ডোমেইন কেনার ওয়েবসাইট (সেরা ১০ টি)

বর্তমান সময়ে যারা অনলাইনে বিভিন্ন সেক্টরে কাজ করেন যেমন-ওয়ার্ডপ্রেস, ওয়েব ডেভেলপমেন্ট বা এসইও নিয়ে তারা নিশ্চয় কাজের স্বার্থে শুনে থাকবেন ডোমেইন এর বিষয়ে।

বর্তমানে অনেকে নিজের প্রোফাইল তৈরি করতে, কেউ আবার ওয়েবসাইট তৈরি করে অনলাইন আয় করার জন্য ডোমেইন সম্পর্কে জেনেছেন।

তবে, আমাদের মধ্যে অনেকেই আছে যারা ওয়েবসাইট তৈরি করার জন্য সঠিক কোথায় থেকে ডোমেইন কিনলে ভালো হবে সেটি জানে না।

তার  জন্য আমাদের এই পোস্টে আপনাকে জনপ্রিয় ও বিশ্বস্ত কিছু ডোমেইন কেনার ওয়েবসাইট এর সাথে পরিচয় করিয়ে দেব।

আমাদের দেখানো ওয়েবসাইট গুলোতে ডোমেইন কিনলে আপনার কোন সময় বিপদে পড়তে হবে না। নিরাপদ ভাবে ডোমেইন ব্যবহার করতে পারবেন।

এছাড়া ডোমেইন দিয়ে ওয়েবসাইট তৈরি করার পরে, কোন সমস্যা দেখা দিলে আপনি ডোমেইন কোম্পানির কাস্টমার কেয়ারদের কাছ থেকে সাপোর্ট পাবেন।

তো চলুন জেনে নেওয়া যাক ডোমেইন কেনার সেরা ওয়েবসাইট গুলো সম্পর্কে। আর এ বিষয়ে বিস্তারিত জানতে চাইলে আমাদের পোস্ট শেষ পর্যন্ত মনযোগ দিয়ে পড়তে হবে।

ডোমেইন কেনার ওয়েবসাইট (সেরা ১০ টি)
ডোমেইন কেনার ওয়েবসাইট (সেরা ১০ টি)

ডোমেইন কি?

আপনি যদি ডোমেইন কিনতে চান। তার আগে আপনাকে ডোমেইন কি এই সম্পর্কে জেনে নিতে হবে।  যারা ডোমেইন সম্পর্কে না জানেন তাদের জন্য সহজ ভাবে বলছি ডোমেইন হচ্ছে একটি ওয়েবসাইট নাম। যেমন- আমাদের ওয়েবসাইট jit.com.bd এটি একটি ডোমেইন।

আমরা জানি ডোমেইন এর দুটি অংশ থাকে যেমন- ডোমেইন নেম এবং ডোমেইন এক্সটেনশন। ডোমাইন নেম হলো jit আর ডোমেইন এক্সটেনশন হলো .com এছাড়া আমাদের ওয়েবসাইট যেহেতু jit.com.bd সেহেতু bd, in হচ্ছে কান্ট্রি কোড।

আমরা আপনার সুবিধার জন্য এখানে জনপ্রিয় কিছু ডোমেইন এক্সটেনশন এর নাম বলে দিচ্ছি যেমন- .com, .org, .info, .net, .edu, .gov ইত্যাদি।

আরো পড়ুনঃ

যে সকল কোম্পানি থেকে ডোমেইন কিনবেন না?

বর্তমান সময়ে যারা নতুন অবস্থায় ব্লগিং শুরু করার জন্য ওয়েবসাইট তৈরি করতে চাই তখন প্রথমে একটি ডোমেইন  এর প্রয়োজন হয়।

আর একজন নতুন ইউজার হিসেবে অনেকে আজেবাজে কোম্পানি থেকে ডোমেইন ক্রয় করে। যার ফলে ডোমেইন চুরি হয়ে যায় বা হারিয়ে যায়।

এতে করে ওয়েবসাইট তৈরি করার পরে, পরিশ্রম করে কাজ করার পরে সবকিছু নষ্ট হয়ে যায়। আপনি আপনি যদি ডোমেইন কিনতে চান। তাহলে আপনাকে বিশ্বস্ত একটি কোম্পানি বেছে নিতে হবে।

বর্তমানে অনলাইনে অনেক নামধারী প্রতারণা মূলক কোম্পানি আছে যারা কাস্টমারদের ডোমেইন এর সকল এক্সেস বা কন্ট্রোল প্রদান করে না। যখন দেখে ডোমেইন এর ভালো পার্ফরমেন্স হচ্ছে তখন তারা সেই ডোমেইনটি বন্ধ করে দেয় বা চুরি করে নেয়।

তাই আপনি প্রতারণার শিকার না হয়ে আমাদের দেওয়া আর্টিকেল অনুসরণ করে আমাদের দেওয়া ডোমেইন কোম্পানি গুলো থেকে ডোমেইন ক্রয় করুন। তাহলে পুরোপুরি কন্ট্রোল পেয়ে যাবেন। এবং কোন সমস্যা হলে সেটি দ্রুত ভাবে সমাধান করতে পারবেন।

তো জনলুন জেনে নেওয়া যাক বিশ্বস্ত ডোমেইন কেনার ওয়েবসাইট সম্পর্কে।

ডোমেইন কেনার ওয়েবসাইট [সেরা 10 টি]

সারা পৃথীবিতে অসংখ্য বিশ্বস্ত ডোমেইন কেনার কোম্পানি বা ওয়েবসাইট আছে। কিন্তু আমাদের লিষ্ট অনুযায়ী বাংলাদেশর মানুষের কাছে জনপ্রিয় 10 টি সেরা ডোমেইন কেনার ওয়েবসাইট এর সাথে পরিচয় করিয়ে দেব।

তার মধ্যে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় কিছু ওয়েবসাইট আছে। যা বিশ্বের অধিকাংশ লোকেরা ব্যবহার করে।  তো চলুন প্রথমে আন্তর্জাতিক মানের ওয়েবসাইট গুলোর সাথে পরিচয় হওয়া যাক। তার পরে বাংলাদেশের জনপ্রিয় ওয়েবসাইট গুলার সাথে পরিচিত করিয়ে দেব।

ডোমেইন কেনার ওয়েবসাইট এক নজরে…

  • এপিক- ডলার দ্বারা রেজিস্টার করতে হবে।
  • নেমচিফ (NameCheap)- ডলার দ্বারা রেজিস্টার করতে হবে।
  • গোড্যাডি- ডলার দ্বারা রেজিস্টার করতে হবে।
  • এক্সন হোস্ট- বিকাশ দ্বারা রেজিস্টার করতে হবে।
  • হোস্ট এভার- বিকাশ দ্বারা রেজিস্টার করতে হবে।
  • ডায়না হোস্ট- বিকাশ দ্বারা রেজিস্টার করতে হবে।
  • আলফা নেট- বিকাশ দ্বারা রেজিস্টার করতে হবে।
  • জিয়ন বিডি- বিকাশ দ্বারা রেজিস্টার করতে হবে।
  • সাইবার ডেভেলপার বিডি- বিকাশ দ্বারা রেজিস্টার করতে হবে।
  • আইটি নেট- বিকাশ দ্বারা রেজিস্টার করতে হবে।

আরো পড়ুনঃ

উক্ত তালিকায় যে সকল ওয়েবসাইটের পাশে বিকাশ লেখা রয়েছে। সেগুলো থেকে বিকাশ এর মাধ্যমে পেমেন্ট দিয়ে ডোমেইন কিনতে পারবেন।

আর প্রথমে যে, ওয়েবসাইট রয়েছে সেগুলো কেনার জন্য আপনার মাস্টার কার্ড, ভিসা কার্ড, ইন্টারন্যাশনাল পেমেন্ট মেথর্ড ব্যবহার করে ডলার এর সাহায্যে কিনতে হবে।

তো চলুন ডোমেইন কেনার জনপ্রিয় ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

এপিক | ডোমেইন কেনার ওয়েবসাইট

এপিক হলো একটি ডোমেইন রেজিস্ট্রার ওয়েবসাইট বা কোম্পানি। এখানে সরাসরি ICANN অনুমোদিত। এমন অনেক ধরণের  রেজিস্ট্রার রয়েছে। কিন্তু তাদের কাস্টমার রেটিং অনেক ভালো।

উক্ত সাইট থেকে বর্তমান সময়ে অনেক ব্লগার এখান থেকে ডোমেইন কিনতে আগ্রহী থাকে। এখান থেকে যে কোন ডোমেইন এক্সটেনশ ডোমেইন নেম কিনলে একদরে উন্নতমানের সার্ভিস ভোগ করতে পারবেন।

কিন্তু এখানে ডোমেইন কিনতে চাইলে আন্তর্জাতিক পেমেন্ট মেথর্ড ব্যবহার করতে হবে। মানে ডলার খরচ করে ডোমেইন কিনতে হবে। বিকাশ দিয়ে ডোমেইন কেনার কোন পেমেন্ট মেডর্থ নেই।নিচে দেওয়া ওয়েবসাইটটি ভিজিট করতে পারেন।

এপিক ওয়েবসাইট- Epik.com

নেমচিফ | ডোমেইন কেনার ওয়েবসাইট

বর্তমান সময়ে সবচেয়ে বেশি ব্লগার’রা নেমচিফ কোম্পানি থেকে তাদের প্রয়োজনীয় ডোমেইন ক্রয় করে থাকে। নেমচিফ কোম্পানিও একটি ডোমেইন রেজিস্ট্রার। এটি সারা বিশ্বের সাথে তালমিলিয়ে কোম্পানিটি বাংলাদেশের লোকদের কাছে অনেক বিশ্বাস্ যোগ্যতা অর্জন করেছে।

কিন্তু উক্ত নেমচিফ ওয়েবসাইট থেকে কোন ডোমেইন কিনতে চাইলে আপনি বিকাশ দিয়ে কিনতে পারবেন না। এখানে ডোমেইন কেনার জন্য আপনাকে আন্তর্জাতিক পেমেন্ট মেথর্ড ব্যবহার করতে হবে। মানে ডলার খরচ করে ডোমেইন কিনতে হবে।

আমরা নিজেরাও নেমচিফ ওয়েবসাইট থেকে ডোমেইন কিনে নিয়ে ওয়েবসাইট তৈরি করে কাজ করি। এই সাইট থেকে ডোমেইন কেনার পরে, সাইটে কোন সমস্যা দেখা দিলে সাথে সাথে লাইভ যোগাযোগ করে সমস্যার সমাধাণ করা যায়।

আপনি যদি এই ডোমেইন ওয়েবসাইট থেকে আপনার পছন্দ মতো ডোমেইন কিনতে চান। তাহলে সরাসরি আপনাকে তাদের ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

নেমচিফ ওয়েবসাইট- namecheap.com

গোড্যাডি | ডোমেইন কেনার ওয়েবসাইট

গোড্যাডি হচ্ছে বিশ্বের সব চেয়ে বড় ডোমেইন রেজিস্ট্রার। বিশ্বের বেশির ভাগ ডোমেইন তারাই রেজিস্টার করে থাকে।

তাই তাদের থেকে নিদ্বিধায় ডোমেইন কিনতে পারবেন। এটি আন্তর্জাতিক কোম্পানি হওয়ার কারণে বিকাশ এর মাধ্যমে ডোমেইন কিনতে পারবেন না।

তাই আপনি যদি উক্ত ওয়েবসাইট থেকে ডোমেইন কিনেন তাহলে, আপনাপকে আন্তর্জাতিক পেমেন্ট মেথর্ড দিয়ে ডলার খরচ করে কিনতে হবে। এখানে আপনি বিকাশ, নগদ, রকেট ইত্যাদি ব্যবহার করে ডোমেইন কিনতে পারবেন না। তার জন্য আন্তর্জাতিক ক্রেডিট কার্ড প্রয়োজন হবে।

আর আপনার কাছে একটি কার্ড থাকলে সরাসরি উক্ত ওয়েবসাইটে প্রবেশ করে সহজ ভাবে ডোমেইন কিনতে পারবেন কোন প্রকার ঝামেলা ছাড়াই।

তাই আপনি এখান থেকে ডোমেইন কিনতে চাইলে আপনাকে সরাসরি ডোমেইন কেনার ওয়েবসাইটটিতে প্রবেশ করতে হবে।

গোড্যাডির ওয়েবসাইট- godaddy.com

এক্সন হোস্ট | ডোমেইন কেনার ওয়েবসাইট

এক্সন হোস্ট কোম্পানি 2009 সালে বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়। তাই এই কোম্পানিটি বাংলাদেশে অবস্থিত। আপনি যদি ওয়েবসাইট তৈরি করতে চান। তাহলে আপনি ডোমেইন কিনে নিতে পারবেন খুব সহজে। এখান থেকে অন্যান্য ওয়েবসাইট এর তোলানায় অনেক কম দামে ডোমেইন কিনতে পারবেন।

আর সবচেয়ে মজার বিষয় হলো এখান থেকে ডোমেইন কেনার জন্য আপনাকে কোন ইন্টারন্যাশনাল কার্ড দিয়ে পেমেন্ট করতে হবে না।

কারণ এই সাইটি বাংলাদেশের সেহুতু আপনি মোবাইল ব্যাংকিং বিকাশ এর মাধ্যমে ডোমেইনের পেমেন্ট পে করতে পারবেন।

এক্সন হোস্টের ওয়েবসাইট- exonhost.com

হোস্ট এভার | ডোমেইন কেনার ওয়েবসাইট

বর্তমান সময়ে সকলের একটি জনপ্রিয় ডোমেইন রেজিস্ট্রেশন ওয়েবসাইট হলো হোস্ট এভার। এই ওয়েবসাইটটি 2011 সালে বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়েছে।

আপনি যদি এখান থেকে ডোমেইন নিতে চান তাহলে বিকাশ এর মাধ্যমে পেমেন্ট পাঠিয়ে ডোমেইন নিয়ে নিতে পারবেন।

হোস্ট এভার ওয়েবসাই- Hostever.com

ডায়ানা হোস্ট | ডোমেইন কেনার ওয়েবসাইট

ডায়না হোস্ট বাংলাদেশের একটি বিশাল হোস্টিং কোম্পানি। এখানে আপনি হোস্টিং এর পাশাপাশি ডোমেইন নিকতে পারবেন।

সবচেয়ে মজার বিষয় হলো আপনি এই সাইট থেকে সরাসরি ডোমেইন কেনার জন্য বিকাশে টাকা পাঠাতে পারবেন।

আপনি এখান থেকে ডোমেইন নিয়ে সুন্দর ভাবে ব্যবহার করতে পারবেন কোন ঝামেলা ছাড়াই। তাই আপনি এখান থেকে ডোমেইন নিতে চাইলে অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।

ডায়ানা হোস্ট ওয়েবসাই- Dianahost.com

আলফা নেট | ডোমেইন কেনার ওয়েবসাইট

আপনি যদি বাংলাদেশ কোম্পানি বা ওয়েবসাইট থেকে ডোমেইন কিনতে চান। তাহলে আলফা নেট ওয়েবসাইট নির্বাচন করতে পারেন।

আলফা নেট ওয়েবসাইটটি 2001 সালে প্রতিষ্ঠিত হয়েছে। এটি অনেক বিশ্বস্ত। আপনি এখান থেকে ডোমেইন এবং হোস্টিং অল্প দামে কিনতে পারবেন। এবং এখান থেকে ডোমেইন এর পেমেন্ট দেওয়ার জন্য বিকাশ ব্যবহার করতে পারবেন।

আরো পড়ুনঃ

আলফা নেট ওয়েবসাইট- alpha.net.bd

জিয়ন বিডি | ডোমেইন কেনার ওয়েবসাইট

বাংলাদেশ এর আরো একটি অন্যতম ডোমেইন এবং হোস্টিং কোম্পানি হলো জিয়ন বিডি। এখান থেকে ডোমেইন কিনে সুন্দর ভাবে ব্যবহার করতে পারবেন। ডোমেইন কেনার ফলে একটি অনেক বিশ্বস্ত হবে।

এছাড়া আপনি এখান থেকে বিকাশ এর মাধ্যমে সকল প্রকার ডোমেইন এক্সটেনশন কিনতে পারবেন।

জিয়ন বিডি ওয়েবসাইট- XeonBD.com

সাইবার ডেভেলপার বিডি | ডোমেইন কেনার ওয়েবসাইট

বাংলাদেশের ডোমেইন ও হোস্টিং কোম্পানির এক উদীয়মান নাম হচ্ছে সাইবার ডেভেলপার বিডি। একজন ব্লগার হিসেবে আপনি যদি ডোমেইন কিনেন তাহলে অনেক সুন্দর ভাবে পরিচাল না করতে পারবেন।

এখানে আপনি যে কোন ডোমেইন কেনার জন্য বিকাশ, নগদ, রকেট ইত্যাদি মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা পাঠিয়ে ডোমেইন কিনতে পারবেন।

তাই আপনি যদি উক্ত ওয়েবসাইট থেকে ডোমেইন কিনতে আগ্রহী থাকেন। তাহলে নিচে দেওয়া ওয়েবসাইট লিংকে ক্লিক করে আপনার পছন্দ মতো ডোমেইন কিনে নিন।

সাইবার ডেভেলপার বিডি ওয়েবসাইট– Cyberdeveloperbd.com

আইটি নাট | ডোমেইন কেনার ওয়েবসাইট

আপনি যদি ব্লগিং করার জন্য ওয়েবসাইট তৈরি করার চিন্তা করেন। তাহলে আইটি নাট ওয়েবসাইট বেছে নিয়ে সুন্দর ও পছন্দ মতো একটি ডোমেইন কিনে নিতে পারেন।

আর এই সাইটি বাংলাদেশি হওয়ার ফলে, আপনি বিকাশ এর মাধ্যমে ডোমেইন কিনতে পারবেন। আর আপনি যদি আইটি নাট ওয়েবসাই থেকে ডোমেইন নিতে চান। তাহলে নিচে দেওয়া ওয়েবসাইটি ভিজিট করুন। আর পছন্দ মতো ডোমেইন কিনে নেন।

আইটি নাট ওয়েবসাইটঃ itnuthosting.com

আরো পড়ুনঃ

শেষ কথাঃ

তো বন্ধুরা আজ আমাদের এই পোস্টের মাধ্যমে আপনাকে জানানো হলো ডোমেইন কেনার ওয়েবসাইট সম্পর্কে। আপনি যদি ব্লগিং করার জন্য একটি ডোমেইন খোজেন। তাহলে উক্ত যে কোন একটি ওয়েবসাইট নির্বাচন করে সেখান থেকে ডোমেইন কিনেন নিন।

উক্ত ১০ টি সাইট থেকে আপনি ডোমেইন কিনে লাভবান হবেন। বিশেষ করে এই সকল ওয়েবসাইট অনেক বিশ্বস্ত।

আমাদের দেওয়া আর্টিকেল আপনার কাছে ভালো লাগলে, অবশ্যই একটি কমেন্ট করবেন। আর এটি আপনার বন্ধুদের জানাতে একটি শেয়ার করবেন।

আমাদের এই পোস্ট শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। নিয়মিত আমাদের সাইটটি ভিজিট করুন।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap