বাংলা গল্প লিখে আয় করার উপায় -100% !!

এমন যদি হতো রবীন্দ্রনাথ কিংবা শরতের মতো কিছু বাংলা গল্প লিখে আয় করা যেত। কি ভালোটাই না হতো তাই না? কিন্তু তা কি আর সম্ভব। হয়তো না। কারণ আপনার ডায়েরীর পাতায় লিখেই আপনি টাকা ইনকাম করতে পারবেন না।  এর জন্য আপনাকে আটঘাট বেধেই নেমে পড়তে হবে।

কিন্তু আমাদের স্বাভাবিক যে প্রক্রিয়া তার মধ্যে আয়ের চেয়ে ব্যয়ই বেশী ধরা যায়। তবে অনলাইন জগত যেতে এত সমৃদ্ধ হয়েছে তার কারণে আজ এটিও খুব একটা কঠিন কাজ নয়। হ্যাঁ, বলছি বাংলা গল্প লিখে আয় করার উপায়ের কথা।

গল্প লিখে আয় করার উপায়
গল্প লিখে আয় করার উপায়

আর আজ আমরা পুরো পোস্ট জুড়ে সেটিই জানবো। সাথেই থাকুন!!

ফেসবুক পেজ কিংবা গ্রুপে গল্প লিখে আয়-

বর্তমানে বিনোদন এর জন্য অন্যতম একটি জনপ্রিয় প্লাটফর্ম ফেসবুক সে এক পুরানো কথা। নতুন কথা হলো এটাই যে এই ফেসবুকের মাধ্যমেও আপনি আয় করতে পারবেন। হ্যা, আপনার যদি একটি ফেসবুক পেজ থেকে থাকে তার মাধ্যমেই আপনি তা করতে পারবেন। আপনার পেজটিকে আপনি ছোট কিংবা বড় বাংলা গল্প এর একটি ভার্চুয়াল বুক বানিয়ে ফেলুন।

আর এরই মাধ্যমে আপনার পেজে ভিজিটর আসবে সেই সাথে আপনার জনপ্রিয়তাও বেড়ে যাবে। ফলে ইনকামের এক অনন্য রাস্তা খুলে যাবে আপনার জন্য। আর বড় কথা হলো বই পড়ার চেয়ে মানুষ  এখন এই সব অনলাইন স্টোরি প্লাটফর্মকেই বই এর বিকল্প হিসাবে দেখে।

Read More:

আর্থ আইল্যান্ড জার্নালে গল্প লিখে আয়-

গল্প লেখার হাত যদি আপনার ভালো হয়ে থাকে তাহলে আপনি শুধু বাংলাতেই নয় বরং ইংরেজিতেও এক বিশাল সুনাম অর্জন করতে পারবেন। বাংলায় যে পারিশ্রমিক পাচ্ছেন তার চেয়ে হাজার গুণ বেশি ইনকাম করার চান্সও তো এতে থাকছেই। হ্যাঁ, বলছি এমনি একটি ইংরেজি গল্প লিখে আয় করার সাইট এর কথা যার নাম হলো আর্থ আইল্যান্ড জার্নাল। বিশ্বের খ্যাতি সম্পন্ন এই ওয়েবসাইট বা জার্নালে লিখে আপনি খুব সহজেই আয় করতে পারেন ৬০ হাজার থেকে ৮০ হাজার টাকা।

আর সবচেয়ে মজার বিষয় হলো মাত্র একটি লিখেই আপনি এমনটি করতে পারবেন। সত্যিই শুধুমাত্র একটি আর্টিকেল লিখে এত টাকা আয় করার সুযোগ আপনাকে আর কে দিবে বলুন?

আর পাশাপাশি যে মজাদার বিষয়টি আপনি এখানে পাচ্ছেন তা হলো আপনার গল্পটি শুধু যে অনলাইনেই থাকবে তা কিন্তু নয় বরং এই গল্পগুলোর প্রিন্ট কপিও বের করা হবে। তার মানে হচ্ছে গল্প লিখে আয় করার পাশাপাশি আপনি পেয়ে যাচ্ছেন এক বিশাল খ্যাতি। বিস্তারিত জানতে আজই ভিজিট করুন- আর্থ আইল্যান্ড জার্নাল

Read More:

jit.com.bd থেকে বাংলা গল্প লিখে আয়-

বাংলাদেশী অন্যতম একটি সাইট হলো জে আইটি। এখান থেকে আপনি আপনার পছন্দের কবিতা কিংবা গল্প লিখে আয় করতে পারবেন খুব সহজেই। আর সাইট এর সবচেয়ে বড় সুবিধা যেটি সেটি হলো সাইটটি পুরো বাংলাদেশী হওয়ায় আপনি এখান থেকে টাকা তুলতে পারবেন বিকাশেই।

তো আর দেরি কেন আজই অনলাইন জগতে আপনার আয়ের উৎস খুঁজে নিন এবং আপনি লাফিয়ে পড়ুন ইনকামের বাজারে। বিস্তারিত- জে আইটি

রোকসানার গল্প থেকে গল্প লিখে আয়-

বর্তমানে অন্যতম এবং জনপ্রিয় একটি সাইট হলো রোকসানার গল্প। জানেন কেন সাইটটি এত জনপ্রিয়?

সাইট এত জনপ্রিয় কারণ এখন এটি মানুষের কাছে বইয়ের গল্পের বিকল্প হিসাবে দাঁড়িয়েছে। হ্যাঁ, এখানকার গল্পগুলোর জন্য এখন এখানে মাসে হাজার হাজার ভিজিটর পরিলক্ষিত হয় এবং তার জন্যই তারা একটি সেবা দিচ্ছে আর তা হলো আপনিও এখান থেকে লিখে আয় করতে পারবেন। হ্যাঁ, আপনিও গল্প লিখে এখান থেকে খুব সহজেই আয় করে নিতে পারেন নিজের পকেটমানির টাকা। তো দেরি কেন লিংকে গিয়ে আজই আপনার ঠিকানা খুঁজে নিন।

তদন্ত ডট কমে বাংলা গল্প লিখে আয়-

বাংলা গল্প লিখে আয় যদি করতেই চান তবে তদন্ত ডট কম হতে পারে আপনার জন্য অন্যতম এবং সেরা একটি মাধ্যম। কেন বলছি সেরা তাই তো?

তদন্ত ডট কমে আপনি যে কোন রকম খবর কিংবা গল্প লিখে একটা ভালো অ্যামাউন্টের মতো টাকা আয় করতে পারবেন। তদন্ত ডট এখন গল্প এবং খবরের জন্য একটি আস্থার জায়গা হয়ে উঠায় পাঠক সমাজের কাছে তা অনেক সমৃদ্ধ। আর তাই তো তারা তাদের পাঠকদের জন্যই করছে নানা আয়োজন।

এরই একটি আয়োজন হলো গল্প লিখে আয়। যদিও এখানে গল্প লিখে আয় করাটা একটা প্রতিযোগিতার মতো। তারপরও আপনার যদি নিজের উপর আস্থা থেকে থাকে তবে আপনিও এখানে থেকে আয় করতে পারবেন। এখানকার প্রতিযোগিতা মূলত দুইটি উপায়ে হয়ে থাকে।

প্রথমত যে উপায়টি তা হলো আপনাকে প্রত্যেক মাসের ২৫ তারিখের মধ্যেই আপনার গল্প কিংবা লেখা তাদের পাঠাতে হবে। তারই মধ্যে থেকেই আপনার লেখা প্রথম দ্বিতীয় কিংবা তৃতীয় নির্বাচিত হলে আপনি পাবেন যথাক্রমে ১০০০৳, ৫০০৳ এবং ২০০৳। সত্যি এক অভিনব আয়োজন।

দ্বিতীয়ত যে বিষয়টি তা হলো আপনি যদি সারাজীবন এখান থেকে আয় করতে চান তবে প্রতি মাসে এখানে ১০টি  করে গল্প জমা দিতে হবে। আর ১০টি গল্প লিখে আয় করতে পারবেন সারাজীবন। তবে তা প্রতি মাসেই চালিয়ে যেতে হবে। বিস্তারিত- তদন্ত ডট কম

অজানা গল্পে- গল্প লিখে আয় করুন-

বাংলা গল্পের জন্য অন্যতম এবং সেরা একটি পেইজ হলো অজানা গল্প।  আর এরই ধারায় তারা আরো কিছু তরুণ লেখকের খোজে রয়েছে। আর এই খোজে থাকার সুযোগটাকেই আপনি কিন্তু আপনার সুযোগ বানিয়ে ফেলতে পারেন।

কেননা তারা এই গল্পের জন্য আপনাকে একটা নির্দিষ্ট অ্যামাউন্টের টাকা দিবে। যার মাধ্যমে আপনি আপনার পকেট মানি চালিয়ে দিতে পারবেন খুব সহজেই।  আমাদের প্রথম উপায়ের মতোই এটি। আপনি যেমন নিজের পেজে লিখে আয় করতেন তেমনি এখানে অন্যের পেজে লিখেও আয় করতে পারবেন। আজই ভিজিট করুন- অজানা গল্প

রোর বাংলায় গল্প লিখে আয়-

বাংলা সাহিত্য এবং ইতিহাসের বিষয়গুলোকে কেন্দ্র করে গড়ে উঠা অন্যতম একটি সমৃদ্ধ সাইট হলো রোর বাংলা। কখনো না কখনো তাদের সাইটের কোনো কন্টেন্ট আপনার নজড় অবশ্যই কেড়েছে। আর হ্যাঁ, এখান থেকেও আপনি গল্প লিখে আয় করতে পারবেন।

তবে এখানে আপনাকে লিখতে হবে মূলত ইতিহাস সম্পর্কিত কোনো আর্টিকেল বা গল্প। যার জন্য ইতিহাস সম্পর্কে একটু জ্ঞান থাকা আবশ্যক। তবে বর্তমান অনলাইন দুনিয়ায় না জেনেও অনেক কিছুই করা যায়। তাই আপনিও পারবেন। বিস্তারিত জানতে রোর বাংলা ওয়েবসাইট ভিজিট করুন।

নিজের ব্লগে গল্প লিখে আয় করুন-

অন্যের ব্লগে লিখে যেমন আপনি আয় করতে পারবেন তেমনি নিজের ব্লগে গল্প লিখে আয় করাও সম্ভব। নিজের ওয়েবসাইটে গল্প লেখার বিষয়টি মূলত কিছুটা এরকম যে আপনি নিজের ওয়েবসাইটে ১০-২০টি গল্প লিখে গুগল অ্যাডসেন্সের জন্য আবেদন করবেন। আবেদন সঠিক এবং উত্তীর্ণ হলে আপনি অ্যাড দেখাতে পারবেন এবং এক পর্যায়ে আপনার ওয়েবসাইটের ভিজিটর এড দেখার মাধ্যমেই আপনার আয় হবে। বর্তমানে অন্যতম এবং জনপ্রিয় উপায় হলো এটি। আর এর জন্য পকেট থেকে কিছু খসাতে হবে না।

পরিশেষে-

আপনি যদি সত্যি অনলাইনে গল্প লিখে আয় করতে চান তবে আপনি অবশ্যই তা পাবেন তবে আপনাকে বিষয়টি এর সাথে লেগে থাকতে হবে। হ্যাঁ, শুধুমাত্র লেগে থাকার মাধ্যমেই কেবল আপনি এমনটি করতে পারবেন। আর আপনার জনপ্রিয়তা বেড়ে গেলে তখন আপনি অল্প কাজ করেও অধিক টাকা আয় করতে পারবেন।

তো ইচ্ছা যদি থেকেই থাকে আজই লেগে পরুন গল্প লিখে আয় করার যুদ্ধে। ধন্যবাদ।

আরও পড়ুন

3 thoughts on “বাংলা গল্প লিখে আয় করার উপায় -100% !!”

  1. আমি এক সাধু বাবার দাড়ি গিয়েছিলাম সাধু বাবা কি করে্বলেছিলাম বাবা আমি একটা চাকরি চাকরির জোটেনি আশা করেছিলাম আমার বাবাকে চাকরি পেলে গাড়ি কিনে দিবো বাবা ও মারা গেল কিনে দেওয়া হলো না আশা করেছিলাম ছেলে মেয়ে দেখে নিয়ে ঘুরতে যাবচাকরির জোটেনি আশা করেছিলাম আমার বাবাকে চাকরি পেলে গাড়ি কিনে দিবো বাবা মারা গেল কিনে দেওয়া হল না আশা করেছিলাম ছেলে মেয়ে দের কে নিয়ে ঘুরতে যাব

    Reply

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap