কোন সফটওয়্যার ব্যবহার না করেই ইমেজ কোয়ালিটি ঠিক রেখে সাইজ কমিয়ে নিন অনলাইন এর মাধ্যমে

হ্যালো ভিউয়ার্স বরাবরের মত হাজির হলাম আপনাদের সামনে আরো একটি টিউটোরিয়াল নিয়ে আশাকরি আজকের টিউটোরিয়ালটি ও আপনাদের কাছে অসংখ্য ভালো লাগবে তাহলে কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক .

বিভিন্ন জায়গায় বিভিন্ন সময় আমাদের বিভিন্ন ধরনের ইমেজ বা পিকচার আপলোড করতে হয় কিন্তু বেশিরভাগ ওয়েবসাইটে তাদের একটি বাধানিষেধ থাকে . তা হচ্ছে আপনি এত এমবির উপরে আপলোড করতে পারবেন না আপনার ইমেজ এই দরণের বিভিন্ন কথাবার্তা তারা নিয়ম নীতি সেখানে জুড়ে দেয় কিন্তু আপনি যদি লক্ষ্য করে থাকেন যে আপনার ই-মেইল এর সাইজ যদি তার আইন এর বিরুদ্ধে চলে যায় অর্থাৎ সেখানে যে সাইজ এর কথা বলা হয়েছে , তার উপরে চলে যায় তাহলে কিন্তু সেটা আপলোড হয় না এই নিয়ে অনেক সমস্যায় পড়তে হয় আজকে আমরা দেখব । যে কিভাবে আপনি ইমেইল এর কোয়ালিটি ঠিক রেখে খুব সহজে ইমেজ এর সাইজ কমিয়ে নিবেন কোন ধরনের সফটওয়্যার ব্যবহার না করে ।

আজকের বিষয়: আপনি যদি উপরের লেখাটুকু পড়ে থাকেন তাহলে বিষয়টি ইতিমধ্যে পরিষ্কার হয়ে গিয়েছে যে আমি আজকে কি বিষয় নিয়ে কথা বলছি তবুও আর আরো একবার বলে নিচ্ছি । আজকে আমি আপনাদের সামনে কথা বলব যে কিভাবে কোন ধরনের সফটওয়্যার ব্যবহার না করে , যেকোনো ইমেজ এর সাইজ কমিয়ে নেবেন অনলাইনের মাধ্যমে এবং ইমেজ কোয়ালিটি ঠিক থাকবে তাহলে আসুন স্টেপ বাই স্টেপ কাজ করি .

যেভাবে কাজ করবেন: সর্বপ্রথম আপনি এখানে https://tinypng.com/ ক্লিক করে এই ঠিকানায় চলে যান ঠিকানায় যাওয়ার পর নিচের মত দেখতে পাবেন অর্থাৎ নিচে যেমনটা স্ক্রিনশটে দেখানো হয়েছে ঠিক এমন একটি ওয়েবসাইট আপনাদের সামনে চলে আসবে ।

ইমেজ কোয়ালিটি ঠিক রেখে সাইজ কমিয়ে নিন
ইমেজ কোয়ালিটি ঠিক রেখে সাইজ কমিয়ে নিন

তারপর আপনি ড্রপ ইউর ফাইল ফরম্যাট এ ক্লিক করে আপনি 5mb এর নিচে যেকোন ফাইল সেখানে আপলোড করে , আপনি সেখানকার যেকোনো ইমেইল আপনার কম্পিউটার বা ল্যাপটপ থেকে বা অ্যান্ড্রয়েড ফোন থেকে সাইজ কমিয়ে নিতে পারবেন মনে রাখবেন এখানে 5mb এর উপরের কোন পিকচার কাজ করবে না আপনি চাইলে এখানে অনেকগুলো পিকচার একসাথে এড করে দিতে পারেন ।

এটা কি হলো প্রথম পদ্ধতি দ্বিতীয় আর একটা পদ্ধতি রয়েছেঃ আপনি যদি মনে করেন যে এই ওয়েবসাইটে আপনাদের জন্য কার্যকর নয় বা আপনি এই ওয়েবসাইটটি ব্যবহার করতে চান না বা আপনার কাছে এই ওয়েবসাইটটি ভালো লাগছে না তাহলে আপনি নিচের এই ওয়েবসাইটে ক্লিক করে আপনার কাজটি সম্পন্ন করতে পারেন ।
website link http://www.imageoptimizer.net/Pages/Home.aspx
এই ওয়েবসাইটটি ও অনেক পপুলার একটি ওয়েবসাইট বর্তমান সময়ে আপনি চাইলে এখান থেকে আপনার ইমেজ এর কোয়ালিটি খুব সহজে কমে নিতে পারবেন এবং ইমেজ দেখতে আগের মতই লাগবে ।
আমাদের আজকের পোস্ট আপনাদের কাছে কেমন লাগলো তা অবশ্যই আমাদের জানাবেন আর হ্যাঁ অবশ্যই আমাদের এই পোস্ট ফেসবুক গ্রুপ সহ বিভিন্ন জায়গায় শেয়ার করতে ভুলবেন না । কারণ আপনারা যদি বিভিন্ন জায়গায় শেয়ার করেন তবেই তো আমরা আপনাদেরকে ভালো কিছু বলতে পারব ।
তাহলে বন্ধুরা এখানে শেষ করছি আল্লাহ হাফেজ ।

আরও পড়ুন

Leave a Comment