইলে সরাসরি খেলা দেখার জন্য জনপ্রিয় স্টিমিং অ্যাপ। এখানে আপনি সকল প্রকার সিনেমা থেকে শুরু করে টিভি শো গুলোর স্ট্রিমিং করতে পারবেন।

তাছাড়া, এখানে আপনি বিশ্বের যে কোন জায়গায় বসে সকল প্রকার ভিডিও উপভোগ করতে পারবেন সরাসরি।

আমাদের জানা মতে উক্ত অ্যাপে প্রায় 700 টিরও বেশি চ্যানেল হোস্ট করা থাকে। উক্ত অ্যাপ হাই কোয়ালিটি লাইভ/সরাসরি টিভি স্ট্রিমিং সাপোর্ট আছে।

আপনি যদি উক্ত অ্যাপ ব্যবহার করে মোবাইলে সরাসরি খেলা দেখতে চান তাহলে এখনই ডাউনলোড করে নিন।

আরো পড়ুনঃ

শেষ কথাঃ

তো বন্ধুরা, আজকের এই পোস্টে জেনে নিতে পারলেন মোবাইলে সরাসরি [LIVE] খেলা দেখার সফটওয়ার গুলো কি কি? আমরা যে সকল সফটওয়ার/অ্যাপ আপনাকে দেখিয়েছি এগুলো ছাড়া আরো অনেক অ্যাপ রয়েছে।

আপনি যদি মোবাইলে সরাসরি খেলা দেখতে চান তাহলে উক্ত যে কোন একটি অ্যাপ ডাউনলোড করে নিতে পারেন।

ট্যাগঃ মোবাইলে সরাসরি [Live] খেলা দেখার সফটওয়্যার গুলো কি কি ? মোবাইলে সরাসরি [Live] খেলা দেখার সফটওয়্যার গুলো কি কি ? মোবাইলে সরাসরি [Live] খেলা দেখার সফটওয়্যার গুলো কি কি ?

মোবাইলে সরাসরি [Live] খেলা দেখার সফটওয়্যার গুলো কি কি ? মোবাইলে সরাসরি [Live] খেলা দেখার সফটওয়্যার গুলো কি কি ? মোবাইলে সরাসরি [Live] খেলা দেখার সফটওয়্যার গুলো কি কি ?

আমাদের দেওয়া আর্টিকেল পড়ে আপনার ভালো লাগলে একটি কমেন্ট করে জানাবেন। আর মোবাইলে সরাসরি খেলা দেখার অ্যাপ গুলোর সম্পর্কে আপনার বন্ধুদের জানাতে একটি শেয়ার করে দিবেন।

আমাদের ওয়েবসাইটে শেষ পর্যন্ত সময় দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap